Bartaman Patrika
খেলা
 

  এগিয়ে থেকেও ড্র ইস্ট বেঙ্গলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এগিয়ে থেকেও বেঙ্গালুরু এফসি’র বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে জিততে পারল না কোয়েস ইস্ট বেঙ্গল এফসি। ম্যাচের ফল ১-১। বুধবার বেঙ্গালুরু উলসর লেকের আরবিএএনএম কলের মাঠের কৃত্রিম টার্ফে অনুষ্ঠিত ম্যাচের ৪ মিনিটে গোল করে ইস্ট বেঙ্গলকে এগিয়ে দেন মার্কোস। বিরতির পর দূর থেকে জোরালো শটে গোল করে সমতা ফেরান বেঙ্গালুরুর এডমুন্ড লালরিনডিকা।
আই লিগে প্রস্তুতির লক্ষ্যে এই প্রথম অন্য কোন দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলল আলেজান্দ্রো গার্সিয়ার দল। এর আগে নিজেদের মধ্যে দুটি দলে ভাগ করে প্র্যাকটিস ম্যাচ খেলেছিলেন ডিকা-সামাদরা। বুধবার পাঁচ বিদেশি ফুটবলার দিয়েই দল সাজিয়েছিলেন লাল-হলুদ কোচ। একেবারে পেশাদারি মেজাজে হাড্ডাহাড্ডি লড়াই হয় দু’দলের মধ্যে। ইস্ট বেঙ্গলের অনেক প্লেয়ার মাথা গরম করে ফেলেন। দু’দলের মধ্যে যথেষ্ট উত্তেজনা তৈরি হয়। হাল্কা ধাক্কাধাক্কিও হয়।
স্টপার বোরহা গোমেজ এখনও দেশ থেকে ফেরেননি। তবুও ইস্ট বেঙ্গল পূর্ণশক্তি দল নামালেও বেঙ্গালুরু সেরা দল নামায়নি। রবিবার ঘরের মাঠে আইএসএলে চেন্নাইয়ান এফসি’র বিরুদ্ধে বেঙ্গালুরু। ফলে এদিন ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে সুনীল, উদান্তা সিংরা খেলেননি। তবে ইউজেনসন লিংডো, সেমবই হাওকিপ, কেন লুইসদের বিএফসি’র হয়ে খেলেন। বেঙ্গালুরু ইস্ট বেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা কোয়েসের হেড কোয়ার্টার। ফলে বুধবার দলের ম্যাচ দেখতে উপস্থিত ছিলেন কোয়েসের শীর্ষ কর্তারা। শোনা যাচ্ছে, আই লিগে রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে ইস্ট বেঙ্গল। তার আগে দলটাকে দেখে নিতে চাইছেন ইস্ট বেঙ্গলের স্প্যানিশ কোচ। ১৬ নভেম্বর ইস্ট বেঙ্গল প্রস্তুতি ম্যাচ খেলবে নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে।

07th  November, 2019
আন্তর্জাতিক যোগায় সোনা শালিনী ও রামিষার 

সংবাদদাতা, পূর্বস্থলী ও কালনা: সদ্য হরিয়ানায় অনুষ্ঠিত আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় স্বর্ণপদক পেল শালিনী দে ও রামিষা দফাদার। নাদনঘাট থানার জাহান্নগরের খুদে পড়ুয়া শালিনী এবং কালনা শহরের ডাঙাপাড়ার বাসিন্দা বছর তেরোর রামিষার এই সাফল্যে খুশি সকলেই। দুই সফল প্রতিযোগীকে সংবর্ধনা দেন মন্ত্রী স্বপন দেবনাথ। 
বিশদ

07th  November, 2019
১০ উইকেট নিয়ে নজির গড়ল নির্দেশ বৈশ্য 

তেজপুর (অসম), ৬ নভেম্বর: অনূর্ধ্ব-১৬ বিজয় মার্চেন্ট ট্রফির ম্যাচে প্রথম ইনিংসে ১০ উইকেট নিয়ে রেকর্ড গড়ল মেঘালয়ের অফস্পিনার নির্দেশ বৈশ্য। মিরাটের এই ক্রিকেটার নাগাল্যান্ডের বিরুদ্ধে ২১ ওভারে ৫১ রান দিয়ে ১০ উইকেট দখল করে। তার দাপটে নাগাল্যান্ড ১১৩ রানে শেষ হয়ে যায়।  
বিশদ

07th  November, 2019
বিদায় সাইনার, দ্বিতীয় রাউন্ডে কাশ্যপ ও প্রণীত 

ফুজু (চীন), ৬ নভেম্বর: পিভি সিন্ধুর পর চীন ওপেন ব্যাডমিন্টন থেকে ছিটকে গেলেন এবার সাইনা নেহওয়ালও। বিশ্বের ৯ নম্বর সাইনা নেহওয়াল মাত্র ২৪ মিনিটে ৯-২১, ১২-২১ পয়েন্টে হারলেন চীনের কাই ইয়ান ইয়ানের কাছে। ২৯ বছর বয়সী সাইনা খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে চলেছেন।
বিশদ

07th  November, 2019
গোলাপি টেস্ট
টিকিটের চাহিদা তুঙ্গে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইডেনে ভারত-বাংলাদেশ গোলাপি টেস্ট ঘিরে দারুণ উন্মাদনা ক্রিকেটপ্রেমীদের মধ্যে। অনলাইনে টিকিট বিক্রি শুরু হয় মঙ্গলবার। কিন্তু আটচল্লিশ ঘণ্টার মধ্যেই ম্যাচের প্রথম তিন দিনের টিকিট শেষ হয়ে যায়। তবে অনলাইনে চতুর্থ ও পঞ্চম দিনের টিকিট পাওয়া যাচ্ছে।
বিশদ

07th  November, 2019
জেঙ্ককে হারিয়ে শীর্ষে লিভারপুল 

লন্ডন, ৬ নভেম্বর: ঘরের মাঠ অ্যানফিল্ডে জেঙ্ককে হারিয়ে গ্রুপ-ই’র শীর্ষে পৌঁছাল লিভারপুল। মঙ্গলবার জুরগেন ক্লপের দলের হয়ে গোল পেয়েছেন ভিনালডাম ও চেম্বারলিন। জেঙ্কের গোলদাতা সামাতা। চার ম্যাচে ৯ পয়েন্ট পেয়ে নাপোলিকে (৮ পয়েন্ট) পিছনে ফেলল গতবারের চ্যাম্পিয়নরা। 
বিশদ

07th  November, 2019
ভারতীয় দলে ধীরাজ-সার্থকরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ২৬ জনের ভারতীয় দল ঘোষণা করলেন কোচ ইগর স্টিম্যাচ। ১৮ নভেম্বর ভারত অ্যাওয়ে ম্যাচ খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে। তার পাঁচ দিন পরে ওমানের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলবেন সুনীলরা। 
বিশদ

07th  November, 2019
কলকাতা ডার্বি ২২ ডিসেম্বর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের প্রস্তাবিত খসড়া ক্রীড়াসূচি ঘোষিত হয়েছে। ৩০ নভেম্বর শুরু হচ্ছে এই প্রতিযোগিতা। প্রথম দিনেই আইজল এফসি’র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে খেলবে মোহন বাগান। 
বিশদ

07th  November, 2019
শীর্ষে নর্থইস্ট 

নয়াদিল্লি, ৬ নভেম্বর: বুধবার আইএসএলের ম্যাচে নর্থইস্ট ইউনাইটেড ১-০ গোলে হারিয়ে দিল হায়দরাবাদ এফসি’কে। নর্থইস্টের এটি অ্যাওয়ে ম্যাচ ছিল। ম্যাচের ৮৬ মিনিটে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন ম্যাক্সিমিলিয়ানো বারেইরো।  
বিশদ

07th  November, 2019
ভুটানের পুরানো মন্দিরে
পুজো দিলেন বিরুষ্কা 

নয়াদিল্লি, ৫ নভেম্বর: গতানুগতিকতার আবর্ত থেকে বেরিয়ে একেবারে অন্য মেজাজে ৩১তম জন্মদিন পালন করলেন বিরাট কোহলি। কোনও পাঁচতারা হোটেলে পার্টি নয়। কিংবা আত্মীয় পরিজনের সঙ্গে নিজের বাড়িতে কেক কাটাও নয়। স্ত্রী অনুষ্কা শর্মাকে নিয়ে একটু আলাদা স্টাইলে জন্মদিন উপভোগ করলেন ভারত অধিনায়ক।
বিশদ

06th  November, 2019
ইডেনে ধারাভাষ্যকারের ভূমিকায় এবার দেখা যেতে পারে ধোনিকে 

মুম্বই, ৫ নভেম্বর: ইডেনে ঐতিহাসিক দিন-রাতের টেস্টে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যেতে পারে মহেন্দ্র সিং ধোনিকে। এমনই পরিকল্পনা নিয়েছে সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস। ভারতের মাটিতে প্রথম গোলাপি বলের টেস্টকে স্পেশাল করে তুলতেই তাদের এই উদ্যোগ।
বিশদ

06th  November, 2019
জন্মদিনে ‘চিকু’কে খোলা চিঠি বিরাটের 

নয়দিল্লি, ৫ নভেম্বর: কিশোর ‘চিকু’কে খোলা চিঠি লিখলেন বিরাট কোহলি! ৩১তম জন্মদিনে ভারত অধিনায়কের অভিনব চমক। নিজের হাতে লেখা দু’পাতার চিঠি। যার পরতে পরতে ফুটে উঠেছে শৈশবের স্মৃতি। বালক ‘চিকু’কে উদ্দেশ্য করে লিখলেও পরিণত কোহলি আসলে স্মৃতিচারণ করেছেন তাঁর ফেলে আসা অতীতেরই। 
বিশদ

06th  November, 2019
প্রাণোচ্ছ্বল রোনাল্ডোতে মজেছেন ডায়বালারা
লোকোমোটিভ মস্কোর মুখোমুখি জুভেন্তাস

তুরিন, ৫ নভেম্বর: মাঠ ও মাঠের বাইরে বেশ ফুরফুরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গত রবিবার সেভিয়ায় একটি মিউজিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে স্ত্রী জিওর্জিনাকে নিয়ে গিয়ে রেড কার্পেটে ঝড় তুলেছেন পর্তুগিজ মহাতারকাটি। উপস্থিত আলোকচিত্রীদের পোজ দিয়েছেন হাসিমুখে। 
বিশদ

06th  November, 2019
এমবাপে-ইকার্ডিরাই সম্পদ পিএসজি’র
চোটের কারণে নেই নেইমার 

প্যারিস, ৫ নভেম্বর: ফরাসি লিগের গত ম্যাচে হার মেনেছে প্যারি সাঁজাঁ। তবে তা নিয়ে একেবারেই মাথা ঘামাতে নারাজ কোচ টমাস টুচেল। তাঁর লক্ষ্য এখন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বে দলকে তোলা। বুধবার ঘরের মাঠে ক্লাব ব্রাগকে হারাতে পারলেই দু’টি ম্যাচ বাকি থাকতেই প্রতিযোগিতার রাউন্ড অব সিক্সটিনে পৌঁছবে প্যারিসের ক্লাবটি। 
বিশদ

06th  November, 2019
গালাতাসারের চ্যালেঞ্জের মুখে রিয়াল 

মাদ্রিদ, ৫ নভেম্বর: বুধবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে গালাতাসারের চ্যালেঞ্জ সামলাবে রিয়াল মাদ্রিদ। গ্রুপ-এ’তে তিন ম্যাচে চার পয়েন্ট পেয়েছে জিনেদিন জিদানের দল। তুরস্কের ক্লাবটিকে হারাতে পারলে নক-আউট পর্বে যাওয়ার পথ তাদের কাছে প্রশস্ত হবে। 
বিশদ

06th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শিক্ষাবর্ষে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর আসা বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। সরকারের এই পরিকল্পনা কার্যকর করতে স্কুলগুলিতে যে অতিরিক্ত ক্লাসরুমের বন্দোবস্ত করতে হবে, তার ...

 ইস্তানবুল, ৭ নভেম্বর (এএফপি): ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীর অনেক ‘হাঁড়ির খবর’ ফাঁস করে দিয়েছে নিহত জঙ্গিনেতা আবু বকর আল বাগদাদির স্ত্রী রানিয়া মাহমুদ। এমনটাই দাবি ...

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে ...

রাঁচি, ৭ নভেম্বর (পিটিআই): ঝাড়খণ্ডের গিরিডিতে এক মহিলার মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারের দাবি, না খেতে পেয়ে তিনি মারা গিয়েছেন। যদিও রাজ্য প্রশাসনের তরফে অনাহারে মৃত্যুর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট নিল দিল্লি

07:13:52 PM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উচ্চবিদ্যায় ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।১৮৯৫- জার্মান ...বিশদ

07:03:20 PM

আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM