Bartaman Patrika
খেলা
 

 হেরে মাঠকে দুষছেন আলেজান্দ্রো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গল কোচ হারের জন্য সংবাদ মাধ্যমের সামনে এসে দোষ দিলেন নিজেদের খারাপ মাঠকে। সেই সঙ্গে তাঁর টার্গেট রেফারি দীপু রায়। আলেজান্দ্রো জানান,‘ওটি কোনওভাবেই পেনাল্টি ছিল না। আর এই মাঠে এর চেয়ে ভালো ফুটবল খেলা যায় না। যতক্ষণ বৃষ্টি হয়নি ততক্ষণ মাঠটি কিছুটা ভালো ছিল। এক পশলা বৃষ্টির পর মাঠটি খেলার অনুপযুক্ত হয়ে যায়। তাই আমাদের হারতে হল। আর যে দলটি নামিয়েছিলাম, আমার মতে সেটাই সেরা।’
ইস্ট বেঙ্গল কোচ যখন সরাসরি দোষ দিচ্ছেন নিজেদের মাঠকে তখন ক্লাবের শীর্ষ কর্তা দেবব্রত সরকার একাধিক টিভি ক্যামেরার সামনে শতবর্ষে নিম্নমানের টিম এবং সেরা প্রথম একাদশ না নামানো নিয়ে পরোক্ষে আলেজান্দ্রোর বিরুদ্ধে যড়যন্ত্রের কথাই বলে দিলেন। তিনি বলেন,‘বোরহা ও কোলাডো পিয়ারলেস খেলোয়াড়দের দিকে তেড়ে গিয়ে অন্যায় করেছে। দোষ আমাদের ম্যানেজারেরও আছে। তবে শতবর্ষে লিগের লড়াইতে সুবিধাজনক অবস্থায় থেকে কেন মোহন বাগান বা পিয়ারলেসের বিরুদ্ধে সেরা দল নামানো হল না সেটাই রহস্য। তাই বুধবার বা শুক্রবার কর্মসমিতির সভা ডেকে আমরা এই ব্যাপারটি নিয়ে আলোচনা করব। প্রথমে এনরিকে, জবি, ডানমাওইয়া রালতে, চুলোভাদের রাখা হল না। তারপর দ্বিতীয় সারির দল নামানো হচ্ছে। এই রহস্যর কিনারা আমাদের করতেই হবে।’
আইএসএল খেলালেও এদিনের ঘটনায় রেফারি দীপু রায় বেশ নার্ভাস। মাঠ ছাড়ার সময়ে তিনি বলেন,‘ যা দেখেছেন তার সব আমার রিপোর্টে থাকবে। যত বড় খেলোয়াড়ই হোক পার পাবে না।’ দেখা যাক, বড় ক্লাবের বড় খেলোয়াড়দের বিরুদ্ধে আইএফএ দ্রুত ব্যবস্থা নিতে পারে কিনা? শেষ ম্যাচে মহমেডানের ম্যানেজারের বিরুদ্ধেও রেফারি রিপোর্ট দিয়েছেন।

10th  September, 2019
মনোজের ত্রিশতরান, জয়ের খোঁজে বাংলা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মনোজ তিওয়ারির অপরাজিত ট্রিপল সেঞ্চুরির সৌজন্যে হায়দরাবাদের বিরুদ্ধে রানের পাহাড়ে বাংলা। সোমবার চা-বিরতির পর প্রথম ইনিংসে তারা ৭ উইকেটে ৬৩৫ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে। বাংলা ১৫১.৪ ওভার ব্যাট করায় কোচ অরুণলাল তৃপ্ত।
বিশদ

21st  January, 2020
বাগানের নতুন সচিব সৃঞ্জয় বসু, সহ সচিব সত্যজিৎ চ্যাটার্জি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাত্র ১৬ মাসের মধ্যে মোহন বাগান ক্লাবের সভাপতি পদে ফিরলেন স্বপন সাধন (টুটু) বসু। গত ডিসেম্বরে প্রয়াত হয়েছিলেন ক্লাব সভাপতি গীতানাথ গাঙ্গুলি। ফলে এই পদ খালি ছিল। সোমবার কর্মসমিতির সভায় প্রত্যাশিতভাবেই তা পূরণ করলেন টুটু বসু। তাঁর জায়গায় সচিব হলেন সৃঞ্জয় বসু। 
বিশদ

21st  January, 2020
বিরাটই সর্বকালের সেরা ওয়ান ডে ক্রিকেটার: ফিনচ 

বেঙ্গালুরু, ২০ জানুয়ারি: বিরাট কোহলিই বিশ্বের সর্বকালের সেরা ওয়ান ডে ক্রিকেটার। ভারত অধিনায়ককে মহার্ঘ এই সার্টিফিকেট দিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিনচ। পাশাপাশি রোহিত শর্মাকেও সেরা পাঁচের তালিকায় রাখছেন তিনি।  
বিশদ

21st  January, 2020
রোনাল্ডোর জোড়া গোলে জয়ী জুভেন্তাস

তুরিন, ২০ জানুয়ারি: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দুরন্ত জোড়া গোলে পারমাকে হারিয়ে লিগ শীর্ষে নিজেদের অবস্থান মজবুত করল জুভেন্তাস। ২০ ম্যাচে তাদের সংগ্রহ ৫১ পয়েন্ট। উল্লেখ্য, লিগের গত দু’টি ম্যাচে পয়েন্ট নষ্ট করেছে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্তার মিলান (২০ ম্যাচে ৪৭ পয়েন্ট)। 
বিশদ

21st  January, 2020
শীর্ষে বিরাট, দ্বিতীয় স্থানে রোহিত শর্মা 

দুবাই, ২০ জানুয়ারি: আইসিসি’র ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে নিজেদের স্থান ধরে রাখলেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। সোমবার প্রকাশিত তালিকায় ৮৮৬ পয়েন্ট নিয়ে ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষস্থানে রয়েছেন কোহলি। আর ৮৬৮ পয়েন্ট নিয়ে দু’নম্বরে রয়েছেন তাঁর ডেপুটি রোহিত। বিরাট ও রোহিত ছাড়া প্রথম দশে নেই আর কোনও ভারতীয় ব্যাটসম্যান।  
বিশদ

21st  January, 2020
সেতিয়েনকে জয় উপহার মেসিদের

বার্সেলোনা, ২০ জানুয়ারি: নতুন কোচ কিকে সেতিয়েনের প্রশিক্ষণে প্রথম ম্যাচে জয় পেল বার্সেলোনা। রবিবার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে গ্রানাডার বিরুদ্ধে জয়সূচক গোলটি লিও মেসিরই। ম্যাচে প্রায় ৮৭ শতাংশ বল পজেশন রাখলেও ন্যূনতম ব্যবধানে জিততে হল কাতালন ক্লাবটিকে।  
বিশদ

21st  January, 2020
খেতাবের আরও কাছে লিভারপুল 

লন্ডন, ২০ জানুয়ারি: প্রতিপক্ষকে সহজে বশ মানানো অভ্যাসে পরিণত করেছে লিভারপুল। রবিবার ঘরের মাঠ অ্যানফিল্ডে লিগের ম্যাচে তারা ২-০ গোলে হারাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। ২২ ম্যাচে ৬৪ পয়েন্ট পেয়ে তারা লিগ শীর্ষে। শুধু তাই নয়, নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যাঞ্চেস্টার সিটির থেকে এক ম্যাচ খেলেও তারা ১৬ পয়েন্টে এগিয়ে। 
বিশদ

21st  January, 2020
এগলেন ফেডেরার, ডকোভিচ  

মেলবোর্ন, ২০ জানুয়ারি: বৃষ্টিতে যথেষ্ট ক্ষতিগ্রস্ত হল অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম দিনের ম্যাচ। ৬৪টি ম্যাচের মধ্যে ১৭টি ম্যাচ পরিত্যক্ত হয়। এর আগে দাবানলে ক্ষতিগ্রস্ত হয় অস্ট্রেলিয়ার বনাঞ্চল। তার প্রভাব গিয়ে পড়েছিল অস্ট্রেলিয়ার ওপেনের বাছাই পর্বে। দাবানলের প্রভাবে প্রকৃতির খামখেয়ালিপনার শিকার বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্ট।  
বিশদ

21st  January, 2020
রনজিতে চোট পেলেন ইশান্ত 

নয়াদিল্লি, ২০ জানুয়ারি: সোমবার বিদর্ভের বিরুদ্ধে রনজি ট্রফির ম্যাচে চোট পেলেন দিল্লির পেসার ইশান্ত শর্মা। বিদর্ভের দ্বিতীয় ইনিংসে বল করার সময়ে ফৈয়াজ ফজলের বিরুদ্ধে একটি এলবিডব্লুর আবেদন করতে গিয়ে পা পিছলে পড়ে যান তিনি। ইশান্তের হাঁটুতে চোট লাগে।  
বিশদ

21st  January, 2020
ডার্বি মন ভরাতে পারেনি 

সুজিত বসু: ছোটবেলা থেকেই মোহনবাগানের সমর্থক। বহু টানটান, স্মরণীয় ডার্বি ম্যাচ দেখেছি। সেই নিরিখে রবিবারের বড় ম্যাচের মান মন ভরাতে পারেনি। আরও ভালো খেলা দেখার আশা ছিল। অতীতে এর থেকে উত্তেজক ডার্বির সাক্ষী আমি। তাহলে কি এই মর্যাদার ম্যাচ থেকে প্রাপ্তির ভাঁড়ার শূন্য? 
বিশদ

21st  January, 2020
জয়ের প্রতীক্ষায় ভারত 

ব্লোমফনটেন, ২০ জানুয়ারি: আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে মঙ্গলবার ভারত মুখোমুখি হচ্ছে জাপানের। এবার জুনিয়র বিশ্বকাপে অভিষেক হয়েছে জাপানের। চারবারের চ্যাম্পিয়ন ভারত গ্রুপ এ’র এই ম্যাচে জিতলেই কোয়ার্টার ফাইনালে পৌঁছে যাবে। রবিবার গ্রুপ লিগের প্রথম ম্যাচে ভারত ৯০ রানে হারিয়েছে শ্রীলঙ্কাকে।  
বিশদ

21st  January, 2020
কোন্নগরে বাঘের আতঙ্ক

বিএনএ, চুঁচুড়া: এবার কলকাতার খুব কাছেই হুগলির কোন্নগরে ছড়িয়ে পড়ল বাঘের আতঙ্ক। মূলতঃ একটি সিসিটভি ফুটেজ ঘিরেই এই চাঞ্চল্য। জানা গিয়েছে, গতকাল রাতে কোন্নগরের কানাইপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় এক ‘অদ্ভুত প্রাণী’র সন্ধান মেলে। তার ছবিও ধরা পড়েছে রাস্তার পাশেরই এক স্টিলের আলমারি তৈরির কারখানার সিসিটিভি-তে। ভিডিওটিতে দেখা যাচ্ছে বাঘ সদৃশ কোনও একটি প্রাণী একটি গাড়ির পাশ দিয়ে চলে যাচ্ছে।
বিশদ

20th  January, 2020
কেরলে স্টেডিয়ামের অস্থায়ী
গ্যালারি ভেঙে জখম ৫০

পালাকাডে, ২০ জানুয়ারি: প্রদর্শনী ফুটবল ম্যাচ শুরুর আগেই স্টেডিয়ামের একটি অস্থায়ী গ্যালারি ভেঙে জখম হলেন ৫০ জনের বেশি দর্শক। ঘটনাটি ঘটে গতকাল রাতে কেরলের পালাকাডে। সে সময় স্টেডিয়ামে উপস্থিত ছিলেন প্রাক্তন ফুটবলার আই এম বিজয়ন ও বাইচুং ভূটিয়া। তবে তাঁদের কোনরকম ক্ষতি হয়নি। তাঁরা সুরক্ষিতই রয়েছেন।
বিশদ

20th  January, 2020
রোহিত-বিরাট যুগলবন্দিতে
সিরিজ ভারতের

বেঙ্গালুরু, ১৯ জানুয়ারি: তারকারা বরাবরই পছন্দ করেন বড় মঞ্চে জ্বলে উঠতে। আর সেই কারণেই হয়তো রবিবারের চিন্নাস্বামীকে বেছে নিয়েছিলেন রোহিত শর্মা। প্রথম দু’টি ম্যাচে নামের প্রতি সেভাবে সুবিচার করতে পারেননি ‘হিটম্যান’। নিন্দুকেরা অনেক কথা বলছিলেন। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের নির্ণায়ক ম্যাচে দুরন্ত শতরান হাঁকিয়ে নায়ক সেই রোহিতই।
বিশদ

20th  January, 2020

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...

বিএনএ, বহরমপুর: কান্দিতে তৃণমূলের দক্ষ এবং গ্রহণযোগ্য নেতার অভাবে নতুন করে ঘর গোছাচ্ছে কংগ্রেস। মঙ্গলবার ফের কান্দি এলাকার ৩০ জন তৃণমূলের স্থানীয় নেতা এবং কর্মী কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন ২০১০ সাল থেকে রাজ্যের শাসকদলের সঙ্গে যুক্ত ছিলেন বলে ...

 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...

 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ চেতলা সদনে হুগলির একাধিক সিপিএম, বিজেপি কর্মীরা যোগ দিলেন তৃণমূলে 

01:57:00 PM

গৃহবধূকে ধর্ষণের চেষ্টা, অভিযুক্তের বাড়িতে আগুন লাগালেন এলাকার বাসিন্দারা
হালিশহরে এক গৃহবধূকে ধর্ষণের চেষ্টা। অভিযুক্তের বাড়ি ভাঙচুর করে আগুন ...বিশদ

01:02:00 PM

আর্থিক জালিয়াতির অভিযোগে দুর্গাপুরের সিটি সেন্টার থেকে গ্রেপ্তার ১ 
উত্তরপ্রদেশের দেওরিয়া জেলার সালেমপুর থানার পুলিস আজ, বুধবার দুর্গাপুরের সিটি ...বিশদ

12:53:11 PM

ময়দান এলাকায় সাড়ে ৩ লক্ষ টাকার জালনোট সহ গ্রেপ্তার দুই 

12:52:58 PM

কেন্দ্রের বক্তব্য না শোনা পর্যন্ত সিএএ নিয়ে স্থগিতাদেশ নয়, জানাল সুপ্রিম কোর্ট

12:31:51 PM

এনআরসি আতঙ্কের জেরে বীরভূমে গোলমাল, বাড়িতে আগুন
 

বীরভূমের মল্লারপুর এলাকার গৌরবাজারে এনআরসি আতঙ্কের জেরে ইন্টারনেট সাথীর বাড়ি ...বিশদ

12:31:00 PM