Bartaman Patrika
খেলা
 

প্রিন্স চার্লসের সঙ্গে সাক্ষাতের পর
স্বেচ্ছায় গৃহবন্দি অ্যান্টনি জোসুয়া 

লন্ডন, ২৬ মার্চ: ব্রিটেনের প্রিন্স চার্লস করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে নিজেকে স্বেচ্ছায় গৃহবন্দি করলেন বিশ্ব হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন অ্যান্টনি জোসুয়া।
ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের বড় ছেলে চার্লস করোনায় আক্রান্ত হয়ে ইতিমধ্যেই স্কটল্যান্ডে গৃহবন্দি রয়েছেন। গত ৯ মার্চ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে দিন কাটিয়ে ছিলেন চার্লস। সেখানে উপস্থিত ছিলেন জোসুয়াও। আর সেদিনই করোনা ভাইরাস ধরা পড়ে চার্লসের শরীরে। তারপর আর ঝুঁকি নেননি বিশ্বচ্যাম্পিয়ন বক্সার।
জোসুয়ার ঝুলিতে রয়েছে আই বিএফ, ডব্লিউ বিও এবং ডব্লিউ বিএফ খেতাব। আগামী ২০ জুন এই খেতাব ধরে রাখার জন্য তাঁকে লড়তে হবে কুবরাট পুলেভ এর বিরুদ্ধে। সেই লড়াইও এখন করোনা ভাইরাসের আতঙ্কে অনিশ্চিত। তবে সারা বিশ্বের বক্সিং প্রেমীরা তাকিয়ে রয়েছেন ওয়াল্ড বক্সিং চাম্পিয়নশিপ এর দিকে। আগামী বছর আরেক বিশ্বচ্যাম্পিয়ন টাইসন ফুরির বিরুদ্ধে লড়াইয়ে নামার কথা জোসুয়ার। স্বেচ্ছায় গৃহবন্দি হলেও জোসুয়ার এক মুখপাত্র জানিয়েছেন, ‘এখন পুরোপুরি সুস্থ রয়েছেন বিশ্বখ্যাত বক্সারটি। করোনা আক্রান্তদের পুরোপুরি সুস্থ হওয়ার প্রার্থনা করছেন তিনি।’ 
27th  March, 2020
ফেডারেশনের কাছে
সময় চাইল ইস্ট বেঙ্গল
জট কাটতে লাগতে পারে আরও দেড় মাস!

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্ধ হয়ে গিয়েছে নিউ টাউনে কোয়েস ইস্ট বেঙ্গল ফুটবল টিম প্রাইভেট লিমিটেডের অফিস। তারপরেও সোমবার (১ জুন) ‘নতুন ভোরের’ আলোয় আলোকিত হয়নি না ইস্ট বেঙ্গল। বরং আরও মাস দেড়েক অন্ধকারেই ঢেকে থাকছে ক্লাব প্রশাসন।
বিশদ

‘দিনরাতের টেস্টে আমরা এগিয়ে’
ক্যাপ্টেন কোহলির উচ্ছ্বসিত
প্রশংসা করলেন স্টিভ স্মিথ

  মেলবোর্ন, ১ জুন: শ্রেষ্ঠত্বের লড়াইয়ে তারা একে অপরের প্রতিদ্বন্দ্বী। তাতে কী? লড়াই তো বাইশ গজে। মাঠের বাইরে নয়। তাই ক্রিকেট দুনিয়া যখন তাদের মধ্যে কে সেরা বাছতে ব্যাস্ত, তখন সবাইকে চমকে দিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে প্রশংসায় ভরিয়ে দিলেন স্টিভ স্মিথ।
বিশদ

গৃহহীনদের সহযোগিতা
করে তৃপ্ত গ্রেগ চ্যাপেল

 ব্রিসবেন, ১ জুন: ‘দ্য চ্যাপেল ফাউন্ডেশন’। ব্রিসবেনের গৃহহীন মানুষের মুখে নিয়মিত প্রাতঃরাশ তুলে দেওয়ার ব্যবস্থা করেছে অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ক্রিকেটার গ্রেগ চ্যাপেলের এই সংস্থা। গত তিন বছর ধরেই সমাজসেবার কাজে ব্রতী তারা।
বিশদ

পছন্দের তালিকায় নেই ক্রিশ্চিয়ানো
লায়োনেল মেসিকে সেরা
বললেন বড় রোনাল্ডো

  মাদ্রিদ, ১ জুন: লায়োনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো- বর্তমান প্রজন্মের সেরা ফুটবলার কে? গত এক দশকের বেশি সময় ধরে এই দুই মহাতারকার মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই চলে আসছে। এমনকী, বর্ষসেরা ফুটবলারের দৌড়েও শেষ ১২ বারের মধ্যে ১১ বার নিজেদের দখলেই রেখেছেন মেসি ও রোনাল্ডো।
বিশদ

ব্রাজিলে ফুটবল ফেরাতে মরিয়া রাষ্ট্রপতি

  রিও ডি জেনেইরো, ১ জুন: করোনা ভাইরাস মহামারীতে জেরবার গোটা বিশ্ব। যার হাত থেকে রেহাই পায়নি ব্রাজিলও। দক্ষিণ আমেরিকায় করোনার অন্যতম হটস্পট এখন দেশটি। ইতিমধ্যেই এই বিপজ্জনক ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে ২৯,৩৪১ জনের।
বিশদ

  এশিয়ান কোটা চাইছে না আইএসএলের কয়েকটি ক্লাব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মরশুম থেকেই আই লিগে একজন এশিয়ানসহ চার বিদেশি খেলানোর নিয়ম চালু হচ্ছে। আইএসএলে এই নিয়ম চালু হওয়ার কথা ২০২১-২২ মরশুমে। বিশদ

বাংলার কোচ অরুণ লালই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলা দলের অনুশীলনের দিনক্ষণ স্থির করে উঠতে পারল না সিএবি। আপাতত পরিস্থিতির দিকে নজর রাখা হবে বলে জানানো হয়েছে। সোমবারের বৈঠকে ঠিক হয়েছে, বাংলা দলের কোচের দায়িত্ব চালিয়ে যাবেন অরুণ লাল।
বিশদ

  ট্রেনিং সেন্টারে লিগের বাকি ম্যাচ খেলতে পারে রিয়াল

 মাদ্রিদ, ১ জুন: করোনার ধাক্কা সামলে স্প্যানিশ লিগের পরিবর্তিত সূচি ঘোষণা করল লিগ কমিটি। ১১ জুন সেভিয়া ডার্বি দিয়ে বন্ধ হওয়া লিগ শুরু হবে। ঘরের মাঠে সেভিয়া মুখোমুখি হবে রিয়াল বেতিসের। ১৩ জুন মাঠে নামবে গতবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। বিশদ

 সত্তরের বিশ্বকাপ জয়ী
সেই দল এখনও অম্লান

 জয় চৌধুরি, কলকাতা: রিও ডি জেনেইরো থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে তেরেসোপোলিস। সেখানেই সিবিএফের ট্রেনিং কমপ্লেক্স। মাঠের একদিকে কলিনা ডোস মিরাজ পাহাড়। তার পাশেই আরও একটি পাহাড়। নাম কলিনা ডোস সোরেস।
বিশদ

01st  June, 2020
পাওয়ার ফুটবলেই
এসেছিল সাফল্য

কার্লোস আলবার্তো

নিজস্ব প্রতিবেদন: ব্রাজিলের হয়ে মাত্র একটি বিশ্বকাপ খেলেছেন। তবুও সাম্বা ফুটবলপ্রেমীদের হৃদয়ে তাঁর জন্য বিশেষ স্থান রয়েছে। ১৯৭০ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক তিনি। ফাইনালের শেষ গোলটিও এসেছিল তাঁর পা থেকে। বিশ্ব ফুটবলে যা অমর হয়ে আছে প্রেসিডেন্টস গোল রূপে।
বিশদ

01st  June, 2020
জুলে রিমে ট্রফির
চিরতরে হারিয়ে যাওয়া

নিজস্ব প্রতিবেদন: জুলে রিমে ট্রফির ইতিহাস জুড়ে শুধুই অনিশ্চয়তা। চূড়ান্ত পরিণতির আগেই আসল ট্রফি নিয়ে তৈরি হয়েছিল সন্দেহ। গুজবও। আর এই সবকিছুর শুরু জার্মানিতেই। সালটা ১৯৫৪। যা এক ধাপ এগিয়ে আরও জমাট বেঁধেছিল ১৯৬৬ সালে ইংল্যান্ডে ট্রফিটির চুরির পর।
বিশদ

01st  June, 2020
 ইতিহাসের গহ্বরে সালদানহা...

মৃণালকান্তি দাস, কলকাতা: চার্লস মিলারের গল্পটা জানেন তো? স্কটল্যান্ডে পড়াশোনা শেষে চার্লস ব্রাজিলে ফিরেছিলেনএকটি ফুটবল হাতে নিয়ে। সবাই জানতে চেয়েছিল, ‘ওই গোল জিনিসটা কী?’ উত্তর ছিল, ‘এটার নাম বল, যার মধ্যে জীবন লুকিয়ে।’ কথাটা হয়তো মিথ।
বিশদ

01st  June, 2020
  পেলের সেই রেপ্লিকার নিলাম ২০১৬ সালে

  প্রবল আর্থিক সঙ্কট থেকে বাঁচতে ফুটবলসম্রাট পেলে ২০১৬ সালে লন্ডনে নিজের প্রায় ৪০০টি স্মারক নিলামে চড়িয়েছিলেন। এর মধ্যে ছিল তিনটি বিশ্বকাপে তাঁর ব্যবহার করা জার্সি, স্যান্টোসের জার্সি, ‘এসকেপ টু ভিকট্রি’ ছবিতে তাঁর ব্যবহার করা বুটসহ প্রচুর সরঞ্জাম। বিশদ

01st  June, 2020
 যে পাঁচটি কারণে স্মরণীয় ১৯৭০ বিশ্বকাপ

  টিভিতে প্রথম রঙিন সম্প্রচার।  হলুদ ও লাল কার্ডের প্রচলন।  বিশ্বকাপের আসরে প্রথম পরিবর্ত খেলোয়াড় নামানোর নিয়ম চালু হয়। বিশদ

01st  June, 2020

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে সেগুলির কয়েকটির বাজার বন্ধকালীন দর নীচে দেওয়া হল।  ...

অলকাভ নিয়োগী, বর্ধমান: সুপার সাইক্লোন উম-পুনের জেরে সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত বাড়ি মেরামতি তথা পুনর্গঠনের জন্য পূর্ব বর্ধমান জেলার দু’হাজারের বেশি পরিবার ২০ হাজার টাকা করে অনুদান পাবে। রাজ্যের বিপর্যয় মোকাবিলা দপ্তর পূর্ব বর্ধমান জেলার জন্য ৫ কোটি টাকা বরাদ্দও করেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১ জুন: এবার চলবে শতাব্দী এক্সপ্রেসও। শীঘ্রই শুরু হবে টিকিট বুকিং। পাশাপাশি অত্যধিক চাহিদা থাকায় বাছাই করা কিছু রুটে শুরু হতে চলেছে ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা খাতে কেন্দ্রের কাছে ৩০০ কোটি টাকা চাইল শিক্ষা দপ্তর। চিঠি দিয়ে তা জানানো হয়েছে। সুস্বাস্থ্য ও পরিবেশ বজায় রাখার জন্য স্কুলগুলিকে জীবাণুমুক্ত করা থেকে শুরু করে অন্যান্য নানা কাজের জন্যই এই বিপুল অর্থের প্রয়োজন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা কোনও বৃত্তিমূলক পরীক্ষার ভালো ফল করবে। বিবাহার্থীদের এখন ভালো সময়। ভাই ও বোনদের কারও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: লর্ড মাউন্টব্যাটেনের ভারতকে দ্বিখণ্ড করার পরিকল্পনা মেনে নিল কংগ্রেস ও মুসলিম লিগ
১৯৬৫ - অস্ট্রেলীয় প্রাক্তন ক্রিকেটার মার্ক ওয়ার জন্ম।
১৯৭৫ - বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী দেবেন্দ্র মোহন বসুর মৃত্যু
১৯৮৭: বলিউড অভিনেত্রী সোনাক্ষি সিনহার জন্ম
১৯৮৮: অভিনেতা ও নির্দেশক রাজ কাপুরের মৃত্যু
২০১১: গায়ক অমৃক সিং আরোরার মৃত্যু
২০১১: বিশিষ্ট সংবাদ পাঠক তথা আবৃত্তিকার তথা বাচিক শিল্পী দেবদুলাল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৫২ টাকা ৭৬.২৩ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৮২.৩৮ টাকা ৮৫.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২ জুন ২০২০, মঙ্গলবার, একাদশী ১৭/৫৪ দিবা ১২/৫। চিত্রা নক্ষত্র ৪৪/৫৮ রাত্রি ১০/৫৫। সূর্যোদয় ৪/৫৫/২৮, সূর্যাস্ত ৬/১৩/৪৪। অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে ৪/২৬ মধ্যে। রাত্রি ৬/৫৬ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৫৪ মধ্যে। কালরাত্রি ৭/৩৪ গতে ৮/৫৪ মধ্যে।
 ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২ জুন ২০২০, মঙ্গলবার, একাদশী দিবা ৯/৪৬। চিত্রা নক্ষত্র রাত্রি ৯/২১। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২৪ গতে ১২/৪ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে এবং রাত্রি ৭/২ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ১/১৫ গতে ২/৫৫ মধ্যে। কালরাত্রি ৭/৩৫ গতে ৮/৫৫ মধ্যে।
৯ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
পাকিস্তানে নতুন করে করোনা আক্রান্ত ৩,৯৩৮ ও মৃত ৭৮ 
পাকিস্তানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ ...বিশদ

03:57:03 PM

রাশিয়ায় নতুন করে করোনা আক্রান্ত ৮,৮৬৩ ও মৃত ১৮২ 
রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮,৮৬৩ ...বিশদ

03:39:35 PM

মনোজ তিওয়ারির বদলে নয়াদিল্লির বিজেপি সভাপতি হলেন আদেশ কুমার গুপ্তা 

03:26:00 PM

বদল হল উচ্চমাধ্যমিকের পরীক্ষাসূচী 
আগামী ২৯ জুন হবে না উচ্চমাধ্যমিক পরীক্ষা। তার পরিবর্তে আগামী ...বিশদ

03:16:19 PM

মহিলা হকি দলের অধিনায়ক রানি খেলরত্নের জন্য মনোনিত

মহিলা হকি দলের অধিনায়ক রানিকে রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য ...বিশদ

03:04:23 PM

অসমে দুটি ভূমিধসে নিহত ১৩, আহত ১৯
ভয়াবহ ভূমিধসের কবলে দক্ষিণ অসমে। মাটি চাপা পড়ে কমপক্ষে ২০ ...বিশদ

02:38:00 PM