Bartaman Patrika
খেলা
 

 হায়দরাবাদ ওপেন ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন হলেন সৌরভ ভার্মা

 হায়দরাবাদ, ১১ আগস্ট: জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন সৌরভ ভার্মা হায়দরাবাদ ওপেনে সেরা হলেন। রবিবার পুরুষ সিঙ্গলস ফাইনালে ২৬ বছর বয়সী মধ্যপ্রদেশের এই খেলোয়াড় সিঙ্গাপুরের লো কিন ইউকে ২১-১৩, ১৪-২১, ২১-১৬ পয়েন্টে হারালেন। স্থানীয় গাচ্চিবৌলি স্টেডিয়ামে ৫২ মিনিটের লড়াইয়ে জিতলেন সৌরভ ভার্মা। এদিন চ্যাম্পিয়ন হওয়ার পর তিনি বলেন, ‘এ সপ্তাহে নিজের পারফরম্যান্সে আমি দারুণ খুশি। বিশেষ করে ফাইনালে খুব ভালো খেলেছি।’
সৌরভ ভার্মা এবছরের মে মাসে স্লোভেনিয়ান আন্তর্জাতিক ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন হয়েছেন। এদিন প্রথম গেমে জেতার পর দ্বিতীয় গেমে এগিয়ে থেকেও ফোকাস হারান সৌরভ। যার ফলে দ্বিতীয় গেম ভারতীয় খেলোয়াড়কে হারতে হয়। তৃতীয় গেম কৌশল বদলে জিতে নেন সৌরভ ভার্মা। তিনি এরপর চাইনিজ তাইপে (সুপার ৩০০) ও ভিয়েতনাম ওপেনে (সুপার ১০০) খেলবেন আগামী সেপ্টেম্বরে। মহিলা ডাবলসে শীর্ষ বাছাই অশ্বিনী পোনাপ্পা ও এন সিক্কি রেড্ডি জুটি ফাইনালে ১৭-২১, ১৭-২১ পয়েন্টে হারলেন কোরিয়ান জুটি বায়েক হা না ও জাং কুয়ং ইউনের কাছে।
12th  August, 2019
মাথায় আঘাত এলগারের, ‘কনকাসন সাব’ ডি’ব্রুইন
চোট পেয়ে মাঠ ছাড়লেন ঋদ্ধি 

রাঁচি, ২১ অক্টোবর: চোট কাটিয়ে দীর্ঘদিন পর এই সিরিজেই ভারতীয় দলে ফিরেছিলেন ঋদ্ধিমান সাহা। আগের দুটি টেস্টে অনবদ্য কিপিং করে প্রত্যাবর্তনকে স্মরণীয়ও করে তুলেছিলেন বাংলার পাপালি। কিন্তু চোট যেন তাঁর পিছু ছাড়ছে নারাজ। সোমবার রাঁচিতে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস চলাকালীন বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেলেন তিনি।  
বিশদ

22nd  October, 2019
ওল্ড ট্রাফোর্ডে জয় অধরা জুরগেন ক্লপের 

ম্যাঞ্চেস্টার, ২১ আগস্ট: দুরন্ত ছন্দে থাকা লিভারপুলকে রুখে দিয়ে সাময়িক স্বস্তি ম্যান ইউ শিবিরে। ঠিক ততটাই ক্ষুব্ধ জুরগেন ক্লপ। প্রিমিয়ার লিগে টানা ১৭টি ম্যাচ জয়ের পর ওল্ড ট্রাফোর্ডে ভঙ্গুর ম্যান ইউয়ের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হবে তা স্বপ্নেও ভাবেননি লিভারপুলের জার্মান কোচ।
বিশদ

22nd  October, 2019
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
ফুরফুরে মেজাজে রোনাল্ডোরা 

তুরিন, ২১ অক্টোবর: মঙ্গলবার ঘরের মাঠ অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে লোকোমোটিভ মস্কোর বিরুদ্ধে নামার আগে ফুরফুরে মেজাজে জুভেন্তাস। সোমবার অনুশীলনে পাওলো ডায়বালা, বোনুচ্চি, ডি লিটদের সঙ্গে হাসি-তামাশা করতে দেখা গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে।  
বিশদ

22nd  October, 2019
অভিষেক টেস্ট খেলে রোমাঞ্চিত নাদিম 

রাঁচি, ২১ অক্টোবর: নিজের শহরে ভারতীয় দলের হয়ে অভিষেক টেস্ট খেলতে পেরে দারুণ রোমাঞ্চিত শাহবাদ নাদিম। রাঁচির ৩০ বছর বয়সি বাঁ-হাতি স্পিনারটি দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে দখল করেছেন দুটি উইকেট।
বিশদ

22nd  October, 2019
রাজস্থানের কোচ ম্যাকডোনাল্ড 

জয়পুর, ২১ অক্টোবর: আগামী আইপিএল মরশুমের জন্য রাজস্থান রয়্যালসের প্রধান কোচের দায়িত্বে নিযুক্ত হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। সোমবারই রাজস্থানের পক্ষ থেকে সরকারিভাবে এ কথা ঘোষণা করা হল। তিন বছরের চুক্তি।  
বিশদ

22nd  October, 2019
আইএসএলে সুনীলদের ড্র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএসএলের প্রথম ম্যাচে জিততে পারল না গতবারের চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসি। সোমবার ঘরের মাঠে তারা গোলশূন্য ড্র করে নর্থ- ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে। প্রথমার্ধে সুনীল ছেত্রী ও উদান্তা সিং দুটি সহজ সুযোগ নষ্ট করেন।  
বিশদ

22nd  October, 2019
ফাইনালে বাংলার ছেলে ও মেয়েরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইউটিটি জাতীয় র‌্যাঙ্কিং টেবল টেনিসে বাংলার পুরুষ ও মহিলা সিনিয়র টিম ফাইনালে উঠেছে। হাওড়ার ডুমুরজোলা ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় জুনিয়র বয়েজ বিভাগে চ্যাম্পিয়ন হয়ে হ্যাটট্রিক করলেন তামিলনাড়ুর বিশ্ব দিনদয়ালান।  
বিশদ

22nd  October, 2019
এখনও আশাবাদী ভিকুনা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার মালদ্বীপের টিসি স্পোর্টসের মুখোমুখি হবে মোহন বাগান। তার আগে সোমবার ফুটবলাররা সময় কাটালেন সুইমিং পুলে। রবিবার যাঁরা খেলেননি, তাঁরা সকালে অনুশীলন করেন। এঁদের মধ্যে ছিলেন শিলটন পাল, ফ্রান মোরান্তেরা। প্রায় এক ঘণ্টা ঘাম ঝরান তাঁরা।
বিশদ

22nd  October, 2019
খেতাব জিতলেন মারে 

প্যারিস, ২১ অক্টোবর: প্রায় দু’বছর পর আবার খেতাব জিতলেন প্রাক্তন একনম্বর টেনিস প্লেয়ার অ্যান্ডি মারে। এই স্কটিশ প্লেয়ার ইউরোপিয়ান ওপেনের ফাইনালে ৩-৬, ৬-৪, ৬-৪ সেটে হারালেন স্ট্যান ওয়ারিঙ্কাকে।  
বিশদ

22nd  October, 2019
পিয়ারলেসকে সরকারিভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করল আইএফএ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএফএ’র লিগ সাব কমিটি ম্যাচ কমিশনারের রিপোর্ট পর্যালোচনা করে কলকাতার লিগে ইস্ট বেঙ্গল ম্যাচের তিনটি পয়েন্ট কাস্টমসকে দিয়েছে। এর ফলে সরকারিভাবে লিগ চ্যাম্পিয়ন হয়ে গেল পিয়ারলেস। জহর দাসের প্রশিক্ষণাধীন পিয়ারলেস ১১ ম্যাচে ২৩ পয়েন্ট লিগ অভিযান শেষ করেছে। 
বিশদ

21st  October, 2019
রহিত-রাহানের ব্যাটে রানের রংমশাল

রাঁচি, ২০ অক্টোবর: ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি। ছক্কা মেরেই ডাবল-সেঞ্চুরি। ধোনির শহরে রহিত-রাজ দেখে মুগ্ধ ক্রিকেট দুনিয়া। ক্রিকেট ইতিহাসে এমন নজির হাতেগোনা। রেকর্ড ভাঙাই যে তাঁরা নেশা। এতদিন ‘হিটম্যান’এর ব্যাটিং বিক্রম দেখা গিয়েছে টি-২০ এবং ওয়ান ডে ফরম্যাটে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ওপেনার হিসাবে রহিতের উত্থান উল্কার গতিকেও হার মানাবে।
বিশদ

21st  October, 2019
আইএসএলের উদ্বোধনে আবেগের
কাছে হার মানল বৃষ্টি 

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি মুক্তি পাওয়া ‘ওয়ার’ সিনেমায় টাইগার শ্রফের নাচ তামাম ভারতবাসীর হৃদয়ে দোলা দিয়েছে। সেই নাচ দিয়েই রবিবার আইএসএলের উত্তাপ কোচির নেহরু স্টেডিয়ামে ছড়িয়ে দিলেন একদা বলিউড তারকা জ্যাকি শ্রফের পুত্র। সঙ্গে ছিলেন দিশা পাটানির জমাটি নৃত্য। এদিন টাইগার ও দিশা জুটি যখন স্টেজে পারফর্ম করছেন তখন প্রবল বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। কিন্তু তাতে কী? আবেগের কাছ থেকে হার মানল বৃষ্টি।
বিশদ

21st  October, 2019
এগিয়ে গিয়েও হার এটিকে’র 

নিজস্ব প্রতিবেদন: গতবার নর্থ-ইস্ট ইউনাইটেডের হয়ে ১৮ ম্যাচে ১২ গোল করেছেন। সেই স্কোরিং এবিলিটি দেখে এবার নাইজেরিয়ান স্ট্রাইকার বার্থোলোমিউ ওগবেচেকে দলে নিয়েছিলেন কেরল ব্লাস্টার্সের কোচ এলকো শাট্টোরি। রবিবার আইএসএলের প্রথম ম্যাচেই এটিকে’র বিরুদ্ধে জ্বলে উঠলেন কেরলের অধিনায়ক ওগবেচে। দলকে মূল্যবান জয় এনে দিলেন। এক গোলে এগিয়ে গিয়েও সেই ব্যবধান ধরে রাখতে পারল না এটিকে।
বিশদ

21st  October, 2019
ওপেনে ব্যর্থ হলে অনেক কথাই হত
মন্তব্য হিটম্যানের 

রাঁচি, ২০ অক্টোবর: টেস্টে ইনিংস শুরু করার চ্যালেঞ্জটা তিনি দারুণ উপভোগ করছেন বলে জানিয়ে দিলেন রহিত শর্মা। ভারতের তারকা ব্যাটসম্যানটির মতে, এটা তাঁর কাছে কেরিয়ারের অন্যতম কঠিন এক পরীক্ষা ছিল। নতুন ভূমিকায় নিজের যোগ্যতার প্রমাণ রাখতে পেরে দারুণ তৃপ্ত রহিত। নিশ্চিন্তও। 
বিশদ

21st  October, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, বাঁকুড়া: ১০০ দিনের কাজের প্রকল্পের সাফল্যের খতিয়ান তুলে ধরতে দিল্লি যাচ্ছে বাঁকুড়া জেলা প্রশাসন। এরজন্য ২৪ অক্টোবর জেলা প্রশাসনের একটি টিম দিল্লির উদ্দেশে রওনা হবে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোপা ২০১৯ কার্যকর হতে চলল। কিন্তু মাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষক পদে যোগ দিয়েও ইনক্রিমেন্ট থেকে বঞ্চিত অনেকে।  ...

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের রাজ আমলের মদন মোহন বাড়ির দিঘিরপাড় দখল করার অভিযোগ উঠছে পুরসভার বিরুদ্ধে। কোচবিহারের মদন মোহন বাড়ির দেবোত্তর ট্রাস্টের অধীনে থাকা এই দিঘিটি রয়েছে পুরসভার অতিথি নিবাসের পাশেই।  ...

মুম্বই, ২২ অক্টোবর (পিটিআই): ডি কোম্পানির সঙ্গে যোগাযোগ রাখায় এনসিপি নেতা প্রফুল্ল প্যাটেলকে জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এবার সেই মামলায় জড়িত সন্দেহে গ্যাংস্টার ইকবাল মির্চির এক ঘনিষ্ঠ সহযোগীকে গ্রেপ্তার করল তারা। ধৃতের নাম হুমায়ূন মার্চেন্ট। সোমবার রাতে মুম্বই থেকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭০৭— ব্রিটেনের প্রথম পার্লামেন্টে অধিবেশন শুরু হল
১৯১৭—অক্টোবর বিপ্লবের ডাক দিলেন লেনিন
১৯২৯—নিউ ইয়র্ক শেয়ার বাজারে মহামন্দার সূচনা
১৯৪৪—দ্বিতীয় বিশ্বযুদ্ধ: হাঙ্গেরি প্রবেশ করল সোভিয়েতের লাল ফৌজ
২০০২—মস্কোর থিয়েটারে হানা দিয়ে প্রায় ৭০০ দর্শককে পণবন্দি করল চেচেন জঙ্গিরা
২০১২—সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১২ টাকা ৭১.৮২ টাকা
পাউন্ড ৯০.৪৫ টাকা ৯৩.৭৬ টাকা
ইউরো ৭৭.৬৬ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৪৮/৪৩ রাত্রি ১/৯। অশ্লেষা ২৩/৫২ দিবা ৩/১৩। সূ উ ৫/৩৯/৫৭, অ ৫/২/১৯, অমৃতযোগ দিবা ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ৭/৫৬ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১১/২৯ মধ্যে। রাত্রি ৫/৫৪ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৮/২৪ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ২/৩১ গতে ৪/৬ মধ্যে। 
৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৩৮/৩৫/৩১ রাত্রি ৯/৬/৫৪। অশ্লেষা ১৬/২৮/৪০ দিবা ১২/১৬/১০, সূ উ ৫/৪০/৪২, অ ৫/৩/৩২, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে ও ৭/১৮ গতে ৮/২ মধ্যে ও ১০/১৪ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৬/৩৫ মধ্যে ও ৮/১৯ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ১১/২২/২ গতে ১২/৪৭/২২ মধ্যে, কালবেলা ৮/৩১/২২ গতে ৯/৫৬/২২ মধ্যে, কালরাত্রি ২/৩১/২২ গতে ৪/৬/২ মধ্যে। 
২৩ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
১৫ জানুয়ারির মধ্যে সোশ্যাল মিডিয়া নিয়ন্ত্রণে বিধি, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র 
সোশ্যাল মিডিয়াতে বিদ্বেষমূলক মন্তব্য, ফেক নিউজ, ট্রোলিং ও দেশ বিরোধী ...বিশদ

22-10-2019 - 06:43:00 PM

কংগ্রেস ছাড়লেন নভজ্যোত সিং সিধুর স্ত্রী নভজ্যোত কাউর

22-10-2019 - 04:15:00 PM

শব্দবাজির দৌরাত্ম্য রুখতে কাটোয়ায় ট্রেনে তল্লাশি আরপিএফের 
দীপাবলিতে শব্দবাজির দৌরাত্ম্য রুখতে কাটোয়া স্টেশনে একাধিক লোকাল এবং এক্সপ্রেস ...বিশদ

22-10-2019 - 03:48:03 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, বালাকোট সেক্টর সীমান্তে গোলাগুলি 

22-10-2019 - 03:33:23 PM

ইন্দাসে এলাকা দখলকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 

22-10-2019 - 03:24:00 PM

রায়গঞ্জে একটি বাড়িতে দুঃসাহসিক চুরি 
রায়গঞ্জ শহরের হালদারপাড়াতে একটি বাড়িতে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। ওই ...বিশদ

22-10-2019 - 02:36:00 PM