Bartaman Patrika
খেলা
 

১০ উইকেট নিয়ে নজির গড়ল নির্দেশ বৈশ্য 

তেজপুর (অসম), ৬ নভেম্বর: অনূর্ধ্ব-১৬ বিজয় মার্চেন্ট ট্রফির ম্যাচে প্রথম ইনিংসে ১০ উইকেট নিয়ে রেকর্ড গড়ল মেঘালয়ের অফস্পিনার নির্দেশ বৈশ্য। মিরাটের এই ক্রিকেটার নাগাল্যান্ডের বিরুদ্ধে ২১ ওভারে ৫১ রান দিয়ে ১০ উইকেট দখল করে। তার দাপটে নাগাল্যান্ড ১১৩ রানে শেষ হয়ে যায়।
এর আগে লেগ স্পিনার অনিল কুম্বলে ১৯৯৯ সালের দিল্লি টেস্টে পাকিস্তানের বিরুদ্ধে ৭৪ রানে ১০ উইকেট নিয়েছিলেন। ভারত সেই ম্যাচে ২১২ রানে জিতেছিল। গতবছর কোচবিহার ট্রফিতে মণিপুরের পেসার রেক্স সিং ১০ উইকেট নিয়েছিলেন। 

07th  November, 2019
ব্র্যাভোর লাল কার্ড, দুর্গরক্ষার দায়িত্বে ডিফেন্ডার কাইল
ম্যান সিটিকে রুখে দিল আটলান্টা 

মিলান, ৭ নভেম্বর: ম্যাচের বয়স তখন ৮১ মিনিট। আটলান্টার জোসেপ ইলিচকে বক্সের বাইরে ফাউল করে লাল কার্ড দেখলেন পরিবর্ত হিসেবে নামা ম্যান সিটির গোলরক্ষক ক্লদিও ব্র্যাভো। ভার প্রযুক্তির ব্যবহার করে তাঁকে লাল কার্ড দেখাতে দেরি করেননি রেফারি। মাথায় হাত সিটি কোচ পেপ গুয়ার্দিওলার।  
বিশদ

08th  November, 2019
কলকাতায় খেলতে আসছেন আনন্দ-কার্লসেন 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ দেবেন। প্রতিযোগিতাটি হবে আলিপুরের ন্যাশানাল লাইব্রেরির ঐতিহাসিক ভাষা হলে।
বিশদ

08th  November, 2019
ফের গড়াপেটার ছায়া
গ্রেপ্তার হলেন দুই ক্রিকেটার 

বেঙ্গালুরু, ৭ নভেম্বর: ভারতীয় ক্রিকেটে ফের ম্যাচ গড়াপেটার কালো ছায়া। কর্ণাটক প্রিমিয়ার লিগে (কেপিএল) ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে গ্রেপ্তার হলেন দুই ক্রিকেটার। তাঁরা হলেন কর্ণাটকের উইকেটরক্ষক ব্যাটসম্যান সিএম গৌতম ও তাঁর সতীর্থ আবরার কাজি। 
বিশদ

08th  November, 2019
প্রত্যাবর্তন ম্যাচে স্মৃতি মান্ধানার কীর্তি, সিরিজ ভারতের মেয়েদের 

অ্যান্টিগা, ৭ নভেম্বর: চোট সারিয়ে ফেরা স্মৃতি মান্ধানা ও জেমিমা রডরিগেজের চওড়া ব্যাটে ভর করে ওয়েস্ট ইন্ডিজকে তাদেরই মাটিতে ছয় উইকেটে হারাল ভারতের মহিলা ক্রিকেট দল। একই সঙ্গে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজও ২-১ ব্যবধানে জিতে নিলেন মিতালী রাজরা। 
বিশদ

08th  November, 2019
আই লিগের ন’টি ম্যাচ কল্যাণীতে খেলবে বাগান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে দীর্ঘ টানাপোড়নের পর অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন আই লিগের ক্লাবগুলিকে নিয়ে ওয়ার্কশপের আয়োজন করছে। আগামী ২১ নভেম্বর এই ওয়ার্কশপে আই লিগে অংশগ্রহণকারী দলগুলির যোগদান বাধ্যতামূলক। এই মিটিং ডাকার অর্থ সম্প্রচার চ্যানেল নিয়ে জট কাটতে চলেছে। 
বিশদ

08th  November, 2019
আজ অসমের মুখোমুখি বাংলা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে আজ অসমের বিরুদ্ধে অভিযান শুরু করছে বাংলা। ম্যাচটি হবে মুম্বইয়ে। বিজয় হাজারে ট্রফিতে ভালো পারফরম্যান্স মেলে ধরতে না পারায় বাদ পড়েছেন পেসার অশোক দিন্দা। নির্বাচকদের এই সিদ্ধান্ত মন থেকে মেনে নিতে পারেননি তিনি।  
বিশদ

08th  November, 2019
টিম ইন্ডিয়ার কাছে আজ
সিরিজ বাঁচানোর লড়াই
ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা

  রাজকোট, ৬ নভেম্বর: প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ ভবিষ্যদ্বাণী করেছিলেন, ‘টি-২০ সিরিজে ভারতকে বেগ দিতে পারে বাংলাদেশ। এমনকী সিরিজ জিতলে অবাক হওয়ার কিছু থাকবে না। তবে শক্তির নিরিখে ভারতেরই সিরিজ জেতা উচিত ২-১ ব্যবধানে।’
বিশদ

07th  November, 2019
 রাজকোটের পিচই আশা জোগাচ্ছে রহিতকে

  রাজকোট, ৬ নভেম্বর: সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের কাছে হেরে মাঠ ছাড়তে হয়েছে টিম ইন্ডিয়াকে। দিল্লিতে সাত উইকেটে হারের পর কড়া সমালোচনা হজম করতে হয়েছে ভারতীয় দলকে। তবে সেই ধাক্কা সামলে রাজকোটে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসী রহিত শর্মা।
বিশদ

07th  November, 2019
ঘরের মাঠে ড্র করল মেসির বার্সা
চাপ বাড়ছে ভালভার্দের উপর

বার্সেলোনা, ৬ নভেম্বর: চাপ ক্রমশই বাড়ছে আর্নেস্তো ভালভার্দের উপর। লা লিগায় লেভান্তের কাছে হারের পরেই তাঁকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছিলেন সমর্থকরা। মঙ্গলবার ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে স্লাভিয়া প্রাগের বিরুদ্ধে গোলশূন্য ড্র করার পর কোচের সমালোচনায় মুখর হন বার্সেলোনা সমর্থকরা।  
বিশদ

07th  November, 2019
আয়াখসের বিরুদ্ধে দুরন্ত প্রত্যাবর্তন চেলসির 

লন্ডন, ৬ নভেম্বর: স্টামফোর্ড ব্রিজে আট গোলের থ্রিলারের সাক্ষী থাকল প্রায় চল্লিশ হাজার ফুটবলপ্রেমী। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ-এইচ’এর ম্যাচে টানটান লড়াই হল চেলসি ও আয়াখসের মধ্যে। প্রথমার্ধে আক্রমণাত্মক ফুটবল মেলে ধরে ৩-১ গোলে এগিয়ে ছিল ডাচ ক্লাবটি। 
বিশদ

07th  November, 2019
ওরা আমাকে দায়িত্বে অবহেলার মিথ্যা অপবাদ দিচ্ছে: ভূপতি 

নয়াদিল্লি, ৬ নভেম্বর: ভারতের ডেভিস কাপ দলের অক্রীড়ক অধিনায়কের পদ থেকে বরখাস্ত হওয়ার পর ভারতীয় টেনিস অ্যাসোসিয়েশনের (এআইটিএ) বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মহেশ ভূপতি। তিনি জানিয়েছেন, দায়িত্ব হারানোর জন্য বিন্দুমাত্র আক্ষেপ তাঁর নেই। 
বিশদ

07th  November, 2019
আন্তর্জাতিক যোগায় সোনা শালিনী ও রামিষার 

সংবাদদাতা, পূর্বস্থলী ও কালনা: সদ্য হরিয়ানায় অনুষ্ঠিত আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় স্বর্ণপদক পেল শালিনী দে ও রামিষা দফাদার। নাদনঘাট থানার জাহান্নগরের খুদে পড়ুয়া শালিনী এবং কালনা শহরের ডাঙাপাড়ার বাসিন্দা বছর তেরোর রামিষার এই সাফল্যে খুশি সকলেই। দুই সফল প্রতিযোগীকে সংবর্ধনা দেন মন্ত্রী স্বপন দেবনাথ। 
বিশদ

07th  November, 2019
বিদায় সাইনার, দ্বিতীয় রাউন্ডে কাশ্যপ ও প্রণীত 

ফুজু (চীন), ৬ নভেম্বর: পিভি সিন্ধুর পর চীন ওপেন ব্যাডমিন্টন থেকে ছিটকে গেলেন এবার সাইনা নেহওয়ালও। বিশ্বের ৯ নম্বর সাইনা নেহওয়াল মাত্র ২৪ মিনিটে ৯-২১, ১২-২১ পয়েন্টে হারলেন চীনের কাই ইয়ান ইয়ানের কাছে। ২৯ বছর বয়সী সাইনা খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে চলেছেন।
বিশদ

07th  November, 2019
গোলাপি টেস্ট
টিকিটের চাহিদা তুঙ্গে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইডেনে ভারত-বাংলাদেশ গোলাপি টেস্ট ঘিরে দারুণ উন্মাদনা ক্রিকেটপ্রেমীদের মধ্যে। অনলাইনে টিকিট বিক্রি শুরু হয় মঙ্গলবার। কিন্তু আটচল্লিশ ঘণ্টার মধ্যেই ম্যাচের প্রথম তিন দিনের টিকিট শেষ হয়ে যায়। তবে অনলাইনে চতুর্থ ও পঞ্চম দিনের টিকিট পাওয়া যাচ্ছে।
বিশদ

07th  November, 2019

Pages: 12345

একনজরে
সুমন তেওয়ারি, শান্তিনিকেতন, বিএনএ: অভূতপূর্ব নিরাপত্তা বলয়ের মধ্যে দিয়েই আজ, সোমবার শান্তিনিকেতনের আম্রকুঞ্জে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হবে বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠান।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাজারে এল বেঙ্গল টাইলস-এর নতুন টাইল ‘লাসট্রা’। এটি আদতে বড় আকারের স্ল্যাব, যা ৮০০ X ১৬০০, ৬০০ X ১২০০ বা এমন ধরনের ...

ওয়াশিংটন, ১০ নভেম্বর (পিটিআই): আদালতে সাময়িক স্বস্তি পেলেন আমেরিকায় বসবাসকারী ভারতীয়রা। শুক্রবার এইচ১বি ভিসা প্রাপকদের স্বামী বা স্ত্রীর ওয়ার্ক পারমিট বাতিলের আবেদন পুনর্বিবেচনার জন্য নিম্ন আদালতে ফেরত পাঠাল ইউএস কোর্টস অব অ্যাপিলস ফর দ্য ডিস্ট্রিক্ট অব কলম্বিয়া।  ...

বিএনএ, জলপাইগুড়ি: ২০১৫ সালের বিধ্বংসী অগ্নিকাণ্ডের পরও শিক্ষা নেননি জলপাইগুড়ির দিনবাজারের ব্যবসায়ীরা। এই বাজারে অগ্নি নির্বাপণ ব্যবস্থা নিয়ে কোনওরকম ব্যবস্থা নেই। ঘিঞ্জি দিনবাজার কার্যত জতুগৃহে পরিণত হয়ে রয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৫৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  November, 2019

দিন পঞ্জিকা

২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ৩০/২৯ রাত্রি ৬/২। অশ্বিনী ৩৩/৩৮ রাত্রি ৭/১৭। সূ উ ৫/৫০/১৫, অ ৪/৫১/১৩, অমৃতযোগ দিবা ৭/১৮ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ১০/৫৫ মধ্যে পুনঃ ২/২২ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ২/৬ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ২৯/৫৩/১ রাত্রি ৫/৪৮/৩৩। অশ্বিনী ৩৫/২৬/১৫ রাত্রি ৮/১/৫১, সূ উ ৫/৫১/২১, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ১০/৫৮ মধ্যে ও ২/৩০ গতে ৩/২৩ মধ্যে, বারবেলা ২/৬/৪০ গতে ৩/২৯/১৩ মধ্যে, কালবেলা ৭/১৩/৫৪ গতে ৮/৩৬/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/৭ গতে ১১/২১/৩৩ মধ্যে। 
১৩ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: গৃমামলা-মোকদ্দমায় নিষ্পত্তি ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল ...বিশদ

07:03:20 PM

কোচবিহারে শুরু রাসমেলা
 

সোমবার ফিতে কেটে রাসমেলার দ্বারোদঘাটন করলেন কোচবিহার রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ। ...বিশদ

07:43:00 PM

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লতা
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রবাদপ্রতিম গায়িকা লতা মঙ্গেশকর। চেস্ট ইনফেকশনের ...বিশদ

06:09:58 PM

হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর 
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। গত ...বিশদ

04:35:00 PM

বাংলায় জয়েন্ট: ধর্মতলায় অবস্থান বিক্ষোভে তৃণমূল

 বাংলায় জয়েন্ট নয় কেন? কেন্দ্রীয় সরকারের এই বঞ্চনার অভিযোগ তুলে ...বিশদ

04:06:00 PM