Bartaman Patrika
খেলা
 

ইয়ান চ্যাপেলের স্কিন ক্যানসার

মেলবোর্ন, ১৮ জুলাই: স্কিন ক্যানসারে আক্রাম্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ইয়ান চ্যাপেল। তাঁর চিকিৎসা চলছে। বৃহস্পতিবার এই কিংবদন্তি ক্রিকেটার বলেন, তিনি স্কিন ক্যানসারের চিকিৎসার জন্য পাঁচ সপ্তাহের রেডিয়েশন থেরাপি করেছেন। শরীরের কিছু জায়গায় তাঁর রোগ কিছুটা সেরে গিয়েছে। তিনি বলেন, ‘আমি খুব বেশি মানুষকে এই বিষয়ে কিছু জানায়নি। আসলে রেডিয়েশন কেমন হবে তা আন্দাজ করতে পারিনি। তবে এখন একটু ক্লান্ত লাগে। চামড়ায় একটু অস্বস্তি বোধ হয়। আশা করি, দ্রুত সুস্থ হয়ে উঠব।’

19th  July, 2019
 ইন্দোনেশিয়া ওপেনের শেষ আটে সিন্ধু

 জাকার্তা, ১৮ জুলাই: ইন্দোনেশিয়া ওপেনে ভারতের পিভি সিন্ধু কোয়ার্টার ফাইনালে উঠলেন। বিশদ

19th  July, 2019
  ফুটবলকে সাহায্য করতে চান রিজিজু

 আমেদাবাদ, ১৮ জুলাই: ভারতীয় ফুটবলের উন্নয়নে আরও আর্থিক সাহায্য করতে চান ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। হিরো ইন্টারকন্টিনেন্টল কাপ দেখতে এসে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বলেন, ‘সাম্প্রতিক কালে ভারতের পুরুষ ও মহিলা ফুটবলে কিছুটা উন্নতি লক্ষ্য করছি।
বিশদ

19th  July, 2019
 শতবর্ষে ইস্ট বেঙ্গলের সেরা কোচের সম্মান পাচ্ছেন পিকে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৮ জুলাই সকাল ন’টায় কুমারটুলি পার্কে মশাল প্রজ্জ্বলন করে ইস্ট বেঙ্গলের শতবর্ষের শুভ সূচনা করবেন বিশিষ্ট প্রাক্তন ফুটবলার সুকুমার সমাজপতি। এই মুহূর্তে ক্লাবের বিশিষ্ট প্রাক্তনদের মধ্যে তিনিই সবথেকে কর্মঠ।
বিশদ

18th  July, 2019
 শাস্ত্রীকেই ফের কোচ চান বিরাটরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় দলের নতুন কোচিং স্টাফ নিয়োগের জন্য আবেদনপত্র আহ্বান করেছে বিসিসিআই। আর সেই কারণে ক্রিকেট দুনিয়ায় জোর গুঞ্জন, নিউজিল্যান্ডের কাছে বিশ্বকাপের সেমি-ফাইনালে হারের পর কি রবি শাস্ত্রীকে সরিয়ে দেওয়া হবে?
বিশদ

18th  July, 2019
মণীশের শতরান, ক্রুনালের পাঁচ উইকেট
সিরিজ পকেটে পুরল ভারতীয় ‘এ’ দল

 অ্যান্টিগা, ১৭ জুলাই: মণীশ পান্ডে ও ক্রুনাল পান্ডিয়ার দুরন্ত পারফরম্যান্সে ভর করে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে ১৪৮ রানে জিতল ভারতীয় ‘এ’ দল। সেই সঙ্গে পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে গেল রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষণাধীন ভারতের ছেলেরা। অর্থাৎ নিশ্চিত হল সিরিজ জয়ও।
বিশদ

18th  July, 2019
 ওয়েস্ট ইন্ডিজ সফরে শুরু থেকেই কোহলি!

  মুম্বই, ১৭ এপ্রিল: বিশ্বকাপ সেমি-ফাইনাল থেকে বিদায় নেওয়ার যন্ত্রণা কাটিয়ে পূর্ণাঙ্গ ওয়েস্ট ইন্ডিজ সফরে অংশ নিতে প্রস্তুত বিরাট কোহলি। নিজের পরিবর্তিত সিদ্ধান্তের কথা ইতিমধ্যে তিনি ভারতীয় নির্বাচকদের জানিয়েও দিয়েছেন বলে বোর্ড সূত্রের খবর।
বিশদ

18th  July, 2019
ইস্ট বেঙ্গলের জার্সিতে লিগের এক ম্যাচ খেলে অবসর বাইচুংয়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো অনুমতি দিলে কলকাতা লিগে একটি ম্যাচে মিনিট দশেক খেলে অবসর নেবেন বাইচুং ভুটিয়া। তিনি নিজের ক্লাব সিকিম ইউনাইটেডের নথিভুক্ত খেলোয়াড়। তাঁকে আন্তঃরাজ্য ছাড়পত্র নিয়ে বা লিয়েনে আসতে হবে লাল হলুদে।
বিশদ

18th  July, 2019
 আইডল রোনাল্ডোর পরামর্শেই জুভেন্তাসে ডি লিট

  তুরিন, ১৭ জুলাই: ফ্রেঙ্কি ডে জংয়ের সঙ্গে তাঁর বন্ধুত্ব যথেষ্ট গভীর। আয়াখসের চমকপ্রদ উত্থানের নেপথ্যে অবশ্যই এই জুটি। আসন্ন মরশুমেও বার্সেলোনার জার্সিতে ঝলমল করার কথা ছিল দুই বন্ধুর। কিন্তু আদর্শ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পরামর্শে ফ্রেঙ্কি ডে জংয়ের সঙ্গে জুটিতে ছেদ ঘটালেন ম্যাথিস ডি লিট।
বিশদ

18th  July, 2019
 বিশ্বকাপের বাছাই পর্বে অপেক্ষাকৃত সহজ গ্রুপে ভারত

  কুয়ালালামপুর, ১৬ জুলাই: আগামী বিশ্বকাপের বাছাই পর্বে অপেক্ষাকৃত সহজ গ্রুপে পড়েছে ভারত। গ্রুপ-ই’তে তাদের খেলতে হবে যথাক্রমে বাংলাদেশ, ওমান, আফগানিস্তান ও কাতারের বিরুদ্ধে। এশিয়ার ৪০টি দেশকে আটটি গ্রুপে ভাগ করা হয়েছে। হোম এবং অ্যাওয়ে ভিত্তিতে খেলা হবে।
বিশদ

18th  July, 2019
  ধীরেন দে স্মরণ অনুষ্ঠানে শুধু সত্যজিৎ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান ক্লাবে পালাবদলের পর বুধবারই ছিল ধীরেন দে’র প্রথম মৃত্যুবার্ষিকী। তাই মোহন বাগানের সর্বকালের সফল প্রশাসকের ২৬তম মৃত্যুবার্ষিকী ধীরাজ ব্যানার্জি, স্বাধীন মল্লিকের মতো ধীরেন দে’র অনুগামীরা মাঠ সচিবের সঙ্গে কথাবার্তা বলে স্মরণ অনুষ্ঠানের আয়োজন করেন।
বিশদ

18th  July, 2019
 বাংলায় ডুরান্ড কাপে অংশ নিচ্ছে দেশের সেরা দলগুলি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্বের তৃতীয় প্রাচীন ও এশিয়ার সবচেয়ে পুরানো টুর্নামেন্ট ডুরান্ড কাপ (১২৯ বছর) বাংলার মাটিতে প্রথমবার অনুষ্ঠিত হতে চলেছে। বিশদ

18th  July, 2019
দায়িত্ব ছাড়লেন ইনজামাম

 করাচি, ১৭ জুলাই: পাকিস্তান ক্রিকেট দলের মুখ্য নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ালেন ইনজামাম-উল-হক। তবে ভবিষ্যতে তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের অন্য কোনও দায়িত্ব পালন করার ইচ্ছা প্রকাশ করেছেন। বুধবার লাহোরে এক সাংবাদিক সম্মেলনে ইনজি বলেন, ‘গত তিন বছর ধরে আমি পাকিস্তান ক্রিকেট দলের মুখ্য নির্বাচকের পদ সামলেছি।
বিশদ

18th  July, 2019
নতুন সিন্ধু গড়ার স্বার্থে বিদেশ সফরে রাশ গোপীচাঁদের 

 নয়াদিল্লি, ১৮ জুলাই: তারকা খেলোয়াড়দের সঙ্গে ক্রমাগত বিদেশ সফর করতে গেলে তাঁর পক্ষে নতুন খেলোয়াড় তুলে আনা অসম্ভব হয়ে দাঁড়াবে বলে জানিয়েছেন পুল্লেলা গোপীচাঁদ। ফলে উঠে আসবে না নতুন কোনও পিভি সিন্ধু। আর সেটা মাথায় রেখেই চলতি বছরে তারকা প্লেয়ারদের সঙ্গে খুব একটা বিদেশ সফর করছেন না কোচ গোপীচাঁদ।
বিশদ

18th  July, 2019
 টেস্ট ইভেন্টে দীপিকা কুমারির রুপো

 টোকিও, ১৭ জুলাই: ভারতের তারকা মহিলা তিরন্দাজ দীপিকা কুমারি রুপো জিতলেন ২০২০ টোকিও ওলিম্পিক গেমস টেস্ট ইভেন্টে। তিনি স্ট্রেট সেটে হারালেন ১৮ বছর বয়সী কোরিয়ার আন সানকে। ঝাড়খণ্ডের এই তিরন্দাজ ৬-০ পয়েন্টে জেতেন। বিশদ

18th  July, 2019

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ছুটির দিন, রাস্তায় যানবাহনও কম। তাই ২১ জুলাইয়ে যান সামলাতে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হল না কলকাতা পুলিসকে। উত্তর থেকে দক্ষিণ, ...

সংবাদদাতা, কালনা: নবম শ্রেণীর এক ছাত্রীর বিয়ে রুখলেন স্কুলের শিক্ষিকারা। ঘটনা ঘটেছে কালনার বৈদ্যপুর রাজরাজেশ্বর বালিকা বিদ্যালয়ে। নাবালিকাকে পুলিসের সহযোগিতায় উদ্ধার করা হয়। নাবালিকার পরিবার মেয়ের ১৮বছর বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না বলে মুচলেকা দেয়।  ...

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ ব্লকের ৯ নম্বর গৌরী গ্রাম পঞ্চায়েতের বাংলা-বিহার সীমান্তে অবস্থিত কয়েকটি গ্রাম এবারও বর্ষা আসতেই বিচ্ছিন্ন দ্বীপের মতো হয়ে গিয়েছে। ফলে প্রতিবারের মতো ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে পারেন। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম১৯১৮: ভারতের ...বিশদ

07:03:20 PM

  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

06:18:00 PM