Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 

বিনিয়োগ প্রস্তাব ২.৮৪ লক্ষ কোটি টাকার,
মমতা বললেন, দেশকে পথ দেখাবে বাংলাই

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের প্রথম দিনে মঞ্চে দাঁড়িয়ে বিনিয়োগ প্রস্তাব দিয়েছিলেন একাধিক শিল্পপতি। দিন শেষে সেই প্রতিশ্রুতির অঙ্ক দাঁড়িয়েছিল প্রায় ৪০ হাজার কোটি টাকা। শুক্রবার বাণিজ্য সম্মেলনের দ্বিতীয় তথা শেষ দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন, বিনিয়োগ প্রস্তাবের অঙ্ক পৌঁছেছে ২ লক্ষ ৮৪ হাজার ২৮৮ কোটি টাকা। ওই বিনিয়োগ বাস্তবায়িত হলে, এ রাজ্যে আট থেকে ১০ লক্ষ কর্মসংস্থানের দরজা খুলবে বলে আশাপ্রকাশ করেছেন তিনি। ওই বিপুল টাকার বিনিয়োগ প্রস্তাব কোন কোন শিল্প থেকে এল, তা সবিস্তারে জানায়নি রাজ্য। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্র বলেন, যে যে ক্ষেত্রে বিনিয়োগের প্রস্তাব এসেছে, সেগুলি কয়েকটি ক্ষেত্রে ‘ওভারল্যাপ’ করে গিয়েছে। সেই জট ছাড়িয়ে বিনিয়োগের নিট হিসেব তাঁরা সামনে আনবেন।
সম্মেলনের প্রথম দিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি হয়েছিলেন শিল্পমহলের। মুকেশ আম্বানি, সজ্জন জিন্দালদের মতো ব্যক্তিদের সামনে বক্তব্য রাখতে গিয়ে তিনি নিজেকে কার্যত দেশের নেত্রী হিসেবে তুলে ধরেছিলেন। লোকসভা ভোটের পর নতুন সরকার আসবে। তৈরি হবে নতুন শিল্পনীতি। যাঁরা দেশ ছেড়ে পুঁজি নিয়ে বাইরে চলে গিয়েছেন, তাঁরা ফিরুন, আর্জি রেখেছিলেন মুখ্যমন্ত্রী। সম্মেলনের শেষ দিনেও সেই ‘টিম ইন্ডিয়া’র সুর জিইয়ে রইল তাঁর ভাষণে। বললেন, বিনিয়োগ আনতে গেলে কঠোর পরিশ্রম করতে হবে। সবাই মিলে তা করলেই সুন্দর টিম তৈরি হবে। আমরা ভালোটুকু উজাড় করে দেব। বিশ্বের সব দেশের সঙ্গে আমরা একযোগে কাজ করব। যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায় এই বাংলার শিল্পের জন্য দিশা দেখাচ্ছেন, সেই আলো দেশের সর্বত্র ছড়াবে, এমনই বার্তা পেল শিল্পমহল। মুখ্যমন্ত্রী দৃপ্ত কণ্ঠে ঘোষণা করলেন, দেশকে পথ দেখাবে বাংলাই।
মুখ্যমন্ত্রীর অঙ্গীকারের মধ্যে মিশে রইল খোঁচাও। কারও নাম করলেন না ঠিকই, কিন্তু প্রত্যয়ী কণ্ঠে বললেন, প্রথমে কাজ করুন, তারপর প্রতিক্রিয়া দিন। যদি কাজ না করতে পারেন, তাহলে প্রতিক্রিয়াও দেবেন না। ভাষণে তার একটু আগেই মমতা বলেছেন, নোট বাতিল এবং জিএসটি দেশে দু’কোটি কর্মসংস্থান কেড়ে নিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে এদিনও তাঁর নিশানায়, তা টের পেল শিল্পমহল। পাঁচ বছর ক্ষমতায় থেকেই কাজ না করে শুধু বুলি আওড়ানোর অভিযোগে বহুবার প্রধানমন্ত্রীর দিকে আঙুল তুলেছেন তিনি। সেই মনোভাবই এদিন প্রচ্ছন্ন হয়ে রইল তাঁর ভাষণে।
শিল্প সম্মেলন থেকে রাজ্যের প্রাপ্তি কী? মুখ্যমন্ত্রী নিজের মুখেই বিনিয়োগ প্রস্তাবের অঙ্ক ঘোষণা করলেন ঠিকই, কিন্তু তিনিই স্পষ্ট করলেন তাঁর প্রাপ্তির কথা। বললেন, সম্মেলন থেকে উঠে আসা মূল মন্ত্রটি হল ‘অ্যাটিটিউট’। অর্থাৎ পুঁজির থেকেও বড় কথা দৃষ্টিভঙ্গি। দূরদৃষ্টি থাকা, কাজের উদ্যোগ নেওয়া আর সেই কাজটি দক্ষতার সঙ্গে করাটাই বড় কথা। এ রাজ্যে বিনিয়োগের জন্য সেই দৃষ্টিভঙ্গি নিয়ে এগচ্ছে তাঁর সরকার, বোঝালেন তিনি। বললেন, বিনিয়োগের জন্য পশ্চিমবঙ্গ শুধু যে ‘নিরাপদ’, তা নয়। এখানে আন্তরিকতার উষ্ণতাও অটুট। দেশের আর কোনও রাজ্য এর ধারেকাছে আসতে পারবে না, দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের। বললেন, আমরা প্রমাণ করে ছাড়ব, বিনিয়োগের জন্য সেরা জায়গা বাংলাই। তথ্যপ্রযুক্তি, উৎপাদন, বিদ্যুৎ, পরিবহণ, শিক্ষা, নতুন ব্যবসা বা স্টার্ট আপ—সব ক্ষেত্রেই তাঁরা নয়া দিগন্ত খুলবেন, আশ্বাস দিলেন তিনি। তাই এবারের বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের ট্যাগলাইনও বেঁধে দিলেন তিনি। বললেন, এবারের সম্মেলন ‘রিমার্কেল’। মনে রাখার মতো।

09th  February, 2019
এবার বাড়িতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যও পৌঁছে দেবে সুইগি 

বেঙ্গালুরু, ১৩ ফেব্রুয়ারি: খাবারের পাশাপাশি এবার নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দেওয়ার সুবিধা নিয়ে আসতে চলেছে অনলাইন ফুড ডেলিভারি সংস্থা 'সুইগি'। সংস্থা সূত্রে এমন খবরই মিলেছে। জানা গিয়েছে, পরীক্ষামূলকভাবে গুরুগ্রামে ইতিমধ্যেই এই পরিষেবা দেওয়া শুরু করেছে বেঙ্গালুরুর সংস্থাটি।   বিশদ

13th  February, 2019
ঋণের বোঝা-কম উৎপাদনে ধুঁকছে
দেশের ৫২টি রাষ্ট্রায়ত্ত সংস্থা: কেন্দ্র

রয়েছে রাজ্যের তিনটি কোম্পানিও

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ফেব্রুয়ারি: মাত্রাতিরিক্ত ঋণের বোঝা, কম উৎপাদন সহ একগুচ্ছ কারণে ধুঁকছে রাজ্যের তিনটি রাষ্ট্রায়ত্ত সংস্থা। সারা দেশের ক্ষেত্রে এরকম ধুঁকতে থাকা রাষ্ট্রায়ত্ত সংস্থার সংখ্যা ৫২টি। মঙ্গলবার লোকসভায় এই সংক্রান্ত এক প্রশ্নের লিখিত জবাবে এই তথ্য পেশ করেছে ভারী শিল্পমন্ত্রক।
বিশদ

13th  February, 2019
শ্রীরামপুরে ঋণখেলাপি বিস্কুট কারখানার গেটে নোটিস ব্যাঙ্কের

 বিএনএ, চুঁচুড়া: শ্রীরামপুরে দিল্লি রোড লাগোয়া বন্ধ বিস্কুট কারখানার দখল নিল ব্যাঙ্ক কর্তৃপক্ষ। মঙ্গলবার সকালে ওই বন্ধ বিস্কুট কারখানার দরজায় সম্পত্তি দখলের নোটিস দেন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের আধিকারিকরা।
বিশদ

13th  February, 2019
ভ্যালেন্টাইনস ডে’তে নতুন ঘড়ি টাইটানের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্যাকটাস আর বেলুনের সম্পর্কের ‘রসায়নে’ অনুপ্রাণিত হয়ে হাত ঘড়ির তিনটি নতুন মডেল আনল টাইটান। ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে আনা এই মডেলগুলিতে আছে ক্যাকটাস ও বেলুনের মোটিফ। দাম ৮ হাজার ৪৯৫ টাকা।
বিশদ

13th  February, 2019
পথ নিরাপত্তা সপ্তাহে ভালো সাড়া, দাবি হন্ডা’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় পথ নিরাপত্তা সচেতনতা প্রকল্পে অভূতপূর্ব সাড়া মিলেছে, দাবি করল হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড। তাদের বক্তব্য, হন্ডার আউটলেট এবং অফিস লোকেশন মিলিয়ে মোট ৫ হাজার ৮০০ জায়গায় ৮৩ হাজার মানুষ এই প্রকল্পে অংশ নিয়েছেন।
বিশদ

13th  February, 2019
ভোটের আগে নিছক রাজনীতি করছে বিরোধীরা: শ্রমমন্ত্রী
মজুরি বৃদ্ধির দাবিতে আগামী ১ মার্চ থেকে রাজ্যের
চটশিল্পে লাগাতার ধর্মঘটের ডাক দিল ২১ সংগঠন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মজুরি বৃদ্ধি সহ বিভিন্ন দাবিকে সামনে রেখে এবার লোকসভা ভোটের মুখে রাজ্যে চটকল শিল্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের হুঁশিয়ারি দিল বাম ও দক্ষিণপন্থী ২১টি শ্রমিক সংগঠন। আগামী ১ মার্চ থেকে রাজ্যের তামাম চটকলগুলিতে এই ধর্মঘট শুরু হবে বলে তারা জানিয়েছে।
বিশদ

12th  February, 2019
কমছে ক্যানসেল, রাজস্ব বাড়লেও ওয়েটিং লিস্টে বাড়তে থাকা চাপ কাটাতে নাকাল রেল

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি: রেলযাত্রায় কমছে টিকিট ক্যানসেলের হার। এবং এর ফলে বাড়ছে ওয়েটিং লিস্টে থাকা যাত্রীর সংখ্যা। আগে ওয়েটিংয়ে থাকা যত সংখ্যক যাত্রীর টিকিট আরএসি বা কনফার্মড হতো, ইদানীং সেই সংখ্যাটা কমেছে বেশ খানিকটা। 
বিশদ

11th  February, 2019
‘স্যার, একটু রেটিংটা দিয়ে দেবেন’

নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি: ‘জোম্যাটো থেকে খাবার অর্ডার করে সম্ভবত এই প্রথম আমার অনুশোচনা হল।’ কলেজ পড়ুয়া এক কিশোরের এই পোস্ট ঘিরে ঝড় উঠল সোশ্যাল মিডিয়ায়। তবে এই অনুশোচনা বা আক্ষেপ খাবারের মান নিয়ে নয়। তাহলে কী এমন ঘটল! নিজের পোস্টে তার জবাবও দিয়েছেন সৌভিক দত্ত নামে স্নাতক স্তরের ওই ছাত্র।
বিশদ

11th  February, 2019
 যাত্রীসংখ্যা বাড়লেও চলছে কম ট্রেন, ভোগান্তি মেট্রোয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রীসংখ্যা ক্রমেই বাড়ছে শহরের লাইফ লাইন মেট্রোয়। তার উপরে ট্রেনের সংখ্যা কমানোয় ঠাসা ভিড়ে যাতায়াত করতে হচ্ছে যাত্রীদের। মেট্রো সূত্রের খবর, গত এপ্রিল থেকে ডিসেম্বর পর্যন্ত হিসেবে দেখা যাচ্ছে, এই সময়ে মেট্রোয় সফর করেছিলেন ১৭.৯৭ কোটি যাত্রী। 
বিশদ

11th  February, 2019
মুরগির মাংসের চড়া দর, নাজেহাল সাধারণ মানুষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছর বড়দিন ও এবারের বর্ষবরণকে কেন্দ্র করে উৎসবের সময়ে ২০০ টাকা ছুঁয়েছিল মুরগির মাংসের দাম। তাতে দোসর হয়েছিল পোলট্রির ডিমও। ডিমের দাম খানিকটা বাগে এসেছে। মুরগির মাংসের চড়া দরও একটু কমেছিল মাঝে। কিন্তু ফের চড়েছে দাম। এখন বাজারভেদে পোলট্রির ডিমের দর কম-বেশি পাঁচ টাকা।
বিশদ

11th  February, 2019
লিখতে হবে আরটিএ’র নাম, পারমিট ও রুট নম্বর
হলুদ-সাদা বৃত্ত, নীল বর্ডারে এবার সাজতে চলেছে অটো

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর সূত্রের খবর, রাজ্যজুড়ে সমস্ত অটোর গা রাঙাতে হবে নয়া মেকওভারে। তবে, তার মধ্যেও থাকছে বৈচিত্র্য।
বিশদ

11th  February, 2019
চালু হল অনলাইন রেজিস্ট্রেশন
আগামী বছরের শিল্প সম্মেলনের জন্য কাজ শুরু করে দিল রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সদ্য শেষ হয়েছে এ বছরের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। এখনও তার রেশ মেলায়নি ভালো করে। এর মধ্যেই আগামী বছরের বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের প্রস্তুতিপর্ব শুরু করে দিল রাজ্য সরকার। আগামী বছর বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে যাঁরা অংশগ্রহণ করতে চান, তাঁদের রেজিস্ট্রেশন পর্ব চালু হয়ে গেল অনলাইনে।
বিশদ

11th  February, 2019
  টুকরো খবরের কোলাজে
বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন

 শিল্প সম্মেলনে বিনিয়োগকারীদের আহ্বান জানানো হবে, এ আর নতুন কী। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে পরপর চার বছর সেই আহ্বানই করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই তালিকায় ছিলেন বিদেশিরাও। বিশদ

09th  February, 2019
ভ্যালেন্টাইন সপ্তাহে শ্যাম সুন্দরের
হীরের গয়নার বিশেষ সম্ভার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভালোবাসার সপ্তাহে প্রিয়জনকে খুশি করতে উপহার মাস্ট। আর সেই উপহার যদি হীরে হয়, তাহলে তো কথাই নেই। সে কথা মাথায় রেখেই ভালোবাসার এই সপ্তাহে হীরের গয়নার নতুন সম্ভার নিয়ে এল শ্যাম সুন্দর কোম্পানি জুয়েলার্স।
বিশদ

09th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামী লোকসভা ভোটে হাওড়া জেলার ১৩ হাজার ৫৮২ জন শারীরিকভাবে প্রতিবন্ধী মানুষ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাঁদের মধ্যে ১৪১৯ জন দৃষ্টিহীন, ২৩০৬ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও প্রায় তিন বছরে কয়েকটি চিঠির হাতের লেখা সম্পর্কে রিপোর্ট দেয়নি সিআইডি। অথচ, সেইসব চিঠিতে টাকা চেয়ে হুমকি ছাড়াও বিচারবিভাগ সম্পর্কে মারাত্মক অসম্মানজনক মন্তব্য রয়েছে। ...

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...

 পাটনা, ১৪ মার্চ (পিটিআই): তাঁর বিজেপি ত্যাগ সম্ভবত সময়ের অপেক্ষা। তার আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন শত্রুঘ্ন সিনহা। পাটনা সাহিব কেন্দ্রের এই এমপির ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:  উচ্চতর বিদ্যায় শুভ ফল। বৃষ: পাওনা অর্থ আদায় হবে। মিথুন: উচ্চশিক্ষায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর১৮৯২ – ...বিশদ

07:03:20 PM

দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM