Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 

মোট উৎপাদনে দেশে ১ নম্বরেই আছে বাংলা,
কেন্দ্রীয় সংস্থার তথ্য দিয়ে জানালেন অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত আট বছর ধরে রাজ্য সরকারের নেওয়া পাঁচ দফা ব্যবস্থা গ্রহণের ফলে ছোট, মাঝারি ও ক্ষুদ্র শিল্পের (এমএসএমই) ব্যাপক প্রসার হয়েছে। মঙ্গলবার বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে শিল্প ও বাণিজ্যমন্ত্রী অমিত মিত্র তথ্য-পরিসংখ্যান সহ এই ক্ষেত্রে রাজ্য সরকারের উদ্যোগ ব্যাখ্যা করেন। তৃণমূল কংগ্রেসের গীতারানি ভুঁইঞার প্রশ্নের উত্তরে অমিতবাবু জানিয়েছেন, মোট অভ্যন্তরীণ উৎপাদন (জিডিপি) বৃদ্ধির নিরিখে দেশের সব রাজ্যের মধ্যে প্রথম স্থানে আছে পশ্চিমবঙ্গ। সামগ্রিকভাবে দেশে যে জিডিপি বৃদ্ধি হয়েছে, তার তুলনায় পশ্চিমবঙ্গের বৃদ্ধি অনেক বেশি। ন্যাশনাল স্ট্যাটিসটিক্যাল অফিসের দেওয়া এই সংক্রান্ত পরিসংখ্যান তিনি সভায় পেশ করেন।
অর্থমন্ত্রী জানিয়েছেন, পরিকল্পনা ও মূলধনী খাতে সরকারি খরচ ও বেসরকারি বিনিয়োগ বৃদ্ধির ফলে জিডিপি বেড়েছে। অমিতবাবু বলেন, শুধু বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে ঘোষিত প্রকল্পের বাস্তবায়নের মাধ্যমে রাজ্যে বেসরকারি বিনিয়োগ ২০১৭-১৮ সালে ছিল ২৬ হাজার ৯৩১ কোটি টাকা। ’১৮-১৯ আর্থিক বছরে তা বেড়ে হয়েছে ৪৬ হাজার ৯৬ কোটি টাকা। এক বছরের মধ্যে বেসরকারি বিনিয়োগ বেড়েছে ৭৫ শতাংশ। পরিকল্পনা খাতে সরকারি ব্যয় এক বছরের মধ্যে ২৩ শতাংশ বেড়ে ৭১ হাজার ১১৩ কোটি টাকা হয়েছে। এই সময়ে মূলধনী ব্যয় ২৫ শতাংশ বেড়ে ২৩ হাজার ৭৮৭ কোটি টাকা হয়েছে।
বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী ও কংগ্রেস বিধায়ক মনোজ চক্রবর্তী অর্থমন্ত্রীর জিডিপি বৃদ্ধির দাবি প্রসঙ্গটি টেনে বিধানসভায় বলেন, সরকারের আর্থিক অবস্থা যেখানে এতটাই ভালো হয়েছে, সেখানে সরকারি কর্মীদের ডিএ কেন বকেয়া রয়েছে? সুজনবাবু আরও বলেন, চুক্তিতে নিযুক্ত কর্মীদের বেতন বৃদ্ধির নির্দেশিকা জারি করা হলেও অনেক দপ্তর তা কার্যকর করছে না। মনোজবাবু বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলে বরাদ্দ বৃদ্ধির দাবি তোলেন। অর্থমন্ত্রী অবশ্য বিরোধীদের তোলা এই প্রসঙ্গগুলি নিয়ে সভায় কিছু বলতে চাননি। বিরোধীরা ডিএ বৃদ্ধি প্রভৃতি প্রসঙ্গ তোলার পরেই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, মূল প্রশ্নের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। অর্থমন্ত্রী এর উত্তর দেবেন না। অমিতবাবু বলেন, বিধায়কদের অধিকার আছে বলার। অর্থমন্ত্রীর কাজ শুনে যাওয়া ও বিবেচনা করা। তিনি শুনে নিয়েছেন।
রাজ্যে এমএসএমই-র উন্নয়ন নিয়ে তৃণমূল কংগ্রেসের সমীর জানা বিধানভায় প্রশ্ন করেন। অর্থমন্ত্রী বলেন, এই ক্ষেত্রে উন্নতির অন্যতম কারণ ক্লাস্টার কর্মসূচির উপর বিশেষ গুরুত্ব দেওয়া। একই জায়গায় একই ধরনের ছোট, মাঝারি, ক্ষুদ্র শিল্পের জন্য ক্লাস্টার তৈরি করা হয়। ২০১১ সালে যেখানে মাত্র ৪৯টি ক্লাস্টার ছিল, সেখানে এখন তা বেড়ে হয়েছে ৫২০টি। এর পাশাপাশি এই ক্ষেত্রে ব্যাঙ্ক ঋণ আরও বেশি পরিমাণে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। স্টেট লেভেল ব্যাঙ্কিং কমিটির বৈঠকে ঋণ দেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করে তা ঠিকমতো কার্যকর হচ্ছে কি না, সরকার তার উপর নজরদারি চালায়। এর ফলও মিলেছে বলে অর্থমন্ত্রী দাবি করেছেন। তিনি বলেন, ২০১০-১১ আর্থিক বছরে এই ক্ষেত্রে ব্যাঙ্ক ঋণ ছিল ৭২৩৬ কোটি টাকা। সেটা ১৮-১৯ আর্থিক বছরে বেড়ে ৫৬ হাজার ৪৫৮ কোটি টাকা হয়েছে। এব্যপারে বাংলা দেশের মধ্যে প্রথম স্থানে আছে।
শিল্পমন্ত্রী অমিতবাবু জানিয়েছেন, ছোট ক্লাস্টারের পাশাপাশি ক্ষেত্র ভিত্তিক মেগা ক্লাস্টার বা পার্ক করায় এমএসএমই-র প্রসার হচ্ছে। বানতলায় লেদার কমপ্লেক্স, হাওড়ার জগদীশপুরে হোসিয়ারি ও ডোমজুড়ে জেমস অ্যান্ড জুয়েলারি পার্ক করা হয়েছে। লেদার কমপ্লেক্সে আরও ৮০ হাজার কোটি টাকা বিনিয়োগ হচ্ছে বলে শিল্পমন্ত্রী জানিয়েছেন। এর মাধ্যমে অতিরিক্ত পাঁচ লক্ষ কর্মসংস্থান এখানে হবে। বানতলায় এখনই দুই লক্ষ ২০ হাজার কর্মসংস্থান হয়েছে। ছোট শিল্পের প্রসারের জন্য জেলা ও রাজ্য ভিত্তিক সম্মেলন ও শিল্পীদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ দেওয়ার সুফলও মিলছে।

28th  August, 2019
মন্ত্রীর ঘোষণা সত্ত্বেও ট্রেনের খাবারের প্যাকেটে কিউআর
কোড লাগাতে ব্যর্থ রেল, গুণমান নিয়ে উঠছে প্রশ্ন

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১০ জানুয়ারি: মন্ত্রীর ঘোষণা সত্ত্বেও দেশের সব ট্রেনের খাবারের প্যাকেটে কিউআর (কুইক রেসপন্স) কোড লাগাতে কার্যত ব্যর্থ রেলমন্ত্রক। যার ফলে চলন্ত ট্রেনের খাবারের গুণগত মান নিয়েই বড়সড় প্রশ্নচিহ্ন উঠতে শুরু করেছে। সেই সঙ্গে সংশয় তৈরি হয়েছে রেলমন্ত্রক আদৌ গুণমান সম্পন্ন খাবার যাত্রীদের মধ্যে পরিবেশন করতে কতটা উদ্যোগী, তা নিয়েও।
বিশদ

11th  January, 2020
চাল ও ভুট্টার অবশিষ্ট দিয়ে বিস্কুট, তাক লাগাল যাদবপুরের খাদ্য প্রযুক্তি বিভাগ 

সৌম্যজিৎ সাহা  কলকাতা: বিস্কুট তৈরির অন্যতম কাঁচামাল হল ময়দা। তার সঙ্গে তো চিনি, মাখন ইত্যাদি লাগেই। কিন্তু অন্য কিছু দিয়েও যে বিস্কুট তৈরি করা যায়, তা দেখিয়ে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের খাদ্য প্রযুক্তি বিভাগ। চাল ভাঙা এবং ভুট্টার অবশিষ্ট অংশ, এক কথায় যা ফেলে দেওয়া হয়, সেসব দিয়েই এটি তৈরি করা হয়েছে। 
বিশদ

11th  January, 2020
প্রায় ৪ কোটি বরাদ্দ করল জেলা পরিষদ
হুগলিতে আপাতত ২টি বাংলোকে বাণিজ্যিকভাবে ব্যবহারের উদ্যোগ 

বিএনএ, চুঁচুড়া: এবার হুগলিতে জেলা পরিষদের বাংলোগুলিকে বাণিজ্যিকভাবে ব্যবহার করা হবে। জেলা পরিষদের পূর্ত স্থায়ী সমিতি প্রাথমিকভাবে দু’টি বাংলোকে নিয়ে ওই পরিকল্পনা তৈরি করছে। এই আধুনিকীকরণ ও বাণিজ্যিকীকরণের জন্য পরিকাঠামো গড়তে প্রায় চার কোটি টাকা জেলা পরিষদ বরাদ্দ করেছে। 
বিশদ

11th  January, 2020
টাটা গোষ্ঠীর এগজিকিউটিভ চেয়ারম্যান পদে সাইরাস মিস্ত্রির পুনর্নিয়োগের রায়ে স্থগিতাদেশ 

নয়াদিল্লি, ১০ জানুয়ারি (পিটিআই): টাটা গোষ্ঠীর এগজিকিউটিভ চেয়ারম্যান পদে এখনই ফেরা হচ্ছে না সাইরাস মিস্ত্রির। গত বছরের শেষদিকে তাঁকে ওই পদে ফেরানোর নির্দেশ দিয়েছিল ন্যাশনাল কোম্পানি ল অ্যাপেলেট ট্রাইব্যুনাল (এনসিএলএটি)। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল টাটা সন্স প্রাইভেট লিমিটেড। 
বিশদ

11th  January, 2020
ডিসেম্বরেও পড়ল যাত্রীবাহী গাড়ি বিক্রি, ব্যক্তিগত গাড়ি বিক্রি কমল ৮.৪ শতাংশ  

নয়াদিল্লি, ১০ জানুয়ারি: পড়েই চলেছে যাত্রীবাহী গাড়ির বিক্রির সংখ্যা। ১.২৪ শতাংশ পড়ে ডিসেম্বরে গাড়ি বিক্রির পরিমাণ দাঁড়াল ২ লক্ষ ৩৫ হাজার ৭৮৬টি। গত বছরের ডিসেম্বরে এই সংখ্যা ছিল ২ লক্ষ ৩৮ হাজার ৭৫৩টি। অন্যদিকে, ডিসেম্বরে ব্যক্তিগত গাড়ি বিক্রি কমেছে ৮.৪ শতাংশ। সংখ্যার নিরিখে তা দাঁড়িয়েছে ১ লক্ষ ৪২ হাজার ১২৬টি।
বিশদ

11th  January, 2020
চাকরির জায়গায় অভিনবত্ব আনতে ‘সোশ্যাল অফিস’ গোদরেজ ইন্টিরিও’র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সময়ের দাবি মেনে নয়া প্রজন্মের কাছে আকর্ষণীয় কাজের পরিবেশ পৌঁছে দিতে গোদরেজ ইন্টিরিও’র নয়া উপহার ‘সোশ্যাল অফিস’। সংস্থা ব্যবসায়িক কৌশল হিসেবে গৃহস্থ আসবাবপত্রের পাশাপাশি অফিস আসবাবপত্রের ক্ষেত্রেও এবার অভিনব প্রয়াস নিচ্ছে। 
বিশদ

11th  January, 2020
মাহিন্দ্রার হাত ধরে এক হাজার ই-ভেহিকেল পরিষেবা লিথিয়ামের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লিথিয়াম আরবান টেকনোলজিস-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে এক হাজারটি ইলেকট্রিক ভেহিকেলকে রাস্তায় নামাল মাহিন্দ্রা গ্রুপের অন্যতম বিভাগ মাহিন্দ্রা ইলেকট্রিক। তাদের দাবি, গাড়িগুলি ১০ কোটি কিলোমিটার পথ পাড়ি দিয়েছে ইতিমধ্যেই। এর মধ্যে পাঁচশোটি গাড়ি এক লক্ষ কিলোমিটার রাস্তা পাড়ি দিয়েছে। 
বিশদ

11th  January, 2020
কান্ধামালে চাকরি মেলা থেকে ৭০০০ যুবকের কর্মসংস্থান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কান্ধামাল লোকসভা কেন্দ্রের গ্রামীণ এলাকায় চাকরি মেলা থেকে ৭০০০ যুবক চাকরি পেলেন। তাঁদের ৭১টি কোম্পানি চাকরি দিয়েছে। জেলা প্রশাসনের সহযোগিতায় এমপি অচ্যুত সামন্তের উদ্যোগে গত ৯ জানুয়ারি ফুলবনীতে এই চাকরি মেলার আয়োজন করা হয়েছিল। 
বিশদ

11th  January, 2020
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ 

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  বিশদ

11th  January, 2020
নভেম্বরে বাড়ল শিল্পোৎপাদনের হার 

নয়াদিল্লি, ১০ জানুয়ারি: আর্থিক বৃদ্ধির হারে পতনের মধ্যেও স্বস্তির বার্তা। শিল্পোৎপাদন বাড়ল নভেম্বরে। যার জেরে শিল্পোৎপাদন সূচক বা আইআইপি বেড়েছে ১.৮ শতাংশ। শুক্রবার এমনই তথ্য প্রকাশ করেছে মোদি সরকার।
বিশদ

11th  January, 2020
সোদপুরের বিস্কুট কারখানা বন্ধ 

বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলের আরও একটি কারখানা বন্ধ হয়ে গেল। শুক্রবার বন্ধ হল সোদপুরের একটি বিস্কুট কারখানা। ফলে বেকার হয়ে পড়লেন দুই হাজার শ্রমিক। এদিন এই ঘটনা ঘিরে কারখানার গেটের সামনে উত্তেজনা ছড়ায়। পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  
বিশদ

11th  January, 2020
  ওয়াগন তৈরির বরাত পেতে রেলের
কাছে দরবার করবে ব্রিজ অ্যান্ড রুফ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কয়েক বছর আগেও রেলের ওয়াগন তৈরির বরাত পেত রাষ্ট্রায়ত্ত সংস্থা ব্রিজ অ্যান্ড রুফ কোম্পানি। কিন্তু এখন নানা কারণে তারা তা পায় না। সেই বরাত যাতে আবারও ফিরে পাওয়া যায়, তার জন্য রেল মন্ত্রকের কাছে দরবার করবে ওই সংস্থা। পাশাপাশি ওয়াগন সারাইয়ের বরাতও ফিরে পেতে চাইবে তারা।
বিশদ

10th  January, 2020
বাংলায় ইতিউতি হোম স্টে’র
হদিশ দিচ্ছে কেন্দ্রীয় সরকার

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: এরাজ্যে ক্রমশ জনপ্রিয় হচ্ছে হোম স্টে। বড় পরিকাঠামো না গড়ে বা বড় অঙ্কের লগ্নি না করেই পর্যটন শিল্পে জায়গা করে নিতে এই পরিষেবার জুড়ি নেই। কেন্দ্রীয় পর্যটন মন্ত্রক হোম স্টে সংক্রান্ত নীতি আগেই এনেছিল। এবার হোম স্টে’কে জনপ্রিয় করতে আরও এক ধাপ এগল কেন্দ্রীয় সরকার।
বিশদ

10th  January, 2020
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

09th  January, 2020

Pages: 12345

একনজরে
 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মানবধর্ম সবথেকে বড় ধর্ম। আপনারা যদি মানুষকে সঠিকভাবে সেবা করতে পারেন, তাহলে এর থেকে বড় কাজ আর হবে না। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া ...

 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...

সংবাদদাতা, ইংলিশবাজার: রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে প্রচারের হাতিয়ার এখন ছাত্র-যুব উৎসব। জনস্বার্থে রাজ্য সরকার যেসব কর্মসূচি নিয়েছে সেসব নিয়ে অনুষ্ঠান পরিবেশন করে এই উৎসবে অংশগ্রহণকারীরা। মালদহ জেলাও তার ব্যতিক্রম নয়।  ...

 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ চেতলা সদনে হুগলির একাধিক সিপিএম, বিজেপি কর্মীরা যোগ দিলেন তৃণমূলে 

01:57:00 PM

গৃহবধূকে ধর্ষণের চেষ্টা, অভিযুক্তের বাড়িতে আগুন লাগালেন এলাকার বাসিন্দারা
হালিশহরে এক গৃহবধূকে ধর্ষণের চেষ্টা। অভিযুক্তের বাড়ি ভাঙচুর করে আগুন ...বিশদ

01:02:00 PM

আর্থিক জালিয়াতির অভিযোগে দুর্গাপুরের সিটি সেন্টার থেকে গ্রেপ্তার ১ 
উত্তরপ্রদেশের দেওরিয়া জেলার সালেমপুর থানার পুলিস আজ, বুধবার দুর্গাপুরের সিটি ...বিশদ

12:53:11 PM

ময়দান এলাকায় সাড়ে ৩ লক্ষ টাকার জালনোট সহ গ্রেপ্তার দুই 

12:52:58 PM

কেন্দ্রের বক্তব্য না শোনা পর্যন্ত সিএএ নিয়ে স্থগিতাদেশ নয়, জানাল সুপ্রিম কোর্ট

12:31:51 PM

এনআরসি আতঙ্কের জেরে বীরভূমে গোলমাল, বাড়িতে আগুন
 

বীরভূমের মল্লারপুর এলাকার গৌরবাজারে এনআরসি আতঙ্কের জেরে ইন্টারনেট সাথীর বাড়ি ...বিশদ

12:31:00 PM