Bartaman Patrika
খেলা
 

 ক্লাব বনাম কোম্পানির সংঘাত

 নিজস্ব প্রতিবেদন: ষষ্ঠ রাউন্ডের পর কলকাতা লিগের পঞ্চম স্থানে ইস্ট বেঙ্গল। গত চার দশকে এমন দুরবস্থার মুখোমুখি হতে হয়নি কলকাতার এই বড় ক্লাবটির। শতবর্ষে লাল-হলুদ যেন অগ্নিস্তূপের উপর দাঁড়িয়ে। এই অচলাবস্থা নিয়ে বুধবার কর্মসমিতির সভা ডাকা হয়েছে। ইনভেস্টর কোয়েসের সঙ্গে দূরত্ব ক্রমশই বাড়ছে ইস্ট বেঙ্গলের সাবেক কর্তাদের। কোচ আলেজান্দ্রোও একের পর এক ভুল করে চলেছেন। দায় এড়াতে পারেন না ক্লাবের সাবেক কর্তারাও। সমর্থকরাও এখন দু’ভাগে বিভক্ত। কিন্তু গর্বের শতবর্ষে কেন এমন অবস্থা? বর্তমান ক্রীড়াবিভাগের অনুসন্ধানে যা বেরিয়ে এল-
 গত এপ্রিলে বোর্ড মিটিংয়ের পর ক্লাবের সাবেক কর্তাদের সঙ্গে কোয়েসের সম্পর্ক তলানিতে চলে যায়। ভেঙে দেওয়া হয় টেকনিক্যাল কমিটি। এই মুহূর্তে কোয়েস চেয়ারম্যান অজিত আইজ্যাকের সঙ্গে ক্লাব সভাপতি ছাড়া আর কারও যোগাযোগ নেই। দলগঠন ভালো না হওয়ায় ক্লাবের সিইও মাঠেই আসেন না। তাই কোয়েস নিযুক্ত কোচ আলেজান্দ্রোই কালক্রমে হয়ে উঠেছেন ‘সুপার বস’। এনরিকে, জবি, লালডানমাওইয়া রালতে, চুলোভা দল ছাড়ায় শক্তিহীন হয়ে পড়ে ইস্ট বেঙ্গল। নতুন বিদেশিরা যোগ্য বিকল্প হয়ে উঠতে পারেননি। ক্রেসপি, মার্কোসদের মতো নতুন বিদেশিদের আনা হয় দেরি করে।
 কোচ হিসাবে যথেষ্ট স্বাধীনতা পেলেও সময়মতো অনুশীলন শুরু করাননি আলেজান্দ্রো। লিগের ১২টি দলের মধ্যে সবথেকে পরে ইস্ট বেঙ্গলের প্র্যাকটিস শুরু হয়। ক্লাব গত তিন মাসে যা অনুরোধ করেছে তা কানেই তোলেননি স্প্যানিশ কোচ। শতবর্ষের জন্য মরশুমের প্রথম প্র্যাকটিস সেশনটি ইস্ট বেঙ্গল মাঠে করার আরজি তিনি রাখেননি। ক্লাবের শততম প্রতিষ্ঠা দিবসের পতাকা উত্তোলনে খেলোয়াড়দের আমন্ত্রণ জানানো হলেও প্রত্যাখান করেন কোচ। গত ১ আগস্ট শতবার্ষিকী অনুষ্ঠানের সূচনা লগ্নে তাঁকে মঞ্চে ডাকা হলেও ওঠেননি। মাঝপথেই নেতাজি ইনডোর স্টেডিয়াম ছেড়ে চলে যান। সিনিয়রিটির ট্র্যাডিশন ভেঙে তিনি বোরহাকে ক্যাপ্টেন করতে চেয়েছিলেন। কিন্তু দ্বিতীয় বছরেই বোরহাকে অধিনায়কত্ব দিতে চাননি ক্লাব কর্তারা।
 লিগে একটি ম্যাচ লাল-হলুদ জার্সি গায়ে খেলে অবসর নিতে চেয়েছিলেন বাইচুং ভুটিয়া। খেলতে চেয়েছিলেন লিগের প্রথম ম্যাচটি। লাল-হলুদের শতবর্ষে ইস্ট বেঙ্গলকে শেখ জামাল ট্রফিতে বিশেষ ভাবে চেয়েছিল বাংলাদেশের ফুটবল কর্তারা। ক্লাবের এই দুটি ‘বার্তাকেই’ খারিজ করে দিয়েছেন আলেজান্দ্রো।
 টিমের ৩০ জন খেলোয়াড়কে দেখে নেওয়ার জন্য ছয়-সাতটি ম্যাচই যথেষ্ট। মোহন বাগান ম্যাচ ছিল মরশুমের সপ্তম। পিয়ারলেস ম্যাচ নবম। লিগ টেবলে দু’টি উপরের দিকে দলের বিরুদ্ধে সামাদ, কোলাডো, বিদ্যাসাগর সিংদের বাদ দিয়ে প্রথম একাদশ গড়ায় ষষ্ঠ রাউন্ডের পর ইস্ট বেঙ্গল পাঁচ নম্বরে।
 গত বছর সেপ্টেম্বরে দায়িত্ব নেওয়ার পর ক্লাব মাঠে প্র্যাকটিস বন্ধ করে যুবভারতীতে মাঠ ভাড়া নিয়ে অনুশীলন করেন কোচ আলেজান্দ্রো। আই লিগ শুরু হওয়ার পর তিনি আর ক্লাবমুখো হননি। তখন থেকেই ক্লাব কর্তাদের সঙ্গে সম্পর্কের অবনতি। ফেব্রুয়ারিতে টেকনিক্যাল কমিটি থেকে আলভিটোকে সরিয়ে দেওয়ার পর স্প্যানিশ কোচ সাবেক কর্তাদের আরও বিষ নজরে।
 গত বছর আই লিগে দু’টি ডার্বি জিতলেও ইস্ট বেঙ্গল আশা জাগিয়ে চ্যাম্পিয়ন হতে পারেনি। আই লিগের শেষ ম্যাচ খেলে দমদম বিমানবন্দরে নেমে তিনি বলেছিলেন,‘সেকেন্ড হওয়াটাও অ্যাচিভমেন্ট।’ সমর্থকদের আনা মিষ্টি ও কেক খেয়েছিলেন তৃপ্তি ভরে। তবে এই প্রসঙ্গে ইস্ট বেঙ্গল সচিব কল্যাণ মজুমদারের কটূক্তি বোধহয় আলেজান্দ্রো এখনও ভুলতে পারেননি। তবে মিডিয়ার সামনে সচিবের এভাবে মুখ খোলাও উচিত হয়নি।
 শীতকালে আলেজান্দ্রো প্র্যাকটিস করাননি ইস্ট বেঙ্গল মাঠে। তখন বিভিন্ন স্কুলগুলিকে স্পোর্টসের জন্য ভাড়া না দিয়ে মাঠ সংস্কারের কাজ অবশ্যই করা উচিত ছিল ইস্ট বেঙ্গল কর্তাদের।
 গত ২৮ জুলাই কুমারটুলিতে শতবার্ষিকী পদযাত্রার মঞ্চে কিংফিসারের লোগো রাখা এবং ওই সংস্থার লোগো দেওয়া দশ হাজার জার্সি বিলি করে কোয়েস কর্ণধার অজিত আইজ্যাককে আরও চটিয়েছে ইস্ট বেঙ্গলের সাবেক কর্তারা।

11th  September, 2019
বিরাট কোহলির ঝুঁকিপূর্ণ শট খেলার
প্রবণতায় রাশ টানেন গ্যারি কার্স্টেন 

নয়াদিল্লি: তাঁর কোচিংয়েই প্রথমবার আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছেছিল ভারত, ২০০৯ সালে। তার দু’বছরের মাথায় টিম ইন্ডিয়াকে একদিনের ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়নও করেছিলেন তিনি। আবার তাঁর আমলেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলির।  
বিশদ

মন্তব্য কুমার সাঙ্গাকারার
সৌরভই গড়ে দিয়েছিল
ধোনির সাফল্যের মূল ভিত 

নয়াদিল্লি: অধিনায়ক হিসেবে সাফল্যের পরিসংখ্যানে সৌরভ গাঙ্গুলির থেকে অনেকটাই এগিয়ে মহেন্দ্র সিং ধোনি। মহারাজ যেখানে বিশ্বকাপ জয়ের স্বাদ পাননি, সেখানে মাহির ঝুলিতে রয়েছে দুটি বিশ্বকাপ জয়ের নজির (টি-২০ ও ৫০-৫০)। 
বিশদ

কয়েক সেকেন্ডের জন্য মনে
হয়েছিল সব শেষ: মরগ্যান 

লন্ডন: বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তিতে স্মৃতির সরণিতে হাঁটলেন ইংল্যান্ডের সীমিত ওভারের দলনায়ক ইয়ন মরগ্যান। তিনি বলেছেন, ‘ঘরের মাঠে বিশ্বকাপ ফাইনাল হওয়ায় আমরা প্রথম থেকেই আত্মবিশ্বাসী ছিলাম।  
বিশদ

লিগ প্রায় হাতের মুঠোয় রিয়ালের 

গ্রানাডা-১ : রিয়াল মাদ্রিদ-২
(মাচিস) (মেন্ডি, বেনজেমা)
মাদ্রিদ: লা লিগা খেতাব প্রায় হাতের মুঠোয় রিয়াল মাদ্রিদের। সোমবার গ্রানাডাকে ২-১ গোলে হারানোর পর আর একটি ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন হয়ে যাবেন জিনেদিন জিদানের শিষ্যরা। চ্যাম্পিয়ন হতে তাদের দরকার মাত্র দু’পয়েন্ট।  
বিশদ

প্রসাদ-সোহেল ঝামেলার জন্য খেদ রয়েছে ওয়াকারের 

নয়াদিল্লি: ওয়াকার ইউনিস এখনও ভাবলেই অবাক হন, আমির সোহেল সেদিন কেন এমন আচরণ করেছিলেন! ১৯৯৬-র বিশ্বকাপ। বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হয়েছিল ভারত ও পাকিস্তানের মধ্যে হাইভোল্টেজ কোয়ার্টার ফাইনাল ম্যাচ। 
বিশদ

লর্ডসে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তি
সিগারেটে সুখটান দিয়েই বাজিমাত স্টোকসের

লন্ডন: দেশের জার্সি গায়ে অনেক বড় বড় ইনিংস উপহার দিয়েছেন বেন স্টোকস। আগামী দিনেও হয়তো অনেক রেকর্ড লেখা হবে তাঁর নামের পাশে। তবে গত বছর ১৪ জুলাই লর্ডসে ৯৮ বলে অপরাজিত ৮৪ রানের ওই ইনিংস স্টোকস হয়তো জীবনে আর কখনও ফিরে পাবেন না।  
বিশদ

পুরস্কারের টাকায় ভালো
বুট কিনতে চায় সজল

সঞ্জয় সরকার, কলকাতা: বাবা পেশায় দিনমজুর। আয় আছে, নেই সঞ্চয়। দিন আনা, দিন খাওয়া পরিবারে জন্ম গ্রহণ করলেও একদিন ভারতীয় দলের জার্সি গায়ে নিজেকে দেখতে চায় সজল বাগ।  
বিশদ

আইএসএল সংগঠনের কাজ শুরু উদ্যোক্তাদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএসএল শুরু হতে এখনও চার মাস বাকি। তবে এআইএফএফ সচিব কুশল দাস সোমবারই ইঙ্গিত দিয়েছেন, গোয়ায় হতে পারে দেশের এক নম্বর লিগ। এর পরেই আইএসএল সংগঠনের প্রাথমিক কাজ মঙ্গলবার শুরু করে দিলেন উদ্যোক্তারা। মোট তিনটি স্টেডিয়ামে খেলা হওয়ার সম্ভাবনা উজ্জ্বল। 
বিশদ

মহমেডান স্পোর্টিংয়ে উইলিস প্লাজা  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাপা দিওয়ারার সঙ্গে কথাবার্তা বলার ফাঁকেই মহমেডান স্পোর্টিং তুলে নিতে চলেছে উইলিস প্লাজাকে। গতবছর চার্চিল ব্রাদার্স তাঁকে ৮০ লাখ টাকা দিয়েছিল।  
বিশদ

ড্র ম্যান ইউয়ের 

ম্যাঞ্চেস্টার: শেষ মুহূর্তে গোল হজম করে সাউদাম্পটনের বিরুদ্ধে জয় হাতছাড়া করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সোমবার ওল্ড ট্রাফোর্ডে ১২ মিনিটে স্টুয়ার্ট আর্মস্ট্রংয়ের গোলে এগিয়ে যায় সাউদাম্পটন (১-০)।  
বিশদ

ন্যাটওয়েস্ট ট্রফি জয়ের বর্ষপূর্তিতে
স্মৃতিমেদুর মহম্মদ কাইফ-যুবরাজ সিং 

নয়াদিল্লি: ১৩ জুলাই, ২০০২। ভেন্যু ইংল্যান্ডের লর্ডস। ক্রিকেটের মক্কায় ভারতীয় ক্রিকেটের ধ্বজা উড়িয়েছিলেন এক বাঙালি যুবক। হ্যাঁ, ক্যাপ্টেন সৌরভ গাঙ্গুলি। ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালে ইংরেজ ঔদ্ধত্য গুঁড়িয়ে দিয়ে লর্ডসের ব্যালকনিতে বনবন করে জার্সি খুলে ঘুরিয়ে গোটা বিশ্বকে চমকে দিয়েছিলেন মহারাজ। সেই ঐতিহাসিক ম্যাচের আঠারো বছর পূর্ণ হল সোমবার।
বিশদ

14th  July, 2020
এবার যুগ্মভাবে মোহন বাগান রত্ন
পাচ্ছেন গুরবক্স সিং ও পলাশ নন্দী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার মোহন বাগান রত্ন পুরস্কারের জন্য যুগ্মভাবে মনোনীত হলেন বিশিষ্ট ওলিম্পিয়ান গুরবক্স সিং ও প্রাক্তন ক্রিকেটার পলাশ নন্দী। জীবনকৃতি সম্মানে ভূষিত হচ্ছেন প্রাক্তন ফুটবলার প্রণব গাঙ্গুলি, সাতের দশকে মোহন বাগানে খেলা আরেক ওলিম্পিয়ান অশোক কুমার ও আটের দশকের বিশিষ্ট অ্যাথলিট মনোরঞ্জন পোড়েল।
বিশদ

14th  July, 2020
বিবাদ মেটাতে শ্রীলঙ্কার ড্রেসিং-রুমে
গিয়েছিলেন সৌরভ, জানালেন সাঙ্গা

নয়াদিল্লি: ২০০২ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল। মুখোমুখি ভারত ও শ্রীলঙ্কা। খেতাবি লড়াইয়ে উত্তেজনার পারদ তুঙ্গে। দুই দলের ক্রিকেটাররা একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ।
বিশদ

14th  July, 2020
বোলারদের প্রশংসায় ওয়েস্ট ইন্ডিজ ক্যাপ্টেন
সিরিজ জেতাই এখন লক্ষ্য হোল্ডারের

 সাউদাম্পটন: করোনা আবহে হোল্ডার, হোপ, ব্ল্যাকউডরা যখন ইংল্যান্ডে পৌঁছেছিলেন, তখন অতিবড় ক্রিকেট পণ্ডিতও ভাবেননি, প্রথম টেস্টেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়বে ইংরেজ বাহিনী। সাউদাম্পটনে ক্যারিবিয়ানরা ৪ উইকেটে জেতার পর উচ্ছ্বাসের ঢেউ আছড়ে পড়েছে গোটা ক্রিকেট দুনিয়ায়।
বিশদ

14th  July, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের আধুনিক ট্রমা কেয়ার সেন্টারটি নভেম্বর মাস নাগাদ চালু হতে পারে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরেই এই বিশেষ চিকিৎসা কেন্দ্রটি চালু করার কথা ভাবনাচিন্তা করছে মেডিক্যাল কর্তৃপক্ষ।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাসপাতালের দরজায় দরজায় ঘুরে প্রায় বিনা চিকিৎসায় তরতাজা ছেলেকে হারানো বাবা-মা অবশেষে ন্যায়ের প্রতীক আদালতের দরজায় মাথা কুটে সামান্য হলেও বিচার পেলেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এফসিআইতে বিভিন্ন পদে চাকরির টোপ দিয়ে এ রাজ্যের পঞ্চান্ন জন বেকার যুবকের কাছ থেকে পৌনে এক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল। তারাতলা থানা এলাকার ব্রেস ব্রিজের বাসিন্দা প্রতারিত সুবোধকুমার সিংয়ের লিখিত অভিযোগের ভিত্তিতে সম্প্রতি তদন্তে নেমেছে ...

ওয়াশিংটন: চাপের মুখে অবশেষে বিদেশি পড়ুয়াদের দেশে ফেরানোর সিদ্ধান্ত থেকে পিছু হটল ট্রাম্প প্রশাসন। মঙ্গলবার ম্যাসাচুসেটসের ফেডারেল ডিস্ট্রিক্ট কোর্টে সরকার জানিয়েছে, অনলাইনে ক্লাস করা বিদেশি পড়ুয়াদের ভিসা বাতিল করে দেশে ফেরানোর সিদ্ধান্ত রদ করা হয়েছে। হার্ভার্ড ও এমআইটির দায়ের করা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: সাহিত্যিক অক্ষয়কুমার দত্তের জন্ম
১৯০৩: রাজনীতিক কে কামরাজের জন্ম
১৯০৪: রুশ লেখক আস্তন চেকভের মৃত্যু
১৯৫৪: আর্জেন্তিনার ফুটবলার মারিও কেম্পেসের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৪৬ টাকা ৭৬.১৭ টাকা
পাউন্ড ৯২.৯৩ টাকা ৯৬.২০ টাকা
ইউরো ৮৩.৮৮ টাকা ৮৬.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ৭৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ২২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ৯৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫২, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী ৪৩/৯ রাত্রি ১০/২০। ভরণী ২৯/৭ অপঃ ৪/৪৩। সূর্যোদয় ৫/৪/৪২, সূর্যাস্ত ৬/২০/১৪। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৫ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩০ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১০/৩ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২৩ গতে ৩/৪৪ মধ্যে।  
৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী রাত্রি ৮/৪৩। ভরণী নক্ষত্র অপরাহ্ন ৪/৭। সূযোদয় ৫/৪, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে। কালবেলা ৮/২৪ গতে ১০/৪ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২৩ মধ্যে। কালরাত্রি ২/২৪ গতে ৩/৪৪ মধ্যে।
২৩ জেল্কদ  

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকে অষ্টম বরুণদিত্ত সাহা, নাজিন আজাদ, মহঃ তাহিনুজ্জামান, সুপ্রতীক পণ্ডিত, অঙ্কিতা ঘোষ, শুভঙ্কর মাইতি, সৌমপ্রভ দে, মহাজন দেবনাথ, মঞ্জুস হালদার, অয়ন ঘোষ, সৌম্যদীপ সর্দার, প্রাপ্ত নম্বর ৬৮৫ 

11:10:58 AM

মাধ্যমিকে সপ্তম করণ দত্ত, ঋতম বর্মণ, সোহম তামাং, শুভদীপ চন্দ্র, অরণী চট্ট্যোপাধ্যায়, অরিত্র মাজি, সাগ্নিক মিশ্র, সৌভিক সরকার, শুভা ঘোষ, দিব্যকান্তি ঘড়ুই, সম্পৃতি কুণ্ড, ঋচিত সামন্ত, পিয়াস প্রামানিক, প্রাপ্ত নম্বর ৬৮৬
মাধ্যমিকে সপ্তম করণ দত্ত, ঋতম বর্মণ, সোহম তামাং, শুভদীপ চন্দ্র, ...বিশদ

11:06:00 AM

তৃতীয় স্থান অধিকারী দেবস্মিতা মহাপাত্র ডাক্তার হতে চান 
ভবানীচক হাইস্কুলের দেবস্মিতা মহাপাত্র তৃতীয় স্থান অধিকার করেছেন। তাঁর প্রাপ্ত ...বিশদ

10:58:01 AM

মাধ্যমিকে দ্বিতীয় অভীক দাস চিকিৎসক হতে চান 
মাধ্যমিকে রাজ্যে দ্বিতীয় স্থানাধিকারী অভীক দাস। প্রাপ্ত নম্বর ৬৯৩। ...বিশদ

10:47:39 AM

মাধ্যমিকে ষষ্ঠ সৌনক বিশ্বাস, রিঙ্কিনী ঘটক, সুনরীত সিংহ, রাজীবুল ইসলাম অর্চিস্মান সাহা, সৃজন সাহা, সোহম দাস, প্রিন্সকুমার সিং, সপ্তর্ষি জানা, অরিজিৎ প্রহরাজ, অসিত চৌধুরী, সৌহর্য্য পাত্র, প্রাপ্ত নম্বর ৬৮৭

10:45:00 AM

মাধ্যমিকে পঞ্চম অঙ্কিত সরকার, অরিত্র মাইতি, রশমিতা সিনহা মহাপাত্র, দেবস্মিতা মহাপাত্র, বীভা বসু মণ্ডল, স্বস্তিক সরকার, প্রাপ্ত নম্বর ৬৮৮

10:42:00 AM