Bartaman Patrika
খেলা
 

এশিয়ান টিটি’র দলে সুতীর্থা, ঐহিকা 

নয়াদিল্লি, ১৫ সেপ্টেম্বর: এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে ভালো ফলের লক্ষ্যে ভারত তাকিয়ে রয়েছে জি সাথিয়ান, শরৎ কমল ও মনিকা বাত্রার দিকে। মহিলা দলে রয়েছেন বাংলা থেকে সুতীর্থা মুখার্জি ও ঐহিকা মুখার্জি। র‌্যাঙ্কিংয়ে ভারতের প্লেয়ারদের মধ্যে শীর্ষ রয়েছেন সাথিয়ান। রবিবার ইন্দোনেশিয়ায় এই প্রতিযোগিতা শুরু হবে। ভারতের প্রতিপক্ষ জাপান, কোরিয়া, তাইপে ও সিঙ্গাপুর। ২০২০ টোকিও ওলিম্পিকসের বাছাই পর্ব এই এশিয়ান টিটি। ভারতীয় দলে পাঁচ পুরুষ ও পাঁচ মহিলা প্লেয়ার রয়েছেন। চীনে ভারতীয় দল ১০ দিনের শিবির করেছে।
ভারতীয় দলে রয়েছেন – (পুরুষ): মানব ঠক্কর, অ্যান্টনি অমলরাজ, জি সাথিয়ান, হরমীত দেশাই, শরৎ কমল। (মহিলা): সুতীর্থা মুখার্জি, মাধুরিকা পাটকর, ঐহিকা মুখার্জি, মনিকা বাত্রা, অর্চনা কামাথ। 

16th  September, 2019
ডি’ককের ক্রিকেট মস্তিস্ক ভীষণই ধারালো: মিলার 

ধরমশালা, ১৫ সেপ্টেম্বর: তরুণ ব্রিগেড হলেও দক্ষিণ আফ্রিকা জয়ের লক্ষ্য সামনে রেখেই ভারত সফরে এসেছে বলে জানালেন ডেভিড মিলার। তারকা প্রোটিয়া অলরাউন্ডারটির দাবি, বিশ্বকাপের ব্যর্থতা ভুলে নতুন ভাবে পথ চলা শুরু করতে মুখিয়ে রয়েছে গোটা দল।  
বিশদ

16th  September, 2019
শুভ ঘোষের প্রশংসায় ভিকুনা 

নিজস্ব প্রতিনিধি, কল্যাণী, ১৫ সেপ্টেম্বর: রাশিয়া বিশ্বকাপের নায়ক ফ্রান্সের কিলিয়ান এমবাপের গোল-সেলিব্রেশন জনপ্রিয়তা লাভ করেছিল। রবিবার রেনবোর বিরুদ্ধে জয়সূচক গোলের পর মোহন বাগানের ‘তরুণ তুর্কি’ শুভ ঘোষ ফরাসি তারকার মতোই সাইড লাইনের দিকে ছুটে এলেন। 
বিশদ

16th  September, 2019
প্রতিপক্ষ ভবানীপুর, লড়াইয়ে প্রস্তুত কামো-ভিক্টররা
উইং প্লে’র মাধ্যমেই গোলের খোঁজে ইস্ট বেঙ্গল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাচের আগে ইস্ট বেঙ্গলের সেই ট্র্যাডিশন অব্যাহত। খেলার ৪৮ ঘণ্টার আগে প্র্যাকটিস বন্ধ। শনিবার ছিল পূর্ণ বিশ্রাম। আর রবিবার নিউটাউনের একটি হোটেলে ভিডিও সেশন। রাজারহাটের পাঁচতারা আবাসন থেকে বাসে করে ইস্ট বেঙ্গল ফুটবলাররা আসেন হোটেলে। রবিবার বলে মাত্র একজন কর্মী ছিলেন দলের সঙ্গে।  
বিশদ

16th  September, 2019
ম্যাথু ওয়েডের লড়াকু সেঞ্চুরি 

লন্ডন, ১৫ সেপ্টেম্বর: দীর্ঘ আঠারো বছরের খরা কাটিয়ে ইংল্যান্ডের মাটিতে অ্যাসেজ সিরিজ জেতার সম্ভাবনা জাগিয়ে তুলেছিল অস্ট্রেলিয়া। কিন্তু পঞ্চম তথা শেষ টেস্টে সিরিজ জেতার মতো পারফরম্যান্স মেলে ধরতে পারলেন না স্টিভ স্মিথরা। জয়ের জন্য অস্ট্রেলিয়ার সামনে ৩৯৯ রানের টার্গেট খাড়া করে ইংল্যান্ড। 
বিশদ

16th  September, 2019
প্রাঞ্জলরা সরে যাওয়ায় দক্ষ রেফারির অাকাল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা লিগের খেতাবি দৌড় জমজমাট। লিগ টেবলে সাপ-লুড়োর দৌড় যত বাড়ছে, ততই নাভিশ্বাস উঠছে সিআরএ শীর্ষ কর্তাদের। ময়দানের বেশ কিছু দল সরাসরি তাঁদের উপর চাপ সৃষ্টি করে বলছেন, ‘এই ম্যাচে অমুককে পোস্টিং দেবেন না। তমুককে দিন। উনি লাকি।’   বিশদ

16th  September, 2019
ফুটবলারদের পাশে দাঁড়ালেন পেপ 

লন্ডন, ১৫ সেপ্টেম্বর: ক্যারো রোডে অপ্রত্যাশিত হার ম্যাঞ্চেস্টার সিটির। লিগ তালিকার শেষের দিকে থাকা নরউইচ সিটি যে তাঁদের এরকমভাবে চমকে দেবে তা স্বপ্নেও হয়তো ভাবেননি পেপ গুয়ার্দিওলা। কিন্তু বাস্তবে তাই হয়েছে। শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে নরউইচের কাছে ৩-২ গোলে হার মেনেছে গত দু’বারের চ্যাম্পিয়ন ম্যান সিটি।  
বিশদ

16th  September, 2019
কাতারে খেলতে না পেরে হতাশ সুনীল 

নয়াদিল্লি, ১৫ সেপ্টেম্বর: ফিফা বিশ্বকাপের বাছাই পর্বে কাতারকে আটকে দিয়েছে ভারত। সেই ম্যাচে ‘অতিমানব’ হয়ে উঠেছিলেন গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু। সেই ম্যাচে খেলতে না পারায় দারুণ হতাশ সুনীল ছেত্রী। 
বিশদ

16th  September, 2019
 নীরবে প্রস্তুতি সারছেন হাবাস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম আইএসএলে কিছুটা অপ্রত্যাশিতভাবে স্প্যানিশ কোচ হাবাসের কোচিংয়ে চ্যাম্পিয়ন হয়েছিল এটিকে। দ্বিতীয় বছরেও তিনি ছিলেন এটিকে’র দায়িত্বে। তিন বছর পর কলকাতায় ফিরে তিনি নীরবে সল্টলেক স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ডে দলের প্রি-প্রিজন কন্ডিশনিং করাচ্ছেন। 
বিশদ

16th  September, 2019
 শৈল শহরে আজ উষ্ণতা
ছড়াতে তৈরি কোহলিরা
লক্ষ্য বিশ্বকাপ, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা

  ধরমশালা, ১৪ সেপ্টেম্বর: আগামী বছর অস্ট্রেলিয়ায় বসবে টি-২০ বিশ্বকাপের আসর। আপাতত সেটাকেই পাখির চোখ করেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তার প্রস্তুতি হিসাবেই রবিবার শৈল শহর ধরমশালায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ খেলতে নামছেন বিরাট কোহলিরা। বিশদ

15th  September, 2019
 ট্যুইটের ভুল ব্যাখ্যা
থেকে শিক্ষা নিয়েছি

ধোনির অবসর জল্পনা উড়িয়ে বললেন কোহলি

 ধরমশালা, ১৪ সেপ্টেম্বর: বৃহস্পতিবার তাঁর একটি ট্যুইট ঘিরে মহেন্দ্র সিং ধোনির অবসর জল্পনা তীব্র হয়েছিল। এই ঘটনায় রীতিমতো বিস্মিত এবং বিরক্ত বিরাট। তিনি বলেছেন, ‘আমি ভাবতেও পারিনি এভাবে আমার ট্যুইটের ভুল ব্যাখা করা হবে। 
বিশদ

15th  September, 2019
রক্ষণ সমস্যা মেটাতে সাইরাসকে
খেলানোর ভাবনা কোচ ভিকুনার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা লিগে সাত ম্যাচে সাত গোল হজম করেছে মোহন বাগান। অর্থাৎ গড়ে ধরলে ম্যাচ পিছু এক গোল খেয়েছেন মোরান্তে-কিমকিমারা। লিগের খেতাবি দৌড়ে মোহন বাগানের পিছিয়ে যাওয়ার অন্যতম কারণ তাদের রক্ষণ। সঙ্গে পজিটিভ স্ট্রাইকার না থাকা।
বিশদ

15th  September, 2019
 বেনজেমার জোড়া গোল, জয় রিয়ালের

মাদ্রিদ, ১৪ সেপ্টেম্বর: করিম বেনজেমার জোড়া গোলে লা লিগায় লেভান্তের বিরুদ্ধে ৩-২ গোলে রোমাঞ্চকর জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। চলতি মরশুমে ঘরের মাঠে প্রথম জয় পেল কোচ জিনেদিন জিদানের দল। চার ম্যাচে তাদের ঝুলিতে আপাতত ৮ পয়েন্ট।
বিশদ

15th  September, 2019
এশিয়া সেরা ভারতের ছোটরা 

কলম্বো, ১৪ সেপ্টেম্বর: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হল ভারত। লো-স্কোরিং ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে ৫ রানের রুদ্ধশ্বাস জয় পেয়েছে ভারতীয় দল। এই নিয়ে সপ্তমবার এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল ভারতের ছোটরা। 
বিশদ

15th  September, 2019
 ইস্ট বেঙ্গল ম্যাচই পাখির চোখ কামোর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বুধবার ভবানীপুরের জার্সি গায়ে বৃষ্টিভেজা পিচ্ছিল মাঠে হাফ টার্নে মহমেডান স্পোর্টিংয়ের বিরুদ্ধে বায়ি কামোর গোলার মতো শটে করা গোলটি আপাতত কলকাতা লিগের সেরা তিনটি গোলের মধ্যে থাকবে। সপ্তম রাউন্ডের পর ১৪ পয়েন্ট পেয়ে পিয়ারলেস শীর্ষ স্থানে আছে। বিশদ

15th  September, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া শিল্পশহরে একদিন আগেই শুরু হয়ে গেল বিশ্বকর্মাপুজো। মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত একাধিক বড় শিল্পসংস্থার পুজো উদ্বোধন করেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও ...

সংবাদদাতা, গাজোল: যাত্রীদের সুবিধার্থে পুজোর মুখে চার দিন মালদহ ডিপো থেকে বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)। মালদহ থেকে কলকাতা যাওয়ার জন্য বাড়তি সরকারি বাস চালানো হবে জেনে যাত্রীদের মধ্যেও খুশির হাওয়া ছড়িয়েছে।  ...

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর ...

 ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আংশিক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মারিয়ম শরিফ। দলের সহ সভানেত্রী পদে থাকার ক্ষেত্রে তাঁর আর কোনও বাধা রইল না। তবে, দলের কার্যকরী কোনও পদে তিনি বসতে পারবেন না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

07:03:20 PM

মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM