Bartaman Patrika
খেলা
 

মনোজ ৮৫, ত্রিপুরাকে ৫ উইকেটে হারাল বাংলা 

জয়পুর, ৯ অক্টোবর: বিজয় হাজারে ট্রফির ‘সি’ গ্রুপের ম্যাচে বুধবার ত্রিপুরাকে ৫ উইকেটে হারাল বাংলা। প্রথমে ব্যাট করে ত্রিপুরা ৪৯ ওভারে ২২৪ রান তোলে। তন্ময় মিশ্র সর্বাধিক ৭২ রান করেন। বাংলার হয়ে দু’টি করে উইকেট নেন ঈশান পোড়েল, আকাশ দীপ, অর্ণব নন্দী এবং মনোজ তিওয়ারি। এই ম্যাচে অশোক দিন্দাকে খেলানো হয়নি। জবাবে ব্যাট করতে নেমে মনোজ তিওয়ারির দুরন্ত ৮৫ ও অগ্নিভ পানের ৫৭ রানের সুবাদে ১৭ বল বাকি থাকতেই জয়ের কড়ি জোগাড় করে নেয় বাংলা। তবে শুরুটা ভালো হয়নি। ওপেনার শ্রীবৎস গোস্বামী মাত্র ৭ রানে আউট হয়ে যান। ৮ রান করে মাঠ ছাড়েন অভিষেক রামন। অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ শুরুটা ভালো করেও আউট হন ৩৪ রানে।  

10th  October, 2019
জুনিয়র হকি বিশ্বকাপ আগামী বছর ভারতেই 

লুসান, ১৭ ফেব্রুয়ারি: আগামী বছর জুনিয়র হকি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে। এই নিয়ে দ্বিতীয়বার ভারতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে। এর আগে ২০১৬ সালে লখনউতে অনুষ্ঠিত হয়েছিল জুনিয়র বিশ্বকাপ।  বিশদ

টোকিওতে চোখ সাইনা ও শ্রীকান্তের 

বার্সেলোনা, ১৭ ফেব্রুয়ারি: টোকিও ওলিম্পিকসের টিকিট পাওয়ার সম্ভাবনা জিইয়ে রাখতে বার্সেলোনা স্পেন মাস্টার্সে খেলতে নামছেন ভারতের সাইনা নেহওয়াল ও কিদাম্বি শ্রীকান্ত। মঙ্গলবার এই প্রতিযোগিতা শুরু হচ্ছে। ২০১৯ সাল থেকেই ধারাবাহিকতার অভাবে ভুগছেন সাইনা ও শ্রীকান্ত।  
বিশদ

সাইয়ের ট্রায়ালে অংশগ্রহণ করলেন না শ্রীনিবাস 

বেঙ্গালুরু, ১৭ ফেব্রুয়ারি: কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুর প্রস্তাব ফিরিয়ে দিয়ে বেঙ্গালুরু সাই ক্যাম্পে ট্রায়ালে না নামার সিদ্ধান্ত নিলেন শ্রীনিবাস গৌড়া। কর্ণাটকের দক্ষিণ কন্নড় জেলার মুদাবিডরিতে ঐতিহ্যমণ্ডিত কাম্বালা বা মহিষ দৌড় প্রতিযোগিতায় মহিষের সঙ্গে দৌড়ে রাতারাতি লাইমলাইটে চলে এসেছেন ২৮ বছর বয়সি এই যুবক। 
বিশদ

বর্ষসেরার সম্মান প্রয়াত বাবাকে উৎসর্গ মনপ্রীতের 

নয়াদিল্লি, ১৭ ফেব্রুয়ারি: ভারতের প্রথম হকি প্লেয়ার হিসেবে আন্তর্জাতিক হকি ফেডারেশনের বিচারে বর্ষসেরা প্লেয়ারের সম্মান পেয়েছেন মনপ্রীত। আর তিনি এই সম্মান তাঁর প্রয়াত বাবাকে উৎসর্গ করেছেন। ২৭ বছর বয়সি ভারতের অধিনায়ক বলেন, ‘আমার পরিবার ও বন্ধুদের ধন্যবাদ দিতে চাই। সবসময় তাঁরা আমাকে উজ্জীবিত করেছেন। 
বিশদ

তিন ম্যাচ পর জয়ে ফিরল ইস্ট বেঙ্গল 

মুম্বই, ১৭ ফেব্রুয়ারি: আই লিগে তিন ম্যাচ পর জয়ে ফিরল ইস্ট বেঙ্গল। সোমবার কুপারেজ স্টেডিয়ামে ইন্ডিয়ান অ্যারোজকে ৩-১ গোলে হারাল মারিও রিভেরার দল। গত ২৫ জানুয়ারি চেন্নাই সিটি এফসি’র বিরুদ্ধে শেষ জয় পেয়েছিল লাল হলুদ। এরপর কল্যাণীতে ইন্ডিয়ান অ্যারোজ ও আইজল এফসি’র বিরুদ্ধে হেরে গিয়েছিলেন কোলাডোরা।
বিশদ

লিগের মাঝেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা সাহিলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের মাঝেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা পড়েছে মোহন বাগানের সেন্ট্রাল মিডফিল্ডার শেখ সাহিলের। এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে আগামী ১২ মার্চ। শেষ হবে ২৭ মার্চ। যার অর্থ, ডার্বির তিন দিন আগে মোহন বাগানের এই তরুণ মিডিও’কে উচ্চ মাধ্যমিকে বসতে হবে।  
বিশদ

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক অভিষেক ডালমিয়ার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী বছর টি-২০ বিশ্বকাপের পর ২০২৩ সালে একদিনের বিশ্বকাপও আয়োজন করবে ভারত। তিন বছরের মধ্যে দুটি বিশ্বকাপের কথা মাথায় রেখেই ইডেন গার্ডেন্সকে নতুন করে সাজাতে চাইছে সিএবি। সদ্য নির্বাচিত সভাপতি অভিষেক ডালমিয়া দায়িত্বে থাকাকালীন টি-২০ বিশ্বকাপ আয়োজিত হবে।  বিশদ

অস্ট্রেলিয়া সফরে দিন-রাতের টেস্ট
চ্যালেঞ্জ নেওয়ার জন্য বিরাটদের বাহবা স্টিভের 

বার্লিন, ১৭ ফেব্রুয়ারি: অস্ট্রেলিয়ার মাটিতে দিন-রাতের টেস্ট খেলার চ্যালেঞ্জ গ্রহণ করার জন্য টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে বাহবা জানিয়েছেন স্টিভ ওয়া। তবে গোলাপি বলের ম্যাচে অজিরা যতটা অভিজ্ঞ, ভারত এখনও ততটা পরিণত নয় বলে মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক। 
বিশদ

খেলার পাশাপাশি নিজের দুটি অ্যাকাডেমিও পরিচালনা করছেন শুভঙ্কর দে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সার্কিটে চুটিয়ে খেলছেন। আবার খেলোয়াড়ও তৈরি করছেন। দ্বৈত ভূমিকায় উজ্জ্বল ব্যাডমিন্টন তারকা শুভঙ্কর দে। সোদপুর থেকে উঠে আসা এই প্লেয়ার সম্প্রতি মানিলায় অনুষ্ঠিত ব্যাডমিন্টন এশিয়া টিম চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছেন। 
বিশদ

হ্যাটট্রিকের বল নিজের ক্যাবিনেটে রাখতে চান মুনোজ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেরোকা ম্যাচের পর তিনদিন কেটে গেলেও হ্যাটট্রিকের ঘোর কাটেনি ফ্রান গঞ্জালেজ মুনোজের। সোমবার সকালে যুবভারতীর প্র্যাকটিস মাঠে নেরোকা ম্যাচে হ্যাট্রটিক করা সেই বল নিয়ে হাজির তিনি। কোচ ও সতীর্থদের দিয়ে বলে সই করিয়ে নিজের বাড়ির ক্যাবিনেটে সাজিয়ে রাখতে চান এই স্প্যানিশ ফুটবলার।  
বিশদ

চোট সারিয়ে ভারতের বিরুদ্ধে টেস্ট দলে বোল্ট 

ওয়েলিংটন, ১৭ ফেব্রুয়ারি: চোট সারিয়ে ভারতের বিরুদ্ধে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে নিউজিল্যান্ড দলে ফিরলেন তারকা ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট। ২১ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় প্রথম টেস্টেই তাঁকে দেখা যেতে পারে। গতবছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টের সময় হাত ভেঙে গিয়েছিল বোল্টের।  
বিশদ

সেরাটা দিতে চাই: সাইনি 

ওয়েলিংটন, ১৭ ফেব্রুয়ারি: মাত্র অল্প কয়েকদিনের মধ্যেই ভারতীয় দলে নিজেকে মেলে ধরছেন তরুণ পেসার নবদীপ সাইনি। প্রথমে টি-২০ দলে সুযোগ পাওয়া। তারপর ওডিআই। আর এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টেও অভিষেকের প্রহর গুনছেন ২৭ বছর বয়সি এই পেসার। 
বিশদ

আজ চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি আতলেতিকো-লিভারপুল
চোট সারিয়ে পিএসজি দলে ফিরলেন নেইমার 

মাদ্রিদ, ১৭ ফেব্রুয়ারি: চোট সারিয়ে পিএসজি’র দলে ফিরলেন নেইমার। জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে মঙ্গলবার প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে ফরাসি ক্লাবটি। সেই ম্যাচের জন্য ২১ জনের দলে নেইমারকে ফেরালেন পিএসজি’র কোচ থমাস টুচেল।
বিশদ

বালুরঘাটে টি-২০ প্রতিযোগিতায় বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন কলকাতার দল 

সংবাদদাতা, তপন: বালুরঘাটের বিকাশ ময়দানে টি-২০ টুর্নামেন্টের ফাইনা঩লে বাংলাদেশের দলকে মন খুলে সমর্থন করলেন স্থানীয় ক্রিকেটপ্রেমীরা। রবিবার বিকেলে ওই প্রতিযোগিতার ফাই‌নালে মুখোমুখি হয় বাংলাদেশের টিম রয়েল রাকো ও কলকাতার এ অ্যান্ড এস ক্রিকেট অ্যাকাডেমি।  বিশদ

Pages: 12345

একনজরে
সৌরভ পাল, রায়গঞ্জ, বিএনএ: এনআরসি আতঙ্কে আধার কার্ড সংশোধনের জন্য রায়গঞ্জ থেকে বিহারে ছুটছেন বাসিন্দারা। এতে তাঁদের ভোগান্তির পাশাপাশি অর্থও সময় দু’ই নষ্ট হচ্ছে।   ...

ভোপাল, ১৭ ফেব্রুয়ারি (পিটিআই): মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য বনাম কমলনাথের দ্বন্দ্ব থামছেই না। ফের দলের সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার হুঁশিয়ারি কংগ্রেসের সাধারণ সম্পাদক জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তাঁর স্পষ্ট বক্তব্য, ‘আমি জন সেবক। মানুষের জন্য লড়াই করাই আমার ধর্ম।  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পণের দাবিতে বিয়ে ভেঙে গিয়েছিল। কিন্তু, প্রিয়াকে পেতে মরিয়া পলাশ তাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে বিয়ে করে। কিন্তু, বিয়ের দেড় বছরের মধ্যে সেই প্রিয়াই অগ্নিদগ্ধ হয়ে মারা যেতে পলাশের ১০ বছরের জেল হয়েছিল। আরও পণের দাবিতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৬: শ্রী চৈতন্যদেবের জন্ম
১৫৪৬: মার্টিন লুথারের মৃত্যু
১৮৩৬: শ্রীরামকৃষ্ণদেবের জন্ম
১৯৬৭: ইতালির ফুটবলার রবার্তো বাজ্জোর জন্ম
২০০৭: হরিয়ানায় সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরণ, মৃত্যু ৬৮ জনের 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮২ টাকা ৭২.৯৭ টাকা
পাউন্ড ৯০.৯৯ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৭৫.৫৯ টাকা ৭৯.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৮৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ কৃষ্ণপক্ষ) দশমী ২০/৫৫ দিবা ২/৩৩। মূলা ৫৯/৪৯ শেষ রাত্রি ৬/৬। সূ উ ৬/১০/৫৯, অ ৫/৩০/৩৫, অমৃতযোগ দিবা ৮/২৭ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/৪৪ মধ্যে। রাত্রি ৬/২০ মধ্যে পুনঃ ৮/৫২ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৩৯ মধ্যে। বারবেলা ৭/৩৫ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৪১ মধ্যে। কালরাত্রি ৭/৬ গতে ৮/৪১ মধ্যে। 
৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, দশমী ২৯/৭/২২ সন্ধ্যা ৫/৫২/৫৭। জ্যেষ্ঠা ৬/৪২/১৬ দিবা ৮/৫৪/৫৪। সূ উ ৬/১৪/০, অ ৫/২৯/২২। অমৃতযোগ দিবা ৮/১৭ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৭ গতে ২/৩০ মধ্যে ও ৩/১৭ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৬/২৬ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/২২ মধ্যে ও ১/৫০ গতে ৩/২৯ মধ্যে। কালবেলা ১/১৬/৬ গতে ২/৪০/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৪/৫৭ গতে ৮/৪০/৩২ মধ্যে। 
২৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
স্ত্রীর সাহায্যে তরুণীকে ধর্ষণের অভিযোগ, ধৃত দম্পতি 
বাঘাযতীনে স্ত্রীর সাহায্যে বছর ২২-এর এক তরুণীকে ধর্ষণের অভিযোগ। অভিযুক্ত ...বিশদ

17-02-2020 - 07:34:00 PM

পাকিস্তানের কোয়েটায় বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭, জখম ২০

17-02-2020 - 06:58:00 PM

মত্ত অবস্থায় পুলকার চালানোর অভিযোগে আটক চালক 
পোলবায় পুলকার দুর্ঘটনার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। রাজ্যজুড়ে পুলকার আটকে ...বিশদ

17-02-2020 - 05:58:22 PM

নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসি ৩ মার্চ
নতুন করে ফের নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসির দিনক্ষণ ঘোষণা হল। আগামী ...বিশদ

17-02-2020 - 04:22:33 PM

  বেলেঘাটায় দাউ দাউ করে জ্বলে উঠল চলন্ত গাড়ি
দাউ দাউ করে জ্বলে উঠল চলন্ত গাড়ি। ঘটনাটি কলকাতার বেলেঘাটা ...বিশদ

17-02-2020 - 03:49:00 PM

শাহিনবাগ মামলায় মধ্যস্থকারী নিয়োগ সুপ্রিম কোর্টের
শাহিনবাগ মামলায় মধ্যস্থকারী নিয়োগ করল সুপ্রিম কোর্ট। আজ এই মামলায় ...বিশদ

17-02-2020 - 02:41:45 PM