Bartaman Patrika
খেলা
 

নিউজিল্যান্ডের মাটিতেও দাপট অব্যাহত ভারতের 

অকল্যান্ড, ২৬ জানুয়ারি: সাধারণতন্ত্র দিবসেও বিদেশের মাটিতে কোহলি ব্রিগেডের জয় অব্যাহত। পাঁচ ম্যাচের সিরিজের দ্বিতীয় টি-২০তে অকল্যান্ডের ইডেন পার্কে নিউজিল্যান্ড বাহিনীকে সাত উইকেটে হারাল ভারত। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় কিউয়িরা। কিন্তু দুর্দান্ত ব্যাটিং লাইনআপ হলেও প্রথম থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েন উইলিয়ামসন বাহিনী। গাপটিল ৩৩ এবং কলিন মুনরো ২৬ রানে প্যাভিলিয়নে ফিরে যাওয়ার পর আর কোনও প্লেয়ারই সেভাবে জ্বলে উঠতে পারেননি। ব্যাট হাতে কামাল দেখাতে ব্যর্থ নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনও। ২০ বলে মাত্র ১৪ রান করে আউট হয়ে যান তিনি। ৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন কলিন দে গ্র্যান্ডহোম। শেষে হাল ধরার চেষ্টা করেন রস টেলার। কিন্তু ততক্ষণে ওভার খুব একটা বেশি বাকি ছিল না। ভরাডুবি যা হওয়ার তা একপ্রকার হয়েই গিয়েছিল। টেলর করেন ১৮ রান এবং তাঁকে যোগ্য সঙ্গত দেন উইকেটকিপার টিম সেইফার্ট। তিনি করেন ৩৩ রান। ২০ ওভার শেষে পাঁচ উইকেট হারিয়ে ১৩২ রান তোলে কিউয়িরা। ভারতের হয়ে শার্দূল ঠাকুর, বুমরাহ এবং শিবম দুবে একটি করে উইকেট নেন। রবীন্দ্র জাদেজা চার ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে দুটি উইকেট পকেটে পোরেন। এরপর মাত্র ১৩২ রান তাড়া করতে নেমে প্রথমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ভারতীয় দল। ৬ বলে মাত্র ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন হিটম্যান। বড় রানের মুখ দেখেননি অধিনায়ক কোহলিও। ১১ রানের মাথায় টিম সাউদির বলে উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়ে বসেন তিনি। এরপর দাপটের সঙ্গে ব্যাট করে ভারতকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান লোকেশ রাহুল এবং শ্রেয়স আইয়ার। রাহুল ৫৭ রানে অপরাজিত থাকলেও ৩৩ বলে ৪৪ রান করে আউট হয়ে যান আইয়ার। শেষে শিবম দুবে মাঠে নেমে ৪ বলে করেন ৮ রান। তাঁদের দৌলতেই এই ম্যাচ বীরবিক্রমে জিতে নেয় ভারত। মাত্র তিন উইকেট হারিয়েই ১৭ ওভার ৩ বলে ম্যাচ পকেটে পুরে নেয় কোহলি বাহিনী। ম্যাচের সেরা হন লোকেশ রাহুল।  

ইস্ট বেঙ্গলকে জয়ে ফেরালেন কোলাডো
চেন্নাই সিটি এফসি - ০ : ইস্ট বেঙ্গল-২
                     (মার্কোস, কোলাডো-পেনাল্টি)

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্প্যানিশ কোচ আলেজান্দ্রো পদত্যাগ করার পরই ইস্ট বেঙ্গল আই লিগে জয়ে ফিরল। টানা তিন ম্যাচে হারের পর। ৮ ম্যাচে ১১ পয়েন্ট সংগ্রহ করে ইস্ট বেঙ্গল লিগ টেবলে চার নম্বরে উঠে এল। বিরতির পর স্ট্রাইকার ক্রোমা নামায় ইস্ট বেঙ্গলের আক্রমণ সচল হয়। বিশদ

26th  January, 2020
 বোলিংয়ের খামতি মিটিয়ে জয়ের ধারাবাহিকতা রক্ষায় চোখ কোহলিদের

  অকল্যান্ড, ২৫ জানুয়ারি: প্রথম টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডকে দাপটের সঙ্গে হারালেও বোলিং উদ্বেগে রেখেছে ভারতকে। রবিবার ইডেন পার্কে দ্বিতীয় ম্যাচে সেই খামতি মিটিয়ে সিরিজে ব্যবধান বাড়ানোর লক্ষ্যে নামছে কোহলি ব্রিগেড। অন্যদিকে পরাজয়ের ধাক্কা সামলে প্রত্যাবর্তনের আশায় রয়েছে কিউয়িরাও। বিশদ

26th  January, 2020
রাহুলকে কিপিং করানোর সিদ্ধান্ত কোচ ও অধিনায়কেরই: সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উইকেটরক্ষক হিসেবে লোকেশ রাহুলের উত্তরণে ঘোর অনিশ্চয়তার মেঘে ঢেকেছে প্রতিভাবান ঋষভ পন্থের ক্রিকেট ভবিষ্যৎ। তবে এ বিষয়ে কোনও রকম মাথা ঘামাতে চান না সৌরভ গাঙ্গুলি।  
বিশদ

26th  January, 2020
ক্যারাবিয়ান কিংবদন্তির মুখে কোহলির প্রশংসা
টেস্ট ক্রিকেটে আকর্ষণ ফেরাতে উদ্যোগী হোক আইসিসি, বর্ধমানে বললেন লারা 

সংবাদদাতা, বর্ধমান: টেস্ট ক্রিকেটের আকর্ষণ ফিরিয়ে আনার জন্য উদ্যোগ আইসিসিকেই নিতে হবে। তা চারদিনের হোক বা পাঁচদিনের টেস্ট হোক। মানুষ টেস্টে ফল দেখতে চায়। নিস্ফলা ড্র দেখতে মানুষ মাঠে আসবে না। ফলটাই হল আসল। সেই জন্য চারদিন হোক বা পাঁচদিনের টেস্ট ম্যাচ হোক এটা আমার কাছে কোনও ব্যাপার নয়। 
বিশদ

26th  January, 2020
ভারতের মাটিতে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কটের হুমকি পাকিস্তানের 

করাচি, ২৫ জানুয়ারি: ভারতের মাটিতে অনুষ্ঠেয় ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কটের হুমকি দিল পাকিস্তান। পিসিবি’র মুখ্য কার্যনির্বাহী অফিসার ওয়াসিম খান সাফ জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড যদি টি-টোয়েন্টি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে দল না পাঠায় তাহলে তারাও ভবিষ্যতে সেই পথেই হাঁটবে। 
বিশদ

26th  January, 2020
কলকাতাকে হারিয়ে ১৬ বছর পর অজয় ঘোষ ট্রফির ফাইনালে বর্ধমান 

সংবাদদাতা, বর্ধমান: সিএবি পরিচালিত অজয় ঘোষ ট্রফির ফাইনালে উঠল বর্ধমান ও কল্যাণী। সেমি ফাইনালে একতরফা ম্যাচে কল্যাণী ১৫০ রানে হারিয়ে দেয় খড়গপুর আইআইটিকে। অন্যদিকে, বর্ধমান ৪ উইকেটে হারায় টুর্নামেন্টের ফেভারিট কলকাতা বিশ্ববিদ্যালয়কে। 
বিশদ

26th  January, 2020
রয় কৃষ্ণা-ডেভিডের সঙ্গে চুক্তি বাড়াতে চাইছে এটিকে 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আই লিগের মধ্যেই মোহন বাগানের সঙ্গে সংযুক্তিকরণের পরই যেন আরও জোশ পেয়ে গিয়েছে এটিকে টিম ম্যানেজমেন্ট। আইএসএলের মাঝখানেই তারা দুই সফল বিদেশি স্ট্রাইকার রয় কৃষ্ণা আর ডেভিড উইলিয়ামসকে আগামী মরশুমের জন্য অফার দিয়েছে। 
বিশদ

26th  January, 2020
চতুর্থ রাউন্ডে নাদাল ও সিমোনা হালেপ 

মেলবোর্ন, ২৫ জানুয়ারি: ছেলেদের বিশ্বের একনম্বর রাফায়েল নাদাল ও মহিলা বিভাগে একদা উইম্বলডন চ্যাম্পিয়ন সিমোনা হালেপ অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে উঠলেন। একইদিনে দ্বিতীয় বাছাই ক্যারোলিনা প্লিসকোভা ছিটকে গেলেন। এর আগে নাওমি ওসাকা প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছেন।  
বিশদ

26th  January, 2020
 তিন গোলে জয় মহমেডান স্পোর্টিংয়ের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের দ্বিতীয় ডিভিশনের প্রথম ম্যাচে শনিবার কল্যাণী স্টেডিয়ামে মহমেডান স্পোর্টিং ৩-০ গোলে হারিয়ে দিল ভবানীপুর ক্লাবকে। বিজয়ী দলের পক্ষে গোল করেন সঞ্জীব ঘোষ, জন চিডি এবং সত্যম শর্মা । কালো সাদা জার্সি পরে সঞ্জীব ঘোষের এটাই ছিল প্রথম ম্যাচ। বিশদ

26th  January, 2020
ভ্যালেন্সিয়ার কাছে হারল বার্সেলোনা 

ভ্যালেন্সিয়া, ২৫ জানুয়ারি: স্প্যানিশ লা লিগায় আবার হারের স্বাদ পেল বার্সেলোনা। নতুন কোচ সেতিয়েনের কোচিংয়ে প্রথম হারলেন মেসিরা। শনিবার রাতে ভ্যালেন্সিয়ার ঘরের মাঠ মেসটালা স্টেডিয়ামে আত্মঘাতী গোল করে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন বার্সার জর্ডি আলবা। তখন ম্যাচের সময় ৪৮ মিনিট। 
বিশদ

26th  January, 2020
কাল চার পেসারের ভাবনায় বাংলা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রনজি ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে সোমবার ইডেনে দিল্লির বিরুদ্ধে নামছে বাংলা। দুই দলেরই সামনে রয়েছে পরের রাউন্ডে ওঠার হাতছানি। এলিট গ্রুপে ৫টি ম্যাচ খেলে বাংলা ১৯ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে। সমসংখ্যক ম্যাচে দিল্লির সংগ্রহ ১৬ পয়েন্ট।  
বিশদ

26th  January, 2020
স্টোকসের জরিমানা

  জোহানেসবার্গ, ২৫ জানুয়ারি: ইংল্যান্ড ক্রিকেটার বেন স্টোকসের ম্যাচ ফি’র ১৫ শতাংশ কেটে আইসিসি। সেই সঙ্গে আইসিসি র‌্যাঙ্কিংয়ে তাঁর অর্জিত পয়েন্ট থেকে বাদ যাবে একটি পয়েন্ট। তিনি দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ডের মধ্যে চতুর্থ টেস্টের প্রথম দিনে আউট হয়ে যাওয়ার পর গ্যালারিতে থাকা এক দর্শকের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন। বিশদ

26th  January, 2020
জয়ী এফসি গোয়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার আইএসএলের উপভোগ্য ম্যাচে এফসি গোয়া ৩-২ গোলে হারিয়ে দিল কেরল ব্লাস্টার্সকে। গোয়ার হয়ে দু’টি গোল করেন হুগো বোমাস। অপরটি জ্যাকিচাঁদ সিং। কেরলের গোলদাতা রাফায়েল এবং ওগবেচে। বিরতির সময়ে কেরল ব্লাস্টার্স দু’গোলে পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে ২-২ করে ফেলেছিল।  
বিশদ

26th  January, 2020
পদ্মবিভূষণ মেরি 

নয়াদিল্লি, ২৫ জানুয়ারি: পদ্মবিভূষণ সম্মান পাচ্ছেন বক্সার মেরি কম। পদ্মভূষণ পাচ্ছেন ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু। রবিবার প্রজাতন্ত্র দিবসের আগের দিন এই পুরস্কার প্রাপকদের নাম ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। 
বিশদ

26th  January, 2020

Pages: 12345

একনজরে
 আগ্রা, ২৫ জানুয়ারি: কথায় বলে প্রেমের কোনও বয়স হয়না। এই প্রবাদবাক্যটি ফের একবার বাস্তবে ধরা পড়ল। আর তার ঘটল খোদ তাজমহলেরই শহর আগ্রায়। যার রূপকার ...

 ওয়াশিংটন: আরও একবার রেকর্ড ছাড়িয়েছে পৃথিবীর বায়ুমণ্ডলে কার্বন ডাই অক্সাইড ও অন্য গ্রিনহাউস গ্যাসের উপস্থিতি। বিশ্ব আবহাওয়া সংস্থার (ডব্লিউএমও) প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এসব ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে আসেন
১৯৩৬: জনগণের জন্য লন্ডনে শুরু হল বিবিসি-র সম্প্রচার
১৯৩৯: আমেরিকায় নিয়মিতভাবে টেলিভিশন সম্প্রচার শুরু
১৭৮২ – বাঁশের কেল্লা খ্যাত বিপ্লবী তিতুমীর তথা সৈয়দ মীর নিসার আলীর জন্ম
১৮৮০ - টমাস আলভা এডিসন বৈদ্যুতিক বাতির বাণিজ্যিক পেটেন্ট করেন।
১৯৬৯: অভিনেতা ববি দেওলের জন্ম
১৯৬৯: চিত্রপরিচালক বিক্রম ভাটের জন্ম
১৯৮৬: বিশিষ্ট সেতারবাদক নিখিল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৯: ভারতের অষ্টম রাষ্ট্রপতি আর ভেঙ্কটরামনের মৃত্যু
২০০২ - নাইজেরিয়ার লেগোস শহরে এক বিস্ফোরণে এক হাজারেরও বেশি মানুষ নিহত এবং প্রায় ২০ হাজারেরও বেশি মানুন গৃহহীন হন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৪৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  January, 2020

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, (মাঘ শুক্লপক্ষ) দ্বিতীয়া ৫৯/৪৫ শেষ রাত্রি ৬/১৬। ধনিষ্ঠা অহোরাত্র। সূ উ ৬/২১/৫৩, অ ৫/১৬/১৩, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৮/৪৬ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৫৬/১৭/৫২ শেষরাত্রি ৪/৫৬/৫। ধনিষ্ঠা ৫৮/৫৪/২৯ শেষরাত্রি ৫/৫৮/৪৪। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/১৪/৫৬, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৫৯ মধ্যে ও রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে। কালবেলা ১১/৪৯/৫৬ গতে ১/১১/১১ মধ্যে। কালরাত্রি ১/২৮/৪১ গতে ৩/৭/২৬ মধ্যে।
৩০ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গিরিশ পার্ক এলাকায় ১১ মাসের শিশুকে অপহরণের অভিযোগ

04:55:03 PM

আনন্দপুরে একটি বাড়িতে ঢুকে মহিলাকে বেঁধে লুটতরাজ দুষ্কৃতীদের, তদন্তে পুলিস 

04:18:31 PM

৮৩ যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে ভেঙে পড়ল বিমান

04:15:59 PM

৪৫৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:36 PM

আলিপুরদুয়ারে খুনের ঘটনায় থানায় আত্মসমর্পণ অভিযুক্তের
আলিপুরদুয়ার শহরের অরবিন্দ নগর এলাকায় বাপি পন্ডিত (২৩) নামের যুবক ...বিশদ

04:11:00 PM

৪৮৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:27:26 PM