Bartaman Patrika
খেলা
 

এবার প্র্যাকটিস শুরু করল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা 

কিংস্টন, ২৬ মে: করোনা ভাইরাসের আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক হওয়ার চেষ্টায় ক্রিকেট। দিন তিনেক আগে অনুশীলনে দেখা গিয়েছিল ইংল্যান্ডের ক্রিকেটারদের। এবার প্র্যাকটিস শুরু করে দিলেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। ইংল্যান্ডের বিরুদ্ধে জুলাইয়ে টেস্ট সিরিজ খেলার কথা ক্যারিবিয়ানদের। সেই লক্ষ্যে কেনিংস্টন ওভালে অনুশীলনে নামলেন জেসন হোল্ডার, শাই হোপ, কেমার রোচরা। স্বাস্থ্য সুরক্ষা সংক্রান্ত সরকারি নির্দেশিকা পালন করেই পুনরায় প্র্যাকটিসে নেমেছেন ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলের ক্রিকেটাররা। সামাজিক দূরত্বের নিয়ম মেনে অনুশীলন করতে হচ্ছে তাঁদের। এছাড়া বাইরের কোনও সমর্থককে মাঠে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। 

27th  May, 2020
আজ টি-টোয়েন্টি
বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ
আইসিসি’র বোর্ড মিটিং

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কবে শুরু হবে আন্তর্জাতিক ক্রিকেট? টি-টোয়েন্টি বিশ্বকাপ কি সত্যিই পিছিয়ে যাচ্ছে? তাহলে কি অক্টোবর মাসে আইপিএলের জন্য বিসিসিআইকে আলাদা উইন্ডো দেবে আইসিসি? বিশদ

 ধোনির ক্ষুরধার মস্তিষ্কের প্রশংসায় শাদাব জাকাতি

নয়াদিল্লি, ২৭ মে: আইপিএলে চেন্নাই সুপার কিংস প্রথম খেতাব জেতে ২০১০ সালে। আর তার পিছনে ছিল মহেন্দ্র সিং ধোনির ক্ষুরধার মস্তিষ্ক। এমনটাই জানালেন সিএসকে’র প্রাক্তন স্পিনার শাদাব জাকাতি। ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয়েছিল মাহির দল। একটা সময় জেতার মত অবস্থায় চলে এসেছিল শচীন তেন্ডুলকরের নেতৃত্বাধীন মুম্বই।
বিশদ

 অ্যাডিলেডে ১১-১৫ ডিসেম্বর
দিন রাতের টেস্ট খেলবে ভারত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি বছরের ডিসেম্বরে ভারতের বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজের জন্য প্রাথমিক নির্ঘণ্ট তৈরি করে ফেলল ক্রিকেট অস্ট্রেলিয়া। সবকিছু ঠিক থাকলে ব্রিসবেনে ৩-৭ ডিসেম্বর প্রথম টেস্ট ম্যাচটি খেলবেন বিরাট কোহলিরা।
বিশদ

বিশ্বকাপ না হলে শূন্যতা পূরণের আদর্শ
মঞ্চ আইপিএল, বলছেন প্যাট কামিন্স

 সিডনি, ২৭ মে: টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি পিছিয়ে যায়, সেক্ষেত্রে অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজন করা যেতেই পারে। এমন অভিমত ব্যক্ত করেছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার প্যাট কামিন্স। তাঁর মতে, করোনার ধাক্কা কাটিয়ে ক্রিকেট মাঠে ফেরার জন্য আইপিএলের চেয়ে ভালো আসর হতে পারে না।
বিশদ

ডর্টমুন্ডকে হারিয়ে খেতাবের
আরও কাছে বায়ার্ন মিউনিখ
বরুসিয়া ডর্টমুন্ড ০ : ১ বায়ার্ন মিউনিখ
                             (জোসুয়া কিমিচ)

 ডর্টমুন্ড, ২৭ মে: বুন্দেশলিগায় টানা অষ্টমবার খেতাব জয়ের লক্ষ্যে অনেকটাই এগিয়ে গেল বায়ার্ন মিউনিখ। মঙ্গলবার অ্যাওয়ে ম্যাচে লিগ টেবলে দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডকে ১-০ গোলে পরাস্ত করল হান্স-ডিয়েটার- ফ্লিকের শিষ্যরা। ম্যাচের ৪৩ মিনিটে দলের হয়ে জয়সূচক গোলটি করেন কিমিচ। বিশদ

বুমরাহদের দেখে ক্যারিবিয়ান পেস
দাপটের কথা মনে পড়ছে বিশপের

 নয়াদিল্লি, ২৭ মে: তাঁর সময়ের ক্যারিবিয়ান বোলিং ছিল আগুনে গতির পেস বোলারে ভরা। ম্যালকম মার্শাল, জোয়েল গার্নার, মাইকেল হোল্ডিং, অ্যান্ডি রবার্টর্সদের নিয়ে গঠিত বিশ্বত্রাস বোলিং লাইন-আপ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে পৌঁছে দিয়েছিল সাফল্যের এভারেস্টে।
বিশদ

  আইওএ’র বিশেষ নর্থ-ইস্ট কমিটি

 নয়াদিল্লি, ২৭ মে: ভারতীয় খেলাধূলার উন্নয়নে উত্তর- পূর্বাঞ্চলের ভূমিকা অপরিসীম। ভারতীয় ওলিম্পিক সংস্থার (আইওএ) সভাপতি নরিন্দর ধ্রুব বাত্রা ২০২০-২১ মরশুমের জন্য একটি কমিটি গঠন করেছেন।
বিশদ

টাইসনের বিরুদ্ধে
জয় চান হোলিফিল্ড

 নিউ ইয়র্ক, ২৭ মে: আবার মুখোমুখি মাইক টাইসন ও ইভান্ডার হোলিফিল্ড। চ্যারিটি লড়াইয়ে অংশ নেওয়ার জন্য প্রাক্তন দুই হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন অবসর ভেঙে রিংয়ে ফিরছেন। এই লড়াইয়ের দিন ঠিক হয়েছে ২৬ জুন। উল্লেখ্য, হোলিফিল্ডের বয়স এখন ৫৮ বছর। তাঁর থেকে চার বছরের ছোট টাইসন। বিশদ

সামিদের নিয়ে প্রত্যয়ী টিম ইন্ডিয়া 

নয়াদিল্লি, ২৬ মে: একটা সময় ছিল যখন ভারতীয় দল বিদেশ সফরে গিয়েও টেস্ট ম্যাচে চার স্পিনার খেলাত। হোম সিরিজ হলে তো কথাই নেই। বিপক্ষ দলকে বিপদে ফেলতে ২২ গজকে একেবারে খাটাল বানিয়ে ফেলত টিম ম্যানেজমেন্ট।
বিশদ

27th  May, 2020
আইসিসি’র বৈঠকে
আজ ছিলাম, বৃহস্পতিবারও থাকব: সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে তিনি এক নতুন উচ্চতায় তুলে ধরতে সফল হয়েছিলেন। এবার ক্রিকেট প্রশাসক হিসেবে সৌরভ গাঙ্গুলির সবচেয়ে কঠিন পরীক্ষা হতে পারে বৃহস্পতিবারের আইসিসির বোর্ড মিটিং। কারণ ওই বৈঠকেই ঠিক হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ। 
বিশদ

27th  May, 2020
অনুশীলনে পা দিয়ে বাস্কেট-ভেদ রোনাল্ডোর 

তুরিন, ২৬ মে: ফুটবল মাঠে বল পায়ে জাদু দেখানো অভ্যাসে পরিণত করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার অনুশীলনে বাস্কেটে লক্ষ্যভেদ করতে দেখা গেল তাঁকে। করোনা ভাইরাসের ধাক্কা সামলে আগামী মাসে শুরু হতে চলেছে ইতালিয়ান ফুটবল লিগ।  
বিশদ

27th  May, 2020
গোলরক্ষকের ভূমিকায় বাইচুং ভুটিয়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গরক্ষার অনুশীলনে ব্যস্ত বাইচুং ভুটিয়া। সোশ্যাল মিডিয়ায় তিনি এই অনুশীলনের ছবি পোস্ট করে সাড়া ফেলে দিয়েছেন। এর আগে জাতীয় দলের হয়ে স্টপগ্যাপ গোল রক্ষা করেছেন পাহাড়ি বিছে। 
বিশদ

27th  May, 2020
ভারতের বিরুদ্ধে গোলাপি বলে
টেস্ট খেলতে মুখিয়ে রয়েছেন স্টার্ক 

মেলবোর্ন, ২৬ মে: ভারতের বিরুদ্ধে বছর শেষের টেস্ট সিরিজ নিয়ে পরিকল্পনা কষতে শুরু করে দিয়েছেন মিচেল স্টার্ক। বিশেষ করে সিরিজের একমাত্র দিন-রাতের টেস্ট নিয়ে রীতিমতো রোমাঞ্চিত দেখাচ্ছে অস্ট্রেলিয়ার তারকা পেসারটিকে। স্টার্ক সাফ জানিয়েছেন, গোলাপি বলে ভারতীয় ব্যাটসম্যানদের বল করার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। 
বিশদ

27th  May, 2020
প্রয়াত বলবীরের নামাঙ্কিত হবে মোহালি স্টেডিয়াম 

চণ্ডীগড়, ২৬ মে: পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হল তিনবারের ওলিম্পিক সোনাজয়ী ভারতীয় হকির কিংবদন্তি বলবীর সিং সিনিয়রের। তাঁর প্রয়াণের শোক এখনও রয়েছে ভারতীয় ক্রীড়ামহলে।
বিশদ

27th  May, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২৭ মে: বিভিন্ন হোটেলের শ্রেণিবিন্যাস ও অনুমোদনের সময়সীমা ৩০ জুন পর্যন্ত বর্ধিত করল পর্যটন মন্ত্রক। এই অনুমোদনের মেয়াদ থাকে পাঁচ বছর। মন্ত্রক জানিয়েছে, বর্তমানে আতিথেয়তা শিল্প একটি কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে এগচ্ছে। ...

সংবাদদাতা, গাজোল, রতুয়া ও পতিরাম: জামাইষষ্ঠীতে মালদহের বাজারগুলিতে পোল্ট্রির মাংসের দাম বাড়ল প্রায় দ্বিগুণ। দু’এক সপ্তাহ আগেও ইংলিশবাজার ও পুরাতন মালদহ শহরের বাজারগুলিতে পোল্ট্রির মুরগীর ...

জয়পুর, ২৭ মে: দেশে করোনার সংক্রমণের মধ্যে নতুন করে উদ্বেগ বাড়িয়েছে পঙ্গপালের হানা। ইতিমধ্যে পশ্চিমের রাজ্যগুলিতে হানা দিতে শুরু করেছে পঙ্গপালের ঝাঁক। লকডাউনের মধ্যে নয়া ...

নিজস্ব প্রতিনিধি, তমলুক: লকডাউনে কাজ হারানো পূর্ব মেদিনীপুর জেলার সাড়ে আট হাজার মানুষকে প্রচেষ্টা প্রকল্পে মাথাপিছু ১০০০ টাকা দিল রাজ্য সরকার। লকডাউনে পরিযায়ী শ্রমিকদের জন্য ‘স্নেহের পরশ’ এবং কাজ হারানো দুঃস্থ মানুষদের জন্য ‘প্রচেষ্টা’ প্রকল্প ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যাধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু
১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৬.৬১ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯৪.১২ টাকা
ইউরো ৮১.২৯ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪৬/১৯ রাত্রি ১১/২৮। পুষ্যা নক্ষত্র ৬/১৬ দিবা ৭/২৭। সূর্যোদয় ৪/৫৬/১৭, সূর্যাস্ত ৬/১১/২০। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৩ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। বারবেলা ২/৫২ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৪ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০, বৃহস্পতিবার, ষষ্ঠী রাত্রি ৮/৫৩। পুষ্যানক্ষত্র প্রাতঃ ৫/৩৫ পরে অশ্লেষানক্ষত্র শেষরাত্রি ৪/৪৫। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে ৬/১৩ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। কালবেলা ২/৫৪ গতে ৬/১৩ মধ্যে। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে।
৪ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক ...বিশদ

07:03:20 PM

লকডাউন নিয়ে মতামত জানতে প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ 

10:24:41 PM

গুজরাতে করোনায় আক্রান্ত আরও ৩৬৭ জন, মোট আক্রান্তের সংখ্যা ১৫,৫৭২ 

09:18:00 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ২,৫৯৮ জন, মোট আক্রান্ত ৫৯,৫৪৬ 

08:49:48 PM

১৭ জুন শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ

08:41:00 PM

উম-পুন: সেনাবাহিনীকে ধন্যবাদ জানিয়ে চিঠি ফিরহাদ হাকিমের 
উম-পুন উত্তর কলকাতায় দ্রুত পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সেনাবাহিনীকে ধন্যবাদ ...বিশদ

07:33:14 PM