Bartaman Patrika
খেলা
 

দারুণ আবেগে ভাসছেন রাফা

নিউ ইয়র্ক, ৯ সেপ্টেম্বর: ফ্লাশিং মিডোয় চতুর্থবারের জন্য সেরার মুকুট দখল করে আবেগে ভাসলেন রাফায়েল নাদাল। পাঁচ সেটের ম্যারাথন লড়াইয়ে দানিল মেদভেদেভকে হারিয়ে উঠে শিশুর উল্লাসে মাতলেন স্প্যানিশ মহাতারকা। জানালেন, এই জয় তাঁর কেরিয়ারের অন্যতম আবেগঘন এক মুহূর্ত হয়ে থাকবে। রাফার কথায়, ‘এই নিয়ে চারবার আমি ইউএস ওপেন জিতলাম। কিন্তু এত আনন্দ বোধহয় আগে কখনও পাইনি। এবারের খেতাব জয়টা আমার কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ ছিল। গত আসরে সেমি-ফাইনাল থেকে বিদায় নেওয়ার দুঃখ ভুলতে চেয়েছিলাম আমি। সেই লক্ষ্যে সফল হয়েছি। আনন্দটা আরও বাড়িয়ে দিয়েছে মেদভেদেভের বিরুদ্ধে ম্যারাথন লড়াইয়ের তীব্রতা। সত্যিই একটা উপভোগ্য ফাইনাল খেললাম আজ।’
ফাইনালে নাদালের বড় চিন্তার কারণ ছিল নিউ ইয়র্কের অসম্ভব আর্দ্র ও উষ্ণ আবহাওয়া। সেই প্রসঙ্গে নাদাল বলেন, ‘এমন আবহাওয়ায় শারীরিক ও মানসিকভাবে নিজেকে সতেজ রেখে খেলাটা খুবই চ্যালেঞ্জিং। তার জন্য প্রস্তুতও ছিলাম আমি। তাই খেলা পাঁচ সেট পর্যন্ত গড়ালেও মানসিক ভাবে চাপে ছিলাম না। কঠিন লড়াইয়ে শিরোপা জিততে পেরে খুবই ভালো লাগছে। এমন রোমাঞ্চকর ম্যাচ জয়ের অনুভূতি সবসময় বিশেষ।’

10th  September, 2019
  বিবাহবার্ষিকীতে ট্যুইট রহিতের

 মুম্বই, ১৩ ডিসেম্বর: বিবাহবার্ষিকীতে স্ত্রী রীতিকার উদ্দেশে আবেঘন ট্যুইট করলেন রহিত শর্মা। নিজের সাফল্যের নেপথ্যে স্ত্রীর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেটের ‘হিটম্যান’। বিশদ

14th  December, 2019
আইপিএল নিলামের চূড়ান্ত তালিকা প্রকাশিত
৭৩টি স্লটের দৌড়ে ৩৩২ জন ক্রিকেটার 

মুম্বই, ১৩ ডিসেম্বর: আসন্ন আইপিএল নিলামের জন্য ক্রিকেটারদের চূড়ান্ত তালিকা প্রকাশ করল বিসিসিআই। ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে এ বছর মোট ৩৩২ জন ক্রিকেটারকে নিলামে তোলা হবে। তালিকায় স্থান পেয়েছেন ১৮৬ জন ভারতীয় ও ১৪৬ জন বিদেশি ক্রিকেটার। 
বিশদ

14th  December, 2019
অবসর ভেঙে ফেরার বার্তা ডোয়েন ব্র্যাভোর 

অ্যান্টিগা, ১৩ ডিসেম্বর: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে বিবাদের জেরে আচমকা অবসর ঘোষণা করে দেওয়া ডোয়েন ব্র্যাভো আবার মাঠে ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন। শুক্রবার নিজেই সে কথা জানিয়েছেন তারকা অলরাউন্ডারটি। তাঁকে স্বাগত জানিয়েছেন ক্যারিবিয়ান ক্রিকেট কর্তারাও।  
বিশদ

14th  December, 2019
নক-আউটে ম্যান ইউ, আর্সেনাল 

লন্ডন, ১৩ ডিসেম্বর: গ্রুপের শেষ ম্যাচে আলকমারকে ৪-০ ব্যবধানে হারাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বৃহস্পতিবার ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে জোড়া গোল করে জয়ের নায়ক ম্যাসন গ্রিনউড। এছাড়া স্কোরশিটে নাম উঠেছে অ্যাশলে ইয়ং ও হুয়ান মাতার।
বিশদ

14th  December, 2019
  এগিয়ে গিয়েও ড্র জামশেদপুরের

 কোচি, ১৩ ডিসেম্বর: শুক্রবার আইএসএলের অ্যাওয়ে ম্যাচে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে দু’গোলে এগিয়ে গিয়েও ২-২ গোলে ড্র করল জামশেদপুর এফসি। এদিন কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামে ম্যাচের ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জামশেদপুরকে এগিয়ে দেন পিটি। বিশদ

14th  December, 2019
  আজ গোয়ার মুখোমুখি এটিকে

 মারগাও, ১৩ ডিসেম্বর: রয় কৃষ্ণা ও ডেভিড উইলিয়ামসের জুটিতে এটিকে এবার আইএসএলে এখনও পর্যন্ত ৭ ম্যাচে ১৫ গোল করেছে। খুব ভালো ফর্মে রয়েছেন এই জুটি। শনিবার ফাতোরদার নেহরু স্টেডিয়ামে এফসি গোয়ার বিরুদ্ধে খেলতে নামছে আন্তনিও হাবাসের দল।
বিশদ

14th  December, 2019
আবারও হার পিভি সিন্ধুর 

গুয়াংঝাউ, ১২ ডিসেম্বর: সময়টা একেবারেই ভালো যাচ্ছে না পিভি সিন্ধুর। বিডব্লুএফ ওয়ার্ল্ড ট্যুর ফাইনালের দ্বিতীয় ম্যাচেও হারের স্বাদ পেলেন তিনি। বৃহস্পতিবার চীনের চেন য়ু ফেইয়ের কাছে সিন্ধু হারেন ২২-২০, ১৬-২১, ১২-২১ ফলে। উল্লেখ্য, বুধবার তিনি হেরেছিলেন জাপানের আকানে ইয়ামাগুচির কাছে।  
বিশদ

13th  December, 2019
এবার ‘মিশন’ ওয়ান ডে সিরিজ
টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে প্রথম দশে ঢুকে পড়লেন কোহলি 

দুবাই, ১২ ডিসেম্বর: আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে প্রথম দশে ঢুকে পড়লেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজে দুরন্ত ফর্মে ছিলেন ভারত অধিনায়ক। তারই প্রতিফলন ঘটল আইসিসি’র সদ্য প্রকাশিত টি-২০ র‌্যাঙ্কিংয়ে। পাঁচ ধাপ এগিয়ে ব্যাটসম্যানদের তালিকায় দশ নম্বরে রয়েছেন তিনি। 
বিশদ

13th  December, 2019
বড়দিনের উৎসবের আবহে মহারাজ
বিরাটদের ব্যাটিংয়ের প্রশংসায় সৌরভ-শাস্ত্রী 

নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: তৃতীয় টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬৭ রানে দুরমুশ করে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে ‘টিম ইন্ডিয়া’। দুরন্ত ব্যাটিং উপহার দিয়েছেন রহিত শর্মা (৭১), লোকেশ রাহুল (৯১) ও বিরাট কোহলি (অপরাজিত ৭০)। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ভারতের ভয়ডরহীন ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা করেছেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। 
বিশদ

13th  December, 2019
বায়ার্নের কাছে দর্পচূর্ণ মরিনহোর
হেসাসের হ্যাটট্রিকে জয় ম্যান সিটির 

মিউনিখ, ১২ ডিসেম্বর: দুরন্ত ছন্দে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের গণ্ডি পেরল বায়ার্ন মিউনিখ। বুধবার ঘরের মাঠ অ্যালায়েঞ্জ এরিনায় তারা সহজ জয় তুলে নিল টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে। গ্রুপের প্রতিটি ম্যাচ জিতে ১৮ পয়েন্টে শেষ করল জার্মান সুপার পাওয়ারটি। হারলেও অবশ্য গ্রুপ-বি’র দ্বিতীয় স্থানে থেকে নক-আউটে পৌঁছেছে টটেনহ্যাম। 
বিশদ

13th  December, 2019
গ্রুপের শেষ ম্যাচে জিতল রিয়াল মাদ্রিদও
গোলের বন্যা বইয়ে দিল পিএসজি 

প্যারিস, ১২ ডিসেম্বর: শক্তির নিরিখে গালাতাসারের সঙ্গে কোনও তুলনাই চলে না প্যারি সাঁজাঁ’র। একাধিক তারকা সমৃদ্ধ প্যারিসের দলটি এবার চ্যাম্পিয়ন্স লিগের অন্যতম দাবিদার। বুধবার ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে গ্রুপ-এ’র শেষ ম্যাচে তারা খড়কুটোর মতো উড়িয়ে দিল গালাতাসারেকে।  
বিশদ

13th  December, 2019
লক্ষ্যভেদে সফল রোনাল্ডো ও ইগুয়েন
নিয়মরক্ষার ম্যাচেও সহজ জয় জুভেন্তাসের 

লেভারকুসেন, ১২ ডিসেম্বর: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের মূলপর্বে পৌঁছনোর জন্য বুধবার জয় প্রয়োজন ছিল বেয়ার লেভারকুসেনের। ঘরের মাঠে প্রবলতর প্রতিপক্ষ জুভেন্তাসের বিরুদ্ধে তাই আক্রমণাত্মক ফুটবল মেলে ধরেছিল জার্মান ক্লাবটি। কিন্তু ডিয়াবি-বেলারাবিরা সহজ সুযোগ নষ্ট করায় তুরিনের ‘ওল্ড লেডি’র দুর্গ অক্ষত থাকে। 
বিশদ

13th  December, 2019
দলে জায়গা পাওয়া নিয়ে মাথা ঘামাই না: রাহুল 

মুম্বই, ১২ ডিসেম্বর: ম্যাচের সেরা পুরস্কার গ্রহণের জন্য যখন তাঁর নাম ঘোষণা হয়, তখন একটু অবাকই হয়েছিলেন লোকেশ রাহুল। তিনি ভেবেছিলেন, রহিত শর্মা কিংবা বিরাট কোহলিই ‘ম্যান অব দ্য ম্যাচ’ হবেন। 
বিশদ

13th  December, 2019
মেসিদের লিগের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে দারুণ রোমাঞ্চিত রহিত শর্মা 

মুম্বই, ১২ ডিসেম্বর: লায়োনেল মেসি, লুই সুয়ারেজ, সের্গিও র‌্যামোসদের ফুটবল লিগের প্রচার দূত নিযুক্ত হলেন রহিত শর্মা। ভারতে লা লিগার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে দায়িত্ব পালন করবেন তারকা ক্রিকেটারটি। বৃহস্পতিবার মুম্বইয়ে এক অনুষ্ঠানে লা লিগার ম্যানেজিং ডিরেক্টর হোসে অ্যান্তোনিও কাচাজা এ কথা ঘোষণা করেন। 
বিশদ

13th  December, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নোটবন্দির ফাঁদে রাজ্যের বহু আদালত। নির্দিষ্ট সময়সীমার মধ্যে আদালতে জমা থাকা পুরনো ৫০০ বা ১০০০ টাকার নোট ব্যাঙ্কে জমা না করায় এমনই জটিল পরিস্থিতি তৈরি হয়েছে। এই সমস্যার সমাধানে কলকাতা হাইকোর্ট প্রশাসন এবং রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: নাগরিকত্ব সংশোধনী আইনকে কেন্দ্র করে শনিবার রণক্ষেত্রের চেহারা নিল কোনা এক্সপ্রেসওয়ে। গড়ফার কাছে সকাল থেকে অবরোধের পর আগুন জ্বালিয়ে দেওয়া হল অন্তত ...

সংবাদদাতা, কাঁথি: জমির রেকর্ড নিজের নামে না থাকায় চাষিদের অনেকেই বুলবুলের ক্ষতিপূরণ থেকে বঞ্চিত হচ্ছেন। এনিয়ে কৃষক মহলে তীব্র ক্ষোভ ছড়িয়েছে। এই পরিস্থিতিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে রাজ্যের কৃষিমন্ত্রীর কাছে চিঠি দিল পূর্ব মেদিনীপুর জেলা কৃষক সংগ্রাম পরিষদ।   ...

 ওয়াশিংটন, ১৪ ডিসেম্বর (পিটিআই): ‘আমার কোনও দোষ নেই। তবু আমাকে ইমপিচ করা হচ্ছে। এটা অন্যায়।’ শুক্রবার ট্যুইটারে এভাবেই ইমপিচমেন্ট বিতর্কে ক্ষোভ উগরে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন কংগ্রেসের জুডিশিয়ারি কমিটি ট্রাম্পের ‘অপসারণ’ অনুমোদন করে দেওয়ায় তা এখন হাউস অব ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

পিতার স্বাস্থ্যহানী হতে পারে। আর্থিক ক্ষেত্রে প্রয়োজনীয় অর্থের অভাব হবে না। পঠন-পাঠনে পরিশ্রমী হলে সফলতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক চা দিবস
১৮৭৭- টমাস এডিসন ফোনোগ্রাফের পেটেন্ট নিলেন,
১৯০৮- রামকৃষ্ণ মঠ ও মিশনের স্বামী রঙ্গনাথানন্দের জন্ম,
১৯৫০- সর্দার বল্লভভাই প্যাটেলের মৃত্যু,
১৯৭৬- ফুটবলার বাইচুং ভুটিয়ার জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, তৃতীয়া ২/৪৫ দিবা ৭/১৮ পরে চতুর্থী ৫৮/২৫ শেষরাত্রি ৫/৩৫। পুষ্যা ৫৪/৩০ রাত্রি ৪/১। সূ উ ৬/১২/৩৫, অ ৪/৫০/১৭, অমৃতযোগ দিবা ৬/৫৪ গতে ৯/১ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে। রাত্রি ৭/৩০ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ১/৪৪ মধ্যে পুনঃ ২/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ১০/১২ গতে ১২/৫১ মধ্যে, কালরাত্রি ১/১১ গতে ২/৫১ মধ্যে। 
২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, তৃতীয়া ৫/৩৫/৫৭ দিবা ৮/২৮/৫০। পুনর্বসু ১/১৯/৩২ প্রাতঃ ৬/৪৬/১৬ পরে পুষ্যা ৫৮/৫৩/৩৭ শেষরাত্রি ৫/৪৭/৫৪, সূ উ ৬/১৪/২৭, অ ৪/৫০/২৪, অমৃতযোগ দিবা ৭/৪ গতে ৯/১১ মধ্যে ও ১২/১ গতে ২/৫১ মধ্যে এবং রাত্রি ৭/৩৯ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ১/৫৪ মধ্যে ও ২/৪৭ গতে ৬/১৫ মধ্যে, কালবেলা ১১/৩২/২৬ গতে ১২/৫১/৫৫ মধ্যে, কালরাত্রি ১/১১/৫৬ গতে ২/৫৩/২৬ মধ্যে। 
মোসলেম: ১৭ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জিতল 

09:55:39 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৩২/২ (৪০ ওভার) 

09:12:17 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৬১/১ (৩০ ওভার) 

08:23:30 PM

মাথাভাঙায় জলাশয় থেকে পচাগলা দেহ উদ্ধার 

08:10:00 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ৯৩/১ (২০ ওভার) 

07:37:24 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ৪৫/১ (১১ ওভার) 

07:02:38 PM