Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 

ডিজিটাল মার্কেটিং ব্যবসায় নয়া চুক্তি এনএসএইচএম গোষ্ঠীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিজিটাল মার্কেটিং ইন্ডাস্ট্রি যেভাবে বাড়ছে, সেই বাজারকে কাজে লাগিয়ে কর্মসংস্থানের সহায়তায় বিশেষ উদ্যোগ নিল এনএসএইচএম উড়ান স্কিলস প্রাইভেট লিমিটেড। বুধবার এনএসএইচএম নলেজ ক্যাম্পাসে সেভেন বোটস অ্যাকাডেমির সঙ্গে এই বিষয়ে চুক্তি করে তারা। এনএসএইচএম স্কিলস প্রাইভেট লিমিটেডের প্রেসিডেন্ট এবং কান্ট্রি হেড সঞ্জীব দাস বলেন, ডিজিটাল মার্কেটিংয়ে দক্ষ কর্মী কলকাতায় কম। এই চুক্তির ফলে পড়ুয়ারা যে তিনটি কোর্স করতে পারবেন, তা তাঁদের কর্মজীবনে সাফল্যে বিশেষ সহায়তা দেবে। বিশেষত কলকাতায় কাজ পেতে সুবিধা করে দেবে কোর্সগুলি, দাবি সঞ্জীববাবুর। কোর্সগুলি গুগল এবং হাবস্পট স্বীকৃত এবং ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন অনুমোদিত।

21st  February, 2019
নির্মীয়মাণ ফ্ল্যাটের উপর জিএসটি কমল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: পশ্চিমবঙ্গের অর্থমন্ত্রী অমিত মিত্রের দাবি মানতেই বাধ্য হলেন অরুণ জেটলি। লোকসভা ভোটের আগে জিএসটি কাউন্সিলের বৈঠকে সিদ্ধান্ত হল, মধ্যবিত্ত এবং গরিব মানুষের স্বার্থে নির্মীয়মাণ ফ্ল্যাট-বাড়ির জিএসটি কমাবে কেন্দ্রীয় সরকার।
বিশদ

 সরকারের কেনা আলু হিমঘরে রাখতে অসুবিধা হবে না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি উদ্যোগে কেনা আলু হিমঘরে সংরক্ষণ করে রাখতে কোনও সমস্যা হবে না বলে জানিয়েছে হিমঘর মালিকদের সংগঠন। রাজ্যে আলু সংরক্ষণের জন্য প্রায় সাড়ে চারশো বেসরকারি মালিকানার হিমঘর আছে।
বিশদ

কেবল অপারেটরদের বিরুদ্ধে
চ্যানেলের ‘ক্যাপাসিটি ফি’ নিয়ে দর্শককে ভুল বোঝানোর অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেবল টিভি দেখার জন্য নয়া নিয়ম চালু হয়ে গিয়েছে আগে থেকেই। সেই নিয়ম অনুযায়ী বহু গ্রাহক নিজেদের মতো চ্যানেল পছন্দ করেছেন বা প্ল্যান সাজিয়েছেন। কিন্তু এরই মধ্যে কেবল টিভি দেখার খরচ নিয়ে লুকোচুরি চলছেই।
বিশদ

‘উইংস’-এর বাজার ধরতে বিপণনে গুরুত্ব বিএসএনএলে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিম কার্ড ছাড়াই কথা বলা যাবে সারা বছর। ইন্টারনেটের মাধ্যমে ফোন কল করা হলেও, অপর প্রান্তে যিনি ফোন ধরবেন, তাঁর ইন্টারনেট থাকার কোনও প্রয়োজনই নেই। সেই কারণেই মোবাইলে ইন্টারনেট থেকে ফোন করা যাবে যে কোনও মোবাইলে, এমনকী যে কোনও ল্যান্ডলাইনে! এই পরিষেবা ইতিমধ্যেই বাজারে এনেছে বিএসএনএল।
বিশদ

কালো টাকার খোঁজে রাজ্যে ৭০০ সংস্থায় আয়কর হানা

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: কালো টাকার উৎস খুঁজতে কি এ রাজ্যকে আর এক ইঞ্চিও জমি ছাড়তে রাজি নয় আয়কর দপ্তর? দপ্তর সূত্রের খবর, গত মাস তিনেকের মধ্যে কলকাতা তো বটেই, রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রায় ৭০০টি সংস্থায় হানা দিয়েছে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট। এর মধ্যে গত মাসেই সেই আয়কর হানার সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৩০০।
বিশদ

শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

23rd  February, 2019
 বিদেশে ছোট শিল্পের বাজার ধরার পরামর্শ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদেশের বাজারে পৌঁছতে না পারলে ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্পের বৃদ্ধি সম্ভব নয়। এর জন্য দরকার আধুনিকীকরণ এবং উদ্ভাবন। শুক্রবার দি বেঙ্গল চেম্বার আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন ওয়েস্ট বেঙ্গল স্মল ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান বিপ্লব রায়চৌধুরী।
বিশদ

23rd  February, 2019
 শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

22nd  February, 2019
শহিদদের শ্রদ্ধা:বন্ধ সোনাপট্টি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানাতে বুধবার বন্ধ রাখা হল বড়বাজারের সোনাপট্টির দোকনপাট। সোনাপট্টি ট্রেডার্স-এর উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়েছে।
বিশদ

21st  February, 2019
 শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

21st  February, 2019
হরিণঘাটায় ফ্লিপকার্টের জন্য প্রস্তাবিত জমি পরিদর্শন প্রশাসনিক আধিকারিকদের

 বিএনএ, বারাকপুর: মঙ্গলবার হরিণঘাটা থানার মুড়াগাছা, পাঁচপোতা এলাকায় ফ্লিপকার্টের জন্য প্রস্তাবিত জমি পরিদর্শনে যান প্রশাসনের আধিকারিকরা। ফ্লিপকার্টের কর্মকর্তারা এই এলাকায় প্রায় একশ একর জমিতে লজিস্টিক হাব তৈরি করবে।
বিশদ

20th  February, 2019
 শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

20th  February, 2019
 বিলগ্নির সিদ্ধান্তের প্রতিবাদে ব্রিজ অ্যান্ড রুফের কর্মচারীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্রিজ অ্যান্ড রুফ কোম্পানিকে বিলগ্নিকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। যার প্রতিবাদে গত শুক্রবার থেকে ব্রিজ অ্যান্ড রুফ এমপ্লয়িজ ইউনিয়নের তরফে সংস্থার রাসেল স্টিটের অফিসের সামনে লাগাতার রিলে অনশন কর্মসূচি করা হচ্ছে।
বিশদ

19th  February, 2019
পরিকাঠামো না বানিয়ে উদ্বোধন কেন, উঠল প্রশ্ন
বাণিজ্যিক যাত্রার প্রথম দিনেই দেড় ঘণ্টা লেট বন্দে ভারত

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৭ ফেব্রুয়ারি: দেশের প্রথম সেমি হাইস্পিড ট্রেন হলেও এখনই ঘণ্টায় ১৬০ কিলোমিটার গতিতে ছুটবে না বন্দে ভারত এক্সপ্রেস (ট্রেন-১৮)। বদলে আপাতত তার সর্বাধিক গতিবেগ বেঁধে দেওয়া হবে শতাব্দী এক্সপ্রেসের মতোই। অর্থাৎ ঘণ্টায় প্রায় ১৩০ কিলোমিটার। অথচ ট্রেন ১৮ ঘণ্টায় সর্বোচ্চ ১৬০ কিলোমিটার গতিতে ছোটার ক্ষমতা রাখে।
বিশদ

18th  February, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: পুলওয়ামা হামলার পর আন্তর্জাতিক চাপের মুখে কোণঠাসা পাকিস্তান। হামলায় পাক যোগের অভিযোগ খারিজ করেছেন সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার তাঁকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর মধ্যেই পাকিস্তান থেকে দিল্লি এসে তাঁর সঙ্গে দেখা করলেন ...

কাবুল, ২৪ ফেব্রুয়ারি: পুলওয়ামার ঘটনার পর আরও একবার সন্ত্রাসবাদের মদতদাতা দেশ হিসেবে কাঠগড়ায় উঠেছে পাকিস্তান। শুধু তাই নয়, জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন নিয়েও একাধিকবার সরব হয়েছে ভারত। ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: লোকসভা ভোটে নিরাপত্তা সুনিশ্চিত করতে আজ, সোমবার পুলিসকর্তাদের প্রশিক্ষণ দেবে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র জমা দেওয়া থেকে গণনা পর্যন্ত কীভাবে শান্তিপূর্ণ পরিবেশ বজায় ...

সংবাদদাতা, কালীগঞ্জ: পঞ্চায়েত নির্বাচনের প্রায় আট মাস পর অবশেষে শনিবার গঠিত হল কালীগঞ্জ পঞ্চায়েত সমিতির স্থায়ী সমিতি। এর আগে সভাপতি ও সহসভাপতির নাম ঘোষণা হলেও স্থায়ী সমিতি গঠন হয়নি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৮- ক্রিকেটার ফারুক ইঞ্জিনিয়ারের জন্ম
১৯৪৮- অভিনেতা ড্যানির জন্ম
১৯৬৯- পশ্চিমবঙ্গে ক্ষমতায় এল দ্বিতীয় যুক্তফন্ট্র সরকার
১৯৮১- অভিনেতা শাহিদ কাপুরের জন্ম
১৯৮৮- ভারতের প্রথম ভূমি থেকে ভূমি ক্ষেপনাস্ত্র ‘পৃথ্বী’র সফল উৎক্ষেপণ
২০০১- কিংবদন্তী ক্রিকেটার স্যার ডোনাল্ড ব্র্যাডম্যানের মৃত্যু
২০০৯- বাংলাদেশ রাইফেলস বাহিনীতে বিদ্রোহ, ঢাকায় সংঘর্ষে মৃত্যু ৭৪ জনের 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৯১.১৬ টাকা ৯৪.৬২ টাকা
ইউরো ৭৯.১৯ টাকা ৮২.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৯৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,২০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  February, 2019

দিন পঞ্জিকা

১২ ফাল্গুন ১৪২৫, ২৫ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, সপ্তমী ৫৬/৪৪ রাত্রি ৪/৪৭। বিশাখা নক্ষত্র ৪০/৫ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৩৯, অ ৫/৩৪/১১, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ১০/৪২ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ২/৪২ গতে ৪/৭ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫০ মধ্যে।
১২ ফাল্গুন ১৪২৫, ২৫ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১০/৫১/৩১। বিশাখানক্ষত্র রাত্রি ৩/৩২/৫১, সূ উ ৬/৬/৫৫, অ ৫/৩২/৮, অমৃতযোগ দিবা ৭/৩৮/১৯ মধ্যে ও ১০/৪১/৮ থেকে ১২/৫৮/১৫ মধ্যে এবং রাত্রি ৬/২২/৪৬ থেকে ৮/৫৩/৩৯ মধ্যে ও ১১/২৪/৩৩ থেকে ২/৪৫/৪৪ মধ্যে, বারবেলা ২/৪১/৫ থেকে ৪/৬/৪৭ মধ্যে, কালবেলা ৭/৩২/৩৭ থেকে ৮/৫৮/১৮ মধ্যে, কালরাত্রি ১০/১৫/২৩ থেকে ১১/৪৯/৪১ মধ্যে। 
১৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা লাভ করতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৮- ক্রিকেটার ফারুক ইঞ্জিনিয়ারের জন্ম১৯৪৮- অভিনেতা ড্যানির জন্ম১৯৬৯- পশ্চিমবঙ্গে ক্ষমতায় ...বিশদ

07:03:20 PM

পুলওয়ামায় জঙ্গি হামলায় ব্যবহৃত গাড়ি এবং গাড়ির মালিককে শনাক্ত করল এনআইএ 

07:39:53 PM

আইলিগ: আইজলের সঙ্গে ১:১ গোলে ড্র করল ইস্ট বেঙ্গল 

07:03:44 PM

 স্কচ প্লাটিনাম পুরস্কার পেল খাদ্য সাথী প্রকল্প

06:34:58 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ১ আইজল এফসি ১ (৬৫ মিনিট) 

06:33:24 PM