Bartaman Patrika
খেলা
 

আত্মবিশ্বাসী ক্রিস লিন 

আবুধাবি: সদ্য সমাপ্ত ক্যারিবিয়ান টি-২০ লিগে সেই ভাবে খেলতে পারেননি অস্ট্রেলিয়ার নির্ভরযোগ্য ব্যাটসম্যান ক্রিস লিন। ন’টি ম্যাচে তাঁর সংগ্রহ মাত্র ১৫০ রান। যদিও গত বছর সংযুক্ত আরব আমিরশাহির টি-১০ লিগে ক্রিস লিনই সবথেকে বেশি রান করেছিলেন। সেই উজ্জ্বল অতীতের অভিজ্ঞতাই তিনি এবার কাজে লাগাতে চান আইপিএলের আসরে মুম্বই ইন্ডিয়ার জার্সি গায়ে।
লিন বলেছেন, ‘ প্রথম ম্যাচে রোহিত ও কুইন্টন ডি’কক ওপেন করবে। এটা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। আমি ব্যাটিং অর্ডারের যে কোনও পজিশনে খেলার জন্য তৈরি। ওপেন করার সুযোগ পাব না বলে হতাশ নই। রোহিত টি-২০ ফরম্যাটে অন্যতম সেরা ব্যাটসম্যান। ডি’কক কিপিংয়ের পাশাপাশি গতবারের আইপিএলে ভালো ব্যাট করেছে। অধিনায়ক ও কোচের সঙ্গে ব্যাটিং অর্ডার নিয়ে কথা হয়নি। যে কোনও পরিস্থিতির মোকাবিলার জন্য আমি মানসিকভাবে প্রস্তুত। ছন্দে ফিরতে নেটে নিজেকে নিংড়ে দিচ্ছি।’ 

19th  September, 2020
 দাপটে গুজরাতকে হারাল পন্থের দিল্লি

আইপিএল এক আজব মঞ্চ। কখনও ২২৩ রানও কম পড়ছে জেতার জন্য। আবার কখনও একশো রানের গণ্ডিও টপকাতে ব্যর্থ কোনও দল। যেমনটা ঘটল বুধবার মোতেরায়। টসে হেরে ব্যাট করতে নেমে মাত্র ৮৯ রানে তাসের ঘরের মতো ভেঙে পড়ে গুজরাত টাইটান্সের ব্যাটিং
বিশদ

স্টার্ককে নিয়ে ক্ষোভ বাড়ছে কেকেআর সমর্থকদের

২২৩ রান তুলেও ২ উইকেটে হার। হজম করতে একটু অসুবিধা তো হওয়ারই কথা। মঙ্গলবার ঘরের মাঠে প্রিয় দলের বিপর্যয়ে বিমর্ষ কেকেআর সমর্থকরা মিচেল স্টার্কের বাপ-বাপান্ত করতে করতে বাড়ি ফিরছিলেন। অজি তারকার উপর ক্ষোভের বড় কারণ ২৪.৭৫ কোটি টাকা।
বিশদ

দল গঠনেই অর্ধেক যুদ্ধ জিতে নিয়েছে মোহন বাগান: এমেকা

আটের দশকের শেষ দিক। নাইজেরিয়া থেকে ভারতীয় ফুটবলে পা রেখেছিলেন দীর্ঘদেহী মিডিও। নাম এমেকা এজুগো। পরবর্তীতে ১৯৯৪ বিশ্বকাপে তিনি দেশের প্রতিনিধিত্ব করেন। ময়দানের তিন প্রধানের পাশাপাশি তিনি খেলেছেন চার্চিল ব্রাদার্সের হয়েও।
বিশদ

ওলিম্পিকসে নাশকতা এড়াতে বিকল্প পরিকল্পনা তৈরি ফ্রান্সের

১৩ নভেম্বর ২০১৫। ফ্রান্সের রাজধানী প্যারিসের বাটাক্লন থিয়েটারে আচমকা হামলা চালায় জঙ্গিরা। এলোপাথাড়ি গুলিতে প্রাণ হারান শতাধিক মানুষ। ফরাসিদের কাছে অভিশপ্ত সেই দিনটি ‘ব্ল্যাক ফ্রাইডে’ হিসেবে চিহ্নিত হয়ে রয়েছে।
বিশদ

ব্যাট হাতে শেষ পর্যন্ত টিকে থাকতে চেয়েছিলেন বাটলার

আইপিএলের চলতি মরশুমে রান তাড়া করেই এসেছে জস বাটলারের দুটো সেঞ্চুরি। প্রথমটা এপ্রিলের গোড়ায় জয়পুরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে (৫৮ বলে অপরাজিত ১০০)। আর দ্বিতীয় শতরান (৬০ বলে অপরাজিত ১০৭) এসেছে মঙ্গলবারের ইডেনে
বিশদ

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় বার্সেলোনার

কেউ ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছেন। কেউ আবার লজ্জা, হতাশায় জার্সিতে মুখ লুকানোর চেষ্টায় ব্যস্ত। ঘরের মাঠে এভাবে হেরে বিদায় নিতে হবে, তা যেন স্বপ্নেও ভাবেননি বার্সেলোনা ফুটবলাররা। রোমানিয়ার রেফারি ইস্তাবান কোভাসের একটি সিদ্ধান্ত বদলে দিল ম্যাচের ভাগ্য।
বিশদ

 টি-২০ বিশ্বকাপের দল নির্বাচন অভিজ্ঞদের উপরেই আস্থা রাখার সম্ভাবনা

২০০৭ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে টিম ইন্ডিয়ার তরুণ ব্রিগেড টি-২০ বিশ্বকাপ জিতেছিল। এবারও সেই পথে হাঁটতে চেয়েছিলেন বিসিসিআই কর্তারা। বিরাট কোহলির মতো সিনিয়রকে বসিয়ে সুযোগ দেওয়ার চিন্তাভাবনা চলছিল উদীয়মান তারকাদের।
বিশদ

পাঞ্জাবের পেসারদের নিয়ে চিন্তিত হার্দিকরা

পয়েন্ট তালিকায় দুই দল ভালো জায়গায় নেই। মুম্বই ইন্ডিয়ান্স ৬টি খেলে জিতেছে মাত্র দু’টিতে। ঝুলিতে চার পয়েন্ট। সমসংখ্যক ম্যাচে পাঞ্জাব কিংসের সংগ্রহও সমান। নেট রান রেট ভালো থাকায় তারা মুম্বইয়ের আগে। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার মুল্লানপুরে মুখোমুখি হচ্ছে দুই দল
বিশদ

যুব লিগে জয় দুই প্রধানের

রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগের জাতীয় পর্যায়ে জয়ের ধারা অব্যাহত ইস্ট বেঙ্গলের। বুধবার অ্যাডামাস ইউনাইটেডকে ২-০ গোলে হারাল বিনো জর্জের ছেলেরা। ৬০ মিনিটে লক্ষ্যভেদ বিষ্ণু পিভির।
বিশদ

আতলেতিকোর স্বপ্ন চুরমার, শেষ চারে বরুসিয়া ডটমুন্ড

চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বে আরও এক প্রত্যাবর্তনের সাক্ষী থাকল ফুটবল বিশ্ব। মঙ্গলবার কোয়ার্টার-ফাইনালের ফিরতি পর্বে আতলেতিকো মাদ্রিদকে ৪-২ গোলে হারিয়ে ১১ বছর পর শেষ চারের টিকিট নিশ্চিত করল বরুসিয়া ডর্টমুন্ড।
বিশদ

খেতাবে চোখ এমবাপের

তাঁর ভবিষ্যৎ ঘিরে চলছে বিস্তর জল্পনা। চলতি মরশুম শেষেই পিএসজি’র সঙ্গে চুক্তি শেষ হচ্ছে কিলিয়ান এমবাপের। সব কিছু ঠিক থাকলে, নতুন মরশুমে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে চাপাবেন ফরাসি তারকা।
বিশদ

দেশের সম্মানের কথা ভেবে দল গড়ুক ইমামি

আইএসএল লিগ-শিল্ড জয়ের জন্য শুরুতেই মোহন বাগানের গোটা দল ও ম্যানেজমেন্টকে অভিনন্দন। খেলোয়াড় হিসেবে দুই প্রধানের জার্সি গায়ে চাপিয়েছি। তাই ইস্ট বেঙ্গল ও মোহন বাগান— দুই ক্লাবের প্রতি আমার সমান টান।
বিশদ

বাটলারের শতরানে বশ মানল নাইটরা

সেঞ্চুরি হাঁকিয়ে সুনীল নারিন হয়তো ইডেনের মন জিতলেন ঠিকই, তবে বিধ্বংসী শতরানে রাজস্থানকে জিতিয়ে ম্যাচের নায়ক জস বাটলার। বলা ভালো কেকেআর বোলারদের উপর রোলার চালালেন তিনি। স্টার্ক, রানারা বুঝতেই পারছিলেন না কোথায় বল ফেলবেন।
বিশদ

17th  April, 2024
গুজরাতকে আজ হারাতে মরিয়া দিল্লি

ছয়টি খেলে দু’টি জয় চারটিতে হার। দশ দলের টুর্নামেন্টে নবম স্থানে দিল্লি ক্যাপিটালস। এই পরিস্থিতিতে বুধবার মোতেরায় গুজরাত টাইটান্সের বিরুদ্ধে নামছেন ঋষভ পন্থরা। এই ম্যাচটি জিততে না পারলে প্লে-অফে ওঠার সম্ভাবনা আরও কমবে দিল্লির। তাই ঘুরে দাঁড়াতে মরিয়া রাজধানীর ফ্র্যাঞ্চাইজিটি।
বিশদ

17th  April, 2024

Pages: 12345

একনজরে
এরাজ্যে প্রায় ৫০০ কোটি টাকা বিনিয়োগে প্রথম কারখানা খুলবে মাদার ডেয়ারি। তা থেকে সরাসরি কর্মসংস্থান হতে পারে প্রায় ৪০০। কেন্দ্রীয় সরকারের ন্যাশনাল ডেয়ারি ডেভেলপমেন্ট বোর্ডের ...

২০১৯ সালের লোকসভা নির্বাচনে শ্রীরামপুর লোকসভায় জিতেছিল তৃণমূল কংগ্রেস। সাত বিধানসভার মধ্যে একমাত্র শ্রীরামপুরেই লিড পাননি ঘাসফুলের দাপুটে প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। যদিও এই কেন্দ্রে পুরনো ...

আকাশপথে ইউক্রেনে হামলা চালাল রাশিয়া। এবার বেলারুশ সীমান্তবর্তী চেরনিহিভ শহরের একটি আটতলা ভবনকে নিশানা করে মিসাইল ছোড়ে পুতিনের দেশ। এই হামলায় ১৩ জন সাধারণ নাগরিক ...

নির্বাচনী কাজে চরম ব্যস্ততা রয়েছে পুলিসের। এছাড়া ভোট আবহে নিত্যদিন বিভিন্ন সভা থেকে মিছিলে নিরাপত্তার ব্যবস্থা সহ নাকা চেকিংয়ে চরম ব্যস্ত পুলিস-প্রশাসন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

রাজনীতিক ও পেশাদারদের ব্যস্ততা বাড়বে। বয়স্করা শরীর স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। ধনযোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ঐতিহ্য দিবস
১৮০৯: ইউরেশীয় কবি, যুক্তিবাদী চিন্তাবিদ ও শিক্ষক হেনরি লুই ভিভিয়ান ডিরোজিওর জন্ম
১৮৫৩: এশিয়ায় প্রথম ট্রেন চালু হয়
১৮৮৮: সাহিত্যিক হেমেন্দ্রকুমার রায়ের জন্ম
১৯১৬: অভিনেত্রী ললিতা পাওয়ারের জন্ম
১৯৩০: ব্রিটিশবিরোধী সশস্ত্র সংগ্রামে অংশ নিয়ে মাস্টারদা সূর্য সেনের নেতৃত্বে বিপ্লবীরা চট্টগ্রাম অস্ত্রাগার দখল করে
১৯৫৫ - নোবেল পুরস্কার বিজয়ী মার্কিন পদার্থ বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনের মৃত্যু
১৯৫৮ - ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ম্যালকম মার্শালের জন্ম
১৯৬২: অভিনেত্রী পুনম ধিলনের জন্ম
১৯৬৩: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ফিল সিমন্সের জন্ম
১৯৭১: কলকাতায় বাংলাদেশ মিশনে প্রথমবারের মতো বাংলাদেশের পতাকা উত্তোলন
১৯৮০: জিম্বাবুইয়ে স্বাধীনতা লাভ করে
১৯৮১: সুরকার, গীতিকার ও লোকগীতি শিল্পী তথা বাংলার লোকসঙ্গীতের প্রসারে ও প্রচারে যাঁর অবদান অসীম সেই নির্মলেন্দু চৌধুরীর মৃত্যু
১৯৮৬:  স্বাধীনতা আন্দোলনের একজন ব্যক্তিত্ব, ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা, লোকসভার প্রাক্তন সদস্য অতুল্য ঘোষের মৃত্যু
১৯৯২: ক্রিকেটার কেএল রাহুলের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৭.৪৮ টাকা ৮৯.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  April, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী ৩০/৩৫ অপরাহ্ন ৫/৩২। অশ্লেষা নক্ষত্র ৬/৩৮ দিবা ৭/৫৭। সূর্যোদয় ৫/১৭/৪৩। সূর্যাস্ত ৫/৫৪/১৬। অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/১ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৯ মধ্যে পুনঃ ১০/২০ গতে ১২/৫২ মধ্যে। বারবেলা ২/৪৫ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১/০ মধ্যে। 
৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী রাত্রি ৭/৫। অশ্লেষা নক্ষত্র দিবা ৯/৫২। সূর্যোদয় ৫/১৮, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৬ গতে ৫/৫৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৭ গতে ১/২ মধ্যে। 
৮ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৪১ রানে আউট শশাঙ্ক সিং, পাঞ্জাব ১১১/৭ (১২.১ ওভার) টার্গেট ১৯৩

10:50:52 PM

আইপিএল: ৯ রানে আউট জীতেশ শর্মা, পাঞ্জাব ৭৭/৬ (৯.২ ওভার) টার্গেট ১৯৩

10:48:50 PM

দিল্লির ওয়াকফ বোর্ডে আর্থিক দুর্নীতি মামলায় আপ বিধায়ক আমানাতুল্লা খানকে গ্রেপ্তার করল ইডি

10:42:03 PM

আইপিএল: ১৩ রানে আউট হরপ্রীত সিং ভাটিয়া, পাঞ্জাব ৪৯/৫ (৬.৫ ওভার) টার্গেট ১৯৩

10:31:28 PM

আইপিএল: ১ রানে আউট লিয়াম লিভিংস্টোন, পাঞ্জাব ১৪/৪ (২.১ ওভার) টার্গেট ১৯৩

10:06:57 PM

আইপিএল: ৬ রানে আউট স্যাম কুরান, পাঞ্জাব ১৪/৩ (২ ওভার) টার্গেট ১৯৩

10:04:39 PM