Bartaman Patrika
খেলা
 

কোচের ভুলে খেতাবের লড়াইয়ে পিছিয়ে পড়ছে ইস্ট বেঙ্গল
দুরন্ত লড়লেন পিয়ারলেসের স্টপার কার্লন

পিয়ারলেস- ১                    ইস্ট বেঙ্গল- ০
(ক্রোমা-পেনাল্টি)
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের স্প্যানিশ কোচ আলেজান্দ্রোর অবোধ গোঁয়ার্তুমিতে স্পর্ধার শতবর্ষে কলকাতা লিগে ক্রমশ পিছিয়ে পড়ছে ইস্ট বেঙ্গল। কিবু ভিকুনার দল পিয়ারলেসের কাছে লিগের প্রথম ম্যাচে হেরে যাওয়ায় লিগের লড়াইয়ে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল ইস্ট বেঙ্গল। কিন্তু অবোধ গোঁয়ার্তুমির জন্য লিগের কোনও ম্যাচেই ঠিকমতো দল নামাচ্ছেন না আলেজান্দ্রো। যার ফলে শতবর্ষে লিগের প্রথম ছ’টি ম্যাচের মধ্যে দুটিতে হেরে এবং একটি ড্র করে খেতাবি লড়াই কঠিন করে তুললেন আলেজান্দ্রো।
দুই প্রধানের পর পিয়ারলেসই এবারের লিগের সবথেকে শক্তিশালী দল। পেমেন্ট সংক্রান্ত কোনও সমস্যা না থাকায় দলটি দারুণ ছন্দে রয়েছে। সোমবারের ম্যাচের আগে পাঁচ ম্যাচে দশ পয়েন্ট পেয়েছিল তারা। মোহন বাগান ম্যাচের পর এমন একটি দলের বিরুদ্ধে উল্টো- পাল্টা প্রথম একাদশ নামিয়ে পিয়ারলেসের কাজটি আলেজান্দ্রো অনেক সহজ করে দেন। সোমবার তিনি প্রথম একাদশে রাখেননি সামাদ আলি, বিদ্যাসাগর সিং, কোলাডোকে। বিদ্যাসাগর ও কোলাডো সাদার্নের বিরুদ্ধে শেষ ম্যাচে গোলও করেন। ডার্বিতে দু’জনকে না খেলানো নিয়ে তীব্র সমালোচনা হয়। সেই ভুল থেকে শিক্ষা না নিয়ে পিয়ারলেসের বিরুদ্ধে এই তিনজনকে প্রথম একাদশে রাখেননি। দ্বিতীয়ার্ধে তিনি এই তিনজনকে পরিবর্ত হিসাবে নামান। তখন ম্যাচ পিয়ারলেসের নিয়ন্ত্রণে ছিল। ৭২ মিনিটে সামাদ নামার পরে ইস্ট বেঙ্গলের চাপ বাড়ে। ওই চাপের মোকাবিলায় পিয়ারলেস কোচ জহর দাস বিদেশি স্টপার কার্লন, ডিফেন্সিভ ব্লকার এডমন্ড, মনোতোষ চাকলাদার, দীপঙ্কর দাসদের নিয়ে বক্সের সামনে চক্রব্যূহ তৈরি করেন। ব্র্যান্ডন, লালরিনডিকা, কোলাডো, মার্কোস প্রতিপক্ষ খেলোয়াড়দের পায়ের জঙ্গলে হারিয়ে গিয়ে গোলে শট নেওয়ার সময় ওপেন স্পেস পায়নি। সামাদ, কোলাডো, বিদ্যাসাগররা প্রথম থেকে মাঠে থাকলে ইস্ট বেঙ্গলকে এতটা নির্বিষ মনে হতো না। ওই তিনজনের বদলে যাঁরা প্রথম একাদশে ছিলেন তাঁরা পুরোপুরি ব্যর্থ। এফসিআইয়ে অলোক মুখার্জির হাত ধরে উঠে আসা ফুলচাঁদ হেমব্রম বোতলবন্দি করে রাখেন পিন্টু মাহাতোকে। প্রথমার্ধে মাত্র একবার পিন্টুর দৌড় দেখা যায়। তাঁর বাড়ানো বল থেকে রোনাল্ডো অলিভিয়েরা যে শট নেন তা অরূপ দেবনাথ রুখে দেন। গোটা ম্যাচে দারুণ কিপিং করেছেন অরূপ। পিয়ারলেসের ডিফেন্ডাররা ম্যাচের শেষ ১৪ মিনিটে প্রতিপক্ষকে পাঁচটি কর্ণার উপহার দিয়েছেন। সেটপিসে কোলাডো, লালরিনডিকা রালতের কম্বিনেশন ক্লিক করেনি অরূপের কিপিংয়ের জন্য। সেইসঙ্গে বক্সে ভেসে আসার বল ক্লিয়ার করতে বড় ভূমিকা নেন নেরোকা থেকে পিয়ারলেসে আসা কার্লন। এবং তাঁকে যথাসম্ভব সহায়তা করেছেন এডমন্ড। গোটা ম্যাচে ইস্ট বেঙ্গল ওপেন করেছে দুই বার। ৩৪ মিনিটে লালরিনডিকার কর্ণারে মার্কোসের হেড কার্লন ও অরূপকে পরাস্ত করে পোস্টে লেগে ফিরে আসে। ম্যাচের টার্নিং পয়েন্ট এই ঘটনাটি। পেনাল্টি থেকে গোল করে ক্রোমা নায়ক হলেও ২৪ মিনিটে ম্যাচের সহজতম সুযোগটি নষ্ট করেন ক্রোমাই। প্রদীপ মোহনরাজ ইস্ট বেঙ্গল স্টপার মেহতাব সিংকে কাটিয়ে দারুণ বল দিয়েছিলেন ক্রোমাকে। পিয়ারলেসের বিদেশি স্ট্রাইকারটি বলটি গোলে ঠেলতে পারেনি।

দ্বিতীয়ার্ধের মাঝামাঝি পেনাল্টি থেকে ইস্ট বেঙ্গলকে এগিয়ে দেন ক্রোমা। পেনাল্টি পাওয়ার আগে পিয়ারলেস কোচ লক্ষ্মীকান্ত মান্ডি ও পঙ্কজ মউলাকে নামিয়ে আক্রমণে জোর বাড়ান। পঙ্কজ মউলাকে জায়গা ছেড়ে দিয়ে ক্রোমা সরে আসেন বাঁ-দিকে। কখনও পঙ্কজ, কখনও ক্রোমা বাঁ-প্রান্ত দিয়ে দৌড়ানোয় চাপে পড়ে যান কমলপ্রীত। এর মধ্যে ক্রোমা দু’বার দেহের দোলায় এবং গতিতে বোরহাকে মাটিতে ফেলে দিয়ে ইস্ট বেঙ্গল রক্ষণে নাভিঃশ্বাস তুলে দেন। এই চাপেই কমলপ্রীত বক্সে পঙ্কজ মউলাকে ফেলে দিলে পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন ক্রোমা (১-০)। এরপর লক্ষ্ণীকান্ত মান্ডির শট ক্রসপিসে লেগে ফিরে আসে। ১৯৮৯ সালে মোহন বাগানের শতবর্ষে পিছন থেকে এসে লিগ চ্যাম্পিয়ন হয়েছিল ইস্ট বেঙ্গল। এবার যেন উল্টো চিত্র দেখা যাওয়ার সম্ভাবনা।
10th  September, 2019
তিন রাত ঘুমোতে পারেননি,
জানালেন চাপমুক্ত সৌরভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বোর্ড সভাপতি হয়ে মঙ্গলবার শহরে ফিরলেন সৌরভ গাঙ্গুলি। ২৩ অক্টোবর সরকারিভাবে তিনি দায়িত্ব গ্রহণ করবেন। ভারতীয় ক্রিকেটের ব্যাটন এখন বঙ্গসন্তানের হাতে। সৌরভকে ঘিরে তাই বিমানবন্দর থেকে সিএবি পর্যন্ত উন্মাদনার ঢেউ আছড়ে পড়েছিল। কলকাতায় পা রেখে একের পর এক প্রশ্নের উত্তর দিলেন নতুন বোর্ড সভাপতি।
বিশদ

নেতা ‘দাদা’কে নিয়ে আশাবাদী শচীন-লক্ষ্মণরা

 নয়াদিল্লি, ১৫ অক্টোবর: খেলোয়াড়ী জীবনে বরাবর বুক চিতিয়ে লড়েছেন তিনি। অধিনায়ক হিসেবে মাঠের মধ্যে দলকে পথ দেখিয়েছেন সামনে থেকে। এবার ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসক হিসেবেও সৌরভ গাঙ্গুলিকে সেই একই মেজাজে দেখতে চান তাঁর প্রাক্তন সতীর্থরা।
বিশদ

ঘরের মাঠেই বাংলাদেশের
কাছে আটকে গেল ভারত
সোমনাথ বসু

দোহায় বাছাই পর্বের ম্যাচে কাতারের বিরুদ্ধে ড্র করে বিশ্বকাপে খেলার স্বপ্ন উস্কে দিয়েছিল ভারতীয় ফুটবল দল। কিন্তু মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে র‌্যাঙ্কিংয়ে প্রায় একশো ধাপ পিছনে থাকা বাংলাদেশের কাছে আটকে গিয়ে সেই স্বপ্নের সমাধি ঘটল। তিন ম্যাচে মাত্র দু’পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ-ই’র চতুর্থ স্থানে ভারত।
বিশদ

গুরপ্রীতের গ্লানি ঢাকল আদিলের হেড 

সোমনাথ বসু: প্রত্যাশার পারদ স্পর্শ করা তো দূর অস্ত্, তার কাছাকাছি পৌঁছাতে পারল না ভারত। ঘরের মাঠে বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়ে গোল পার্থক্য বাড়িয়ে রাখাই ছিল তাঁর লক্ষ্য। কিন্তু তার জন্য প্রয়োজন পরিকল্পনার সার্থক রূপায়ণ। যার অভাব বড়ই প্রকট।  
বিশদ

ডেনমার্ক ওপেনের দ্বিতীয় রাউন্ডে পিভি সিন্ধু ও বি সাই প্রণীত  

ওডেনসে, ১৫ অক্টোবর: ডেনমার্ক ওপেন ব্যাডমিন্টনে ভালো শুরু করলেন বিশ্ব চ্যাম্পিয়ন পিভি সিন্ধু। মঙ্গলবার তিনি প্রথম রাউন্ডে হারালেন ইন্দোনেশিয়ার গ্রেগরিয়া মারিস্কা টুনজাংকে। পঞ্চম বাছাই সিন্ধু প্রাক্তন বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়ন গ্রেগরিয়াকে ২২-২০, ২১-১৮ পয়েন্টে হারালেন ৩৮ মিনিটের লড়াইয়ে। 
বিশদ

পর্তুগালকে হারিয়ে মূলপর্বে ইউক্রেন 

কিয়েভ, ১৫ অক্টোবর: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কীর্তির ম্যাচে মুখ থুবড়ে পড়ল পর্তুগাল। সোমবার রাতে ইউক্রেনের বিরুদ্ধে ইউরো কাপের বাছাই পর্বে সিআর সেভেন পূর্ণ করলেন তাঁর কেরিয়ারের ৭০০তম গোল। কিন্তু পাঁচবারের ব্যালন ডি’ওর জয়ী তারকার মাইলস্টোন স্থাপনের ম্যাচে পরাজয়ের মুখ দেখল পর্তুগাল।  
বিশদ

আবেগের জোয়ারে ভেসে
ঘরে ফিরলেন মহারাজ

সুকান্ত বেরা: শহর ছেড়েছিলেন সিএবি সভাপতি হিসাবে। ফিরলেন বোর্ড সভাপতি হয়ে। বাহাত্তর ঘণ্টাতেই বদলে গেল ছবিটা। বেহালার ছেলেটাই এখন ভারতীয় ক্রিকেটের বেতাজ বাদশা। সৌরভ গাঙ্গুলিকে ঘিরে তিলোত্তমা কলকাতার বাঁধ ভাঙা আবেগ-উন্মাদনা নতুন নয়। খেলোয়াড় জীবনে তিনি ছিলেন ক্রিকেটজনতার কাছে হ্যামলিনের বাঁশিওয়ালা।
 
বিশদ

জোড়া দুর্বলতা স্বীকার করলেন স্টিম্যাচ 

জয় চৌধুরি: আদিল খানের গোলে যদিও ভারতের সম্মান রক্ষা হয়েছে। কিন্তু গুরপ্রীতের গোল হজম করা একেবারেই মেনে নিতে পারছেন না ভারতের কোচ ইগর স্টিম্যাচ। মঙ্গলবার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ড্র করার পর ক্রোয়েশিয়ান কোচ পরিষ্কার বলেন, ‘খুব বাজে গোল খেয়েছি আমরা। গুরপ্রীত বলের ফ্লাইট মিস করেছে। 
বিশদ

পূর্ণশক্তির দল নিয়ে বাংলাদেশ যাচ্ছে মোহন বাগান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেখ কামাল ট্রফিতে খেলতে মোহন বাগান চট্টগ্রাম যাচ্ছে বৃহস্পতিবার। বাংলাদেশ যাওয়ার আগে মোহন বাগানের শেষ অনুশীলন বুধবার। মোহন বাগানের বিশেষ অনুরোধে এই প্রতিযোগিতায় ছ’জন বিদেশির নাম নভিভুক্ত করা যাবে। তাই মোহন বাগানের কোচ কিবু ভিকুনা ছ’জন বিদেশিকে নিয়ে বাংলানেশ যাচ্ছেন।  
বিশদ

ভারতীয় হকি শিবিরে ডাক পেলেন ২২ জন

নয়াদিল্লি, ১৫ অক্টোবর: ওলিম্পিক বাছাইপর্বের ম্যাচ ভারতীয় হকি দলকে খেলতে হবে ১ ও ২ নভেম্বর ভুবনেশ্বরে। তার জন্য ২২ জন প্লেয়ারকে জাতীয় শিবিরে ডাকলেন ভারতের চিফ কোচ গ্রাহাম রিড। আগামী মাসে টোকিও ওলিম্পিকসের বাছাই পর্বে রাশিয়ার বিরুদ্ধে খেলবে ভারত।  
বিশদ

ভালো কাজ করে সৌরভ ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবেন, মুর্শিদাবাদে এসে বললেন আজাহার 

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার দুপুরে সূতি থানার সাজুরমোড়ে একটি বেসরকারি স্কুলের উদ্বোধনে আসেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। আজাহার বলেন, ওঁর যথেষ্ট যোগ্যতা রয়েছে। আশা করি সৌরভ ভারতীয় ক্রিকেটকে বহুদূর এগিয়ে নিয়ে যাবেন। 
বিশদ

পাকিস্তানে টেনিস দল পাঠাবে ভারত 

নয়াদিল্লি, ১৫ অক্টোবর: জাতীয় টেনিস ফেডারেশন (এআইটিএ) পাকিস্তানে ভারতের ডেভিস কাপ টিম পাঠানোর সিদ্ধান্ত একপ্রকার নিয়েই নিয়েছে। এআইটিএ খেলোয়াড়দের ভিসা তৈরির কাজ শীঘ্রই শুরু করবে। 
বিশদ

টানাপোড়েনের মধ্যেই আজ প্রস্তুতি লাল হলুদে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গল ক্লাব ও ইনভেস্টর কোয়েসের লাগাতার টানাপোড়েনের মধ্যেই আজ সল্টলেক স্টেডিয়ামের ট্রেনিং গ্রাউন্ডে আই লিগের প্রস্তুতি শুরু হচ্ছে। গত সপ্তাহে ইস্ট বেঙ্গলের ক্লাবের প্রতিনিধি কোয়েসের এক শীর্ষ কর্তার কাছে চার বিদেশি বদলের প্রস্তাব দিয়েছিলেন।  
বিশদ

স্যাফে সেরা ভারত

  থিম্পু, ১৫ অক্টোবর: অনূর্ধ্ব ১৫ স্যাফ মহিলা ফুটবলে চ্যাম্পিয়ন হল ভারত। ভূটানে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার ফাইনালে ভারত টাই-ব্রেকারে ৫-৩ গোলে হারাল বাংলাদেশকে। নির্ধারিত সময়ে খেলার ফল ছিল গোলশূন্য। বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, সিউড়ি: বিজেপি নেতা ধ্রুব সাহা ও অতনু চট্টোপাধ্যায়কে ফের সিউড়ি আদালতে তোলা হল। পুরনো মামলায় তাঁরা মাসখানেক ধরে সংশোধনাগারেই ছিলেন। এদিন তাঁদের ফের সিউড়ি আদালতে তোলা হয়।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃদ্ধাকে বিমার টাকা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৪০ লক্ষ টাকা প্রতারণা করার অভিযোগে ১৬ জনকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার থানার পুলিস। সোমবার সন্ধ্যায় সেক্টর ফাইভের ডিএন ব্লকের একটি অফিস থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। ...

 তাল তামর (সিরিয়া) ও ওয়াশিংটন, ১৫ অক্টোবর (এএফপি ও পিটিআই): সিরিয়ার উত্তরপূর্ব প্রান্তে তুরস্কের সামরিক বাহিনীর আগ্রাসনে বেশ খানিকটা জমি হারাতে হয়েছে কুর্দদের। এর পাল্টা আঙ্কারার বিরুদ্ধে বেশ কিছু প্রশাসনিক পদক্ষেপ নিল আমেরিকা। ...

বিএনএ, রায়গঞ্জ: ডেঙ্গু আক্রান্ত এক রোগীকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের কোনও চিকিৎসক মঙ্গলবার রেফার করার কথা মৌখিকভাবে পরিবারের লোকদের বলায় উত্তেজনা ছড়ায়। যদিও শেষপর্যন্ত ওই রোগীকে কোথাও রেফার করা হয়নি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব খাদ্য দিবস
১৯০৫: বঙ্গভঙ্গ হয়
১৯২৩: দি ওয়াল্ট ডিজনি সংস্থা প্রতিষ্ঠা হয়
১৯২৭: নোবেল পুরস্কার বিজয়ী জার্মান সাহিত্যিক, চিত্রকর, ভাস্কর এবং নাট্যকার গুন্টার গ্রাসের জন্ম
১৯৪৮: অভিনেত্রী হেমা মালিনীর জন্ম
১৯৫১: রাওয়ালপিন্ডিতে খুন হন পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান
১৯৬৪: প্রথম পরমাণু বিস্ফোরণ ঘটাল চীন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৬ টাকা ৭২.১৬ টাকা
পাউন্ড ৮৮.৩২ টাকা ৯১.৬১ টাকা
ইউরো ৭৭.১৯ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭,১৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৭২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, দ্বিতীয়া ০/২১ প্রাতঃ ৫/৪৫। ভরণী ২১/৫১ দিবা ২/২১। সূ উ ৫/৩৬/৫৪, অ ৫/৭/৫৮, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে পুনঃ ৭/৯ গতে ৭/৫৫ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩২ মধ্যে। রাত্রি ৫/৫৯ গতে ৬/৪৯ মধ্যে পুনঃ ৮/২৯ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২৩ গতে ১২/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৪/৪ মধ্যে।
২৮ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, তৃতীয়া ৫৯/১০/৩৯ শেষরাত্রি ৫/১৭/৩৫। ভরণী ২১/৩৭/১৬ দিবা ২/১৬/১৩, সূ উ ৫/৩৭/১৯, অ ৫/৯/১৯, অমৃতযোগ দিবা ৬/৩০ মধ্যে ও ৭/১৫ গতে ৭/৫৯ মধ্যে ও ১০/১৩ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৭ গতে ৬/৪৮ মধ্যে ও ৮/২১ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ১১/২৩/১৯ গতে ১২/৪৯/৪৯ মধ্যে, কালবেলা ৮/৩০/১৯ গতে ৯/৫৬/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০/১৯ গতে ৪/৩/৪৯ মধ্যে।
১৬ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
  বৌদ্ধধর্ম গ্রহণ করা নিয়ে মায়াবতীর কড়া সমালোচনায় সরব বিজেপি
সঠিক সময়ে বৌদ্ধধর্ম গ্রহণ করবেন বলে জানিয়েছিলেন মায়াবতী। মহারাষ্ট্রে নির্বাচনী ...বিশদ

09:57:06 AM

আলিপুরের সৌজন্য ভবনে আজ মন্ত্রিসভার বৈঠক
আজ, বুধবার রাজ্য সরকারের অতিথিশালা আলিপুরের ‘সৌজন্য ভবন’-এ রাজ্য মন্ত্রিসভার ...বিশদ

09:56:13 AM

সংখ্যালঘু মেধাবী পড়ুয়াদের জন্য বিশেষ কোচিং রাজ্যের
প্রতিযোগিতামূলক সরকারি চাকরির প্রস্তুতিতে মেধাবী সংখ্যালঘু পড়ুয়াদের জন্য বিশেষ প্রশিক্ষণের ...বিশদ

09:43:20 AM

ক্ষতিপূরণ দেওয়া শেষ বউবাজারে
ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের কাজের জন্য বউবাজারের ক্ষতিগ্রস্ত পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ার ...বিশদ

09:31:43 AM

আজ অযোধ্যা মামলার শুনানি শেষ
বুধবার শেষ হচ্ছে অযোধ্যা মামলার শুনানি। এদিন সুপ্রিম কোর্টে শুনানি ...বিশদ

09:24:28 AM

 প্রেসিডেন্সি জেলেও জোরদার তল্লাশি অভিযান
দমদম জেল থেকে শিক্ষা নিয়ে এবার প্রেসিডেন্সি জেলেও বিভিন্ন সেলে ...বিশদ

09:15:29 AM