Bartaman Patrika
খেলা
 

 বিদেশি ক্লাবে খেলে পরিণত হয়েছে
গুরপ্রীত, মত দুই প্রাক্তন কোচের

গুরপ্রীত সিং সান্ধু। মঙ্গলবার রাত থেকে যাঁর নাম মুখে মুখে ঘুরছে ভারতীয় ফুটবলপ্রেমীদের। দোহায় এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিরুদ্ধে তাঁর দুরন্ত গোলরক্ষা প্রশংসা আদায় করে নিয়েছে বিশেষজ্ঞদের। মূলত এই দীর্ঘকায় দুর্গপ্রহরীর জন্যই দোহায় বিশ্বকাপের বাছাই পর্বে কাতারকে রুখে দিয়েছে ভারত। প্রাক্তন ছাত্রের পারফরম্যান্সে গর্বিত অতনু ভট্টাচার্য ও তনুময় বসু। বর্তমান ক্রীড়াবিভাগের মুখোমুখি দু’জন। কলকাতা ময়দানে গুরপ্রীত খেলেছেন ইস্ট বেঙ্গলের জার্সিতে। এই পর্বে গোলকিপার কোচ অতনু ভট্টাচার্যের মূল্যবান পরামর্শ তাঁর সাহস বাড়িয়েছে।
২০০৬ থেকে ২০১১, এই পর্বে ভারতীয় অনূর্ধ্ব-১৬ এবং অনূর্ধ্ব-১৯ দলে গুরপ্রীত সিং সান্ধুকে খুব কাছ থেকে দেখেছেন তনুময় বসু। তাঁর কাছেই গোলরক্ষার প্রাথমিক পাঠ নেওয়া এই পাঞ্জাবতনয়ের।

অতনু ভট্টাচার্যের চোখে

প্রতিদিনই গুরপ্রীত উন্নতি করছে। এই মুহূর্তে ও এশিয়ার অন্যতম সেরা গোলরক্ষক। সাড়ে ছ’ফুট উচ্চতাকে কাজে লাগিয়ে গুরপ্রীত ভরসা জোগাচ্ছে ভারতীয় দলকে। সুনীল ছেত্রী না খেলায় মঙ্গলবার গুরপ্রীতই ছিল অধিনায়কের দায়িত্বে। ‘লিডিং ফ্রম দ্য ফ্রন্ট’ শব্দবন্ধ সামান্য বদলে বলা যেতেই পারে ‘লিডিং ফ্রম দ্য বিহাইন্ড’। কাতারের বিরুদ্ধে যে খেলা গুরপ্রীত মেলে ধরেছে তারজন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। ১৯৮৬ সালে এশিয়ান অলস্টারের হয়ে খেলতে কাতারে গিয়েছিলাম। তবে সেই কাতারের সঙ্গে এই কাতারের অনেক পার্থক্য। এখন ওরা এশিয়ার সেরা। মঙ্গলবার কমপক্ষে সাতটি অনবদ্য সেভ করেছে গুরপ্রীত। গ্রিপিং, আউটিং কিংবা একের বিরুদ্ধে এক পরিস্থিতিতে ও ক্রমশ ভুলত্রুটি শুধরে নিচ্ছে। ‘রিচ’ বেশি বলে ওর শ্লথতা ঢাকা পড়ে যাচ্ছে। বিদেশে খেলতে যাওয়াটাই ওর টার্নিং পয়েন্ট। ইস্ট বেঙ্গলের হয়ে ইউনাইটেডের বিরুদ্ধে বাজে গোল হজম এখনও অনেকে মনে রেখেছেন। মানছি, সেবার ওই ম্যাচে হারের জন্য আমরা আই লিগ পাইনি। কিন্তু লাল-হলুদ জার্সিতে গুরপ্রীত বেশ কিছু অসাধারণ ম্যাচ খেলেছে। মনে পড়ছে, হাওড়া স্টেডিয়ামে বিএনআরের বিরুদ্ধে লিগের ম্যাচে ও পেনাল্টি সেভ করেছিল। আমরা জিতেওছিলাম। কলকাতা ময়দান ওকে অবশ্যই পরিণত করেছে। চাপ নিয়ে খেলার অভ্যাস হয়েছে এখানেই। তবে জাতীয় দলে খেলা অপেক্ষাকৃত সহজ। ফিফা র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা দলগুলির বিরুদ্ধে ম্যাচে গোলরক্ষককে সবসময় সজাগ থাকতে হয়। ক্লাব লেভেলে তা হয় না। স্বাভাবিকভাবেই গা-ছাড়া ভাব আসে। আশা করব, গুরপ্রীত এই অসুখে ভুগবে না। বয়স মাত্র ২৭। তাই ওর কাছ থেকে আরও চোখ ধাঁধানো পারফরম্যান্সের অপেক্ষায় রইলাম। বুধবার অনেকে আমায় জিগ্যেস করেছেন গুরপ্রীতের প্লাস পয়েন্ট সম্পর্কে। আমি তাঁদেরকে বলেছি, শেখার আগ্রহই ওর সবচেয়ে বড় গুণ। এছাড়া লম্বা গোলকিক মারতে পারে সান্ধু। আধুনিক ফুটবলে গোলরক্ষক শুধু ‘লাস্ট লাইন অব ডিফেন্স’ নয়, ‘ফার্স্ট লাইন অব অ্যাটাক’ও। কাতারের বিরুদ্ধে ম্যাচেও ওর লম্বা গোলকিক বারবার উদান্তাদের খুঁজে নিয়েছে।

তনুময় বসুর চোখে 

কলিন টোলের আমলে গুরপ্রীতকে প্রথম দেখি। ও কিন্তু ইন বর্ন গোলকিপার নয়। কিন্তু উচ্চতার কারণেই ওকে দেখিয়ে কলিন টোল বলেছিলেন, ‘শিখিয়ে-পড়িয়ে নিতে পারলে গুরপ্রীত আন্তর্জাতিক মানের গোলকিপার হতে পারবে।’ সেই শুরু। দুরন্ত প্রতিভা না হলেও স্রেফ পরিশ্রমের জোরে আজ ও এই জায়গায় পৌঁছেছে। ১৫ বছর বয়সেই ওর উচ্চতা ছিল প্রায় ৬ ফুট ২ ইঞ্চি। প্র্যাকটিসে যা বলতাম মন দিয়ে শুনত। গোয়ায় মাসের পর মাস বালিতে কিংবা মাঠে ঘামরক্ত ঝরিয়েছে গুরপ্রীত। শুধু প্র্যাকটিস নয়, অনূর্ধ্ব-১৬ এবং অনূর্ধ্ব-১৯ স্তরে বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতাও ওকে সাফল্যের পথে পা বাড়াতে সহযোগিতা করেছে। মনে পড়ে, গোয়ার হোস্টেলে এক সন্ধ্যায় আমার কাছে এসে গুরপ্রীত আক্ষেপের সুরে বলেছিল, ‘স্যার সবাই টিম পেল। কিন্তু আমি এখনও ফাঁকা।’ কোচ হিসেবে আমারও কিছু দায়িত্ব ছিল। তাই ইস্ট বেঙ্গলের সঙ্গে কথা বলে গুরপ্রীতকে কলকাতায় পাঠানোর ব্যবস্থা করেছিলাম। বেশ কয়েক বছর ইস্ট বেঙ্গলে থাকলেও ও সেভাবে নিজেকে প্রমাণ করতে পারেনি। এরপর নরওয়ের স্টাবেক এফসি’তে গিয়ে গুরপ্রীত সবদিক থেকেই সমৃদ্ধ হয়। কাতারের বিরুদ্ধে ম্যাচ সম্ভবত এখনও পর্যন্ত ওর জীবনের সেরা। ওই মঞ্চ গুরপ্রীতকে পরিণত করেছে। অনবদ্য রিফ্লেক্স, বুদ্ধিদীপ্ত ডিস্ট্রিবিউশন ও জোরালো গোল কিক ওর সম্পদ। তবে ধারাবাহিকতা বজায় রাখার জন্য ওকে আরও সচেষ্ট হতে হবে। পাশাপাশি আশা করব, ক্লাব লেভেলেও গুরপ্রীত যেন দুর্ভেদ্য হয়ে ওঠে। মাটি ঘেঁষা শট রোখার ক্ষেত্রে দুর্বলতা এখন ও অনেকটাই কাটিয়ে উঠেছে। বেড়েছে আত্মবিশ্বাসও। গুরপ্রীত এখনও আমার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখে। দেখা হলে নিশ্চয়ই পরামর্শ দেব। ওকে নিখুঁত করে তুলতে পারলে ছেলেবেলার কোচ হিসেবে নিশ্চয়ই তৃপ্তিতে মন ভরে যাবে।

12th  September, 2019
আবারও হার পিভি সিন্ধুর 

গুয়াংঝাউ, ১২ ডিসেম্বর: সময়টা একেবারেই ভালো যাচ্ছে না পিভি সিন্ধুর। বিডব্লুএফ ওয়ার্ল্ড ট্যুর ফাইনালের দ্বিতীয় ম্যাচেও হারের স্বাদ পেলেন তিনি। বৃহস্পতিবার চীনের চেন য়ু ফেইয়ের কাছে সিন্ধু হারেন ২২-২০, ১৬-২১, ১২-২১ ফলে। উল্লেখ্য, বুধবার তিনি হেরেছিলেন জাপানের আকানে ইয়ামাগুচির কাছে।  
বিশদ

এবার ‘মিশন’ ওয়ান ডে সিরিজ
টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে প্রথম দশে ঢুকে পড়লেন কোহলি 

দুবাই, ১২ ডিসেম্বর: আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে প্রথম দশে ঢুকে পড়লেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজে দুরন্ত ফর্মে ছিলেন ভারত অধিনায়ক। তারই প্রতিফলন ঘটল আইসিসি’র সদ্য প্রকাশিত টি-২০ র‌্যাঙ্কিংয়ে। পাঁচ ধাপ এগিয়ে ব্যাটসম্যানদের তালিকায় দশ নম্বরে রয়েছেন তিনি। 
বিশদ

বড়দিনের উৎসবের আবহে মহারাজ
বিরাটদের ব্যাটিংয়ের প্রশংসায় সৌরভ-শাস্ত্রী 

নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: তৃতীয় টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬৭ রানে দুরমুশ করে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে ‘টিম ইন্ডিয়া’। দুরন্ত ব্যাটিং উপহার দিয়েছেন রহিত শর্মা (৭১), লোকেশ রাহুল (৯১) ও বিরাট কোহলি (অপরাজিত ৭০)। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ভারতের ভয়ডরহীন ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা করেছেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। 
বিশদ

বায়ার্নের কাছে দর্পচূর্ণ মরিনহোর
হেসাসের হ্যাটট্রিকে জয় ম্যান সিটির 

মিউনিখ, ১২ ডিসেম্বর: দুরন্ত ছন্দে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের গণ্ডি পেরল বায়ার্ন মিউনিখ। বুধবার ঘরের মাঠ অ্যালায়েঞ্জ এরিনায় তারা সহজ জয় তুলে নিল টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে। গ্রুপের প্রতিটি ম্যাচ জিতে ১৮ পয়েন্টে শেষ করল জার্মান সুপার পাওয়ারটি। হারলেও অবশ্য গ্রুপ-বি’র দ্বিতীয় স্থানে থেকে নক-আউটে পৌঁছেছে টটেনহ্যাম। 
বিশদ

গ্রুপের শেষ ম্যাচে জিতল রিয়াল মাদ্রিদও
গোলের বন্যা বইয়ে দিল পিএসজি 

প্যারিস, ১২ ডিসেম্বর: শক্তির নিরিখে গালাতাসারের সঙ্গে কোনও তুলনাই চলে না প্যারি সাঁজাঁ’র। একাধিক তারকা সমৃদ্ধ প্যারিসের দলটি এবার চ্যাম্পিয়ন্স লিগের অন্যতম দাবিদার। বুধবার ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে গ্রুপ-এ’র শেষ ম্যাচে তারা খড়কুটোর মতো উড়িয়ে দিল গালাতাসারেকে।  
বিশদ

লক্ষ্যভেদে সফল রোনাল্ডো ও ইগুয়েন
নিয়মরক্ষার ম্যাচেও সহজ জয় জুভেন্তাসের 

লেভারকুসেন, ১২ ডিসেম্বর: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের মূলপর্বে পৌঁছনোর জন্য বুধবার জয় প্রয়োজন ছিল বেয়ার লেভারকুসেনের। ঘরের মাঠে প্রবলতর প্রতিপক্ষ জুভেন্তাসের বিরুদ্ধে তাই আক্রমণাত্মক ফুটবল মেলে ধরেছিল জার্মান ক্লাবটি। কিন্তু ডিয়াবি-বেলারাবিরা সহজ সুযোগ নষ্ট করায় তুরিনের ‘ওল্ড লেডি’র দুর্গ অক্ষত থাকে। 
বিশদ

দলে জায়গা পাওয়া নিয়ে মাথা ঘামাই না: রাহুল 

মুম্বই, ১২ ডিসেম্বর: ম্যাচের সেরা পুরস্কার গ্রহণের জন্য যখন তাঁর নাম ঘোষণা হয়, তখন একটু অবাকই হয়েছিলেন লোকেশ রাহুল। তিনি ভেবেছিলেন, রহিত শর্মা কিংবা বিরাট কোহলিই ‘ম্যান অব দ্য ম্যাচ’ হবেন। 
বিশদ

মেসিদের লিগের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে দারুণ রোমাঞ্চিত রহিত শর্মা 

মুম্বই, ১২ ডিসেম্বর: লায়োনেল মেসি, লুই সুয়ারেজ, সের্গিও র‌্যামোসদের ফুটবল লিগের প্রচার দূত নিযুক্ত হলেন রহিত শর্মা। ভারতে লা লিগার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে দায়িত্ব পালন করবেন তারকা ক্রিকেটারটি। বৃহস্পতিবার মুম্বইয়ে এক অনুষ্ঠানে লা লিগার ম্যানেজিং ডিরেক্টর হোসে অ্যান্তোনিও কাচাজা এ কথা ঘোষণা করেন। 
বিশদ

গুয়াহাটিতে কার্ফুর জেরে পরিত্যক্ত রনজি ও আইএসএলের ম্যাচ 

গুয়াহাটি, ১২ ডিসেম্বর: নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে প্রতিবাদের জেরে অগ্নিগর্ভ অসম। গুয়াহাটিতে জারি হয়েছে কার্ফু। রাজপথে টহল দিচ্ছে সেনা। তার প্রভাব পড়ল রনজি ট্রফি এবং আইএসএলের ম্যাচে। বর্ষাপাড়া স্টেডিয়ামে চলছিল অসম-সার্ভিসেসের রনজি ম্যাচ। বৃহস্পতিবার ছিল ম্যাচের চতুর্থ দিন। 
বিশদ

ভারতের হোম ম্যাচ ভুবনেশ্বরে 

নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: ২০২০ পেশাদার হকি লিগে ভারতের হোম ম্যাচগুলি হবে ভুবনেশ্বরে। আন্তর্জাতিক হকি সংস্থা জানিয়েছে, ১১ জানুয়ারি থেকে ২৮ জুন পেশাদার হকি লিগ অনুষ্ঠিত হবে।
বিশদ

জাতীয় স্তরের দৌড় প্রতিযোগিতায় কালীগঞ্জের মুখ উজ্জ্বল করতে চায় সুতপা 

সংবাদদাতা, কালীগঞ্জ: দৌড় প্রতিযোগিতায় জাতীয় ও আন্তর্জাতিক স্তরে অংশ নিয়ে কালীগঞ্জের মুখ উজ্জ্বল করতে চায় সুতপা মণ্ডল। পরিবারে অভাবকে হার মানিয়ে ইচ্ছা শক্তির জোরে আগামী দিনে দৌড় প্রতিযোগিতার বিভিন্ন খেলায় সফল হতে চায় লাখুরিয়া হাইস্কুলের একাদশ শ্রেণীর ওই ছাত্রী। বাবা ভাগচাষি। দিনমজুরের কাজ করেন। মা গৃহবধূ।  
বিশদ

দুর্বল ট্রাউকে চূর্ণ করে লিগে প্রথম জয় বাগানের 

অভিজিৎ সরকার, কল্যাণী : মণিপুরের ক্লাব ট্রাউকে চূর্ণ করেই বুধবার আই লিগে প্রথম জয়ের স্বাদ পেল মোহন বাগান। গোটা ম্যাচে সবুজ-মেরুনের প্রতিপক্ষ দলের কোনও প্রতিরোধই চোখে পড়ল না। ফলে অনায়াসেই চার গোল করল ভিকুনা-ব্রিগেড।
বিশদ

12th  December, 2019
ত্রয়ীর তাণ্ডবে সিরিজ দখল টিম ইন্ডিয়ার 

মুম্বই, ১১ ডিসেম্বর: ত্রয়ীর ব্যাটিং তাণ্ডবে চূর্ণ ওয়েস্ট ইন্ডিজ। রহিত শর্মার ঝোড়ো ৭১, লোকেশ রাহুলের দুরন্ত ৯১ ও বিরাট কোহলির অধিনায়কোচিত অপরাজিত ৭০ রানের সুবাদে তৃতীয় তথা অন্তিম ম্যাচে ক্যারিবিয়ানদের ৬৭ রানে দুরমুশ করে টি-২০ সিরিজ জিতল ‘টিম ইন্ডিয়া’।
বিশদ

12th  December, 2019
সতর্ক ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো
বড় ম্যাচে অনিশ্চিত নির্বাসিত কোলাডো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের হাইমে স্যান্টোস কোলাডোকে অন্তর্বর্তীকালীন নির্বাসনের নোটিস পাঠাল এআইএফএফের শৃঙ্খলারক্ষা কমিটি। গত ৭ ডিসেম্বর পাঞ্জাব এফসি’র বিরুদ্ধে ম্যাচে বলবয়ের সঙ্গে খারাপ ব্যবহার করেন লাল-হলুদের এই স্প্যানিশ অ্যাটাকার।
বিশদ

12th  December, 2019

Pages: 12345

একনজরে
পাটনা, ১২ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) সমর্থন না করায় ইতিমধ্যেই দলের অন্দরে কোণঠাসা হয়ে গিয়েছেন জেডিইউয়ের সহ সভাপতি প্রশান্ত কিশোর। তবে তা সত্ত্বেও তিনি নিজের অবস্থানে অনড়ই থাকলেন। বৃহস্পতিবার তিনি বলেন, ওই বিলের মাধ্যমে সরকার ধর্মের ভিত্তিতে মানুষকে ...

সংবাদদাতা, দিনহাটা: কয়েক মাস আগে আবেদনের পরেও দলীয় কর্মীর বাড়িতে বিদ্যুতের খারাপ মিটার বদলে না দেওয়ায় দিনহাটায় বিদ্যুৎ দপ্তরে ডেপুটেশন দিল দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন। ...

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: গত পাঁচ বছরে কৃষ্ণনগরের পকসো আদালতে প্রায় ৫০০ মামলা নথিভুক্ত হয়েছে। ২০১২ সালে ‘প্রিভেনশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সসেস’ বা পকসো আইন চালু হয়েছে। কৃষ্ণনগরে এই বিশেষ আদালত চালু হয়েছে ২০১৪ সালে। ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: বজবজের ঘটনার পরিপ্রেক্ষিতে আজ দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বঙ্গ বিজেপি। এদিন দলের রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সংসদ সদস্য দিলীপ ঘোষের নেতৃত্বে তিন সদস্যের এক প্রতিনিধি দল জাতীয় নির্বাচন কমিশনে যায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮৫ টাকা ৭১.৫৪ টাকা
পাউন্ড ৯১.৮৫ টাকা ৯৫.১৫ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ৯/২৪ দিবা ৯/৫৭। মৃগশিরা ০/১৮ দিবা ৬/১৮ পরে আর্দ্রা ৫৯/৯ শেষরাত্রি ৫/৫১। সূ উ ৬/১১/২, অ ৪/৪৯/৩৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৫০ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৯ মধ্যে। 
২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ১০/৫৮/৫৭ দিবা ১০/৩৬/৩৮। মৃগশিরা ৩/১৮/৩৯ দিবা ৭/৩২/৩১, সূ উ ৬/১৩/৩, অ ৪/৪৯/৫৫, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে ও ৭/৪৬ গতে ৯/৫৩ মধ্যে ও ১২/০ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩২ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ৩/৪০ মধ্যে ও ৪/৩৪ গতে ৬/১৪ মধ্যে, কালবেলা ১০/১১/৫৩ গতে ১১/৩১/২৯ মধ্যে, কালরাত্রি ৮/১০/৪২ গতে ৯/৫১/৫ মধ্যে। 
১৫ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বাগুইআটিতে বেসরকারি স্কুলে বিক্ষোভ 
ফি বৃদ্ধির প্রতিবাদে বাগুইআটির দেশবন্ধু নগরের একটি বেসরকারি ইংরেজি মাধ্যম ...বিশদ

02:21:00 PM

ক্যাবের বিরুদ্ধে সোমবার রাজপথে মমতা 
এনআরসির পর এবার নাগরিকত্ব সংশোধনী আইন। ফের পথে নামতে চলেছেন ...বিশদ

02:15:00 PM

অনুপ্রবেশের অভিযোগে মহারাষ্ট্রের পালঘরে গ্রেপ্তার বাংলাদেশের ৭জন নাগরিক

02:03:41 PM

প্রবল বৃষ্টির জেরে জলমগ্ন দিল্লির একাধিক এলাকা 

01:55:00 PM

শালবনিতে গাড়ি দুর্ঘটনা, মৃত ২
 

পশ্চিম মেদিনীপুরের শালবনিতে বিয়ে বাড়ি থেকে ফেরার পথে নিয়ন্ত্রণ হারিয়ে ...বিশদ

01:53:31 PM

আমতায় বাস-গাড়ির মুখোমুখি সংঘর্ষ, মৃত ১ 
আমতায় যাত্রীবাহী বাসের সঙ্গে গাড়ির মুখোমুখি সংঘর্ষ। দুর্ঘটনায় মৃত্যু হল ...বিশদ

01:48:25 PM