Bartaman Patrika
খেলা
 

বাদ পড়ে ক্ষুব্ধ স্টুয়ার্ট ব্রড

সাদাম্পটন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে প্রথম একাদশে জায়গা না পেয়ে বেজায় ক্ষুব্ধ ইংল্যান্ডের তারকা পেসার স্টুয়ার্ট ব্রড। স্কাই স্পোর্টসে দেওয়া সাক্ষাৎকারে ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের ইতিহাসের দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারি ব্রড বলেন, ‘প্রথম টেস্টে কেন আমাকে বাদ দেওয়া হল সেটা এখনও বুঝতে পারছি না। আমার খুব বেশি আবেগ নেই। তাই আসল সত্যটা জানতে চাই। জাতীয় নির্বাচক ইডি স্মিথকে জিজ্ঞাসা করেছি, আমার ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে তাঁরা কী ভাবছেন? বিগত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে আমি সেরাটা মেলে ধরেছি। তার পরেও এমন সিদ্ধান্ত মন থেকে মেনে নিতে পারছি না। খুব খারাপ লাগছে।’

11th  July, 2020
কুতিনহোকে মনে করালেন লিস্টন

মরিসিও পোচেত্তিনো বলতেন, ‘ফিলিপে... হি হ্যাজ আ স্পেশাল ম্যাজিক ইন হিজ ফিট’। জুরগেন ক্লপ আবার তাঁর মধ্যে খুঁজে পেতেন আলেজান্দ্রো দেল পিয়েরোর ছোঁয়া। তিনি ফিলিপে কুতিনহো
বিশদ

16th  April, 2024
লিগ-শিল্ডের রং সবুজ মেরুন, মুম্বইকে টেক্কা মোহন বাগানের

কলকাতার চড়া গরম মুম্বইকে আরও ভালোভাবে টের পাইয়ে দিল মোহন বাগান। যুবভারতীর সবুজ-মেরুন টর্পেডোয় ডুবল পিটার ক্র্যাটকির জাহাজ। মুম্বইকে ২-১ গোলে হারিয়ে দিমিত্রি পেত্রাতোসরাই লিগ-শিল্ডের বাদশা।
বিশদ

16th  April, 2024
সমর্থকদের কাছে কৃতজ্ঞ পেত্রাতোস

শেষ বাঁশি বাজার অপেক্ষা। জেসন কামিংসকে কোলে তুলে নিলেন দিমিত্রি পেত্রাতোস। আমি থেকে আমরা। টিম হাবাসের সাফল্যের রসায়ন। ধারাবাহিকতায় সেরা দিমিত্রি পেত্রাতোস। ঘামে লেপ্টে জার্সি। হাসির কাছে হাজার ওয়াটের আলোও ম্লান।
বিশদ

16th  April, 2024
জয়ের ছন্দ ধরে রাখাই লক্ষ্য বার্সেলোনার

৯ ডিসেম্বর, ২০২১। বায়ার্ন মিউনিখের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘটে বার্সেলোনার। মাত্র চার ম্যাচ আগে দলের দায়িত্ব নিয়েও ব্যর্থতার দায় কাঁধে নিয়ে কোচ জাভি জানিয়েছিলেন, এখান থেকে নতুন পথ চলা শুরু।
বিশদ

16th  April, 2024
ইতিহাস বেয়ার লেভারকুসেনের

‘নেভার সে নেভারকুসেন এভার এভার এগেইন।’— রবিবার বেএরিনায় গ্যালারিতে বড় বড় ব্যানারে জ্বলজ্বল করছিল বহু ব্যঙ্গ বিদ্রুপের জবাব। প্রতিষ্ঠা লগ্ন থেকে কখনও লিগ খেতাবের স্বাদ পায়নি বেয়ার লেভারকুসেন।
বিশদ

16th  April, 2024
প্রতিশোধের মঞ্চেও নির্লিপ্ত হাবাস

সংযোজিত সময়ের আট মিনিট পেরলেও খেলা চালিয়ে গেলেন রেফারি। সাইডলাইনের ধারে তখন বারবার ঘড়ির দিকে হাত দেখিয়ে তাঁর দৃষ্টি আকর্ষণের চেষ্টায় ব্যস্ত দেখাল মোহন বাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাসকে।
বিশদ

16th  April, 2024
শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী

লিগ-শিল্ড জয়ের জন্য মোহন বাগানকে অভিনন্দন। ফুটবলার, কোচ ও কর্তাদের মিলিত পরিশ্রমের ফসল এই খেতাব জয়। বলতে হবে সমর্থকদের কথাও। ওরাই তো দলের অক্সিজেন। এই জয় বাংলার জয়। 
বিশদ

16th  April, 2024
চ্যাম্পিয়ন এলআরএস বাংলা অ্যাকাডেমি

অল বেঙ্গল মহিলা টি-২০ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন এলআরএস বাংলা অ্যাকাডেমি। ফাইনালে তারা পাল অ্যান্ড চ্যাটার্জি দলকে হারিয়েছে। উল্লেখ্য, এলআরএস ও রশ্মি গ্রুপের যৌথ উদ্যোগে এই টুর্নামেন্ট আয়োজিত হয়।
বিশদ

16th  April, 2024
পাও ভাজিতে মজে প্যাট কামিন্স

ভারতে প্যাট কামিন্সের পছন্দের খাবার পাও ভাজি। সুযোগ পেলেই মুম্বইয়ের এই বিখ্যাত খাবার দিয়ে রসনাতৃপ্তি করে থাকেন তিনি। সম্প্রতি সমর্থকদের প্রশ্নের উত্তরে ইনস্টাগ্রামে এমনটাই জানিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক।
বিশদ

16th  April, 2024
বুমরাহ ছাড়া বোলার নেই মুম্বইয়ের: লারা

চেন্নাই সুপার কিংসের কাছে রবিবার ঘরের মাঠে ২০ রানে হেরেছে মুম্বই ইন্ডিয়ান্স। এর ফলে প্লে-অফের রাস্তা রীতিমতো কঠিন হয়ে উঠেছে নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজির সামনে। ছয় ম্যাচে তাদের পকেটে মাত্র ৪ পয়েন্ট।
বিশদ

16th  April, 2024
চোটও দমাতে পারেনি মাহিকে

বয়সটা মহেন্দ্র সিং ধোনির কাছে নিছকই সংখ্যা। ৪২ বছর বয়সেও ম্যাচ জেতাচ্ছেন মাহি। রবিবার শেষ ওভারে ব্যাট করতে নেমে হার্দিক পান্ডিয়াকে পরপর তিনটি ছক্কা হাঁকান কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটসম্যান।
বিশদ

16th  April, 2024
আত্মবিশ্বাসী রিয়ান পরাগ

মাঠে যেমন প্রতিপক্ষ হিসেবে থাকবেন এগারো জন নাইট ক্রিকেটার, তেমনি লড়তে হবে মাঠের বাইরের আবহের সঙ্গে। ভিআইপি বক্সে শাহরুখ খানের উপস্থিতি। হাত নেড়ে তিনি উজ্জীবিত করবেন রিঙ্কুংদের
বিশদ

16th  April, 2024
বিশ্বকাপের আগে আশায় রাখছে রোহিতের ব্যাটিং

বাঁ হাতে গ্লাভস, ডান হাতে ব্যাট। হেলমেট পরা মাথা নীচু। কোনও রকমে শরীরটাকে টেনে নিয়ে চলেছেন ডাগ-আউটের দিকে। পাশেই দুই দলের ক্রিকেটাররা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে সৌজন্যের করমর্দন সারছেন। কিন্তু তিনি ওই লাইনে নেই
বিশদ

16th  April, 2024
টিম গেমেই লখনউ বধ কেকেআরের

একটা দল দুর্দান্ত ফর্মে রয়েছে। পর পর ম্যাচ জিতছে। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে। কিন্তু সেই দলের কোনও ক্রিকেটার কমলা বা বেগুনি টুপি জেতার দৌড়ে নেই। প্রথম পাঁচের মধ্যেও খুঁজে পাওয়া গেল না কাউকে।
বিশদ

15th  April, 2024

Pages: 12345

একনজরে
আর মাত্র চারদিন বাদে ভোটগ্রহণ। শেষ মুহূর্তে প্রচার তুঙ্গে তামিলভূমে। ভোটারদের চোখ টানতে ও মনে পেতে নিত্য নতুন অদ্ভুত উপায়ে প্রচারে নামছেন প্রার্থীরা। এই জাল্লিকাট্টুর ...

যিনি দত্তক নেওয়া গ্রামের উন্নয়ন করতে পারেননি, গোটা লোকসভা এলাকার উন্নয়ন করবেন কীভাবে! বালুরঘাট কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রর সমর্থনে প্রচারে এসে বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারকে এভাবেই আক্রমণ শানালেন মন্ত্রী বীরবাহা হাঁসদা। ...

বিধাননগর হাসপাতাল মোড়ের কাছে  দুই ব্যক্তি গল্প করছেন। ধীরেন রায় নামে একজন বলছেন, দেখলেন তো তৃণমূলের মিছিলে ভিড়। কিসের লোভে লোকগুলো ঘুরছে বলুন তো? ...

বাজারে ‘নিও ভারত ল্যাটেক্স’ নামে নতুন রং নিয়ে এল এশিয়ান পেন্টস। তাদের দাবি, এই রংয়ে উন্নত ও বিশেষ পলিমার প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা রংয়ের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পেশা ও ব্যবসায় অর্থাগমের যোগটি অনুকূল। বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ বৃদ্ধি পেতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব হিমোফিলিয়া দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৬২৯ - প্রথম বাণিজ্যিক মাছের খামার চালু
১৭৮১ - ওয়ারেন হেস্টিংস কলকাতায় প্রথম মাদ্রাসা স্থাপন করেন
১৭৯০- মার্কিন বিজ্ঞানী বেঞ্জামিন ফ্রাঙ্কলিনের মৃত্যু
১৮৫৩ - নাট্যকার ও নাট্য অভিনেতা রসরাজ অমৃতলাল বসুর জন্ম
১৮৯৯ - কলকাতায় প্রথম বিদ্যুৎ সরবরাহ শুরু
১৯২৭- প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখরের জন্ম
১৯৭১- স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, গঠিত হল অস্থায়ী মুজিবনগর সরকার
১৯৭২- শ্রীলঙ্কার ক্রিকেটার মুথাইয়া মুরলীধরনের জন্ম
১৯৭৪ - ইংরেজ গায়িকা, অভিনেত্রী ও ফ্যাশন ডিজাইনার ভিক্টোরিয়া বেকহ্যামের জন্ম
১৯৭৫- ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি সর্বপল্লী রাধাকৃষ্ণানের মৃত্যু
১৯৮৩- এস এল ভি-৩ রকেটের সাহায্যে ভারত মহাকাশে পাঠাল দ্বিতীয় উপগ্রহ ‘রোহিনী’ আর এস ডি-২



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৭.৪৮ টাকা ৮৯.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৫৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪। নবমী ২৪/৫০ দিবা ৩/১৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/১৮/৩৩, সূর্যাস্ত ৫/৫৩/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৯ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/২৩ মধ্যে। রাত্রি ৮/৫৬ গতে ১০/২৮ মধ্যে। বারবেলা ৮/২৮ গতে ১০/২ মধ্যে পুনঃ ১১/৩৭ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/২৭ গতে ৩/৫৩ মধ্যে।  
৪ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪। নবমী সন্ধ্যা ৫/৩৫। পুষ্যা নক্ষত্র দিবা ৭/৫৫। সূর্যোদয় ৫/১৯, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৯/২৩ গতে ১১/৭ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ গতে ৯/০ মধ্যে ও ১/২৩ গতে ৫/১৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৩ গতে ৩/২৭ মধ্যে এবং রাত্রি ৯/০ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/২৮ গতে ১০/৩ মধ্যে ও ১১/৩৭ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/২৮ গতে ৩/৫৪ মধ্যে। 
৭ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ২ উইকেটে হারাল রাজস্থান

16-04-2024 - 11:51:57 PM

আইপিএল: ৫৫ বলে সেঞ্চুরি বাটলারের, রাজস্থান ২২১/৮ (১৯.২ ওভার), টার্গেট ২২৪

16-04-2024 - 11:37:08 PM

আইপিএল: ০ রানে আউট বোল্ট, রাজস্থান ১৮৬/ ৮(১৭.৩ ওভার), টার্গেট ২২৪

16-04-2024 - 11:27:00 PM

আইপিএল: ২৬ রানে আউট পাওয়াল, রাজস্থান ১৭৮/৭(১৬.৫ ওভার), টার্গেট ২২৪

16-04-2024 - 11:19:00 PM

আইপিএল: ৩৬ বলে হাফসেঞ্চুরি বাটলারের, রাজস্থান ১৩৬/৬ (১৪.৩ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

16-04-2024 - 11:18:52 PM

আইপিএল: ০ রানে আউট হেটমায়ার, রাজস্থান ১২১/৬ (১২.২ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

16-04-2024 - 11:04:22 PM