Bartaman Patrika
খেলা
 
 

এক ফ্রেমে সস্ত্রীক ভারতের দুই অধিনায়ক। রবিবার সুনীল ছেত্রীর বাড়িতে নৈশভোজে আপ্যায়িত বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা। সেই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করলেন সুনীল জায়া সোনম। 

ফিনচ এবং ওয়ার্নারের শতরান, ১০ উইকেটে জয়ী অজিরা
ওয়াংখেড়েতে লজ্জার হার টিম ইন্ডিয়ার 

ভারত ২৫৫  অস্ট্রেলিয়া ২৫৮/০

মুম্বই, ১৪ জানুয়ারি: ভারতকে প্রথম একদিনের ম্যাচে ১০ উইকেটে হারিয়ে সিরিজে দুর্দান্ত সূচনা করল অস্ট্রেলিয়া। ওপেনিং জুটিতে ‘টিম ইন্ডিয়া’র বিরুদ্ধে রেকর্ড ২৫৮ রানের পার্টনারশিপ গড়লেন অ্যারন ফিনচ ও ডেভিড ওয়ার্নার। তার সুবাদে ৭৪ বল বাকি থাকতে সহজেই জয়ের কড়ি জোগাড় করে নিল অজি ব্রিগেড।
খেলার হারজিত থাকে। উপভোগ্য লড়াই দেখার আশায় মাঠে ছুটে আসেন দর্শকরা। কিন্তু মঙ্গলবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে সেই লড়াইয়ের বিন্দুমাত্র আঁচ পাওয়া গেল না কোহলিদের খেলায়। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং—তিন বিভাগেই চূড়ান্ত হতাশ করেছে ‘টিম ইন্ডিয়া’। ম্যাচ শেষে ব্যর্থতার দায় কাঁধে নিয়ে ক্যাপ্টে কোহলি বলেন, ‘কতটা খারাপ খেলেছি তার বিশ্লেষণে যেতে চাই না। তবে অস্ট্রেলিয়া যোগ্য দল হিসেবেই জিতেছে। এখন ভুল শুধরে সিরিজে ঘুঁরে দাঁড়ানোর চেষ্টা করতে হবে।’
গত কয়েক মাস ধরে ঘরের মাঠে কোহলি বাহিনী বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কার মতো দুর্বল প্রতিপক্ষকে কার্যত ফুৎকারে উড়িয়ে দিয়েছে। যা দেখে অনেকে ভেবেছিলেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজেও সেই সাফল্য ধরে রাখতে সফল হবেন ভারতীয় ক্রিকেটাররা। কিন্তু সেটা যে ছিল ‘মধুচন্দ্রিমা’। অস্ট্রেলিয়ার মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে ভারতের বিভিন্ন দুর্বলতা সামনে চলে এল।
তবে এমন নয় যে ভারত প্রথমবার একদিনের ক্রিকেটে দশ উইকেটে হারল। এর আগে ১৯৮১ সালে মেলবোর্নে নিউজিল্যান্ডের বিরুদ্ধে, ১৯৯৭ সালে ব্রিজটাউনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে, ২০০০ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শারজায় দশ উইকেটে পরাস্ত হয়েছিল ‘মেন ইন ব্লু’। দেশের মাটিতে ২০০৫ সালে ইডেনে ‘টিম ইন্ডিয়া’কে প্রথমবার ১০ উইকেটে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে গত ১৫ বছরে ওয়ান ডে ক্রিকেটে ভারতকে এভাবে লজ্জায় পড়তে দেখা যায়নি। দ্বিতীয় বিশ্বকাপ জয়ের মঞ্চে মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোহলি বাহিনী কার্যত অসহায় আত্মসমর্পণ করল। কোচ রবি শাস্ত্রী গর্ব করে বলেন, ভারতের বোলিং নাকি বিশ্বসেরা। আর সেই ‘সেরা’ বোলিংকে তুলোধনা করে ২৫৬ রানের টার্গেট তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার দুই ওপেনার অ্যারেন ফিনচ ও ডেভিড ওয়ার্নার ২৫৮ রান যোগ করেন। একটা উইকেট ফেলতে গিয়ে কালঘাম ছুটে যায় বুমরাহদের। ১৭টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারির সাহায্যে ওয়ার্নার ১১২ বলে করেন অপরাজিত ১২৮ রান। ক্যাপ্টেন ফিনচের সংগ্রহ ১১৪ বলে অপরাজিত ১১০ রান। ১৩টি চার ও ২টি ছক্কাও বেরিয়েছে তাঁর ব্যাট থেকে।
ভারতের দুই তারকা পেসার মহম্মদ সামি (৭.৪-০-৫৮-০) ও যশপ্রীত বুমরাহ (৭-০-৫০-০) ওভার পিছু সাতের বেশি রান দিয়েছেন। শার্দুল ঠাকুর ৫ ওভারে ৪৩ রান দেওয়ার পর তাঁকে বসিয়ে দিতে বাধ্য হন ভারত অধিনায়ক। দুই স্পিনার কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজা উইকেট নেওয়ার আপ্রাণ চেষ্টা চালান। কিন্তু ভাগ্যও এদিন সঙ্গে ছিল না ভারতের। ওয়ার্নার দু’বার রিভিউ নিয়ে বেঁচে যান। ফিনচও হাফ-চান্স দিয়েছিলেন। জোরালো লেগ বিফোরের আবেদনে আম্পায়ার আঙুল না তোলায় হতাশ হয়ে পড়েন বিরাট। কথায় বলেন, বিনাশ কালে বুদ্ধি নাশ। বিরাট এদিন প্রথম একাদশ চয়ন এবং ব্যাটিং অর্ডার সাজানোর ক্ষেত্রে মুন্সিয়ানার পরিচয় দিতে পারেননি।
টসে জেতার পর অজি ক্যাপ্টেন ফিনচ ফিল্ডিং নিতে দেরি করেননি। তিনি বুঝেছিলেন, এই পিচে রান তাড়া করা অনেক সহজ হবে। ঘরের মাঠে রোহিত শর্মা ওপেন করতে নেমে ১০ রানে স্টার্কের বলে আউট হওয়ার পর লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান ১২১ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। একটা সময় ভারতের স্কোর ছিল ১ উইকেটে ১৩৪। তখন মনে হয়েছিল, কোহলি বাহিনী সহজেই তিনশোর গণ্ডি টপকে যাবে। আচমকাই ৩০ রানের মধ্যে ভারতের চারটি উইকেটের পতন ঘটে। একে একে লোকেশ রাহুল (৪৭), শিখর ধাওয়ান (৭৪), বিরাট কোহলি (১৬), শ্রেয়াস আয়ার (৪) সাজঘরে ফিরে যান। ধাওয়ান বড় রান পেলেও মিডল অর্ডার সম্পূর্ণরূপে ব্যর্থ। ফলে লোয়ার অর্ডার আরও চাপে পড়ে যায়। ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা ধাক্কা সামলে দলের রান দু’শোর উপরে নিয়ে যান। কিন্তু তাড়াহুড়ো করতে গিয়ে জাদেজা (২৫) ও ঋষভ (২৮) আউট হন। শার্দুল ঠাকুর (১৩), কুলদীপ যাদব (১৭), মহম্মদ সামিরা (১০) দলের স্কোর আড়াইশো উপরে নিয়ে যান। তবে অস্ট্রেলিয়ার ব্যাটিং দেখে মনে হয়েছে, এই পিচে তিনশো রানও ম্যাচ জেতার পক্ষে যথেষ্ট ছিল না। অস্ট্রেলিয়ার জয়ের ভিতটা আসলে গড়ে দিয়েছিলেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, রিচার্ডসনরা। প্রথমজন তিনটি ও পরের দু’জন দু’টি করে উইকেট পেয়েছেন। অ্যাডাম জাম্পা এদিন একটি উইকেট নিলেও তা দুর্মূল্য। কারণ, সেই উইকেট বিরাট কোহলির। উল্লেখ্য, এই নিয়ে চারবার তিনি ভারত অধিনায়ককে প্যাভিলিয়নে ফেরালেন।  

15th  January, 2020
এগলেন ফেডেরার, ডকোভিচ  

মেলবোর্ন, ২০ জানুয়ারি: বৃষ্টিতে যথেষ্ট ক্ষতিগ্রস্ত হল অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম দিনের ম্যাচ। ৬৪টি ম্যাচের মধ্যে ১৭টি ম্যাচ পরিত্যক্ত হয়। এর আগে দাবানলে ক্ষতিগ্রস্ত হয় অস্ট্রেলিয়ার বনাঞ্চল। তার প্রভাব গিয়ে পড়েছিল অস্ট্রেলিয়ার ওপেনের বাছাই পর্বে। দাবানলের প্রভাবে প্রকৃতির খামখেয়ালিপনার শিকার বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্ট।  
বিশদ

জয়ের প্রতীক্ষায় ভারত 

ব্লোমফনটেন, ২০ জানুয়ারি: আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে মঙ্গলবার ভারত মুখোমুখি হচ্ছে জাপানের। এবার জুনিয়র বিশ্বকাপে অভিষেক হয়েছে জাপানের। চারবারের চ্যাম্পিয়ন ভারত গ্রুপ এ’র এই ম্যাচে জিতলেই কোয়ার্টার ফাইনালে পৌঁছে যাবে। রবিবার গ্রুপ লিগের প্রথম ম্যাচে ভারত ৯০ রানে হারিয়েছে শ্রীলঙ্কাকে।  
বিশদ

খেতাবের আরও কাছে লিভারপুল 

লন্ডন, ২০ জানুয়ারি: প্রতিপক্ষকে সহজে বশ মানানো অভ্যাসে পরিণত করেছে লিভারপুল। রবিবার ঘরের মাঠ অ্যানফিল্ডে লিগের ম্যাচে তারা ২-০ গোলে হারাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। ২২ ম্যাচে ৬৪ পয়েন্ট পেয়ে তারা লিগ শীর্ষে। শুধু তাই নয়, নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যাঞ্চেস্টার সিটির থেকে এক ম্যাচ খেলেও তারা ১৬ পয়েন্টে এগিয়ে। 
বিশদ

রোনাল্ডোর জোড়া গোলে জয়ী জুভেন্তাস

তুরিন, ২০ জানুয়ারি: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দুরন্ত জোড়া গোলে পারমাকে হারিয়ে লিগ শীর্ষে নিজেদের অবস্থান মজবুত করল জুভেন্তাস। ২০ ম্যাচে তাদের সংগ্রহ ৫১ পয়েন্ট। উল্লেখ্য, লিগের গত দু’টি ম্যাচে পয়েন্ট নষ্ট করেছে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্তার মিলান (২০ ম্যাচে ৪৭ পয়েন্ট)। 
বিশদ

ডার্বি মন ভরাতে পারেনি 

সুজিত বসু: ছোটবেলা থেকেই মোহনবাগানের সমর্থক। বহু টানটান, স্মরণীয় ডার্বি ম্যাচ দেখেছি। সেই নিরিখে রবিবারের বড় ম্যাচের মান মন ভরাতে পারেনি। আরও ভালো খেলা দেখার আশা ছিল। অতীতে এর থেকে উত্তেজক ডার্বির সাক্ষী আমি। তাহলে কি এই মর্যাদার ম্যাচ থেকে প্রাপ্তির ভাঁড়ার শূন্য? 
বিশদ

বিরাটই সর্বকালের সেরা ওয়ান ডে ক্রিকেটার: ফিনচ 

বেঙ্গালুরু, ২০ জানুয়ারি: বিরাট কোহলিই বিশ্বের সর্বকালের সেরা ওয়ান ডে ক্রিকেটার। ভারত অধিনায়ককে মহার্ঘ এই সার্টিফিকেট দিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিনচ। পাশাপাশি রোহিত শর্মাকেও সেরা পাঁচের তালিকায় রাখছেন তিনি।  
বিশদ

সেতিয়েনকে জয় উপহার মেসিদের

বার্সেলোনা, ২০ জানুয়ারি: নতুন কোচ কিকে সেতিয়েনের প্রশিক্ষণে প্রথম ম্যাচে জয় পেল বার্সেলোনা। রবিবার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে গ্রানাডার বিরুদ্ধে জয়সূচক গোলটি লিও মেসিরই। ম্যাচে প্রায় ৮৭ শতাংশ বল পজেশন রাখলেও ন্যূনতম ব্যবধানে জিততে হল কাতালন ক্লাবটিকে।  
বিশদ

শীর্ষে বিরাট, দ্বিতীয় স্থানে রোহিত শর্মা 

দুবাই, ২০ জানুয়ারি: আইসিসি’র ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে নিজেদের স্থান ধরে রাখলেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। সোমবার প্রকাশিত তালিকায় ৮৮৬ পয়েন্ট নিয়ে ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষস্থানে রয়েছেন কোহলি। আর ৮৬৮ পয়েন্ট নিয়ে দু’নম্বরে রয়েছেন তাঁর ডেপুটি রোহিত। বিরাট ও রোহিত ছাড়া প্রথম দশে নেই আর কোনও ভারতীয় ব্যাটসম্যান।  
বিশদ

রনজিতে চোট পেলেন ইশান্ত 

নয়াদিল্লি, ২০ জানুয়ারি: সোমবার বিদর্ভের বিরুদ্ধে রনজি ট্রফির ম্যাচে চোট পেলেন দিল্লির পেসার ইশান্ত শর্মা। বিদর্ভের দ্বিতীয় ইনিংসে বল করার সময়ে ফৈয়াজ ফজলের বিরুদ্ধে একটি এলবিডব্লুর আবেদন করতে গিয়ে পা পিছলে পড়ে যান তিনি। ইশান্তের হাঁটুতে চোট লাগে।  
বিশদ

বাগানের নতুন সচিব সৃঞ্জয় বসু, সহ সচিব সত্যজিৎ চ্যাটার্জি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাত্র ১৬ মাসের মধ্যে মোহন বাগান ক্লাবের সভাপতি পদে ফিরলেন স্বপন সাধন (টুটু) বসু। গত ডিসেম্বরে প্রয়াত হয়েছিলেন ক্লাব সভাপতি গীতানাথ গাঙ্গুলি। ফলে এই পদ খালি ছিল। সোমবার কর্মসমিতির সভায় প্রত্যাশিতভাবেই তা পূরণ করলেন টুটু বসু। তাঁর জায়গায় সচিব হলেন সৃঞ্জয় বসু। 
বিশদ

আসন্ন দু’টি অ্যাওয়ে ম্যাচকে প্রচণ্ড গুরুত্ব দিচ্ছেন কোচ কিবু ভিকুনা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ ২৪ মাস পর ডার্বি জিতেছে মোহন বাগান। কিন্তু সেই সাফল্যের জোয়ারে ভাসতে নারাজ কোচ কিবু ভিকুনা। কারণ, আগামী ১০ দিনে তাদের সামনে দু’টি গুরুত্বপূর্ণ অ্যাওয়ে ম্যাচ। ২৩ জানুয়ারি নেরোকার বিরুদ্ধে খেলার পর ৩১ জানুয়ারি মোহন বাগানের প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি। 
বিশদ

অহঙ্কারই পতন ডেকে এনেছে আলেজান্দ্রোর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হারের হ্যাটট্রিক। নয় নয় করে ৯ পয়েন্ট নষ্ট। তা সত্ত্বেও খেতাবের স্বপ্ন দেখছেন কোচ আলেজান্দ্রো মেনেন্ডেজ গার্সিয়া! কিন্তু ইস্ট বেঙ্গল শিবিরে কান পাতলে হতাশার সুর স্পষ্ট শোনা যাচ্ছে। প্রায় সারা বছর ক্লোজড ডোর প্র্যাকটিস করে মিডিয়ার সঙ্গে লুকোচুরি খেলে আখেরে লাভ কী হল স্প্যানিশ কোচের? 
বিশদ

রাহুলকেই কিপার রেখে দিতে চান কোহলি 

বেঙ্গালুরু, ২০ জানুয়ারি: উইকেটরক্ষক হিসেবে লোকেশ রাহুলের উত্থানে যেন হাতে চাঁদ পেয়েছেন বিরাট কোহলি। ভারত অধিনায়কের মতে, এর ফলে দলের ভারসাম্য অনেকটাই বেড়ে গিয়েছে। তাই স্পেশালিস্ট ব্যাটসম্যান রাহুলের হাতেই দীর্ঘমেয়াদী ভিত্তিতে কিপিং গ্লাভস সঁপে দেওয়ার কথা ভাবছেন তিনি। 
বিশদ

মনোজের ত্রিশতরান, জয়ের খোঁজে বাংলা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মনোজ তিওয়ারির অপরাজিত ট্রিপল সেঞ্চুরির সৌজন্যে হায়দরাবাদের বিরুদ্ধে রানের পাহাড়ে বাংলা। সোমবার চা-বিরতির পর প্রথম ইনিংসে তারা ৭ উইকেটে ৬৩৫ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে। বাংলা ১৫১.৪ ওভার ব্যাট করায় কোচ অরুণলাল তৃপ্ত।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পতিরাম: পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হতেই এবার বালুরঘাটে পুরভোটের হাওয়া গরম করতে বিজেপি আন্দোলনে নেমে পড়েছে। আসন্ন পুরভোটের আগে তাদের স্লোগান, এই পুরসভা অনাথ আশ্রমের মতো। কোনও পরিষেবাই তারা দিতে পারে না। হয় না নির্বাচনও।  ...

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর পুরসভা এলাকায় প্রোমোটারদের সঙ্গে হাত মিলিয়ে একাধিক বেআইনি নির্মাণের অনুমতি দিয়েছে চেয়ারম্যান, এমনই অভিযোগ তুলেছেন পুরসভার ভাইস চেয়ারম্যান উত্তম কুণ্ডু। ...

কানসাস সিটি, ২০ জানুয়ারি (এপি): আমেরিকার কানসাস সিটিতে রবিবার বন্দুকবাজের গুলিতে মৃত্যু হল দু’জনের। জখম ১৫ জনের হাসপাতালে চিকিৎসা চলছে। পুলিস জানিয়েছে, আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ জানুয়ারি: আগামী ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে রাজ্যে বিজেপির মুখ হচ্ছেন না কেউই। দলের মুখ হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই। আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসেবে জগৎপ্রকাশ নাড্ডার নির্বাচন উপলক্ষে দিল্লিতে এসে এ কথা জানিয়েছেন দলের পশ্চিমবঙ্গ সভাপতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৫০- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের মৃত্যু
১৯৬৮- চারটি হাইড্রোজেন বোমা সহ গ্রিনল্যান্ডে ভেঙে পড়ল আমেরিকার বি-৫২ যুদ্ধবিমান
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭২.৬২ টাকা
পাউন্ড ৯০.২৮ টাকা ৯৪.৬২ টাকা
ইউরো ৭৭.০৪ টাকা ৮০.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৫২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯, ১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বাদশী ৪৮/২৬ রাত্রি ১/৪৫। জ্যেষ্ঠা ৪৩/২১ রাত্রি ১১/৪৩। সূ উ ৬/২২/৪৯, অ ৫/১২/৪৩, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ১২/৫২ মধ্যে. রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৫২ মধ্যে। বারবেলা ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ২/২৯ গতে ৩/৫০ মধ্যে। কালরাত্রি ১০/৯ গতে ১১/৪৮ মধ্যে। 
৬ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বাদশী ৫০/৫৪/৪৮ রাত্রি ২/৪৭/৫৬। জ্যেষ্ঠা ৪৬/৪১/৪৮ রাত্রি ১/৬/৪৪। সূ উ ৬/২৬/১, অ ১/১৬/৪৯, অমৃতযোগ দিবা ৮/৩১ গতে১০/৪৩ মধ্যে ও ১২/৫৬ গতে ২/২৫ মধ্যে ও ৩/৯ গতে ৪/৩৭ মধ্যে এবং রাত্রি ৬/১৩ মধ্যে ও ৮/৪৯ গতে ১১/২৪ মধ্যে ও ১/৫৯ গতে ৩/৪৩ মধ্যে। কালবেলা ১/৯/১৩ গতে ২/২৯/৫৩ মধ্যে, কালরাত্রি ৬/৫০/৩২ গতে ৮/২৯/৫২ মধ্যে। 
২৫ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
সোনারপুরে অটো-পুলকারের সংঘর্ষ, মৃত ১ 

20-01-2020 - 07:02:00 PM

দিনহাটা কলেজে দুই গোষ্ঠীর মধ্যে গোলমাল, জখম বেশ কয়েকজন 
তৃণমূলের ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল দিনহাটা ...বিশদ

20-01-2020 - 05:58:00 PM

ইসলামপুরের দাঁড়িভিটে সড়ক অবরোধ
 

ইসলামপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন দাঁড়িভিট কাণ্ডে নিহতদের পরিবার। ...বিশদ

20-01-2020 - 04:47:00 PM

৪১৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

20-01-2020 - 04:43:44 PM

বিজেপির সর্বভারতীয় সভাপতি পদে নির্বাচিত হলেন  জগৎপ্রকাশ নাড্ডা
বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপির সর্বভারতীয় সভাপতি পদে নির্বাচিত হলেন জগৎপ্রকাশ ...বিশদ

20-01-2020 - 03:37:00 PM

সততার নজির হোমগার্ডের 
সততার নজির ময়নাগুড়ি থানার এক হোমগার্ডের। কুড়িয়ে পাওয়া একটি মোবাইল ...বিশদ

20-01-2020 - 03:28:00 PM