Bartaman Patrika
খেলা
 

 ক্রোমার অনবদ্য গোল মূল্য পেল না
এখন অবনমন বাঁচানোর লড়াই করছে ইস্ট বেঙ্গল!

অভিজিৎ সরকার, কল্যাণী: ইস্ট বেঙ্গল সেই তিমিরেই পড়ে রইল। অবনমনের ভ্রুকুটি পেন্ডুলামের মতো দুলছে দলের সামনে। শতবর্ষ ছুঁতে চলা একটা ক্লাবের কী করুণ দশা! ম্যানেজমেন্টগত সমস্যা। তার কুপ্রভাবে থরথর করে কাঁপছে গোটা দল। বৃহস্পতিবার কল্যাণী স্টেডিয়ামে আই লিগের ম্যাচে পাঞ্জাব এফসি’র বিরুদ্ধে ক্রোমার অনবদ্য গোলে এগিয়ে গিয়েও ইস্ট বেঙ্গল সেই ব্যবধান ধরে রাখতে পারল না দলে গভীরতা ও ভেদশক্তির অভাবে। মোহন বাগানের কাছে এক গোলে হারা পাঞ্জাবের দলটি এদিন ইস্ট বেঙ্গলকে হারিয়েই দিতে পারত। শেষ সাতটি ম্যাচে মাত্র একটা জয় পেয়েছে ইস্ট বেঙ্গল। বাকি পাঁচটিতে হার, একটিতে ড্র। ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ইস্ট বেঙ্গল লিগ টেবলে একধাপ উপরে (নবম) উঠল। ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পাঞ্জাব এফসি রয়েছে দু’নম্বরে। একনম্বরে থাকা মোহন বাগানের ১১ ম্যাচে ২৬ পয়েন্ট। সবমিলিয়ে এদিনের ম্যাচ ড্র হওয়ায় কিছুটা লাভবান হল মোহন বাগানই।
ক্রোমার গোলটা খেপের মাঠে খেলার সুফল। ম্যাচের সময় তখন ৯ মিনিট। সেন্টার লাইনের উপর থেকে মার্কোসের কোনাকুনি সেন্টার, ক্রোমা নিখুঁত রিসিভ করে প্রায় ২২ গজ দূর থেকে ডান পায়ের ইনস্টেপে নেওয়া কার্লিং শট অনেকটা ডিপ করে প্রথম পোস্টের কোণ দিয়ে জালে জড়িয়ে দেন (১-০)। পাঞ্জাব এফসি’র দীর্ঘকায় গোলরক্ষক কিরণ কুমার লিম্বু চেষ্টা করেও বলের নাগাল পাননি। পাড়ায় পাড়ায় খেপ খেলার সুবাদে ক্রোমা এর আগে এমন জ্যামিতিক শটে অনেক গোল করেছেন। লাল-হলুদ জার্সি গায়ে চার ম্যাচ খেলে প্রথম গোল পেলেন এই লাইবেরিয়ান স্ট্রাইকার।
গোল হওয়ার পরও ইস্ট বেঙ্গল ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারেনি মাঝমাঠের ব্যর্থতায়। কাসিম আইদারাকে ডিফেন্সিভ স্ক্রিন রেখে ইস্ট বেঙ্গল কোচ মারিও রিভেরা ৪-১-৩-২ ফর্মেশনে দল সাজিয়েছিলেন। ডাবল স্ট্রাইকারে ক্রোমা ও মার্কোসের পিছনে খেললেন কোলাডো। দুই উইংয়ে কমলপ্রীত ও ব্র্যান্ডন। কিন্তু এখন লাল-হলুদের বোঝা হয়ে দাঁড়িয়েছেন কোলাডো ও কাসিম আইদার। একদা বল প্লেয়ার কোলাডো খেলাটা ভুলে গিয়েছেন। কাসিমের ব্যর্থতায় ইস্ট বেঙ্গলের মাঝমাঠে ব্লকিংই হয়নি। বল ধরে পিছনে ঠেলেন। ডিসট্রিবিউশনও খুব খারাপ। সেই সুযোগ নিয়ে আক্রমণ শানালেন সঞ্জু প্রধান-ভালসি জুনিয়ররা। ৮ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া ইস্ট বেঙ্গলের প্রাক্তন অধিনায়ক সঞ্জু প্রধানের শট চাপড়ে বাইরে বার করেন লাল-হলুদ গোলরক্ষক মির্শাদ। ১৬ মিনিটে সঞ্জুর ক্রস থেকে সার্জিও বারবোসা ঠিকঠাক মাথা ছোঁয়াতে পারলে গোল হতে পারত।
দলের প্রধান স্ট্রাইকার ডিপান্ডা ডিকাকে প্রথম একাদশে রাখেননি পাঞ্জাব এফসি কোচ ইয়ান ল। তাতেও ইস্ট বেঙ্গল ডিফেন্ডারদের নাভিশ্বাস তুলে দিয়েছেন পাঞ্জাবের অ্যাটাকাররা। সেই চাপ রেখেই পাঞ্জাব এফসি সমতা ফেরায়। ৪০ মিনিটে বারবোসার ঠিকানা লেখা সেন্টার বক্সের বাঁ-দিক থেকে ফলো করে এসে স্লাইডিং শটে বল জালে জড়িয়ে দেন পাঞ্জাবের গিরিক খোসলা। তাঁর শট দ্বিতীয় পোস্টে লেগে গোলে ঢোকে (১-১)। তার দু’মিনিট পরেই মার্কোসের পাস থেকে ব্র্যান্ডন ওপেন সিটার মিস করেন। বিরতির ঠিক আগে ইস্ট বেঙ্গল গোলরক্ষক মির্শাদের লং কিক জমা পড়ে পাঞ্জাবের ফরোয়ার্ড মাকান উইঙ্কেলের পায়ে। মাকান গতি বাড়িয়ে বক্সে ঢুকে পড়লে ঠিক সময় পিছন থেকে বল বিপদমুক্ত করেন ইস্ট বেঙ্গল স্টপার আসির আখতার।
ইস্ট বেঙ্গলের আপফ্রন্টে ক্রোমা কার্যকরী ফুটবল খেলার চেষ্টা করলেও পেনিট্রেটিভ জোনে সাহায্যই পেলেন না। বল ধরে খেলার জন্য পাশে কাউকে পাননি তিনি। মার্কোস বল তাড়া করে খেললেও তাঁর ফুটবল বুদ্ধির অভাব। তাহলে তাঁর ভেদশক্তি থাকবে কী করে? বিরতির পরই দু’বার গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ক্রোমা। ৬৮ মিনিটে বক্সের বাইরে থেকে চলতি বলে নেওয়া ক্রোমার উঁচু শট ক্রসপিসের উপর দিয়ে বাইরে যায়। এই ইস্ট বেঙ্গলের সেকেন্ড বল উইন করার মতো অ্যাটাকার নেই। প্রতিপক্ষ রক্ষণে চাপ বাড়াতে ৬০ মিনিটে তূণের সেরা অস্ত্র ডিপান্ডা ডিকাকে মাঠে নামান পাঞ্জাব এফসি কোচ ইয়ান ল। দশ মিনিট পরেই স্প্যানিশ স্ট্রাইকার মার্কোসের বদলে হুয়ান মেরাকে মাঠে নামান লাল-হলুদ কোচ। ৭৪ মিনিটে পাঞ্জাব ডিফেন্ডারের ভুল ক্লিয়ারেন্স ধরে ক্রোমার শট গোললাইন সেভ করেন কিংসলে। লাল-হলুদ কোচ মারিও রিভেরা তখন বোধহয় হারের আশঙ্কা করছিলেন। নাহলে, ঘরের মাঠে জয়ের জন্য না ঝাঁপিয়ে মার্কোসকে তুলে নিয়ে কেন তিনি মাঝমাঠে তিনটি ব্লকার নিয়ে খেলবেন? যেখানে অ্যাওয়ে ম্যাচে খেলতে এসে পাঞ্জাব কোচ আক্রমণে ফুটবলার বাড়ালেন। ভাবা যায়! ৮৫ মিনিটে ইস্ট বেঙ্গল স্টপার মেহতাব সিংয়ের ভুল ক্লিয়ারেন্স ধরে ডিপান্ডা ডিকা ওপেন সিটার মিস করেন। ৯২ মিনিটে ক্রোমাকেও তুলে নেন মারি রিভেরা! জয়ের কৌশল ভুলে ঘর বাঁচানোর খেলায় মনোযোগী এখন লাল-হলুদ কোচ। তিনি নাকি বলছেন, এখনও চ্যাম্পিয়নের স্বপ্ন দেখেন! হাস্যকর ব্যাপার-স্যাপার!
ইস্ট বেঙ্গল: মির্শাদ কে, সামাদ আলি মল্লিক, আসির আখতার, মেহতাব সিং, আভাস থাপা, কাসিম আইদারা, কমলপ্রীত সিং, হাইমে কোলাডো, ব্র্যান্ডন (টনডোম্বা ৮০ মি:), ক্রোমা (রোহলুপুইয়া ৯২ মি:), মার্কোস (হুয়ান মেরা ৭০ মি:)।

14th  February, 2020
বিরাট কোহলির ঝুঁকিপূর্ণ শট খেলার
প্রবণতায় রাশ টানেন গ্যারি কার্স্টেন 

নয়াদিল্লি: তাঁর কোচিংয়েই প্রথমবার আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছেছিল ভারত, ২০০৯ সালে। তার দু’বছরের মাথায় টিম ইন্ডিয়াকে একদিনের ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়নও করেছিলেন তিনি। আবার তাঁর আমলেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলির।  
বিশদ

মন্তব্য কুমার সাঙ্গাকারার
সৌরভই গড়ে দিয়েছিল
ধোনির সাফল্যের মূল ভিত 

নয়াদিল্লি: অধিনায়ক হিসেবে সাফল্যের পরিসংখ্যানে সৌরভ গাঙ্গুলির থেকে অনেকটাই এগিয়ে মহেন্দ্র সিং ধোনি। মহারাজ যেখানে বিশ্বকাপ জয়ের স্বাদ পাননি, সেখানে মাহির ঝুলিতে রয়েছে দুটি বিশ্বকাপ জয়ের নজির (টি-২০ ও ৫০-৫০)। 
বিশদ

কয়েক সেকেন্ডের জন্য মনে
হয়েছিল সব শেষ: মরগ্যান 

লন্ডন: বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তিতে স্মৃতির সরণিতে হাঁটলেন ইংল্যান্ডের সীমিত ওভারের দলনায়ক ইয়ন মরগ্যান। তিনি বলেছেন, ‘ঘরের মাঠে বিশ্বকাপ ফাইনাল হওয়ায় আমরা প্রথম থেকেই আত্মবিশ্বাসী ছিলাম।  
বিশদ

লিগ প্রায় হাতের মুঠোয় রিয়ালের 

গ্রানাডা-১ : রিয়াল মাদ্রিদ-২
(মাচিস) (মেন্ডি, বেনজেমা)
মাদ্রিদ: লা লিগা খেতাব প্রায় হাতের মুঠোয় রিয়াল মাদ্রিদের। সোমবার গ্রানাডাকে ২-১ গোলে হারানোর পর আর একটি ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন হয়ে যাবেন জিনেদিন জিদানের শিষ্যরা। চ্যাম্পিয়ন হতে তাদের দরকার মাত্র দু’পয়েন্ট।  
বিশদ

প্রসাদ-সোহেল ঝামেলার জন্য খেদ রয়েছে ওয়াকারের 

নয়াদিল্লি: ওয়াকার ইউনিস এখনও ভাবলেই অবাক হন, আমির সোহেল সেদিন কেন এমন আচরণ করেছিলেন! ১৯৯৬-র বিশ্বকাপ। বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হয়েছিল ভারত ও পাকিস্তানের মধ্যে হাইভোল্টেজ কোয়ার্টার ফাইনাল ম্যাচ। 
বিশদ

লর্ডসে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তি
সিগারেটে সুখটান দিয়েই বাজিমাত স্টোকসের

লন্ডন: দেশের জার্সি গায়ে অনেক বড় বড় ইনিংস উপহার দিয়েছেন বেন স্টোকস। আগামী দিনেও হয়তো অনেক রেকর্ড লেখা হবে তাঁর নামের পাশে। তবে গত বছর ১৪ জুলাই লর্ডসে ৯৮ বলে অপরাজিত ৮৪ রানের ওই ইনিংস স্টোকস হয়তো জীবনে আর কখনও ফিরে পাবেন না।  
বিশদ

পুরস্কারের টাকায় ভালো
বুট কিনতে চায় সজল

সঞ্জয় সরকার, কলকাতা: বাবা পেশায় দিনমজুর। আয় আছে, নেই সঞ্চয়। দিন আনা, দিন খাওয়া পরিবারে জন্ম গ্রহণ করলেও একদিন ভারতীয় দলের জার্সি গায়ে নিজেকে দেখতে চায় সজল বাগ।  
বিশদ

আইএসএল সংগঠনের কাজ শুরু উদ্যোক্তাদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএসএল শুরু হতে এখনও চার মাস বাকি। তবে এআইএফএফ সচিব কুশল দাস সোমবারই ইঙ্গিত দিয়েছেন, গোয়ায় হতে পারে দেশের এক নম্বর লিগ। এর পরেই আইএসএল সংগঠনের প্রাথমিক কাজ মঙ্গলবার শুরু করে দিলেন উদ্যোক্তারা। মোট তিনটি স্টেডিয়ামে খেলা হওয়ার সম্ভাবনা উজ্জ্বল। 
বিশদ

মহমেডান স্পোর্টিংয়ে উইলিস প্লাজা  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাপা দিওয়ারার সঙ্গে কথাবার্তা বলার ফাঁকেই মহমেডান স্পোর্টিং তুলে নিতে চলেছে উইলিস প্লাজাকে। গতবছর চার্চিল ব্রাদার্স তাঁকে ৮০ লাখ টাকা দিয়েছিল।  
বিশদ

ড্র ম্যান ইউয়ের 

ম্যাঞ্চেস্টার: শেষ মুহূর্তে গোল হজম করে সাউদাম্পটনের বিরুদ্ধে জয় হাতছাড়া করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সোমবার ওল্ড ট্রাফোর্ডে ১২ মিনিটে স্টুয়ার্ট আর্মস্ট্রংয়ের গোলে এগিয়ে যায় সাউদাম্পটন (১-০)।  
বিশদ

ন্যাটওয়েস্ট ট্রফি জয়ের বর্ষপূর্তিতে
স্মৃতিমেদুর মহম্মদ কাইফ-যুবরাজ সিং 

নয়াদিল্লি: ১৩ জুলাই, ২০০২। ভেন্যু ইংল্যান্ডের লর্ডস। ক্রিকেটের মক্কায় ভারতীয় ক্রিকেটের ধ্বজা উড়িয়েছিলেন এক বাঙালি যুবক। হ্যাঁ, ক্যাপ্টেন সৌরভ গাঙ্গুলি। ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালে ইংরেজ ঔদ্ধত্য গুঁড়িয়ে দিয়ে লর্ডসের ব্যালকনিতে বনবন করে জার্সি খুলে ঘুরিয়ে গোটা বিশ্বকে চমকে দিয়েছিলেন মহারাজ। সেই ঐতিহাসিক ম্যাচের আঠারো বছর পূর্ণ হল সোমবার।
বিশদ

14th  July, 2020
এবার যুগ্মভাবে মোহন বাগান রত্ন
পাচ্ছেন গুরবক্স সিং ও পলাশ নন্দী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার মোহন বাগান রত্ন পুরস্কারের জন্য যুগ্মভাবে মনোনীত হলেন বিশিষ্ট ওলিম্পিয়ান গুরবক্স সিং ও প্রাক্তন ক্রিকেটার পলাশ নন্দী। জীবনকৃতি সম্মানে ভূষিত হচ্ছেন প্রাক্তন ফুটবলার প্রণব গাঙ্গুলি, সাতের দশকে মোহন বাগানে খেলা আরেক ওলিম্পিয়ান অশোক কুমার ও আটের দশকের বিশিষ্ট অ্যাথলিট মনোরঞ্জন পোড়েল।
বিশদ

14th  July, 2020
বিবাদ মেটাতে শ্রীলঙ্কার ড্রেসিং-রুমে
গিয়েছিলেন সৌরভ, জানালেন সাঙ্গা

নয়াদিল্লি: ২০০২ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল। মুখোমুখি ভারত ও শ্রীলঙ্কা। খেতাবি লড়াইয়ে উত্তেজনার পারদ তুঙ্গে। দুই দলের ক্রিকেটাররা একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ।
বিশদ

14th  July, 2020
বোলারদের প্রশংসায় ওয়েস্ট ইন্ডিজ ক্যাপ্টেন
সিরিজ জেতাই এখন লক্ষ্য হোল্ডারের

 সাউদাম্পটন: করোনা আবহে হোল্ডার, হোপ, ব্ল্যাকউডরা যখন ইংল্যান্ডে পৌঁছেছিলেন, তখন অতিবড় ক্রিকেট পণ্ডিতও ভাবেননি, প্রথম টেস্টেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়বে ইংরেজ বাহিনী। সাউদাম্পটনে ক্যারিবিয়ানরা ৪ উইকেটে জেতার পর উচ্ছ্বাসের ঢেউ আছড়ে পড়েছে গোটা ক্রিকেট দুনিয়ায়।
বিশদ

14th  July, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এফসিআইতে বিভিন্ন পদে চাকরির টোপ দিয়ে এ রাজ্যের পঞ্চান্ন জন বেকার যুবকের কাছ থেকে পৌনে এক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল। তারাতলা থানা এলাকার ব্রেস ব্রিজের বাসিন্দা প্রতারিত সুবোধকুমার সিংয়ের লিখিত অভিযোগের ভিত্তিতে সম্প্রতি তদন্তে নেমেছে ...

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: সোমবার গভীর রাতে আরামবাগ শহরের কালীপুরে তৃণমূলের পতাকা ও ফ্লেক্স ছিঁড়ে ফেলার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। শাসক দলের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই ওই কাজ করেছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।   ...

ওয়াশিংটন: চাপের মুখে অবশেষে বিদেশি পড়ুয়াদের দেশে ফেরানোর সিদ্ধান্ত থেকে পিছু হটল ট্রাম্প প্রশাসন। মঙ্গলবার ম্যাসাচুসেটসের ফেডারেল ডিস্ট্রিক্ট কোর্টে সরকার জানিয়েছে, অনলাইনে ক্লাস করা বিদেশি পড়ুয়াদের ভিসা বাতিল করে দেশে ফেরানোর সিদ্ধান্ত রদ করা হয়েছে। হার্ভার্ড ও এমআইটির দায়ের করা ...

লখনউ: গ্যাংস্টার বিকাশ দুবের ঘনিষ্ঠ এক সহযোগী তথা আত্মীয়কে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিস। ধৃতের নাম শশীকান্ত ওরফে সোনু পাণ্ডে। তাকে জেরা করে এনকাউন্টারের দিন পুলিসের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: সাহিত্যিক অক্ষয়কুমার দত্তের জন্ম
১৯০৩: রাজনীতিক কে কামরাজের জন্ম
১৯০৪: রুশ লেখক আস্তন চেকভের মৃত্যু
১৯৫৪: আর্জেন্তিনার ফুটবলার মারিও কেম্পেসের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৪৬ টাকা ৭৬.১৭ টাকা
পাউন্ড ৯২.৯৩ টাকা ৯৬.২০ টাকা
ইউরো ৮৩.৮৮ টাকা ৮৬.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ৭৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ২২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ৯৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫২, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী ৪৩/৯ রাত্রি ১০/২০। ভরণী ২৯/৭ অপঃ ৪/৪৩। সূর্যোদয় ৫/৪/৪২, সূর্যাস্ত ৬/২০/১৪। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৫ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩০ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১০/৩ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২৩ গতে ৩/৪৪ মধ্যে।  
৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী রাত্রি ৮/৪৩। ভরণী নক্ষত্র অপরাহ্ন ৪/৭। সূযোদয় ৫/৪, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে। কালবেলা ৮/২৪ গতে ১০/৪ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২৩ মধ্যে। কালরাত্রি ২/২৪ গতে ৩/৪৪ মধ্যে।
২৩ জেল্কদ  

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকে দ্বিতীয় অভীক দাস চিকিৎসক হতে চান 
মাধ্যমিকে রাজ্যে দ্বিতীয় স্থানাধিকারী অভীক দাস। প্রাপ্ত নম্বর ৬৯৩। ...বিশদ

10:47:39 AM

তৃতীয় স্থান অধিকারী দেবস্মিতা মহাপাত্র ডাক্তার হতে চান 
ভবানীচক হাইস্কুলের দেবস্মিতা মহাপাত্র তৃতীয় স্থান অধিকার করেছেন। তিনি ভবিষ্যতে ...বিশদ

10:47:00 AM

মাধ্যমিকে ষষ্ঠ সৌনক বিশ্বাস, রিঙ্কিনী ঘটক, সাগ্নিক সিংহ, রাজীবুল ইসলাম অর্চিস্মান সাহা, সৃজন সাহা, সোহম দাস, প্রিন্সকুমার সিং, সপ্তর্ষি জানা, অরিজিৎ প্রহরাজ, প্রাপ্ত নম্বর ৬৮৭

10:45:54 AM

মাধ্যমিকে পঞ্চম অঙ্কিত সরকার, রাজস্মিতা মহাপাত্র, লীলা বসু মণ্ডল, স্বস্তিক সরকার প্রাপ্ত নম্বর ৬৮৮ 

10:42:03 AM

মাধ্যমিকে চতুর্থ বীরভূমের অগ্নিভ সাহা, প্রাপ্ত নম্বর ৬৮৯

10:35:37 AM

মাধ্যমিকে তৃতীয় বাঁকুড়ার সৌম্য পাঠক, পূর্ব মেদিনীপুরের দেবস্মিতা মহাপাত্র, উঃ ২৪ পরগনার অরিত্র মাইতি, প্রাপ্ত নম্বর ৬৯০ 

10:32:51 AM