Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 

  জমি দেওয়ার আগে এবার ছোট শিল্পপতিদের বাজিয়ে দেখবে রাজ্য

বাপ্পদিত্য রায়চৌধুরী, কলকাতা: শিল্প নিয়ে আন্তরিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কর্মসংস্থান বাড়াতে তাঁর পাখির চোখ ছোট ও মাঝারি শিল্প। কিন্তু তার মানে এই নয়, শিল্প গড়ার ইচ্ছাপ্রকাশ করলেই রাজ্য সরকার যে কারও হাতে জমি তুলে দেবে। এ রাজ্যের ইতিহাস বলছে, শিল্প গড়ার ভাঁওতা দিয়ে জমি হাতিয়ে নিয়ে তা ফাঁকা ফেলে রেখেছে বহু সংস্থা। আদৌ শিল্প গড়ার ক্ষমতা আছে কি না, তা যাচাই করার প্রয়োজনীয়তা বোধ করেনি সরকার। এবার তারা সেই কাজটিই করতে চলেছে। যত ছোট মাপের পুঁজিই হোক না কেন, জমি দেওয়ার আগে সরকার যাচাই করে দেখছে, সংশ্লিষ্ট সংস্থাটির শিল্প গড়ার ক্ষমতা কতখানি। তার জন্য নিয়োগ করা হয়েছে একটি আন্তর্জাতিক শিল্প উপদেষ্টা সংস্থাকে। তারা খতিয়ে দেখে রিপোর্ট দেওয়ার পরই জমি দেওয়ার বিষয়ে এগবে সরকার।
এ রাজ্যে ক্ষুদ্র ও ছোট শিল্পের প্রসারের জন্য দায়িত্বপ্রাপ্ত ওয়েস্ট বেঙ্গল স্মল ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। তাদের আওতায় থাকা যে এস্টেট বা জমিগুলি আছে, সেখানে শিল্প গড়তে পারে যে কোনও সংস্থা। তার জন্য দামও যে খুব চড়া দিতে হবে, তা নয়। বরং ছোট ও মাঝারি শিল্প দপ্তরের আওতায় থাকা ওই সংস্থা শিল্পের জন্য পরিকাঠামো তৈরি করে দিয়েছে, যা উদ্যোগপতিদের বিশেষভাবে সুবিধা দেবে। রাস্তা তৈরির পাশাপাশি জল ও বিদ্যুতের জোগান থাকায়, শিল্প গড়া সেখানে অনেক সহজ। যাতে অল্প পুঁজিতে ছোট শিল্পপতিরা সেখানে কাজ শুরু করতে পারেন, তার জন্য জমির দামে বিশেষ ছাড়ের বন্দোবস্তও করা হয়েছে। কিন্তু তার অর্থ এই নয়, সেখানে চাইলেই জমি পাবেন সবাই, বলছেন দপ্তরের কর্তারা।
এতদিন পর্যন্ত সরকারি পার্কে বড় বিনিয়োগ এলে সেখানে কোনও শিল্প উপদেষ্টা সংস্থাকে দিয়ে সংশ্লিষ্ট সংস্থার বা লগ্নির জল মাপত রাজ্য। কিন্তু ছোট শিল্পের জন্য সেই কাজটি এতদিন ব্রাত্যই ছিল। তাহলে এখন কেন এই উদ্যোগ? ওয়েস্ট বেঙ্গল স্মল ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান বিপ্লব রায়চৌধুরী বলেন, আমাদের সংস্থাটির বেশ পুরনো। সেখানে বছরের পর বছর ধরে বিভিন্ন শিল্পসংস্থাকে জমি দেওয়া হয়েছে। কিন্তু দেখা যাচ্ছে, বহু জায়গায় জমি নিয়ে কোনও কাজ করেনি অনেক সংস্থাই। তাদের থেকে জমি ফেরত চাইতে গেলে আইনি জটিলতা তৈরি হচ্ছে। আমরা তাই আগে থেকে হোমওয়ার্ক না করে এগচ্ছি না। আগে দেখে নিচ্ছি, আবেদনকারী সংস্থাগুলি আদৌ জমিতে শিল্প গড়তে উৎসুক কি না বা তাদের সেই আর্থিক ক্ষমতা আছে কি না। তবে আমরা সেই কাজটি নিজের কাঁধে রাখছি না। সেই কারণেই তৃতীয় পক্ষ হিসেবে একটি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংস্থাকে নিয়োগ করা হয়েছে, যারা আগ্রহী শিল্পসংস্থাগুলির ক্ষমতা খতিয়ে দেখবে। এতে যেমন স্বজনপোষণের দায়ভার থাকবে না, তেমনই কাজটিতে পেশাদারিত্বের ছাপ থাকবে, দাবি বিপ্লববাবুর। ইতিমধ্যেই এমন প্রায় ৩০টি সংস্থাকে ওই সংস্থার মাধ্যমে যাচাই করে তার পরেই জমি দিয়েছেন তাঁরা।
কর্পোরেশনের হাতে থাকা পার্কগুলির মধ্যে কোন কোন জায়গায় কতটা জায়গা পড়ে আছে, তারই একটি তালিকা তৈরি করা হয়েছে সম্প্রতি। এখনও পর্যন্ত ১৫টি এস্টেটকে চিহ্নিত করা হয়েছে, যেখানে এখনও খানিকটা করে জায়গা ফাঁকা আছে। সেই তালিকায় আছে কল্যাণী, বোলপুর, দুর্গাপুর, বাউরিয়া, সন্তোষপুর, অশোকনগর, রায়গঞ্জ, বেহালা, গড়িয়া সহ কয়েকটি জায়গা। যাতে এই এস্টেট বা পার্কগুলিকে উদ্যোগপতিদের কাছে তুলে ধরা যায়, তার জন্য চেষ্টা চলছে। কিন্তু তার আগে শিল্প গড়ার সদিচ্ছা বাজিয়ে দেখবে রাজ্য।

11th  January, 2019
গ্যাস ক্ষেত্রে বিনিয়োগের সম্ভাবনা রাজ্যে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সেল গ্যাসে আগামী কয়েক বছরে ৫০ হাজার কোটি টাকা বিনিয়োগের ক্ষেত্র প্রস্তুত হয়ে গিয়েছে এ রাজ্যে। বুধবার গ্যাস শিল্পের উপরে ‘ফিকি’ আয়োজিত এক আলোচনাসভায় এমন সম্ভাবনার কথাই জানিয়েছেন অর্থমন্ত্রী অমিত মিত্র।
বিশদ

10th  January, 2019
অনলাইনে ওষুধ বিক্রির উপর স্থগিতাদেশ
প্রত্যাহারে রাজি নয় দিল্লি হাইকোর্ট

নয়াদিল্লি, ৮ জানুয়ারি (পিটিআই): অনলাইনে ওষুধ বিক্রির উপর স্থগিতাদেশ প্রত্যাহারে মঙ্গলবার রাজি হল না দিল্লি হাইকোর্ট। এদিন হাইকোর্ট বলল, কেন্দ্রীয় সরকারের আইনজীবী জানিয়েছেন, এধরনের সংস্থাগুলিকে নিয়ন্ত্রণের জন্য এখনও নিয়ম কানুন তৈরি হয়নি। পরবর্তী শুনানির দিন অর্থাৎ ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিতাদেশ বজায় থাকবে।
বিশদ

09th  January, 2019
বেনফিশের মতো বিভিন্ন জায়গায়
মাছের পদ বিক্রি করবে নিগমও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেনফিশের মতো এবার শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় মুখরোচক মাছের পদ বিক্রি করবে মৎস্য উন্নয়ন নিগমও। প্রসঙ্গত, এতদিন নিগমের পক্ষ থেকে শুধুমাত্র কাঁচা মাছ গোটা অথবা কেটে বিক্রি করা হত। কিন্তু, এবার রান্না করেও রকমারি পদের মাছ খাওয়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

08th  January, 2019
সব স্বর্ণশিল্পী ও তাঁদের পরিবার
এবার স্বাস্থ্যবিমার আওতায়

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: দেশের সমস্ত স্বর্ণ ও গয়নাশিল্পী এবং তাঁদের পরিবারের সদস্যদের স্বাস্থ্যবিমার আওতায় আনার সিদ্ধান্ত নিল জেমস অ্যান্ড জুয়েলারি এক্সপোর্ট প্রোমোশন কাউন্সিল। এর ফলে রাজ্যের লক্ষাধিক মানুষ উপকৃত হবে বলে দাবি করেছে এদেশে স্বর্ণ ব্যবসায়ীদের ওই সংগঠন।
বিশদ

08th  January, 2019
  পাটজাত পণ্যের রপ্তানি বেড়েছে, দাবি সংস্থার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রে নরেন্দ্র মোদি সরকারের আমলে বিদেশি পাটজাত দ্রব্য রপ্তানির হার ২৪ শতাংশ বেড়েছে বলে দাবি করলেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি। সোমবার শহরে এক অনুষ্ঠানে তিনি বলেন, গত পাঁচ বছরে পাটজাত দ্রব্য এবং পাট থেকে তৈরি হওয়া হরেক পণ্যের রপ্তানি অনেকটাই সাফল্য পেয়েছে।
বিশদ

08th  January, 2019
আরকমের থেকে এরিকসনের বকেয়া ৫৫০ কোটি টাকা
অনিল আম্বানির বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস জারি করল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ৭ জানুয়ারি (পিটিআই): নির্দেশ মতো এরিকসনের বকেয়া অর্থ না দেওয়ায় রিলায়েন্স কমিউনিকেশন লিমিটেডের(আরকম) চেয়ারম্যান অনিল আম্বানি এবং অন্যদের বিরুদ্ধে সোমবার আদালত অবমাননার নোটিস জারি করল সুপ্রিম কোর্ট।
বিশদ

08th  January, 2019
শ্যাম সুন্দর কোং সর্বোত্তম
সম্মাণ পেলেন পারভিন সুলতানা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শ্যাম সুন্দর কোং সর্বোত্তম সম্মানে ভূষিত হলেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী বেগম পারভিন সুলতানা। সম্প্রতি শ্যাম সুন্দর কোং জুয়েলার্স আয়োজিত বেহালা শাস্ত্রীয় সঙ্গীত উৎসবে শিল্পীর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। পাশাপাশি ওই একই অনুষ্ঠানে শ্যামসুন্দর জুয়েলার্স সংস্থার পক্ষ থেকে সম্বর্ধনা দেওয়া হয় আরও এক প্রবাদপ্রতীম শিল্পী পণ্ডিত বিরজু মহারাজকেও।
বিশদ

08th  January, 2019
বর্ধিত সময় শেষের ৬ দিন পরেও এক-তৃতীয়াংশ খোলা
রক্ষণাবেক্ষণের কাজ শেষে নতুন করে হিমঘর চালু নিয়ে উদ্বেগে আলু চাষিরা

বিএনএ, চুঁচুড়া: খোলা রাখার বর্ধিত সময় শেষ হওয়ার ৬ দিন পরেও আলু নিয়ে যাচ্ছেন না ব্যবসায়ী বা চাষিরা। তাই এক-তৃতীয়াশের বেশি হিমঘরে প্রায় ৫৭ লক্ষ প্যাকেট আলু পড়ে রয়েছে। এই অবস্থায় আলুর প্যাকেটগুলি নিয়ে কী করবেন তা নিয়ে চিন্তায় পড়েছেন হিমঘর মালিকরা।
বিশদ

07th  January, 2019
খাদ্য প্রক্রিয়াকরণ, সংরক্ষণের পাঠ দিতে রাজ্যের সঙ্গে উদ্যোগী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্য প্রক্রিয়াকরণ, সংরক্ষণ সহ একাধিক বিষয়ের উপর ব্যবসা-বাণিজ্যে ছোট ছোট উদ্যোগপতিদের প্রশিক্ষণ দেবে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের সঙ্গে যৌথ উদ্যোগে এই কাজ করা হবে বলে ঠিক হয়েছে। এজন্য বিভিন্ন প্রান্তে বায়ো টেকনোলজি পার্ক তৈরি করার কথা ঠিক হয়েছে।
বিশদ

07th  January, 2019
কেন্দ্রের নির্দেশিকা ঘিরে চলছে চাপান-উতোর
নয়া বাণিজ্যিক গাড়ির সিএফের বিধিবদলে দুর্ঘটনা বৃদ্ধির আশঙ্কা

প্রসেনজিৎ কোলে, কলকাতা : নতুন বাণিজ্যিক গাড়ির ‘সার্টিফিকেট অব ফিটনেস’ (সিএফ) আর প্রতি বছর করাতে হবে না। সম্প্রতি কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রক এই সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করেছে। বলা হয়েছে, আট বছর বয়স পর্যন্ত নতুন বাণিজ্যিক গাড়ির সিএফ করাতে হবে দু’বছর অন্তর। নির্দেশিকাটি বিভিন্ন রাজ্যে পৌঁছেও গিয়েছে।
বিশদ

07th  January, 2019
ম্যাগির বিরুদ্ধে মামলা ফের শুরুর নির্দেশ সুপ্রিম কোর্টের

নয়াদিল্লি, ৩ জানুয়ারি (পিটিআই): সুপ্রিম কোর্টের নির্দেশে ফের বেকায়দায় নেসলে ইন্ডিয়া। ‘সুস্থ এবং স্বাস্থ্যসম্মত’ হওয়ার দাবি করে দশকের পর দশক ভারতীয় বাজারে ছেয়ে থাকা ‘ম্যাগি’ ফের একবার প্রশ্নের মুখে পড়েছে। বৃহস্পতিবার একটি শুনানিতে সর্বোচ্চ আদালতে নেসলের আইনজীবীরা স্বীকার করে নিয়েছেন যে, ম্যাগিতে সীসার অস্তিত্ব রয়েছে।
বিশদ

04th  January, 2019
 পেট্রল ও ডিজেলের থেকেও সস্তা বিমানের জ্বালানি

নয়াদিল্লি, ১ জানুয়ারি (পিটিআই): বিমানের জ্বালানির দাম মঙ্গলবার এক ধাক্কায় ১৪.৭ শতাংশ কমল। ফলে পেট্রল এবং ডিজেলের থেকেও সস্তা হয়ে গলে বিমানের জ্বালানি। আন্তর্জাতিক বাজারে বিমানের জ্বালানির দাম কমায় দেশেও তার প্রভাব পড়েছে। বিমানগুলি জ্বালানি হিসেবে ব্যবহার করে থাকে এটিএফ।
বিশদ

02nd  January, 2019
ডিসেম্বরে জিএসটি সংগ্রহ কমে ৯৪ হাজার ৭২৬ কোটি টাকা

 নয়াদিল্লি, ১ জানুয়ারি (পিটিআই): কমে গেল জিএসটি সংগ্রহ। ডিসেম্বরে জিএসটি বাবদ আয় দাঁড়িয়েছে ৯৪ হাজার ৭২৬ কোটি টাকা। নভেম্বরে জিএসটি সংগ্রহের পরিমাণ ছিল ৯৭ হাজার ৬৩৭ কোটি টাকা। 
বিশদ

02nd  January, 2019
ডলারের তুলনায় টাকার দাম বাড়ল ৩৪ পয়সা

 মুম্বই, ১ জানুয়ারি (পিটিআই): নববর্ষের প্রথম দিন ভারতীয় অর্থনীতির জন্য সুখবর বয়ে আনল। এদিন ডলারের তুলনায় টাকার দাম ৩৪ পয়সা বেড়েছে। মঙ্গলবার ডলার প্রতি টাকার বিনিময় মূল্য দাঁড়িয়েছে ৬৯ টাকা ৪৩ পয়সা। বিশেষজ্ঞরা বলছেন, রপ্তানিকারকরা ডলার ভাঙাতে শুরু করেছেন।
বিশদ

02nd  January, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১১ জানুয়ারি (পিটিআই): প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ সহ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-এর একাধিক নেতার বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার। ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির আগমনে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM