Bartaman Patrika
খেলা
 

কঠিন পরিশ্রমই ফিরে আসার মন্ত্র: অমরজিৎ সিং 

নয়াদিল্লি, ২৫ মার্চ: করোনা ভাইরাসের জেরে থমকে গোটা দেশ। লকডাউনের ফলে স্বেচ্ছায় গৃহবন্দি দেশবাসী। যা থেকে বাদ পড়েননি ক্রীড়াবিদরাও। এর জেরে বন্ধ প্র্যাকটিসও। তবে অচলাবস্থা কাটলে বাড়তি অনুশীলনের মাধ্যমে এই ঘাটতি পূরণে সচেষ্ট হবেন ২০১৭ যুব বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়া অমরজিৎ সিং। হাতের চোটের কারণে গত চার মাস মাঠের বাইরে থাকতে হয়েছে তাঁকে। তারপর করোনা ভাইরাসের জন্য অনুশীলন বাতিল হওয়ায় আপাতত ঘরের মধ্যেই নিজেকে ফিট রাখার চেষ্টায় এই তরুণ ফুটবলার। তবে পরিস্থিতি স্বাভাবিক হলেই, অনুশীলনে নিজেকে নিংড়ে দিতে চান তিনি। মঙ্গলবার অমরজিৎ বলেন, ‘আমার লক্ষ্য স্থির। গোটা পরিস্থিতির জন্য যতটা সময় নষ্ট হচ্ছে, সেটা অনুশীলনে আমি বাড়তি সময় ব্যয় করব। আমাকে সেরা ছন্দে ফিরতে হবে। তারজন্য প্রয়োজন কঠিন পরিশ্রম। আপাতত ঘরের মধ্যে থেকে যতটুকু করা সম্ভব, সেটাই করছি। আমি জানি, ফুটবলে কোনওরকম অজুহাতের জায়গা নেই।’ একই সঙ্গে করোনা ভাইরাসের জন্য গোটা দেশে যে আতঙ্ক দেখা দিয়েছে তাতে অমরজিৎও বেশ চিন্তিত। তবে একই সঙ্গে তিনি সকলকে সরকারের নির্দেশ পালনের জন্য অনুরোধ করছেন। 
25th  March, 2020
করোনার আঁচ, কোপ পড়তে পারে বিরাটদের বেতনে 

নয়াদিল্লি, ১ এপ্রিল: করোনা ভাইরাসের সংক্রমণের জেরে স্তব্ধ ক্রিকেট। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমন কঠিন পরিস্থিতির মুখে পড়তে হয়নি আন্তর্জাতিক ক্রিকেটকে। বিশ্বজুড়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮ লাখ ছাড়িয়েছে। মারা গিয়েছেন প্রায় ৪২ হাজার মানুষ।  
বিশদ

চাল বণ্টন করতে বেলুড় মঠে সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতিশ্রুতি মতো কাজ শুরু করে দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। করোনা ভাইরাসের জেরে জেরবার ভারত। সংক্রমণ ঠেকাতে ২১ দিনের লকডাউন চলছে গোটা দেশে। স্তব্ধ জনপদ। তালা পড়েছে কলকারখানায়। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন দিন-আনা দিন খাওয়া মানুষরা। 
বিশদ

ওয়ার্নের চোখে ভারতসেরা ক্যাপ্টেন সৌরভ 

সিডনি, ১ এপ্রিল: করোনো ভাইরাসের আতঙ্ক ক্রমশ বাড়ছে। গোটা বিশ্ব এখন কোয়ারেন্টাইনে। সাধারণ মানুষের মতো তারকারাও তাই ‘ছুটি’ কাটাতে বাধ্য হচ্ছে। কেউ কেউ সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলিতে অনুরাগীদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করছেন। 
বিশদ

ত্রাণ তহবিলে ২৫ লক্ষ দিল এআইএফএফ
এএফসি’র সচেতনতা অভিযানে বালা দেবী 

নয়াদিল্লি, ১ এপ্রিল: এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) করোনা ভাইরাস মোকাবিলায় গোটা এশিয়া জুড়ে এক সচেতনতা অভিযান শুরু করেছে। তাতে ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া ও বর্তমান অধিনায়ক সুনীল ছেত্রীকে আগেই যুক্ত করা হয়েছিল।  
বিশদ

ফ্রায়িং প্যান দিয়ে খেলে নিজেকে
তৈরি রাখছেন জকোভিচ 

লন্ডন, ১ এপ্রিল: কোভিড-১৯ থমকে দিয়েছে গোটা বিশ্বকে। স্তব্ধ হয়ে গিয়েছে খেলার দুনিয়াও। গৃহবন্দি দশায় হাঁপিয়ে উঠেছেন খেলোয়াড়রা। আর তার থেকে খানিক মুক্তি পেতে অভিনব পন্থা অবলম্বন করলেন নোভাক জকোভিচ। বাড়ির মধ্যে ফ্রায়িং প্যান দিয়ে টেনিস খেললেন সার্বিয়ান তারকাটি। 
বিশদ

করোনা মোকাবিলায় অভিনব প্রয়াস
বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলাম বাটলারের 

লন্ডন, ১ এপ্রিল: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামিল গোটা বিশ্ব। এই মহামারির বিরুদ্ধে রুখে দাঁড়াতে না পারলে মানব সভ্যতা এক কঠিন পরিস্থিতির সম্মুখীন হবে বলে বিজ্ঞানীদের আশঙ্কা। করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৯ লক্ষ ।  
বিশদ

ওলিম্পিকস পিছিয়ে যাওয়ায় হতাশ অপূর্বি 

জয়পুর, ১ এপ্রিল: টোকিও ওলিম্পিকসে যোগ্যতা অর্জন করেছিলেন দেশের অন্যতম নামী শ্যুটার অপূর্বি চান্ডেলা। সম্প্রতি গোটা বিশ্বে করোনা ভাইরাসের প্রকোপে টোকিও ওলিম্পিকস এক বছর পিছিয়ে দিয়েছে সংগঠকরা। আন্তর্জাতিক ওলিম্পিক কমিটি ঘোষণা করেছে, ২০২১ সালের জুলাইয়ে হবে গেমস। 
বিশদ

২৫ লক্ষ টাকা অনুদান দিল হকি ইন্ডিয়া 

নয়াদিল্লি, ১ এপ্রিল: করোনার বিরুদ্ধে লড়াইয়ে এবার আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিল হকি ইন্ডিয়া। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লক্ষ টাকা দান করেছে তারা। সংস্থার প্রেসিডেন্ট মহম্মদ মুস্তাক আহমেদ এক বিবৃতিতে বলেছেন, ‘ভারতের মানুষের কাছে সবসময় ভালোবাসা পেয়ে এসেছে হকি। 
বিশদ

ফুটবল ক্লাবগুলিকে সাহায্য করবে ফিফা 

জুরিখ, ১ এপ্রিল: করোনা ভাইরাসের জেরে থমকে গিয়েছে গোটা বিশ্ব। সর্বত্র চলছে লকডাউন। এই পরিস্থিতিতে আর্থিক সমস্যার মুখে পড়ছে বিশ্বের প্রায় সব ফুটবল ক্লাবই। আর সেটা মাথায় রেখে ইতিমধ্যে নিজেদের বেতন থেকে অর্থ দান করছেন ফুটবলাররা। 
বিশদ

বাতিল হল উইম্বলডন 

লন্ডন, ১ এপ্রিল: করোনা ভাইরাসের জেরে বাতিলই হয়ে গেল এবারের উইম্বলডন। বুধবার অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের পক্ষ থেকে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। প্রথমে দর্শকশূন্য স্টেডিয়ামে এই টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবনা চিন্তা করা হলেও, দিনের পর দিন যেভাবে করোনার জেরে পরিস্থিতি জটিল হচ্ছে তা মাথায় রেখেই এবারের জন্য ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টে বাতিল করার সিদ্ধান্ত নিল আয়োজকরা। 
বিশদ

বিভিন্ন তহবিলে ৮০ লক্ষ টাকা দিলেন রোহিত শর্মা

মুম্বই, ৩১ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামিল সকলেই। কেন্দ্র ও রাজ্য সরকারকে ইতিমধ্যে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সমাজের বিভন্ন স্তরের মানুষ। বাদ নেই ক্রিকটাররাও। 
বিশদ

01st  April, 2020
আর্থিক সঙ্কটের মোকাবিলায়
বেতনের ৭০ শতাংশ ক্লাবকে দিচ্ছেন মেসিরা 

বার্সেলোনা, ৩১ মার্চ: করোনা ভাইরাসের প্রভাবে এক ধাক্কায় থমকে গিয়েছে গোটা বিশ্ব। সর্বত্র চলছে লকডাউন। যার জেরে বন্ধ রয়েছে খেলাও। এর প্রভাব পড়েছে ক্লাবগুলির অর্থনীতিতে। এই দুঃসময়ে ক্লাবের পাশে দাঁড়াচ্ছেন ফুটবলাররা।
বিশদ

01st  April, 2020
অনুদান সংগ্রহের কাজে নামলেন সানিয়া মির্জা 

মুম্বই, ৩১ মার্চ: সারাদেশে ২১ দিনের লকডাউন। জনজীবন প্রায় স্তব্ধ। করোনা ভাইরাসের মোকাবিলায় নাগরিকদের সাহায্যে বিশেষ উদ্যোগ নিলেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা।  
বিশদ

01st  April, 2020
ব্রাজিলের স্টেডিয়ামগুলিতে অস্থায়ী হাসপাতাল 

রিও ডি জেনেইরো, ৩১ মার্চ: করোনা ভাইরাসের সামনে অসহায় দেখাচ্ছে সারা বিশ্বকে। কারও কাছেই নেই এই মারণ ভাইরাসের প্রতিষেধক। ইউরোপিয়ান দেশগুলোতে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। অন্যান্য দেশেও সংখ্যাটা কম নয়।  
বিশদ

01st  April, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে এগিয়ে এল ওয়েস্ট বেঙ্গল স্মল ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। এখনও পর্যন্ত তারা সরকারি বিভিন্ন দপ্তরে ৮০ হাজার লিটার স্যানিটাইজার সরবরাহ করেছে।   ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: বড় বড় হাসপাতালগুলিকে করোনা যুদ্ধে শামিল হওয়ার আহ্বান করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ী এবার কলকাতার বড় বেসরকারি হাসপাতালগুলির তালিকা প্রস্তুত করছে রাজ্য।   ...

সংবাদদাতা, কাঁথি: করোনা পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউন চলাকালীন ১০০ শতাংশ বকেয়া কৃষিঋণ আদায় করে নজির গড়ল কাঁথির দইসাই সমবায় কৃষি উন্নয়ন সমিতি। বকেয়া ১ কোটি টাকার বেশি কৃষিঋণ আদায় করেছে সমিতি। দেশজুড়ে লকডাউন চলায় সকলেই গৃহবন্দি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: আগামীকাল সকাল ৯টায় দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভিডিও বার্তা 
আগামীকাল সকাল ৯টায় ভিডিও বার্তার মাধ্যমে দেশবাসীর কাছে বক্তব্য রাখবেন ...বিশদ

05:35:00 PM

করোনা: হাসপাতাল থেকে ছাড়া পেলেন কাশ্মীরে আক্রান্ত প্রথম রোগী

05:08:47 PM

করোনা: স্পেনে নতুন করে আক্রান্ত হলেন ৬০০০ জন 

05:06:52 PM

রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৩ 

04:55:34 PM

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪ জন করোনা আক্রান্তের মৃত্যু
গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন চারজন। ...বিশদ

04:53:00 PM

রাজ্যের করোনা বিমার আওতায় বেসরকারি স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী সংস্থার কর্মীরাও 
বেসরকারি স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী সংস্থাগুলির দাবি মেনে করোনা মোকাবিলায় নিয়োজিত ...বিশদ

04:48:32 PM