Bartaman Patrika
খেলা
 

ঘুরে দাঁড়াতে তৈরি আমরা: রস টেলর 

অকল্যান্ড, ২১ জানুয়ারি: অস্ট্রেলিয়ার কাছে টেস্ট সিরিজে চূর্ণ হয়েছে নিউজিল্যান্ড। ক্যাঙ্গারুদের দেশে ০-৩ ব্যবধানে হেরে ঘরে-বাইরে সমালোচিত কেন উইলিয়ামসন-টম লাথামরা। কিন্তু দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান রস টেলর মনে করেন, ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে আসন্ন সিরিজে তাঁরা ঘুরে দাঁড়াতে পারবেন। মঙ্গলবার তিনি বলেছেন, ‘অস্ট্রেলিয়া সিরিজ এখন আমাদের কাছে অতীত। এটা সত্যিই যে, অজিদের বিরুদ্ধে আমরা কোনও বিভাগেই কাঙ্ক্ষিত পারফরম্যান্স মেলে ধরতে পারিনি। কিন্তু সেই হারের প্রভাব ভারতের বিরুদ্ধে ম্যাচগুলিতে পড়বে না। দেশের মাটিতে টিম ইন্ডিয়ার চ্যালেঞ্জ মোকাবিলা করার ক্ষমতা নিউজিল্যান্ডের রয়েছে। বিরাট কোহলি-ব্রিগেড এখন বিশ্বের এক নম্বর দল। কিন্তু কীভাবে ওদের বিরুদ্ধে ছন্দোবদ্ধ পারফরম্যান্স উজাড় করে দিতে হবে তা আমরা জানি। প্রথমে পাঁচটি টি-২০ ও তিনটি একদিনের ম্যাচ আমরা খেলব। তাই এখন সাদা বল নিয়েই অনুশীলন চলছে। দু’টি সীমিত ওভারের সিরিজের পর টেস্ট ম্যাচ অর্থাৎ লাল বলের ক্রিকেটে দুই দেশের তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে। যাবতীয় ব্যর্থতা ঝেড়ে ফেলে আমরা মাঠে নামব। বিরাট কোহলি-রোহিত শর্মাদের মতো ব্যাটসম্যানদের দ্রুত প্যাভিলিয়নে ফেরাতে না পারলে চ্যালেঞ্জ যে কঠিনতর হবে তা জানি। তাই কোচের পরিকল্পনা অনুযায়ী হোম ওয়ার্ক চলছে। পাশাপাশি ভারতের বোলিং আক্রমণেও যথেষ্ট ভারসাম্য রয়েছে। পেস ও স্পিন, যে কোনও বিভাগেই ওরা শক্তিশালী। তাই ব্যাটসম্যানদেরও সতর্ক থাকতে হবে।’ 

অকল্যান্ড পৌঁছালেন কোহলিরা
কিউয়িদের বিরুদ্ধে নেই ধাওয়ান, ইশান্ত 

নয়াদিল্লি, ২১ জানুয়ারি: নিউজিল্যান্ড সফরে চোট সমস্যায় জর্জরিত ‘টিম ইন্ডিয়া’। চোটের কারণে টি-২০ সিরিজ থেকে শেষ মুহূর্তে ছিটকে গেলেন ওপেনার শিখর ধাওয়ান। সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে কাঁধে চোট পেয়েছিলেন তিনি। 
বিশদ

নিউজিল্যান্ডের পিচের চরিত্র বদলেছে: শচীন 

নয়াদিল্লি, ২১ জানুয়ারি: আগামী শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু করছে ভারত। গ্লেন টার্নার-রিচার্ড হ্যাডলিদের দেশে পাঁচটি টি-২০, তিনটি একদিনের ম্যাচ এবং দু’টি টেস্ট খেলবে বিরাট কোহলি-ব্রিগেড।
বিশদ

শাহবাজের হ্যাটট্রিক, দুরন্ত বোলিং আকাশ দীপের
বোনাস পয়েন্ট নিয়ে জিতে দ্বিতীয় স্থানে উঠে এল বাংলা 

কল্যাণী, ২১ জানুয়ারি: রনজি ট্রফিতে দুরন্ত প্রত্যাবর্তন করল বাংলা। হায়দরাবাদকে ইনিংস ও ৩০৩ রানে হারিয়ে সাত পয়েন্ট পেল অরুণ লালের ছেলেরা। আর তার সুবাদে এক লাফে এলিট গ্রুপের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এল বাংলা দল। পাঁচ ম্যাচ খেলে অভিমন্যু ঈশ্বরণরা পেয়েছে ১৯ পয়েন্ট।
বিশদ

ডার্বি ভুলে সামনের দিকে তাকাতে চান পাপা দিওয়ারা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেরোকার বিরুদ্ধে খেলতে মঙ্গলবার ইম্ফলে উড়ে যাচ্ছে মোহন বাগান। ডার্বির পর সোমবার বিশ্রাম ছিল সবুজ-মেরুন ব্রিগেডের। এবারের আই লিগে সব ভেন্যুতেই মোহন বাগান ম্যাচের দু’দিন আগে পৌঁছে গিয়েছে। কিন্তু ‌ইম্ফলে ভালো মাঠের অভাব। 
বিশদ

ইস্ট বেঙ্গল কোচের পদে ইস্তফা আলেজান্দ্রোর, কথা চলছে ক্রোমার সঙ্গে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বি হারের জেরে অগ্নিগর্ভ ইস্ট বেঙ্গল। মঙ্গলবার বিকেলে কোচের পদ থেকে ইস্তফা দিলেন স্প্যানিশ কোচ আলেজান্দ্রো মেনেন্ডেজ গার্সিয়া। পরবর্তী কোচের দৌড়ে সুব্রত ভট্টাচার্য ও বিশ্বজিৎ ভট্টাচার্যের নাম শোনা গেলেও কোয়েসের আপত্তি রয়েছে। বিশদ

দ্বিতীয় রাউন্ডে নাদাল, বিদায় শারাপোভার 

মেলবোর্ন, ২১ জানুয়ারি: শীর্ষ বাছাই রাফায়েল নাদাল অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন। একই দিনে মহিলা সিঙ্গলসের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন প্রাক্তন এক নম্বর মারিয়া শারাপোভা। নাদালের সামনে এবার ২০তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের সুযোগ রয়েছে।
বিশদ

প্রদর্শনী ক্রিকেট ম্যাচের কোচ শচীন ও ওয়ালশ 

সিডনি, ২১ জানুয়ারি: ভয়ঙ্কর দাবানলের কারণে ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় আগামী ৮ ফেব্রুয়ারি প্রদর্শনী ক্রিকেট ম্যাচে মুখোমুখি হবে রিকি পন্টিং একাদশ বনাম শেন ওয়ার্ন একাদশ। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, এই ম্যাচের নাম দেওয়া হয়েছে, বুশফায়ার ক্রিকেট ব্যাশ।  
বিশদ

সোনা জিতলেন শ্যুটার দিব্যাংশ, অপূর্বি 

নয়াদিল্লি, ২১ জানুয়ারি: অস্ট্রিয়ায় অনুষ্ঠিত মেটন কাপে সোনা জিতলেন ভারতের শ্যুটার দিব্যাংশ সিং পানওয়ার, অপূর্বি চান্ডিলা। পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে দিব্যাংশ স্কোর করেন ২৪৯.৭ পয়েন্ট। মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেলে সোনা জিতলেন অপূর্বি। তাঁর স্কোর ২৫১.৪ পয়েন্ট।  
বিশদ

ওএনজিসি’র সাইকেল র‌্যালি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ওএনজিসি এবং পেট্রোলিয়াম কনজারভেশন রিসার্চ অ্যাসোসিয়েশনের (পিসিআরএ) পরিচালনায় সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হল রবিবার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রাকৃতিক সম্পদ পেট্রল ও ডিজেল সাশ্রয় করার জন্য সাইকেল ব্যবহারের পরামর্শ দিয়েছেন।
বিশদ

হাসপাতালে পিকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিংবদন্তি ফুটবলার পিকে ব্যানার্জি মঙ্গলবার অসুস্থ হয়ে মুকুন্দপুরের একটি সুপারস্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন। ডাক্তারদের একটি টিম তাঁর এখন শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছেন।  বিশদ

মহমেডান নামছে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বিতীয় ডিভিশন আই লিগে মহমেডান স্পোর্টিং অভিযান শুরু করছে শনিবার। কল্যাণী স্টেডিয়ামে তাদের অ্যাওয়ে ম্যাচে প্রতিপক্ষ ভবানীপুর এফসি।   বিশদ

রাহুলকেই কিপার রেখে দিতে চান কোহলি 

বেঙ্গালুরু, ২০ জানুয়ারি: উইকেটরক্ষক হিসেবে লোকেশ রাহুলের উত্থানে যেন হাতে চাঁদ পেয়েছেন বিরাট কোহলি। ভারত অধিনায়কের মতে, এর ফলে দলের ভারসাম্য অনেকটাই বেড়ে গিয়েছে। তাই স্পেশালিস্ট ব্যাটসম্যান রাহুলের হাতেই দীর্ঘমেয়াদী ভিত্তিতে কিপিং গ্লাভস সঁপে দেওয়ার কথা ভাবছেন তিনি। 
বিশদ

21st  January, 2020
আসন্ন দু’টি অ্যাওয়ে ম্যাচকে প্রচণ্ড গুরুত্ব দিচ্ছেন কোচ কিবু ভিকুনা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ ২৪ মাস পর ডার্বি জিতেছে মোহন বাগান। কিন্তু সেই সাফল্যের জোয়ারে ভাসতে নারাজ কোচ কিবু ভিকুনা। কারণ, আগামী ১০ দিনে তাদের সামনে দু’টি গুরুত্বপূর্ণ অ্যাওয়ে ম্যাচ। ২৩ জানুয়ারি নেরোকার বিরুদ্ধে খেলার পর ৩১ জানুয়ারি মোহন বাগানের প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি। 
বিশদ

21st  January, 2020
অহঙ্কারই পতন ডেকে এনেছে আলেজান্দ্রোর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হারের হ্যাটট্রিক। নয় নয় করে ৯ পয়েন্ট নষ্ট। তা সত্ত্বেও খেতাবের স্বপ্ন দেখছেন কোচ আলেজান্দ্রো মেনেন্ডেজ গার্সিয়া! কিন্তু ইস্ট বেঙ্গল শিবিরে কান পাতলে হতাশার সুর স্পষ্ট শোনা যাচ্ছে। প্রায় সারা বছর ক্লোজড ডোর প্র্যাকটিস করে মিডিয়ার সঙ্গে লুকোচুরি খেলে আখেরে লাভ কী হল স্প্যানিশ কোচের? 
বিশদ

21st  January, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, বহরমপুর: কান্দিতে তৃণমূলের দক্ষ এবং গ্রহণযোগ্য নেতার অভাবে নতুন করে ঘর গোছাচ্ছে কংগ্রেস। মঙ্গলবার ফের কান্দি এলাকার ৩০ জন তৃণমূলের স্থানীয় নেতা এবং কর্মী কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন ২০১০ সাল থেকে রাজ্যের শাসকদলের সঙ্গে যুক্ত ছিলেন বলে ...

সংবাদদাতা, ইংলিশবাজার: রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে প্রচারের হাতিয়ার এখন ছাত্র-যুব উৎসব। জনস্বার্থে রাজ্য সরকার যেসব কর্মসূচি নিয়েছে সেসব নিয়ে অনুষ্ঠান পরিবেশন করে এই উৎসবে অংশগ্রহণকারীরা। মালদহ জেলাও তার ব্যতিক্রম নয়।  ...

 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...

 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: ব্যবসায় উন্নতি ও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ...বিশদ

07:03:20 PM

রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM