Bartaman Patrika
খেলা
 

প্রিন্স চার্লসের সঙ্গে সাক্ষাতের পর
স্বেচ্ছায় গৃহবন্দি অ্যান্টনি জোসুয়া 

লন্ডন, ২৬ মার্চ: ব্রিটেনের প্রিন্স চার্লস করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে নিজেকে স্বেচ্ছায় গৃহবন্দি করলেন বিশ্ব হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন অ্যান্টনি জোসুয়া।
ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের বড় ছেলে চার্লস করোনায় আক্রান্ত হয়ে ইতিমধ্যেই স্কটল্যান্ডে গৃহবন্দি রয়েছেন। গত ৯ মার্চ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে দিন কাটিয়ে ছিলেন চার্লস। সেখানে উপস্থিত ছিলেন জোসুয়াও। আর সেদিনই করোনা ভাইরাস ধরা পড়ে চার্লসের শরীরে। তারপর আর ঝুঁকি নেননি বিশ্বচ্যাম্পিয়ন বক্সার।
জোসুয়ার ঝুলিতে রয়েছে আই বিএফ, ডব্লিউ বিও এবং ডব্লিউ বিএফ খেতাব। আগামী ২০ জুন এই খেতাব ধরে রাখার জন্য তাঁকে লড়তে হবে কুবরাট পুলেভ এর বিরুদ্ধে। সেই লড়াইও এখন করোনা ভাইরাসের আতঙ্কে অনিশ্চিত। তবে সারা বিশ্বের বক্সিং প্রেমীরা তাকিয়ে রয়েছেন ওয়াল্ড বক্সিং চাম্পিয়নশিপ এর দিকে। আগামী বছর আরেক বিশ্বচ্যাম্পিয়ন টাইসন ফুরির বিরুদ্ধে লড়াইয়ে নামার কথা জোসুয়ার। স্বেচ্ছায় গৃহবন্দি হলেও জোসুয়ার এক মুখপাত্র জানিয়েছেন, ‘এখন পুরোপুরি সুস্থ রয়েছেন বিশ্বখ্যাত বক্সারটি। করোনা আক্রান্তদের পুরোপুরি সুস্থ হওয়ার প্রার্থনা করছেন তিনি।’ 
27th  March, 2020
জৈব সুরক্ষা বলয়ে আমরা
মানিয়ে নিয়েছি: কোহলি 

আবহে বদলে গিয়েছে অনেক কিছুই। খেলার মাঠেও সেই আঁচ বর্তেছে। মহামারীর সংক্রমণ এড়াতে জারি হয়েছে বিবিধ বিধিনিষেধ। যার মধ্যে অন্যতম জৈব সুরক্ষা বলয়ের প্রচলন। যেখানে বহির্জগত থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন থাকতে হচ্ছে খেলোয়াড় এবং খেলার সঙ্গে যুক্ত লোকজনদের। আইপিএলেও গৃহীত হয়েছে এই সুরক্ষা ব্যবস্থা। তবে আরব আমিরশাহিতে গত তিন সপ্তাহের অভিজ্ঞতা থেকে বিরাট কোহলি জানাচ্ছেন, জৈব সুরক্ষা বলয়ে থাকতে কোনও রকম অসুবিধা হচ্ছে না তাঁদের।
বিশদ

সাফল্যের জন্য পিচের
চরিত্র বুঝতে হবে: রোহিত

এবারের আইপিএলের আসর বসতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহির তিনটি কেন্দ্রে। আবুধাবি ছাড়াও খেলা হবে দুবাই ও শারজায়। শনিবার প্রতিযোগিতার ঢাকে কাঠি পড়ছে। গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স শনিবার প্রথম ম্যাচে খেলতে নামবে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। বৃহস্পতিবার প্রি-টুর্নামেন্ট প্রেস কনফারেন্সে এসেছিলেন মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেছেন, ‘অতীতে সংযুক্ত আমিরশাহিতে আমরা কেমন খেলেছি তা বিবেচ্য নয়।
বিশদ

প্রস্তুতি ম্যাচে জোড়া গোল মেসির 

বার্সেলোনা: বুধবার জিরোনার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ৩-১ গোলে জয় তুলে নিল বার্সেলোনা। ম্যাচে জোড়া গোল লিও মেসির। অপরটি ফিলিপে কুতিনহোর। সহজ জয় পেলেও কোচ রোনাল্ড কোম্যানকে চিন্তায় রাখল রক্ষণভাগের দুর্বলতা। 
বিশদ

ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বিরাটই 

দুবাই: ওয়ান ডে’র আইসিসি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। বৃহস্পতিবার প্রকাশিত তালিকায় ৮৭১ রেটিং পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাটের ডেপুটি রোহিত শর্মা। তাঁর ঝুলিতে আপাতত ৮৫৫ পয়েন্ট। 
বিশদ

ক্যাটরিনার নৃত্যভঙ্গির সঙ্গে নিজেদের
বোলিং অ্যাকশন মেলালেন অশ্বিন 

নয়াদিল্লি: ক্যাটরিনা কাইফের নাচের পোজের সঙ্গে অফ স্পিনারদের বোলিং অ্যাকশন মেলালেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি একটি মজার কোলাজ আপলোড করেছেন ইনস্টাগ্রামের স্টোরিতে।  
বিশদ

বিধ্বংসী ম্যাক্সওয়েল, নাটকীয় সিরিজ জয় অস্ট্রেলিয়ার 

ম্যাঞ্চেস্টার: মানসিক অবসাদে ভুগে ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন। কিন্তু ব্যাটবলের লড়াইয়ে ফিরেই চেনা ছন্দে গ্লেন ম্যাক্সওয়েল। আইপিএলের আগে তারকা ব্যাটসম্যানটির বিধ্বংসী ইনিংসে খুশি হতেই পারে কিংস ইলেভেন পাঞ্জাব।  
বিশদ

আই লিগের যোগ্যতা নির্ণায়ক পর্ব
তিনবার কোভিড টেস্ট হবে ফুটবলারদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের যোগ্যতা নির্ণায়ক পর্বে অংশগ্রহণকারী দলগুলিকে কঠোর স্বাস্থ্য বিধি মেনে জৈব বলয়ের মধ্যে থাকতে হবে। প্রতিযোগিতা শুরুর আগে তিন বার কোভিড টেস্ট হবে ফুটবলারদের। প্রথম পর্যায়ের টেস্টের দিন শেষ হচ্ছে শুক্রবার। পরবর্তী কোভিড টেস্ট ২২ কিংবা ২৩ সেপ্টেম্বর।  
বিশদ

২০০ দিন পর কোর্টে ফিরে জয় নাদালের
 

রোম: কোর্টে ফিরে জয় পেলেন রাফায়েল নাদাল। ইতালিয়ান ওপেনে স্প্যানিশ তারকা ৬-১, ৬-১ সেটে চূর্ণ করলেন স্বদেশীয় পাবলো কারেনো বুস্টাকে। এই খেলোয়াড়টির বিরুদ্ধে ম্যাচেই লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ইউএস ওপেন থেকে বহিষ্কৃত হয়েছিলেন নোভাক জকোভিচ। 
বিশদ

দু’ম্যাচ নির্বাসিত করা হল নেইমারকে
 

প্যারিস: মার্সেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেসের মাথায় চড় মারায় দায়ে লাল কার্ড দেখেছিলেন নেইমার। এবার ফরাসি ফুটবল সংস্থার পক্ষ থেকে তাঁকে দু’ম্যাচ নির্বাসিত করা হল। 
বিশদ

ভারত ১০৯ 

জুরিখ: ফিফা র‌্যাঙ্কিংয়ে একধাপ নামল ভারত। বৃহস্পতিবার বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার প্রকাশিত তালিকা অনুযায়ী ১০৯ নম্বরে রয়েছেন সুনীল ছেত্রী-গুরপ্রীত সিং সান্ধুরা।  
বিশদ

রাসেলের প্রতিদ্বন্দ্বী হার্দিক-জাদেজা 

কলকাতা নাইট রাইডার্সের প্রাণভোমরা আন্দ্রে রাসেল। অসম্ভবকে সম্ভব করে তোলাই তাঁর নেশা। তাঁর ব্যাটিং তাণ্ডব ভয় ধরিয়ে দেয় বিপক্ষ দলের বোলারদের। গত মরশুমে ক্যারিবিয়ান তারকাটি একক দক্ষতায় অনেক ম্যাচে নাইটদের উতরে দিয়েছিলেন।
বিশদ

17th  September, 2020
কামব্যাকেই ঝড়ের বার্তা হার্দিকের

চোট এবং লকডাউনের কারণে বহুদিন মাঠে নামতে পারেননি। এই পরিস্থিতিতে ছন্দ হারিয়ে ফেলার সম্ভাবনা থাকে অনেক ক্রিকেটারের। হার্দিক পান্ডিয়া অবশ্য দক্ষতার বিস্ফোরণ ঘটানো নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন। আইপিএলকে নিজের সফল প্রত্যাবর্তন মঞ্চ করে তুলতে পূর্ণ প্রত্যয়ী ভারতের এই তারকা অলরাউন্ডার। গত কয়েকদিনের অনুশীলনে তিনি চেনা ছন্দ খুঁজে পেয়েছেন বলে দাবি হার্দিকের।
বিশদ

17th  September, 2020
এবারও আইপিএল জমবে: ডি’ভিলিয়ার্স 

মহামারীর কারণে দীর্ঘদিন ক্রিকেট বন্ধ থাকলেও আইপিএলে তার খুব একটা প্রভাব পড়বে না বলেই মনে করছেন এবি ডি’ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ ব্যাটসম্যানটির বক্তব্য, টুর্নামেন্টের আগে প্রায় তিন সপ্তাহ অনুশীলনের সুযোগ পাওয়ায় খেলোয়াড়রা নিজেদের প্রস্তুত করে নিরে পারবেন। তাই টুর্নামেন্টের গুণগত মান আগেও যেমন ছিল, এবারও সে রকমই থাকবে। তবে আরব আমিরশাহির গরম ও আর্দ্র আবহাওয়া নিয়ে খানিকটা চিন্তিত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই মহাতারকা।
বিশদ

17th  September, 2020
বুমরাহ-বোল্টের জন্য এগিয়ে মুম্বই: গম্ভীর 

নয়াদিল্লি : লাসিথ মালিঙ্গার পরিবর্তে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে নিয়ে মুম্বই ইন্ডিয়ান্স অত্যন্ত বুদ্ধিমানের কাজ করেছে। এমনটাই ধারণা ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরের। 
বিশদ

17th  September, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: সামগ্রিকভাবেই কর আদায় কমে যাওয়ায় কেন্দ্রীয় সরকার আর লোকসানের পথে হাঁটতে রাজি নয়। তাই অর্থনীতিকে চাঙ্গা করার জন্য বিভিন্ন পণ্যে জিএসটি হার কমানোর সম্ভাবনা কম। আশা করা হয়েছিল, অটোমোবাইল সেক্টরে জিএসটি কমতে চলেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অস্ত্রশস্ত্র নিয়ে রেলে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয়ে গ্রেপ্তার হওয়া, গত ২০১৯ সালের এরকম চারটি মামলায় সাক্ষ্য-প্রমাণ সহ একাধিক অসঙ্গতির কারণে ২৩ জন অভিযুক্তকে বেকসুর খালাস দিল আদালত।   ...

সংবাদদাতা, পতিরাম: অনলাইন পদ্ধতিতে কর আদায়ে ক্ষতির মুখে পড়ে পুরনো ব্যবস্থাতেই ফিরে গেল বালুরঘাট পুরসভা। ফের পুরসভার কাউন্টারেই কর আদায় শুরু হয়েছে। এছাড়াও পুরসভার ২৫ জন কর্মী বাড়ি বাড়ি গিয়ে কর সংগ্রহ করতেন, করোনা পরিস্থিতির জেরে তাঁরা সেই কাজ এতদিন ...

ইসলামাবাদ (পিটিআই): জম্মু-কাশ্মীর ও লাদাখের পুরো অঞ্চল ভারতের অবিচ্ছেদ্য অংশ। এর আওতায় রয়েছে গিলগিট ও বালটিস্তানের এলাকাও। পাকিস্তানকে একথা স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছে ভারত।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহ বৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৮৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  September, 2020

দিন পঞ্জিকা

২ আশ্বিন ১৪২৭, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, প্রতিপদ ১৮/২৮ দিবা ১২/৫১। উত্তরফাল্গুনী নক্ষত্র ৩/৫০ দিবা ৭/০ পরে হস্তানক্ষত্র ৫৬/৩৮, রাত্রি ৪/৭। সূর্যোদয় ৫/২৭/৪২, সূর্যাস্ত ৫/৩৩/৫৬। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/২২ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৯ গতে ১১/৩১ মধ্যে। কালরাত্রি ৮/৩২ গতে ১০/১ মধ্যে। শুক্রযোগ ৩৫/৩৬ রাত্রি ৭/৪২।  
১ আশ্বিন ১৪২৭, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, প্রতিপদ দিবা ২/৫১। উত্তরফাল্গুনী নক্ষত্র দিবা ৯/৩১। সূর্যোদয় ৫/২৭, সূর্যাস্ত ৫/৩৬। অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৬ মধ্যে ও ৩/৪৩ গতে ৫/৩৬ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৭ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১১/৩২ মধ্যে। কালরাত্রি ৮/৩৪ গতে ১০/৩ মধ্যে। শুক্রযোগ রাত্রি ১১/৪৭। 
২৯ মহরম। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: কোন কোন দেশ বেশি আক্রান্ত?  
করোনায় আক্রান্তের বিচারে তালিকায় শীর্ষে রয়েছে আমেরিকা। এদেশে করোনায় আক্রান্ত ...বিশদ

03:45:46 PM

মছলন্দপুরে ধৃত ২ বাংলাদেশি মহিলা 
উত্তর ২৪ পরগনার মছলন্দপুর থেকে অবৈধভাবে অনুপ্রবেশকারী দুই বাংলাদেশি মহিলাকে ...বিশদ

03:45:00 PM

প্লে স্টোর থেকে পেটিএম অ্যাপ সরাল গুগল 
দেশের অন্যতম জনপ্রিয় ই-ওয়ালেট অ্যাপ পেটিএমকে প্লে স্টোর থেকে সরিয়ে ...বিশদ

03:30:36 PM

বারুইপুরে পরিত্যক্ত বাড়ি থেকে মানুষের হাড়গোড় উদ্ধার 
পরিত্যক্ত বাড়ি থেকে মানুষের শরীরের হাড়গোড় উদ্ধার হওয়াকে কেন্দ্র করে ...বিশদ

03:19:26 PM

২৩ সেপ্টেম্বর থেকে রাজ্যে খুলছে পার্ক, চিড়িয়াখানা 
আনলক প্রক্রিয়ায় এবার রাজ্যে খুলতে চলেছে পার্ক, চিড়িয়াখানা, ইকো পার্ক। ...বিশদ

03:11:04 PM

করোনা: আপনার জেলার হাল কী, জানুন...  
রাজ্যে নতুন করে আরও ৩,১৯৭ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। ...বিশদ

03:02:52 PM