Bartaman Patrika
খেলা
 
 

রবিবার বারাকপুরে মঙ্গল পাণ্ডে উদ্যানে ৬৮তম বি এন মৌলিক স্মৃতি সর্বভারতীয় ফুটবল প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। পাশে প্রাক্তন ফুটবলার আই এম বিজয়ন। ছিলেন বারাকপুর পুলিস কমিশনার মনোজ ভার্মা, ডিসি জোন(এক) অজয় ঠাকুর সহ অন্যান্য পুলিস আধিকারিকও। এই অনুষ্ঠানে এসেও তিনি দিল্লির অগ্নিকাণ্ড নিয়ে শোক প্রকাশ করে বলেন, দিল্লিতে অগ্নিকাণ্ডের ঘটনা দুঃখজনক। আমরা এ রাজ্যে নতুন ফায়ার বল নিয়ে আসছি। যেখানে আমাদের দমকল কর্মীরা পৌঁছতে পারেন না, সেখানে এই ফায়ার বল ছুঁড়ে আগুন নিয়ন্ত্রণে আনা যাবে। 

সবুজ-মেরুন ব্রিগেডের রক্ষণ ও আক্রমণ ভাগের দুর্বলতা প্রকট
প্লাজার জোড়া গোল, শোচনীয় হার মোহন বাগানের 

মোহন বাগান-২                          চার্চিল ব্রাদার্স-৪
(গঞ্জালেস-পেনাল্টি, শুভ)          (প্লাজা ২, রবার্ট, বক্কর)

জয় চৌধুরি, কল্যাণী : রবিবার দুপুর থেকে কল্যাণী স্টেডিয়ামে শিয়ালদহ থেকে আসা ট্রেনগুলিতে মোহন বাগান সমথর্কদের স্রোত। হাল্কা শীতে প্রিয় দলের ম্যাচ দেখতে স্টেডিয়াম প্রায় ভরে গিয়েছিল। কিন্তু দিনের শেষে তাঁরা প্রবল যন্ত্রণা ও ব্যথা নিয়ে বাড়ি ফিরলেন। ম্যাচের দু’মিনিটের মধ্যে গোল হজম করলেও চার্চিল ব্রাদার্স মাঝমাঠে একজন যোগ্য ব্লকার না থাকার জন্য মোহন বাগান ম্যাচে ফিরে এসেছিল।
ম্যাচের ৮ থেকে ২৩ মিনিট পর্যন্ত কল্যাণী স্টেডিয়ামের ক্যানভাসে ছিল সবুজ মেরুন ঝড়। ওই ঝড়ে চাপে পড়ে গিয়েছিলেন আবু বক্কর আর রবার্টের মতো দীর্ঘদেহী ফুটবলাররা। চার্চিল গোলরক্ষক অনভিজ্ঞ জাফর মণ্ডল তখন ভয়ে কাঁপছেন। ভিভিআইপি বক্সে বসা চার্চিল আলেমাও ওই চাপ থেকে মুক্তি পেতে বারবার প্রার্থনা করছেন প্রভু যীশুর কাছে। আর তখনই সিসের দুরন্ত কর্নারে রিচার্ডের হেডে চার্চিলের দ্বিতীয় গোলটি ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে গেল। কল্যাণী লেকের পাশেই স্টেডিয়াম। আর সেই লেকের জলেই ডুবে গেল মোহন বাগানের পালতোলা নৌকা। এর জন্য প্রধান দায়ী গোলরক্ষক দেবজিৎ মজুমদার আর চার ডিফেন্ডার আশুতোষ মেহতা, ড্যানিয়েল, মোরান্তে ও গুরজিন্দর কুমার। মোহন বাগান রক্ষণে বল উড়ে এলেই রক্ষণভাগের খেলোয়াড়দের মধ্যে দেখা গিয়েছে আতঙ্ক। চার্চিলের চারটি গোলের মধ্যে তিনটি হয়েছে হেডে। বক্সে প্রতিপক্ষ খেলোয়াড়রা বিনা বাধায় গোল করে গিয়েছেন। মরশুমে মোহন বাগানের এটি ২২তম ম্যাচ। মোহন বাগান ২২ ম্যাচে খেয়েছে ২৪টি গোল। পাঁচ মাস সময় পেয়েও কিবু ভিকুনা রক্ষণ সাজাতে ব্যর্থ। আর বলিহারি তাঁদের স্ট্রাইকাররা। পরিবর্ত হিসাবে নেমে সালভা চামারো তিনটি সিটার নষ্ট করলেন। তার চেয়ে শ্যামনগরের শুভ ঘোষ মাত্র ২০ মিনিট সময় পেয়ে স্কোর শিটে নাম তুললেন। ম্যাচের সেরা হয়েছেন উইলিস প্লাজা। এই সম্মান পেতে পারতেন জুলেন কলিনাস। বেইতিয়া ও জুলেন কলিনাসের জন্য মাঝমাঠে চার্চিল দ্বিতীয়ার্ধেও দাগ কাটতে পারেনি। এই দলের ছ’বিদেশির মধ্যে এখনই জুলেন আর বেইতিয়া ছাড়া বাকিরা থাকলে মোহন বাগান লিগের শেষে প্রথম চারের মধ্যে থাকতে পারবে কিনা সন্দেহ। এখনই একজন শক্তপোক্ত আফ্রিকান ডিফেন্ডার আর স্ট্রাইকার নিয়ে আসা উচিত মোহন বাগানের।
ম্যাচের স্কোর শিট নিশ্চয়ই খেলার সঙ্গে সঙ্গতিসূচক নয়। তবে মনে রাখতে হবে সারা মরশুম ধরে সালভা চামোরো যা খেলছেন তাতে তিনি সুযোগ নষ্টে হ্যাটট্রিক করে অবাক করেননি। প্রতিপক্ষের অ্যাটাকিং থার্ডে চমৎকার পাসিং ফুটবল খেলেছেন মোহন বাগান। কিন্তু দক্ষ স্ট্রাইকারের অভাবে সেটা হয়নি। কিবু ভিকুনা এক অর্থে মোরান্তে, সালভা চামোরো,ফ্রান গঞ্জালেজদের এনে কার্যত প্রতারণাই করেছেন মোহন বাগানের লাখ লাখ সমর্থকদের সঙ্গে। মুনোজ, চামোরো, মোরান্তে মরশুমে চারটি ম্যাচ পরপর খেলেননি। এদের হাঁটু, হ্যামস্ট্রিং, কুঁচকিতে আছে পুরানো চোট। তাই দীর্ঘকায় ডিফেন্ডার হলেও বক্সে বল উড়ে এলে এঁরা স্পট জাম্প দিতে ভয় পায়। এই ম্যাচের ভিডিও রেকর্ডিং ভালোভাবে পর্যবেক্ষণ করলে এটা আরও ভালোভাবে বোঝা যাবে। এই ম্যাচ প্রমাণ করল ভারতীয় ফুটবলে সফট স্প্যানিশ ফুটবল চলবে না। আফ্রিকান পাওয়ার ফুটবলই এখানে শেষ কথা। ব্রিটো, বেইতিয়া, চামোরোরা যে চারটি সিটার মিস করেছেন তার নেপথ্যে আছে আবু বক্কর আর রবার্টের বিগ বডি আর শক্তি। কিবু ভিকুনা স্প্যানিশ হতে পারেন তবে তাঁর চেয়ে সুব্রত ভট্টাচার্য, সুভাষ ভৌমিক, সঞ্জয় সেন, জহর দাসরা বোধহয় ভালো কোচ। চুলোভার মতো সাইড ব্যাককে কেন ভিকুনা বসিয়ে রাখলেন? গুরজিন্দর কুমারকে দিনের পর দিন কেউ সাইড ব্যাকে খেলায়? চামোরোকে প্রথম থেকে আপফ্রন্টে রাখলে চার্চিলের সেট পিসের সময়ে আবু বক্কর আর রবার্ট পালা করে উপরে উঠতে পারতেন না। প্রথম দিকে মোহন বাগান চার্চিলের বিরুদ্ধে কেন লং বল খেলতে গেল বোঝা গেল না।
ম্যাচের ২ মিনিটেই চার্চিলকে এগিয়ে দেন প্লাজা। বাঁ দিক দিয়ে ঢুকে সিসের কার্লিং ক্রসে ড্যানিয়েলকে দাঁড় করিয়ে ১-০ করেন প্লাজা। গোল খাওয়ার পর দেখা যায় সবুজ মেরুন ঝড়। দ্বিতীয় গোল খাওয়ার আগে গঞ্জালেস মুনোজ, ব্রিটো দুটি সুবর্ণ সুযোগ নষ্ট করেন। ২৯ মিনিটে সিসের কর্নার থেকে রবার্টের হেডে চার্চিল ২-০ করে। খেলার গতির বিরুদ্ধে হয় গোলটি। ম্যাচের ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মোহন বাগানের ফ্রান গঞ্জালেজ। তিনি ১-২ করেন। বক্সে নাওরেমকে ফাউল করেন চার্চিলের খালিফ আল হাসান। চার্চিলের বিদেশিদের মধ্যে সবথেকে খারাপ খেললেন তিনি। ৪২ মিনিটে প্লাজার ২৮ গজের শট দেবজিৎ মজুমদারের হাতে লেগে গোলে ঢুকে যায়। দেবজিৎ এই ম্যাচটি দ্রুত ভুলতে চাইবেন। তবে তিনি ভিনিল ও মা পুইয়ার কাছ থেকে ৩১ এবং ৩৪ মিনিটে দুটি অব্যর্থ গোল না বাঁচালে মোহন বাগান পাঁচ গোল খেত। এটা ঘটনা, দেবজিতের ওই ভুলটি দলের মনোবল অনেকটাই ভেঙে দিয়েছিল। বিরতিতে ৩-১ গোলে এগিয়ে ছিল চার্চিল।
দ্বিতীয়ার্ধের ৫৩ এবং ৬৩ মিনিটে ডান দিক থেকে জুলেনের দুটি মাটি ঘেঁষা সেন্টারে পা ছোঁয়াতে ব্যর্থ হন সালভা চামোরো। আর ৭৭ মিনিটে একা চার্চিল গোলরক্ষক জাফরকে একা পেয়েও বাইরে মারেন। পরিবর্ত ইজরায়েল গুরুংয়ের পাস থেকে বিনা বাধায় গোল করেন স্টপার আবু বক্কর (৪-১)। শেষ লগ্নে জটলার মধ্য থেকে মোহন বাগানের ব্যবধান কমান শুভ (২-৪)। শেষ পর্বে প্লাজার শট ক্রসপিসের অল্প উপর দিয়ে উড়ে না গেলে মোহন বাগান পাঁচ গোল খেত। প্লাজাও করতেন হ্যাটট্রিক।

ক্যাচ ফেলে ক্যারিবিয়ানদের ম্যাচ ‘উপহার’ ভারতের 

তিরুবনন্তপুরম, ৮ ডিসেম্বর: ক্যাচ ফেলে ম্যাচ হারল ভারত। পঞ্চম ওভারে ভুবনেশ্বর কুমারের দ্বিতীয় ডেলিভারিতে লেন্ডল সিমন্সের (৬) সহজ ক্যাচটি ধরতে ব্যর্থ হন ওয়াশিংটন সুন্দর। গত ম্যাচেও দু’টি ক্যাচ গলিয়েছিলেন তিনি। ভুবির চতুর্থ বলে এভিন লুইস (১৬) কট বিহাইন্ড হয়ে মাঠ ছাড়লে ম্যাচের ফল অন্যরকম হতে পারত। 
বিশদ

কোলাডোদের ক্লান্তি দূর করাই লক্ষ্য কোচ আলেজান্দ্রোর 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একরাশ ক্লান্তি ও পাঞ্জাব এফসি’র বিরুদ্ধে ড্রয়ের স্বস্তি নিয়ে রবিবার সন্ধ্যাবেলায় গুয়াহাটিতে পৌঁছল ইস্ট বেঙ্গল ফুটবলাররা। এদিন সকালবেলা লুধিয়ানা ছাড়েন কাসিম-কোলাডোরা। গুয়াহাটি যাওয়ার আগেই ইস্ট বেঙ্গল কোচ দিনের সূচি তৈরি করে নিয়েছেন।
বিশদ

গঙ্গাবক্ষে ১৪ কিমি সাঁতারে সেরা অপূর্ব ও মেঘমালা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাটখোলা ক্লাবের ১০০ বছর উপলক্ষে রবিবার গঙ্গায় সারা বাংলা ১৪ কিমি দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।এই প্রতিযোগিতায় মোট ৩৩ জন মহিলা ও পুরুষ অংশগ্রহণ করেন। সাঁতার শুরু হয় দুপুর ১টায় আর শেষ হয় বাগবাজার-কুমারটুলি গঙ্গাঘাটে।  
বিশদ

এই মরশুমেই বাগানে খেলতে চেয়েছিলেন প্লাজা 

কল্যাণী থেকে নিজস্ব প্রতিনিধি: রবিবার কল্যাণী স্টেডিয়ামের দুটি ভিভিআইপি বক্সের একটিতে ছিলেন চার্চিল আলেমাও, তাঁর মেয়ে ভালেঙ্কা এবং ছেলে স্যাভিও। ছোট ভাই জোয়াকিম আলেমাও এখন টিমের সঙ্গে যুক্ত নন। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী আলেমাও চার্চিল এখন ক্ষমতায় নেই। স্যাভিও আর ভালেঙ্কাই দল চালান। 
বিশদ

ম্যাঞ্চেস্টার ডার্বিতে হেরে খেতাবের আশা ছাড়লেন পেপ গুয়ার্দিওলা 

লন্ডন, ৮ ডিসেম্বর: মর্যাদার লড়াইয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কাছে হার মানসিকভাবে বড়সড় ধাক্কা দিয়েছে ম্যাঞ্চেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলাকে। শনিবার রাতে রেড ডেভিলদের কাছে ২-১ গোলে হারের পর ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের আশা কার্যত ছেড়ে দিয়েছেন তিনি। 
বিশদ

রোনাল্ডোকে টপকে লা লিগায় সর্বাধিক হ্যাটট্রিক মেসির 

মাদ্রিদ, ৮ ডিসেম্বর: ম্যাচ শুরুর আগে ষষ্ঠ ব্যালন ডি’ওর শূন্যে তুলে ধরলেন লায়োনেল মেসি। তাঁর লক্ষ্য, নু-ক্যাম্পে হাজির ফুটবল অনুরাগীরা। এমন একটা দিনে নিজেকে ছাপিয়ে গেলেন মেসি। স্প্যানিশ লা লিগায় এমএলটেনের হ্যাটট্রিকের দৌলতে বার্সেলোনা ৫-২ গোলে চূর্ণ করল রিয়াল মায়োরকাকে। 
বিশদ

রোনাল্ডোর গোলে এগিয়ে গিয়েও হার জুভেন্তাসের 

তুরিন (ইতালি), ৮ ডিসেম্বর: ম্যাচের ২৫ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোলে এগিয়ে গিয়েও সিরি ‘এ’ লিগে লাজি’র কাছে ১-৩ গোলে হেরে গেল জুভেন্তাস। ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্তাসের এটি মরশুমের প্রথম হার। ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবলে দু’নম্বরে অবস্থান করছে মরিসিও সারির দল। 
বিশদ

ঘরে ফিরলেন খো খো খেলায় স্যাগে সোনা জেতা চুঁচুড়ার মেয়ে ঈশিতা 

বিএনএ, চুঁচুড়া: খো খো প্রতিযোগিতায় দেশকে জিতিয়ে ঘরে ফিরলেন চুঁচুড়ার সোনার মেয়ে ঈশিতা। ঈশিতা বিশ্বাস সাউথ এশিয়ান গেমসের সোনাজয়ী ভারতীয় খো খো দলের সদস্য ছিলেন। শুধু তাই নয়, সর্বকনিষ্ঠ এই খেলোয়াড় ভারতীয় দলে বাংলার একমাত্র প্রতিনিধি ছিলেন। দলের সর্বোচ্চ স্কোরও তাঁরই। 
বিশদ

ক্লাবে কোচ বদলের হওয়া, গো-ব্যাক স্লোগান শুনতে হল কিবু ভিকুনাকে 

কল্যাণী থেকে নিজস্ব প্রতিনিধি: গত ১ জুলাই মোহন বাগানের দায়িত্ব নিয়ে বড় বড় ডায়ালগ দিয়েছিলেন মোহন বাগানের স্প্যানিশ কোচ কিবু ভিকুনা। মোহন বাগান তাঁবুতে সচিবের ঘরে বসে বলেছিলেন,‘আমি মোহন বাগানকে ট্রফি দিতে এখানে এসেছি। ভিক্টোরিয়া বা ইকো পার্ক দেখতে কলকাতায় আসিনি। 
বিশদ

মনবীরের গোলে জয় গোয়ার 

হায়দরাবাদ, ৮ ডিসেম্বর: রবিবার আইএসএলের ম্যাচে এফসি গোয়া ১-০ গোলে হারাল হায়দরাবাদ এফসি’কে। ৬৮ মিনিটে এফসি গোয়ার হয়ে জয়সূচক গোলটি করেন মনবীর সিং। সপ্তম ম্যাচে তৃতীয় জয় পেল গোয়া। তারা ১২ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবলে তিন নম্বরে অবস্থান করছে। 
বিশদ

অশোক দিন্দার ৩ উইকেট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মধ্যপ্রদেশের বিরুদ্ধে ইডেনে প্রস্তুতি ম্যাচে বল হাতে ফের জ্বলে উঠলেন বাংলার তারকা পেসার অশোক দিন্দা। রবিবার, ম্যাচের প্রথম দিনে দিন্দা তুলে নিয়েছেন তিনটি উইকেট। তিনি বুঝিয়ে দিলেন, কেন তাঁকে এখনও বাংলা দলের দরকার।  
বিশদ

আজ শুরু রনজি ট্রফি 

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: আপাতত সামনে কোনও টেস্ট সিরিজ নেই। সেই ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফর। তাই আপাতত ম্যাচ প্র্যাকটিসের সুযোগ কাজে লাগাতে রনজি ট্রফিতে খেলবেন ভারতীয় টেস্ট দলের তারকারা। সৌরাষ্ট্রের হয়ে ব্যাট হাতে নামবেন চেতেশ্বর পূজারা। মুম্বইকে ভরসা জোগাবেন অজিঙ্কা রাহানে। 
বিশদ

সাক্ষীর সোনা 

কাঠমান্ডু, ৮ ডিসেম্বর: ওলিম্পিকসে ব্রোঞ্জ জয়ী কুস্তিগির সাক্ষী মালিক সাউথ এশিয়ান গেমসে ভারতকে সোনা এনে দিলেন। সাক্ষী ৬২ কেজি ক্যাটাগরিতে সোনা পেলেন।  বিশদ

 বোলিং নিয়ে চিন্তার মাঝেও আজ সিরিজে চোখ বিরাটের

তিরুবনন্তপুরম, ৭ ডিসেম্বর: বিরাট বিক্রমে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে উড়িয়ে দেওয়ার পর এখন টি-২০ সিরিজে চোখ ‘টিম ইন্ডিয়া’র। রবিবার, দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। ২০৮ রানের রেকর্ড টার্গেট তাড়া করে সহজে ম্যাচ জেতায় ভারতীয়দের মনোবল তুঙ্গে।
বিশদ

08th  December, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: চলতি বছরের নভেম্বর মাসে গাড়ির উৎপাদন ৪.৩৩ শতাংশ বৃদ্ধি করল মারুতি সুজুকি ইন্ডিয়া (এমএসআই)। বাজারে চাহিদা না থাকায় টানা ন’মাস ধরে গাড়ির উৎপাদন কমিয়ে এনেছিল সংস্থাটি। মারুতি সুজুকি ইন্ডিয়া তরফে জানানো হয়েছে, নভেম্বর মাসে ১ লক্ষ ৪১ ...

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: লাভপুরে একই পরিবারের তিন ভাইয়ের হত্যা মামলায় নতুন করে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দিল পুলিস। নতুন করে চার্জশিটে নাম জুড়ল বিজেপি নেতা মনিরুল ইসলামের।  ...

সংবাদদাতা, পুরাতন মালদহ : যে আমবাগান থেকে দিন তিনেক আগে উদ্ধার করা হয়েছে দগ্ধ মহিলার দেহ, তার এক প্রান্তে রয়েছে আড়াপুর জোত টিপাজানি আহ্লাদমণি ঘোষ ...

সিওল, ৮ ডিসেম্বর (এএফপি): পরমাণু নিরস্ত্রীকরণ প্রশ্নে আমেরিকার উপর চাপ বাড়াল উত্তর কোরিয়া। ফের শক্তিশালী অস্ত্রের পরীক্ষা করল কিম জং উনের দেশ। শনিবার স্যাটেলাইট উৎক্ষেপণ কেন্দ্র থেকে ‘খুবই গুরুত্বপূর্ণ’ এই পরীক্ষাটি চালায় পিয়ংইয়ং।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাঝে মধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম
১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল
১৬০৮: ইংরেজ কবি জন মিলটনের জন্ম
১৯৪৬: কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জন্ম
১৯৪৬: অভিনেতা শত্রুঘ্ন সিনহার জন্ম
২০১১: আমরি হাসপাতালে আগুন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  December, 2019

দিন পঞ্জিকা

২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৯/২৩ দিবা ৯/৫৪। ভরণী ৫৭/৯ শেষ রাত্রি ৫/০। সূ উ ৬/৮/৫৩, অ ৪/৪৮/২৯, অমৃতযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে। 
২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৭/১০/১১ দিবা ৯/২/২২। ভরণী ৫৭/৩১/১০ শেষরাত্রি ৫/১০/২৬, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/১, অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে, কালবেলা ৭/৩০/৮ গতে ৮/৪৯/৫৯ মধ্যে, কালরাত্রি ৯/৪৯/৩০ গতে ১১/২৯/৪০ মধ্যে।
১১ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম জালিয়াতির ঘটনায় দিল্লিতে গ্রেপ্তার রোমান নাগরিক 

06:22:00 PM

ফি বৃদ্ধির প্রতিবাদে জেএনইউ পড়ুয়াদের মিছিলে লাঠিচার্জ করল পুলিস 

04:29:13 PM

ডোপিংয়ের অভিযোগে ওলিম্পিক থেকে চার বছরের জন্য নির্বাসিত রাশিয়া 

04:12:10 PM

কর্ণাটক বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের হার, পরিষদীয় দলনেতার পদ থেকে পদত্যাগ সিদ্দারামাইয়ার

03:56:19 PM

৪২ পয়েন্ট উঠল সেনসেক্স 

03:50:07 PM

পানিপথ: জয়পুরে সিনেমা হলে ভাঙচুর 
হিন্দি ছবি পানিপথে মহারাজ সূরজমলের চরিত্র বিকৃত করা হয়েছে, এই ...বিশদ

03:32:17 PM