Bartaman Patrika
খেলা
 

সিরিজ জেতার লক্ষ্যে নামছে ভারত, ঘুরে দাঁড়াতে মরিয়া দক্ষিণ আফ্রিকাও
ক্যাপ্টেন কোহলির ৫০তম টেস্ট

পুনে, ৯ অক্টোবর: ভারতের মাটিতে ‘টিম ইন্ডিয়া’কে হারানো কতটা কঠিন, তা বিলক্ষণ টের পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কারণ, প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় দলের ৫০২ রানের জবাবে প্রোটিয়া বাহিনী ৪৩১ রান তুললেও, দ্বিতীয় ইনিংসে দুই দলের ফারাক স্পষ্ট হয়ে গিয়েছিল। একদিকে মহম্মদ সামির আগুনে পেস, অন্যদিকে রবীন্দ্র জাদেজার স্পিনের ভেলকি--সাঁড়াশি আক্রমণে মাত্র ১৯১ রানেই গুটিয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস। ২০৩ রানে প্রথম টেস্ট জিতে তিন ম্যাচের সিরিজে কোহলি বাহিনী এগিয়ে ১-০ ব্যবধানে। বৃহস্পতিবার পুনেতে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। ফুরফুরে মেজাজে রয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। ভারতের লক্ষ্য, তৃতীয় টেস্টের অপেক্ষা না করেই সিরিজ পকেটে পুরে ফেলা। আর সেক্ষেত্রে স্পিনারদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে পারে। ক্রিকেট পণ্ডিতদের ধারণা, ম্যাচ যত গড়াবে তত পুনের পিচে সুবিধা পাবেন স্পিনাররা। সেক্ষেত্রে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজার সঙ্গে কুলদীপ যাদবকেও খেলানোর সুযোগ রয়েছে। তবে কোহলি হয়তো উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবেন না।
ওপেনিং জুটির সমস্যা মেটায় বেশ স্বস্তিতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। রহিত শর্মা প্রথমবার টেস্টে ওপেন করতে নেমে দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়েছেন। এতদিন তিনি মিডল অর্ডার ব্যাটসম্যানের ভূমিকায় টেস্ট দলে পায়ের তলার জমি শক্ত করতে পারেননি। কিন্তু ওপেনার হিসাবে রহিত দুরন্ত সূচনা করলেন। এই সাফল্য ধরে রাখতে পারলে তাঁর টেস্ট কেরিয়ার আরও দীর্ঘায়িত হবে। ফর্মে ফিরেছেন মায়াঙ্ক আগরওয়ালও। বিশাখাপত্তনম টেস্টের প্রথম ইনিংসে তিনি ডাবল-সেঞ্চুরি করেছিলেন। ঘরের মাঠে টেস্টে ওটাই ছিল মায়াঙ্কের প্রথম টেস্ট শতরান। চেতেশ্বর পূজারার ব্যাটে অনেকদিন ধরেই রানের খরা চলছিল। সেটা তিনি গত ম্যাচে কাটিয়ে উঠতে সফল হয়েছেন। পূজারার রানে ফেরা ভারতীয় ব্যাটিংকে আরও অক্সিজেন জোগাচ্ছে। ক্যাপ্টেন বিরাট কোহলি কিছুদিন আগেই স্মিভ স্মিথের কাছে টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান হারিয়েছেন। দু’জনের মধ্যে পয়েন্টের ব্যবধানও বেড়েছে। কোহলি নিশ্চয়ই চাইবেন বেশ কয়েকটি নজরকাড়া ইনিংস খেলে হারানো সিংহাসন ফিরে পেতে।
মিডল অর্ডারে ভারতের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে ও হনুমা বিহারি। দু’জনেই ওয়েস্ট ইন্ডিজ সফরে ভালো পারফর্ম করেছিলেন। যদিও সেই সাফল্য তাঁরা ধরে রাখতে পারেননি দেশের মাটিতে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে রাহানে ও বিহারি নামের প্রতি সুবিচার করতে পারেননি। দ্বিতীয় টেস্টে দু’জনের উপরই বাড়তি নজর থাকবে। উইকেটের পিছনে দায়িত্ব সামলাবেন ঋদ্ধিমান সাহা। তবে টেস্ট দলে জায়গা ফিরে পেতে ঋষভ পন্থ তাঁর ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। ঋদ্ধি দুর্দান্ত কিপিং করলেও চোটের কারণে বহুদিন জাতীয় দলের বাইরে ছিলেন। ফলে ফর্ম ফিরে পেতে তাঁর আরও সময় লাগবে। একই সঙ্গে বাংলার উইকেটরক্ষকের আরও নজর দেওয়া দরকার ব্যাটিংয়ের দিকে।
দুই পেসার ও দুই স্পিনার হিসাবে প্রথম একাদশে থাকবেন ইশান্ত শর্মা, মহম্মদ সামি, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। প্রথম টেস্টের প্রথম ইনিংসে অশ্বিন সাতটি উইকেট নিয়েছিলেন। জাড্ডু দ্বিতীয় ইনিংসে পেয়েছিলেন চারটি উইকেট। ঘরের মাঠে পছন্দের পিচে এই স্পিন জুটি বরাবরই সফল। এবারও তার ব্যতিক্রম চোখে পড়ছে না। তবে অশ্বিন অনেকদিন টেস্ট দলের বাইরে ছিলেন। ফলে খিদেটা তাঁর একটু বেশি মনে হচ্ছে। পুরানো বলে মহম্মদ সামি সব সময় বিপজ্জনক। তার প্রমাণ পেয়েছে প্রোটিয়া বাহিনী। তাই ফাফ ডু’প্লেসিরা অবশ্যই সামিকে সামলানোর তালিম নিয়েই মাঠে নামবেন।
সিরিজে সমতা ফেরানোর আপ্রাণ চেষ্টা করবে দক্ষিণ আফ্রিকা। সেক্ষেত্রে প্রোটিয়া বাহিনীর বোলারদের আরও দায়িত্বশীল হতে হবে। কাগিসো রাবাদার সঙ্গে এই ম্যাচে পেসার লুঙ্গি এনগিডির খেলার সম্ভাবনা প্রবল। গত ম্যাচে বেশ ভালোই বল করেছিলেন ফিলান্ডার। স্পিনার কেশব মহারাজ ও মুথুস্বামীর পারফরম্যান্সের উপর নির্ভর করবে দক্ষিণ আফ্রিকার সিরিজ ভাগ্য। তবে প্রোটিয়াদের ব্যাটিং বেশ শক্তিশালী। আইডেন মার্করাম, ডিন এলগার, টেম্বা বাভূমার পাশাপাশি কুইন্টন ডি’কক, ফাফ ডু’প্লেসির মতো সিনিয়র ক্রিকেটারও রয়েছেন, যাঁরা ভারতীয় বোলিংকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত।
 ম্যাচ শুরু ভারতীয় সময় সকাল ৯-৩০ মিনিটে।  

10th  October, 2019
সুপার ওভারে বাজিমাত দিল্লির 

ট্র্যজিক হিরো রয়ে গেলেন মায়াঙ্ক আগরওয়াল। ৬০ বলে ৮৯ রানের অনবদ্য ইনিংস খেলেও কিংস ইলেভেন পাঞ্জাবকে জেতাতে পারলেন না তিনি। প্রথমে ব্যাটিং করে দিল্লি ক্যাপিটালস ৮ উইকেটে তুলেছিল ১৫৭ রান। জবাবে নাটকীয়ভাবে ৮ উইকেটে ১৫৭ রানে থেমে যায় পাঞ্জাবও। এরপর সুপার ওভারে বাজিমাত করে দিল্লি ক্যাপিটালস। জয়ের জন্য ১৫৮ রান তাড়া করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে কিংস ইলেভেনের ইনিংস।
বিশদ

সামনে সানরাইজার্স,
আত্মবিশ্বাসী কোহলি 

অধিনায়ক হিসেবে আইপিএলে বিরাট কোহলির ঝুলি এখনও শূন্য। কখনও ট্রফির স্বাদ পায়নি তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুও। এবার সেই খরা কি কাটবে? সোমবার ত্রয়োদশ আইপিএলে অভিযান শুরু করছে কোহলি ব্রিগেড। সামনে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন শক্তিশালী সানরাইজার্স হায়দরাবাদ। দক্ষিণী ডার্বিতে তাদের দিকেই পাল্লা ভারি। বিশদ

এমএস ধোনির মুখে অভিজ্ঞতার জয়ধ্বনি 

আবুধাবি: ত্রয়োদশ আইপিএলের উদ্বোধনী ম্যাচে আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিলেন মহেন্দ্র সিং ধোনি। হবে নাই বা কেন। প্রতিযোগিতামূলক ম্যাচে প্রিয় ক্রিকেটারের প্রত্যাবর্তন দেখতে ভক্তকুলকে অপেক্ষা করতে হয়েছে ৪৩৭ দিন।  
বিশদ

তরুণদের তাতাচ্ছেন প্যাট কামিন্স 

আবুধাবি: মারকুটে ব্যাটসম্যান হিসেবেই আন্তর্জাতিক ক্রিকেটে পরিচিত ছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। প্রথম আইপিএলে তিনি খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে। ১২ বছর আগে তাঁর করা ১৫৮ রানের দুর্ধর্ষ ইনিংস এখনও মনে পড়ে ক্রিকেটপ্রেমীদের।  
বিশদ

গ্রিজম্যানের গোলে হুয়ান
গাম্পার ট্রফি জয় বার্সার 

বার্সেলোনা- ১ (গ্রিজম্যান) : এলচে: ০
বার্সেলোনা: রোনাল্ড কোম্যানের কোচিংয়ে প্রথম ট্রফি জয় বার্সেলোনার। শনিবার হুয়ান গাম্পার ট্রফিতে তারা ১-০ গোলে হারাল এবছর লা লিগার মূল পর্বে ওঠা এলচেকে। ম্যাচের দু’মিনিটে একমাত্র গোলটি কতরেন আঁতোয়া গ্রিজম্যান। ভিয়ারিয়ালের বিরুদ্ধে লিগ অভিযান শুরু করার আগে এই জয় নিঃসন্দেহে কোম্যান-ব্রিগেডের আত্মবিশ্বাস বাড়াবে।  
বিশদ

ব্যাটসম্যানদের দুষছেন রোহিত 

আবুধাবি: এবারের আইপিএলের প্রথম ম্যাচে ফেভারিট ছিল মুম্বই ইন্ডিয়ান্স। হেরে গিয়ে দলের ব্যাটসম্যানদের দুষছেন অধিনায়ক রোহিত শর্মা। তিনি ম্যাচের পর বলেছেন,‘দলের টপ অর্ডার ব্যাটসম্যানদের পারফরম্যান্স খারাপ ছিল না। প্রথম ১০ ওভারে আমরা দু’উইকেটে ৮৫ রান তুলেছিলাম। 
বিশদ

গোল পেলেন এমবাপে, বড় জয় পিএসজি’র 

প্যারিস: করোনা জয় করে দলে ফিরেই স্কোরশিটে নাম লেখালেন কিলিয়ান এমবাপে। রবিবার ফরাসি লিগে নিসকে ৩-০ গোলে হারাল প্যারি সাঁজাঁ। ম্যাচে তিন গোলদাতা হলেন যথাক্রমে এমবাপে, অ্যাঞ্জেল ডি মারিয়া ও মার্কুইনহোস। 
বিশদ

জয় টটেনহ্যাম, আর্সেনালের 

লন্ডন: হারের ধাক্কা কাটিয়ে প্রিমিয়ার লিগে দুরন্ত প্রত্যাবর্তন টটেনহ্যাম হটস্পারের। রবিবার সাউদাম্পটনকে ৫-২ গোলে পরাস্ত করল হোসে মরিনহো ব্রিগেড। ম্যাচে হ্যাটট্রিকসহ একাই চার গোল করেন সন হিউং-মিন। একটি গোল হ্যারি কেনের। সাউদাম্পটনের হয়ে জোড়া গোল করেন ড্যানি ইংগস। 
বিশদ

ফের পিছিয়ে যাচ্ছে মেয়েদের যুব বিশ্বকাপ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফিফা অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপ ফের পিছিয়ে যাচ্ছে। করোনার প্রকোপের জন্য গত জুন মাসে ফিফা এই প্রতিযোগিতাকে অক্টোবর থেকে পিছিয়ে ফেব্রুয়ারি-মার্চে নিয়ে গিয়েছিল। কিন্তু ভারতের করোনা পরিস্থিতি বেশ খারাপ।  
বিশদ

তরুণ ক্রিকেটারদের নিয়ে আশাবাদী ওয়ার্নার 

দুবাই: সানরাইজার্স হায়দরাবাদ দলে এমন কিছু যুব ক্রিকেটার রয়েছেন, যাঁরা আইপিএলে নিজেদের প্রতিভার প্রতি সুবিচার করবেন বলে বিশ্বাস অধিনায়ক ডেভিড ওয়ার্নারের। সোমবার বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হতে চলেছে হায়দরাবাদ। 
বিশদ

নাদালের বিদায়, ফাইনালে জকোভিচ 

রোম: ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন রাফায়েল নাদাল। তবে ফাইনালে উঠেছেন নোভাক জকোভিচ। এর আগে রোমের এই টুর্নামেন্টে ন’বার চ্যাম্পিয়ন হয়েছেন স্প্যানিশ তারকা নাদাল।  
বিশদ

রোহিত ব্রিগেডকে হারিয়ে
দুরন্ত সূচনা ধোনিদের 

করোনার চোখরাঙানি উপেক্ষা করেই শনিবার শুরু হল ত্রয়োদশ আইপিএল। টসের পর স্বস্তির নিঃশ্বাস ফেললেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। আর ম্যাচের পর মহেন্দ্র সিং ধোনি। টুর্নামেন্ট শুরুর আগে দু’জনেই ছিলেন প্রবল চাপে। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া পরিস্থিতি থেকে কীভাবে ঘুরে দাঁড়াতে হয়, সেটা ফের একবার দেখিয়ে দিলেন ভারতের সর্বকালের দুই সফল অধিনায়ক। বিশদ

20th  September, 2020
দিল্লি এগিয়ে, পাঞ্জাবের
ভরসা ক্লিন হিটাররা 

আমিরশাহির উইকেটে স্পিনাররা বেশি সুবিধা পাবেন। রবিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে সেই সুবিধার সদ্ব্যবহার করতে চায় দিল্লি ক্যাপিটালস। রবিচন্দ্রন অশ্বিন, অমিত মিশ্র ও অক্ষর প্যাটেল- এই স্পিনার ত্রয়ীকে ঘিরে জয়ের স্বপ্ন দেখছে রিকি পন্টিংয়ের দল। ব্যক্তিগত ভাবে অশ্বিনের কাছেও এটা পুরানো দলের বিরুদ্ধে নিজেকে প্রমাণ করার ম্যাচ। তাঁকে সঙ্গত করতে প্রস্তুত আইপিএলে দ্বিতীয় সর্বাধিক উইকেট (১৫৭ উইকেট) সংগ্রাহক অমিত মিশ্র।
বিশদ

20th  September, 2020
কামিন্সের অভিজ্ঞতা পেস বিভাগকে
শক্তিশালী করেছে, দাবি ম্যাকালামের 

আবুধাবি: পেস বিভাগের অনভিজ্ঞতা গতবার ভুগিয়েছিল কলকাতা নাইট রাইডার্সকে। তাই নিলামে প্যাট কামিন্সের মতো তারকাকে নিয়ে সেই খামতি মেটানোর চেষ্টা হয়েছে। আসলে শিবম মাভি, কমলেশ নাগারকোটি কিংবা প্রসিদ্ধ কৃষ্ণদের চাপ নেওয়ার অভ্যাস এখনও তৈরি হয়নি। 
বিশদ

20th  September, 2020

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: রাজ্যের চটকল শ্রমিকদের নানাবিধ সমস্যা সমাধানের প্রতি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বিশেষ নজর দিতে চলেছে। শ্রমিকদের চাকরির স্থায়িত্ব এই শিল্পের অন্যতম এবং বহু পুরনো সমস্যা হওয়ায় আপাতত তার সমাধানকেই পাখির চোখ করেছে শ্রমদপ্তর।   ...

লন্ডন: করোনা রুখতে কঠোর জরিমানার পথে হাঁটতে চলেছে ব্রিটেন। সেল্ফ আইসোলেশনে না থাকলে করোনা আক্রান্তকে ১০ হাজার পাউন্ড জরিমানা করা হবে বলে শনিবার ঘোষণা করেছে বরিস জনসন সরকার।  ...

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় দলীয় সংগঠনকে শক্তিশালী করতে সঙ্গে নিতে হবে বিপ্লব মিত্রকে। কলকাতায় বৈঠকে রাজ্য নেতৃত্বের তরফ থেকে জেলা নেতৃত্বকে এমন নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।  ...

নয়াদিল্লি: রবিবার ডিজেলের দাম ফের কমল দেশজুড়ে। এই নিয়ে গত চার দিনে ডিজেলের দাম লিটার প্রতি প্রায় ১ টাকা হ্রাস পেল। এদিন দিল্লিতে ডিজেলের দাম ২৪ পয়সা কমে হয়েছে ৭১ টাকা ৫৮ পয়সা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধাবিঘ্ন। হঠাকারী সিদ্ধান্তের জন্য আপশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  September, 2020

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, পঞ্চমী ৪৫/৩৬ রাত্রি ১১/৪৩। বিশাখানক্ষত্র ৩৮/২১ রাত্রি ৮/৪৯। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ দিবা
৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ১১/৬ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে।  
৪ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, চতুর্থী দিবা ৭/৩৭ পরে পঞ্চমী শেষরাত্রি ৫/১৭। বিশাখানক্ষত্র রাত্রি ৩/১। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩২ গতে ৪/২ মধ্যে। কালরাত্রি ১০/১ গতে ১১/৩১ মধ্যে।  
মোসলেম: ৩ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কলেজে ভর্তির সময়সীমা বৃদ্ধি পেয়ে ৩০ অক্টোবর 
কলেজগুলিতে স্নাতকস্তরে ভর্তির সময়সীমা বৃদ্ধি করল রাজ্য সরকার। রবিবার শিক্ষামন্ত্রী ...বিশদ

09:08:05 AM

মহারাষ্ট্রে বহুতল ভেঙে মৃত ১০ 
মহারাষ্ট্রের থানেতে বহুতল ভেঙে কমপক্ষে ১০ জনের মৃত্যু হল। এখনও ...বিশদ

09:08:00 AM

আজ আইপিএল-এ
 

আইপিএল-এ আজ মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ...বিশদ

09:06:59 AM

কলকাতায় ভারী বৃষ্টির পূর্বাভাস 
ঘনীভূত হয়েছে গভীর নিম্নচাপ। সর্তকতা জারি হয়েছে রাজ্যজুড়ে। কলকাতাতেও মঙ্গলবার ...বিশদ

08:58:46 AM

ইতিহাসে আজকের দিনে 
আন্তর্জাতিক শান্তি দিবস১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ...বিশদ

08:47:39 AM

গর্ভের সন্তান ছেলে কি না জানতে স্ত্রীর পেট কাটল যুবক, গ্রেপ্তার 
পুরুষতান্ত্রিক মানসিকতার আরও এক ঘৃণ্য নজির সৃষ্টি করল উত্তরপ্রদেশের বুদানের ...বিশদ

08:45:00 AM