Bartaman Patrika
খেলা
 
 

অকল্যান্ডে ব্রেকফাস্ট টেবলে কোহলিরা 

 পেনাল্টি গোলে জয় মোহন বাগানের

মোহন বাগান- ১                 :                   ইন্ডিয়ান নেভি-০
(মুনোজ-পেনাল্টি)
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী বুধবার সন্ধ্যা সাড়ে ছ’টায় সল্টলেক স্টেডিয়ামে ডুরান্ড কাপের প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হবে মোহন বাগান ও রিয়াল কাশ্মীর। শনিবার মোহন বাগান গ্রুপ লিগের শেষ ম্যাচে ফ্রান্সিসকো গঞ্জালেস মুনোজের পেনাল্টি থেকে করা গোলে হারায় ইন্ডিয়ান নেভিকে। ৫৭ মিনিটে শেখ ফৈয়াজকে বক্সে নেভির স্টপার দলরাজ সিং ট্রিপ করে ফেলে দিলে মোহন বাগান পেনাল্টি পায়। অন্যদিকে হাওড়া স্টেডিয়ামে চেন্নাইয়ান এফ সি এবং ইন্ডিয়ান এয়ারফোর্স ম্যাচটি প্রবল বৃষ্টিতে ভেসে যায়। ফলে ‘সি’ গ্রুপে গোকুলামের চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত হয়ে গিয়েছে। বুধবার বেলা তিনটায় ইস্ট বেঙ্গল সেমি-ফাইনালে খেলবে গোকুলামের বিরুদ্ধে। ইস্ট বেঙ্গলের মতো মোহন বাগানও ডুরান্ডে গ্রুপ লিগের তিনটি ম্যাচই জিতল।
ম্যাচের ছ’ মিনিটে মোহন বাগানের শুভ ঘোষ মাঝখান দিয়ে চমৎকারভাবে বল নিয়ে ঢুকেছিলেন। নেভির স্টপার নভজ্যোত সিং বক্সের বাইরে ফেলে দিলে সুবিধাজনক অবস্থায় ফ্রিকিক পায় মোহন বাগান। ফ্রান গঞ্জালেস মুনোজের শট ক্রসপিসের উপর দিয়ে উড়ে যায়। ম্যাচে ডেঞ্জার জোনে তিনটি ফ্রিকিক পেলেও কাজে লাগাতে ব্যর্থ মোহন বাগান। প্রথমার্ধে ম্যাচে মোহন বাগানের প্রাধান্য থাকলেও নেভির গোল মুখ ওপেন করতে পারেনি ভিপি সুহেরের ব্যর্থতায়। তরুণ স্ট্রাইকার শুভ ঘোষ নেভির স্বদেশি রক্ষণের বিরুদ্ধে বেশ ভালো খেললেন। ৩২ মিনিটে তাঁর দুরন্ত শট তৎপরতার সঙ্গে বাঁচান নেভির গোলরক্ষক ভাস্কর রায়। ৪৮ মিনিটে দিনের সহজতম সুযোগটি নষ্ট করেন শুভই। ব্রিটোর কাছ থেকে তৎপরতার সঙ্গে দুটি গোল বাঁচান দেবজিৎ মজুমদার।
শনিবার খেলতে নামার আগেই ডুরান্ড কাপের সেমি-ফাইনালে উঠে গিয়েছিল মোহন বাগান। এমনিতেই চোটে বেহাল মোহন বাগান। তাই ডুরান্ডের গ্রুপ লিগের শেষ ম্যাচে স্বদেশি ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে কার্যত দ্বিতীয় সারির দল নামিয়েছিলেন মোহন বাগান কোচ কিবু ভিকুনা। গত বুধবার কাস্টমসের বিরুদ্ধে মোহন বাগানের যে দলটি খেলেছিল সেই দলের মাত্র তিনজন প্রথম একাদশে ছিলেন। সবুজ মেরুনে এদিনই প্রথম খেললেন দেবজিৎ মজুমদার, শুভ ঘোষ এবং দীপ সাহা। চার বিদেশির মধ্যে প্রথম একাদশে ছিলেন শুধুই ফ্রান গঞ্জালেস মুনোজ। তিনিই ম্যাচের সেরা। চামারো এবং বেইতিয়া বিশ্রামে থাকেন। এদিন ডুরান্ডে জামশেদপুর এফ সি ও বেঙ্গালুরু এফ সি’র ম্যাচটি ৩-৩ গোলে শেষ হয়।
শতবার্ষিকী পদযাত্রা: রবিবার ইস্ট বেঙ্গলের শতবর্ষ উপলক্ষ্যে বেহালার পাঠকপাড়ায় একটি পদযাত্রা হবে। উপস্থিত থাকবেন সুলে মুসাসহ ২৫জন প্রাক্তন অধিনায়ক।

18th  August, 2019
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই ওয়ান ডে’কে কাজে লাগাতে চাইছেন শাস্ত্রী 

নয়াদিল্লি, ২২ জানুয়ারি: টি-টোয়েন্টি বিশ্বকাপ খুব বেশি দূরে নেই। চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসবে এই আসর। আর সে জন্য ইতিমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে টিম ইন্ডিয়া। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী জানিয়ে দিলেন, এখন থেকে ওয়ান ডে ম্যাচগুলিকেও টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে কাজে লাগাতে চান তাঁরা।  
বিশদ

পাপাকে আরও সময় দিতে চান কোচ ভিকুনা
তিন পয়েন্টেই চোখ মোহন বাগানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বি জয়ের পর অতীতে একাধিকবার মুখ থুবড়ে পড়েছে মোহন বাগান। বিশেষজ্ঞরা বলে থাকেন, আত্মতুষ্টিই নাকি এর অন্যতম কারণ। দীর্ঘ কোচিং কেরিয়ারের অভিজ্ঞতাসম্পন্ন কিবু ভিকুনা তাই এবার বাড়তি সতর্ক।  
বিশদ

আজ কলকাতা ছাড়ছেন আলেজান্দ্রো
ইস্ট বেঙ্গলের কোচের দৌড়ে এগিয়ে রিভেরাই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছর কোচ আলেজান্দ্রোর সঙ্গে ইগো সমস্যা হওয়ায় দায়িত্ব ছেড়েছিলেন মারিও রিভেরা। আলেজান্দ্রোর একদা সহকারী কোচ এবার ইস্ট বেঙ্গলের কোচ হওয়ার দৌড়ে সবথেকে এগিয়ে রয়েছেন। তিনি স্বাধীনভাবে দায়িত্ব পেতে প্রবল আগ্রহী।
বিশদ

অভিমন্যু নেই, দিল্লি ম্যাচে বাংলার অধিনায়ক হতে পারেন মনোজ তিওয়ারি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিল্লির বিরুদ্ধে ইডেনে রনজি ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারবেন না বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। তিনি ভারতীয় এ দলের হয়ে খেলতে নিউজিল্যান্ড যাচ্ছেন। তাই দিল্লির বিরুদ্ধে বাংলাকে কে নেতৃত্ব দেবেন, তা ঠিক করতে গিয়ে বেশ সমস্যায় পড়েছেন নির্বাচকরা।
বিশদ

‘এ’ দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন পৃথ্বী সাউ 

লিঙ্কন, ২২ জানুয়ারি: ভারতীয় ‘এ’ দলের হয়ে ব্যাট হাতে আলো ছড়ালেন পৃথ্বী সাউ। নিউজিল্যান্ড ‘এ’ দলের বিরুদ্ধে ৪৮ রানের ঝলমলে ইনিংস খেললেন তরুণ ওপেনারটি। সিরিজের প্রথম বেসরকারি ওয়ান ডে’তে ৫ উইকেটে জয় পেয়েছে ভারতীয় দলও। প্রস্তুতি ম্যাচেও বড় রান করেছিলেন পৃথ্বী।  
বিশদ

তৃতীয় রাউন্ডে সেরেনা, সরে দাঁড়ালেন সানিয়া 

মেলবোর্ন, ২২ জানুয়ারি: অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠলেন সেরেনা উইলিয়ামস। একইদিনে কাফ মাসলে টান ধরার জন্য প্রতিযোগিতার মিক্সড ডাবলস থেকে নিজেকে সরিয়ে নিলেন সানিয়া মির্জা। তিনি ডাবলসে খেলবেন।  
বিশদ

ক্রোমা, মনোতোষ সই করলেন লাল-হলুদে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্প্যানিশ স্টপার বোরহা গোমেজের পরিবর্তে স্ট্রাইকার ক্রোমাকে বুধবার সই করিয়েছে ইস্ট বেঙ্গল। এবার কলকাতা লিগে পিয়ারলেসকে চ্যাম্পিয়ন করার পর লাইবেরিয়ায় এই ২৭ বছর স্ট্রাইকারকে অফার দিয়েছিল ইস্ট বেঙ্গল। 
বিশদ

চেলসির পয়েন্ট কাড়ল আর্সেনাল 

লন্ডন, ২২ জানুয়ারি: ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে আর্সেনালকে হারাতে ব্যর্থ চেলসি। মঙ্গলবার ইংলিশ প্রিমিয়ার লিগের এই গুরুত্বপূর্ণ ম্যাচের নায়ক আর্সেনালের ডিফেন্ডার বেলেরিন। ৮৭ মিনিটে তাঁর গোলেই সমতা ফেরায় দল। খেলার ২৬ মিনিটে বক্সের মধ্যে আব্রাহামকে ফাউল করায় লাল কার্ড দেখেন আর্সেনালের দাভিদ লুইজ। 
বিশদ

চিকিৎসায় সাড়া দিচ্ছেন পিকে ব্যানার্জি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিংবদন্তি ফুটবলার ও কোচ পিকে ব্যানার্জির চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড বসল মুকুন্দপুরস্থিত এক বেসরকারি সুপারস্পেশালিটি হাসপাতালে। ডাঃ এল এন ত্রিপাঠির তত্ত্বাবধানে এই বোর্ড পিকে ব্যানার্জির শারীরিক পরিস্থিতির প্রতিনিয়ত পর্যালোচনা করছে।   বিশদ

স্পোর্টস প্যানেলে যোগেশ্বর ও দীপা 

নয়াদিল্লি, ২২ জানুয়ারি: সরকারের ইন্ডিয়ান কাউন্সিল অফ স্পোর্টসের (এআইসিএস) কমিটিতে এলেন কুস্তিগির যোগেশ্বর দত্ত ও প্যারালিম্পিয়ান দীপা মালিক। এই কমিটিতে সক্রিয় না থাকায় বাদ দেওয়া হয়েছে শচীন তেন্ডুলকর ও বিশ্বনাথন আনন্দকে। 
বিশদ

তাইল্যান্ডে হার সাইনা ও শ্রীকান্তের 

ব্যাঙ্কক, ২২ জানুয়ারি: টোকিও ওলিম্পিকসের টিকিট পাওয়া কঠিন হয়ে গেল কিদাম্বি শ্রীকান্ত ও সাইনা নেহওয়ালের। তাইল্যান্ড মাস্টার্স ব্যাডমিন্টন থেকে তাঁরা বিদায় নিলেন। যে প্রতিযোগিতায় ভালো ফল করলে ওলিম্পিকসে অংশ নেওয়ার স্বপ্ন জিইয়ে রাখতে পারতেন ভারতের দুই তারকা। এতে চ্যাম্পিয়ন হলে দু’জনেরই র‌্যাঙ্কিং বাড়ত।
বিশদ

দিনহাটায় বাইসাইকেল রেস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২ ফেব্রুয়ারি কোচবিহারের দিনহাটা সংহতি ময়দান থেকে শুরু হবে ১০ কিমি বাইসাইকেল রেস। আয়োজক শ্যাম স্টিল। দিনহাটা থেকে ফকিরটাকেয়া মার্কেট, সেখানে দিনহাটা – এই হল রুট ম্যাপ। 
বিশদ

তিন গোলে জিতল বেঙ্গালুরু 

বেঙ্গালুরু, ২২ জানুয়ারি: মুম্বই সিটির কাছে হারের পর আইএসএলে জয়ে ফিরল বেঙ্গালুরু এফসি। বুধবার ঘরের মাঠে সুনীল ছেত্রীরা ৩-০ গোলে হারালেন ওড়িশা এফসি’কে। এদিন ম্যাচের ২৩ মিনিটে গোল করে বেঙ্গালুরুকে এগিয়ে দেন ডেসহর্ন ব্রাউন। তাঁকে গোলের পাস বাড়ান এরিক পার্তালু। 
বিশদ

অকল্যান্ড পৌঁছালেন কোহলিরা
কিউয়িদের বিরুদ্ধে নেই ধাওয়ান, ইশান্ত 

নয়াদিল্লি, ২১ জানুয়ারি: নিউজিল্যান্ড সফরে চোট সমস্যায় জর্জরিত ‘টিম ইন্ডিয়া’। চোটের কারণে টি-২০ সিরিজ থেকে শেষ মুহূর্তে ছিটকে গেলেন ওপেনার শিখর ধাওয়ান। সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে কাঁধে চোট পেয়েছিলেন তিনি। 
বিশদ

22nd  January, 2020

Pages: 12345

একনজরে
 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: টানা ওষুধ খেলে শরীরে জমে ‘বিষ’। এবার সহজেই সেই ‘বিষ’ সাফ হতে পারে। আশার আলো দেখাচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের একটি গবেষণা। কিছু রোগ আছে, যেগুলির জন্য সারাজীবন ওষুধ খেয়ে যেতে হয়। তার একটি ক্ষতিকর দিকও থাকে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইরান-আমেরিকার যুদ্ধ হলে ভারতে তার বিরাট প্রভাব পড়বে। আফগানিস্তান, ইরাকে আমেরিকার যুদ্ধের সময় যতটা হয়নি, তার চেয়ে অনেক বেশি হবে। ইরান ভারতের কাছে খুব গুরুত্বপূর্ণ দেশ। ইরান থেকে ভারত তেল পায়। ভারতের চা সেখানে রপ্তানি হয়। ...

সংবাদদাতা, কাঁথি: অবশেষে এগরার ভবানীচক থেকে পাহাড়পুর প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তায় পুঁতে দেওয়া খুঁটি সরাল পুলিস-প্রশাসন। বুধবার এগরা থানা, মারিশদা থানার পুলিস ও এলাকার জনপ্রতিনিধিদের উপস্থিতিতে খুঁটি সরানোর কাজ হয়।   ...

সংবাদদাতা, রায়গঞ্জ: গাঁদা ফুল চাষ করে আয়ের মুখ দেখছেন রায়গঞ্জ ব্লকের বিরঘই গ্রাম পঞ্চায়েত এলাকার চাষিরা। বর্তমানে অন্যান্য খাদ্যশস্য চাষ করার পাশাপাশি এই ফুল চাষেও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৪- সাহিত্যিক জ্যোতির্ময়ীদেবীর জন্ম
১৮৯৭- মহাবিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম
১৯০৯ - কবি নবীনচন্দ্র সেনের মৃত্যু
১৯২৬- শিবসেনার প্রতিষ্ঠাতা বাল থ্যাকারের জন্ম
১৯৩৪- সাংবাদিক তথা ‘বর্তমান’ এর প্রাণপুরুষ বরুণ সেনগুপ্তর জন্ম
১৯৭৬- গায়ক পল রোবসনের মৃত্যু
১৯৮৪ – নেদারল্যান্ডের ফুটবল খেলোয়াড় আর্ইয়েন রবেনের জন্ম
১৯৮৯ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির মৃত্যু
২০০২ - পাকিস্তানের করাচীতে সাংবাদিক ড্যানিয়েল পার্ল অপহৃত হন এবং পরবর্তীকালে নিহত হন।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৫ টাকা ৭২.০৫ টাকা
পাউন্ড ৯১.২১ টাকা ৯৪.৪৯ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮০.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/৪৮ রাত্রি ২/১৮। পূর্বাষা‌ঢ়া ৪৭/২৫ রাত্রি ১/২১। সূ উ ৬/২২/৩১, অ ৫/১৪/৭, অমৃতযোগ রাত্রী ১/৭ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ২/৩১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২৭ মধ্যে। 
৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/১৬/২৩ রাত্রী ২/৮/২৩। পূর্বাষাঢ়া ৪৭/৫৬/৪৫ রাত্রি ১/৩৬/৩২। সূ উ ৬/২৫/৫০, অ ৫/১২/৩২, অমৃতযোগ দিবা ১/৭ গতে ৩/৪২ মধ্যে। কালবেলা ২/৩০/৫২ গতে ৩/৫১/৪২ মধ্যে, কালরাত্রি ১১/৪৯/১১ গতে ১/২৮/২১ মধ্যে। 
২৭ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

22-01-2020 - 04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

22-01-2020 - 04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

22-01-2020 - 04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

22-01-2020 - 03:58:42 PM

ইটাহারে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ 
ইটাহারের জয়হাট চেকপোষ্টে আদিবাসীদের জমি দখলের প্রতিবাদে পথ অবরোধ চলছে ...বিশদ

22-01-2020 - 03:48:00 PM

বাংলায় ডিটেনশন ক্যাম্প করতে দেব না: মমতা 

22-01-2020 - 03:43:31 PM