Bartaman Patrika
খেলা
 

সুপার কাপের পরই
ছাঁটাই কনস্টানটাইন

 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান আইএসএল জিতেছে, ইস্ট বেঙ্গল কেন পারছে না? ফুটবলমহলে এটাই এখন প্রধান প্রশ্ন। আগামী মরশুমের পরিকল্পনা নিয়ে বৃহস্পতিবার ইমামি হাউসে ইনভেস্টরের সঙ্গে বোর্ড মিটিংয়ে বসেছিলেন লাল-হলুদ কর্মকর্তারা। দীর্ঘ দু’ঘণ্টা আলোচনার শেষে আদিত্য আগরওয়াল জানিয়ে দিলেন, সুপার কাপের পর ছাঁটাই করা হচ্ছে কোচ স্টিফেন কনস্টানটাইনকে। পাশাপাশি আগামী মরশুমে শক্তিশালী দল গড়ার প্রতিশ্রুতিও দিলেন তিনি। তবে তা কতটা ফলপ্রসূ হবে তা বলা মুশকিল। 
এদিন দুপুর থেকেই ইমামি হাউসে বিক্ষোভ দেখান জনা পঞ্চাশ লাল-হলুদ সমর্থক। তাঁদের দাবি, চিরপ্রতিদ্বন্দ্বী মোহন বাগানের মতো খরচ করে যেন শক্তিশালী টিম গড়া হয়। এদিন বোর্ড মিটিংয়েও লগ্নিকারী সংস্থার কাছে সমর্থকদের চিন্তার কথা তুলে ধরেন লাল-হলুদের শীর্ষকর্তা দেবব্রত সরকার। এছাড়া ছিলেন ক্লাব সভাপতি প্রণব দাশগুপ্তও। মিটিংয়ের পর ইমামির কর্তাদের পাশে দাঁড়িয়ে দেবব্রত সরকার বলেন, ‘ইতিবাচক আলোচনা  হয়েছে। ক্লাবের ফল খারাপ হলে লগ্নিকারী সংস্থারও বদনাম। ভালো মানের প্লেয়ার নিয়ে আগামী মরশুমে শক্তিশালী দল ঘোষণা করাই প্রধান লক্ষ্য। সমর্থকদের অন্তহীন আবেগের মূল্য দিতে হবে।’ আদিত্য আগরওয়ালের কথায়, ‘ভালো দল গড়ার জন্য টাকা অবশ্যই দরকার। তবে তা কখনওই সাফল্যের মানদণ্ড হতে পারে না। তাহলে তো মোহন বাগান প্রতি বছরই চ্যাম্পিয়ন হতো। গত বছর আমরা সেভাবে টিম গড়ার সুযোগ পাইনি। আগামী মরশুমে সেই খামতি মেটানোর চেষ্টা করব।’
সামনেই সুপার কাপ। তার আগে স্টিফেন কনস্টানটাইনের ভাগ্য ঠিক করে ফেলা কি যুক্তিযুক্ত? ইস্ট বেঙ্গলের লগ্নিকারী সংস্থার এক কর্তার বিশ্লেষণ, ‘জানি, এই সিদ্ধান্ত পারফরম্যান্সে প্রভাব ফেলবে। তবে সত্যিটা তো আর লুকিয়ে রাখতে পারি না। নতুন কোচ হিসেবে দুই-তিন জনের নাম রয়েছে। চূড়ান্ত হলেই জানাতে পারব।’ সূত্রের খবর, ইমামি কর্তাদের পছন্দ জোসেফ গোম্বাউ। তবে ক্লাব চাইছে, আন্তোনিও হাবাসকে। এদিকে, আগামী শনিবার লাল-হলুদ তাঁবুতে ইনভেস্টরের সঙ্গে আরও একবার আলোচনায় বসবেন লাল-হলুদ কর্তারা। পাশাপাশি প্লেয়ার-ড্রাফটিং নিয়ে আইএসএল কর্তৃপক্ষকে চিঠিও দিতে চলেছে ইস্ট বেঙ্গল।

24th  March, 2023
দুরন্ত ফ্রি-কিকে কেরিয়ারের
৮০০তম গোল লিও মেসির


 

ফের লায়োনেল মেসির জাদু। আর তাতেই মজলেন বিশ্বজোড়া ভক্তরা। বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে শুক্রবার ভোরে প্রথমবার মাঠে নেমেছিল আর্জেন্তিনা। পানামার বিরুদ্ধে প্রীতি ম্যাচে ২-০ ব্যবধানে জয় পায় নীল-সাদা জার্সিধারীরা।
বিশদ

জোড়া লক্ষ্যভেদে নায়ক রোনাল্ডো

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে পর্তুগালের বিদায়ের পর চোখের জলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ড্রেসিং-রুমে ফেরার দৃশ্য আজও স্মৃতিতে টাটকা। সেই মুহূর্তে হয়তো জাতীয় দল থেকে অবসরের ভাবনাও ঘিরে ধরেছিল পর্তুগিজ সুপারস্টারকে।
বিশদ

ব্যর্থ গোমবাউকেই
কোচ চাইছে ইমামি!

সুপার কাপের পরই স্টিফেন কনস্টানস্টাইনের বিদায় নিশ্চিত। ব্রিটিশ কোচের উত্তরসূরি কে হবেন? সেটাই এখন ইস্ট বেঙ্গল সমর্থকদের প্রধান প্রশ্ন। সূত্রের খবর, পরবর্তী কোচ হিসেবে জোসেফ গোমবাউকেই প্রথম পছন্দ লগ্নিকারী সংস্থা ইমামির।
বিশদ

ব্যর্থ পিভি সিন্ধু

খারাপ সময় যেন শেষই হতে চাইছে না পিভি সিন্ধুর। সুইস ওপেন ব্যাডমিন্টনে দ্বিতীয় রাউন্ডেই থমকে গেলেন সিন্ধু। চতুর্থ বাছাই হায়দরাবাদি শাটলার হারলেন ইন্দোনেশিয়ার পুট্রি কুসুমা ওয়ারদানির কাছে।
বিশদ

হ্যাটট্রিক ওংয়ের, ফাইনালে মুম্বই
 

মহিলাদের প্রিমিয়ার লিগে দাপটে ফাইনালে জায়গা নিশ্চিত করল মুম্বই ইন্ডিয়ান্স। শুক্রবার এলিমিনেটরে ইউপি ওয়ারিয়র্সকে ৭২ রানে বশ মানালেন হরমনপ্রীত কাউররা।
বিশদ

দিল্লির ডাগ-আউটে পন্থকে
দেখার আশায় কোচ পন্টিং

না থেকেও ভীষণইভাবেই দলের সঙ্গে রয়েছেন ঋষভ পন্থ। সেটা স্পষ্ট দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিংয়ের কথায়। তিনি বলেছেন, ‘আমরা জানি না, ঋষভ সুস্থ হয়ে ফের কবে মাঠে ফিরবে।
বিশদ

মোহন বাগানে নতুন
জিম পিকের নামে

পিকে ব্যানার্জির নামাঙ্কিত জিম উদ্বোধন ঘিরে শুক্রবার চাঁদের হাট বসেছিল মোহন বাগান তাঁবুতে। সুব্রত ভট্টাচার্য, শ্যাম থাপা, প্রদীপ চৌধুরি, শিশির ঘোষ, বিদেশ বসুর মতো প্রাক্তনীদের পাশাপাশি উপস্থিত ছিলেন পিকে ব্যানার্জির কন্যা পলা ও অমল দত্তের মেয়ে নুপুর।
বিশদ

ক্লাবের সিদ্ধান্তে হতাশ স্টিফেন

শুক্রবার সকালে সবেমাত্র শেষ হয়েছে ইস্ট বেঙ্গলের অনুশীলন। যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ড থেকে সবার আগে বেরিয়ে এলেন স্টিফেন কনস্টানটাইন। চোখেমুখে হতাশার ছাপ স্পষ্ট। অস্বাভাবিক কিছু নয়। সুপার কাপের পরই যে তাঁর বিদায় নিশ্চিত।
বিশদ

ধোনির প্রশংসায় সানি

২০১৫ সালের জুলাইয়ে দুই বছরের জন্য আইপিএলে খেলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি হয়েছিল চেন্নাই সুপার কিংসের উপর। যার ফলে ২০১৬ ও ২০১৭ সালে তারা অংশ নিতে পারেনি কোটিপতি লিগে।
বিশদ

বিশ্বকাপের জন্য এখনও প্রস্তুত
নয় ভারতীয় দল, মন্তব্য সানির

 

ওয়ান ডে সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ভারতের হারে বেজায় ক্ষুব্ধ প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর। এই ব্যর্থতার জন্য ঘুরিয়ে আইপিএলকেই দায়ী করেছেন তিনি।
বিশদ

24th  March, 2023
বক্সিং ফাইনালে নিখাত, লাভলিনারা

বিশ্ব খেতাব রক্ষার দোরগোড়ায় নিখাত জারিন। তিনি ছাড়াও বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে সোনার স্বপ্ন জাগিয়েছেন নীতু ঘাংঘাস, লাভলিনা বড়গোঁহাই ও সুইটি বোরা।
বিশদ

24th  March, 2023
ফ্রান্সকে চ্যালেঞ্জ জানাতে
তৈরি নেদারল্যান্ডস

 

বিশ্বকাপ ফাইনালের হারের পর প্রথমবার মাঠে নামছে ফ্রান্স। শুক্রবার উয়েফা ইউরো কাপের বাছাই পর্বের গ্রুপ-বি’র ম্যাচে ফরাসিদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।
বিশদ

24th  March, 2023
দুরন্ত লাল-হলুদ দুর্গপ্রহরী আদিত্য পাত্র
জুনিয়র ডার্বি গোলশূন্য

ম্যাচের বয়স ৮৯ মিনিট। বক্সের মধ্যে নংডোম্বা নাওরেমকে রুখতে গিয়ে ফাউল করেন শ্যামল বেসরা। পেনাল্টির বাঁশি বাজাতে ভুল হয়নি রেফারির।
বিশদ

24th  March, 2023
ফিটনেস নিয়ে বার্তা
দিলেন নেতা রোহিত

বিশ্বকাপের আর বেশি বাকি নেই। কিন্তু ভারতীয় ক্রিকেটারদের চোট-আঘাত নিয়ে উদ্বেগ থেকেই যাচ্ছে। ঘোর অনিশ্চিত যশপ্রীত বুমরাহ, শ্রেয়স আয়ারের খেলা।
বিশদ

24th  March, 2023

Pages: 12345

একনজরে
হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট প্রকাশ্যে আসার পরই জোর ধাক্কা খেলেন ব্লক ইনকর্পোরেটেডের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডর্সি। বৃহস্পতিবারই ডর্সির সম্পত্তি কমেছে ৫২ কোটি ৬০ লক্ষ মার্কিন ডলার। ...

হরিপাল থানার অন্তর্গত নালিকুল পশ্চিম পঞ্চায়েত অফিসে চুরির ঘটনাকে ঘিরে উত্তেজনা ছাড়াল শুক্রবার। শাসক দলের দাবি, পঞ্চায়েতকে বদনাম করতে চক্রান্ত করছে বিরোধীরা। শুক্রবার সকালে পঞ্চায়েতের এক কর্মী অফিস খুলতে এসে দেখেন জানালা ভাঙা। ...

শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার কালদীঘি এলাকার একটি বাড়িতে দুঃসাহসিক চুরি হয়। তা নিয়ে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, ওই বাড়িতে থাকেন ওয়ারেশ মিঞা।  ...

সোনার গয়না ও কাঁসার বাসন পালিশ করার নামে অলঙ্কার হাতানোর ঘটনায় এবার বিহার যোগ মিলল। বাঁকুড়া জেলার একাধিক থানা এলাকায় এমন ঘটনায় কপালে চিন্তার ভাঁজ পড়ে পুলিসের। অবশেষে নাকা চেকিং করে বিহার ও পশ্চিম বর্ধমান জেলার দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সাংগঠনিক কর্মে বড় সাফল্য পেতে পারেন। উপস্থিত বুদ্ধি আর সাহসের জোরে কার্যোদ্ধার। বিদ্যায় সাফল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 
১৫৭০: পোপ পঞ্চম পায়াম কর্তৃক ব্রিটেনের রানী প্রথম এলিজাবেথ ধর্মচ্যুত হন
১৫৮৬: সম্রাট আকবরের সভাসদ বীরবলের মৃত্যু
১৭৫৪: ইংরেজ কবি উইলিয়াম হ্যামিলটনের মৃত্যু
১৮৪৩: টেমস নদীর বিখ্যাত সুড়ঙ্গ খোলা হয়
১৮৬২: মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম কাগজের মুদ্রা চালু হয়
১৮৯৬: আধুনিক অলিম্পিক ক্রীড়ার প্রথম স্বর্ণপদক প্রদান করা হয়
১৮৯৮: স্বামী বিবেকানন্দ মার্গারেট এলিজাবেথ নোবেলকে দীক্ষান্তে নিবেদিতা নামকরণ করেন
১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
২০১০: ভারতীয় বাঙালি আলোকচিত্রী নিমাই ঘোষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৪৮ টাকা ৮৩.২২ টাকা
পাউন্ড ৯৯.৩৬ টাকা ১০২.৮০ টাকা
ইউরো ৮৭.৫৯ টাকা ৯০.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৬০,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫৭,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫৭,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ চৈত্র, ১৪২৯, শনিবার, ২৫ মার্চ ২০২৩। চতুর্থী ২৬/৪৮ অপরাহ্ন ৪/২৪। ভরণী নক্ষত্র ১৯/৬ দিবা ১/১৯। সূর্যোদয় ৫/৪০/২৩, সূর্যাস্ত ৫/৪৫/২৯। অমৃতযোগ দিবা ৯/৪১ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৮/৮ গতে ১০/৩১ মধ্যে পুনঃ পুনঃ ১২/৬ গতে ১/৪১ মধ্যে পুনঃ ২/২৯ গতে ৪/৪ মধ্যে। বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে পুনঃ ৪/১৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১৪ মধ্যে পুনঃ ৪/১১ গতে উদয়াবধি। 
১০ চৈত্র, ১৪২৯, শনিবার, ২৫ মার্চ ২০২৩। চতুর্থী রাত্রি ৭/৩। ভরণী নক্ষত্র দিবা ৩/৫৯। সূর্যোদয় ৫/৪২, সূর্যাস্ত ৫/৪৬। অমৃতযোগ দিবা ৯/৩৫ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৮/১০ গতে ১০/২৯ মধ্যে ও ১২/২ গতে ১/৩৫ মধ্যে ও ২/২১ গতে ৩/৫৪ মধ্যে। কালবেলা ৭/১২ মধ্যে ও ১/১৪ গতে ২/৪৫ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/১৫ মধ্যে ও ৪/১২ গতে ৫/৪১ মধ্যে। 
২ রমজান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
মল্লারপুরে উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র ও বোমা তৈরির মশলা, ধৃত ১
বীরভূমের মল্লারপুর থানার জুবুনি গ্রামে তল্লাশি অভিযান চালিয়ে বিপুল পরিমাণে ...বিশদ

03:05:16 PM

সিভিক ভলান্টিয়ারদের এক্তিয়ার নিয়ে জারি হল নির্দেশিকা
রাজ্যে সিভিক ভলান্টিয়ারদের দায়িত্ব কী! প্রশাসনিক ও আইনগত দিক দিয়ে ...বিশদ

02:37:00 PM

প্রশ্ন করা থামাব না, সাংবাদিক বৈঠকে বললেন রাহুল
গতকাল সাংসদ পদ খারিজের পর আজ সাংবাদিক বৈঠক করলেন কংগ্রেস ...বিশদ

01:29:00 PM

আদালতে ২ বছরের বেশি সাজাপ্রাপ্ত বিধায়ক-সাংসদদের সদস্যপদ খারিজের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা
কোনও অভিযোগে আদালতে দোষী সাব্যস্ত হওয়ার পর দু’বছর বা তার ...বিশদ

12:56:34 PM

দিল্লির ইডি অফিসে হাজিরা দিলেন সিউড়ির ইনস্পেক্টর মহম্মদ আলি

12:48:16 PM

আজ সাংবাদিক বৈঠক করবেন রাহুল গান্ধী
সাংসদ পদ খারিজ হয়ে যাওয়ার পর প্রথম সংবাদ মাধ্যমের মুখোমুখি ...বিশদ

12:10:06 PM