Bartaman Patrika
খেলা
 

 অস্ট্রেলিয়াকে হেলায় হারিয়ে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড

 অস্ট্রেলিয়া ২২৩ (৪৯ ওভার)
ইংল্যান্ড ২২৬/২ (৩২.১ ওভার)
বার্মিংহাম, ১১ জুলাই: অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠল ইংল্যান্ড। রবিবার লর্ডসে খেতাবি লড়াইয়ে ইয়ন মরগ্যানরা মুখোমুখি হবেন নিউজিল্যান্ডের। দুই দলই অতীতে কখনও বিশ্বকাপ জিততে পারেনি। তাই এবার বিশ্ব ক্রিকেট পাবে নতুন চ্যাম্পিয়ন।
জয়ের জন্য ইংল্যান্ডের সামনে মাত্র ২২৪ রানের টার্গেট রেখেছিল অস্ট্রেলিয়া। ক্রিস ওকস, জোফ্রা আর্চারদের বোলিং দেখার পর অনেকেরই মনে হয়েছিল, লড়াইটা জমিয়ে দেবেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্সরাও। কিন্তু ফর্মে থাকা ইংল্যান্ডের দুই ওপেনার জ্যাসন রয় ও জনি বেয়ারস্টো অজি বোলারদের কোনও সুযোগ দেননি। ৫০ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করার পর জ্যাসন রয় আরও চালিয়ে খেলায় দিশেহারা হয়ে পড়ে পাঁচবারের চ্যাম্পিয়নরা। বেয়ারস্টো অবশ্য একটু ধরে খেলছিলেন। ওপেনিং জুটিতে তাঁরা তোলেন ১২৪ রান। চলতি বিশ্বকাপ চারবার সেঞ্চুরি পার্টনারশিপ করে নজির গড়লেন রয়-বেয়ারস্টো জুটি।
অস্ট্রেলিয়াকে প্রথম সাফল্যটি এনে দেন স্টার্ক। তাঁর বলে বেয়ারস্টো ৩৪ রানে এলবিডব্লু হন। সেই সঙ্গে এক বিশ্বকাপে সর্বাধিক উইকেট সংগ্রাহক হলেন স্টার্ক (২৭)। তিনি টপকে গেলেন গ্লেন ম্যাকগ্রাকে (২৬)। তবে জ্যাসন রয় আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার হন। প্যাট কামিন্সের বলে তাঁকে কট বিহাইন্ড দেন শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা। কিন্তু রিপ্লেতে দেখা যায় বলটি রয়ের ব্যাটেই লাগেনি। সেঞ্চুরি হাতছাড়া হওয়ায় তিনি ক্ষুব্ধ হয়ে মাঠ ছাড়েন। এটা ঠিক, চলতি বিশ্বকাপে আম্পায়ারিং হচ্ছে খুবই নিম্নমানের।
ওপেনিং জুটির গড়ে দেওয়া ভিতের উপর দাঁড়িয়ে জো রুট ও অধিনায়ক ইয়ন মরগ্যান অনবদ্য ব্যাটিং করে ১০৭ বল বাকি থাকতে ইংল্যান্ডকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। রুট ৪৯ ও মরগ্যান ৪৫ রানে অপরাজিত থাকেন। খেতাবের প্রবল দাবিদার হিসাবেই বিশ্বকাপ অভিযান শুরু করেছিল ইংল্যান্ড। ঘরের মাঠে বিপুল দর্শক সমর্থন ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সহজ জয় অবশ্যই রবিবার কিউয়িদের বিরুদ্ধে মরগ্যান বাহিনীকে এগিয়ে রাখবে।
টসে জিতে প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের ঘাড়ে বড় রান চাপিয়ে দিতে চেয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু তা ফলপ্রসূ হয়নি। ১৪ রানেই ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকেন অজিরা। প্রথম ছ’ওভারে ক্রিস ওকস ও জোফ্রা আর্চার গতি ও স্যুইংয়ে রীতিমতো কম্পন ধরিয়ে দিয়েছিলেন বিপক্ষ দলের ব্যাটিংয়ে। ইংল্যান্ডকে প্রথম সাফল্যটি এনে দেন আর্চার। দ্বিতীয় ওভারে তাঁর প্রথম বলে লেগ বিফোর হন অ্যারন ফিনচ (০)। রিভিউ নিয়েও অস্ট্রেলিয়ার লাভ হয়নি। ডেভিড ওয়ার্নার (৯) শুরুটা ভালো করেও ওকসের রাইজিং ডেলিভারিতে পরাস্ত হয়ে স্লিপে ক্যাচ দিয়ে বসেন। পিটার হ্যান্ডসকম্ব (৪) চাপ নিতে পারেননি। ওকসের বল তাঁর ব্যাটে লেগে উইকেট ভাঙতেই এজবাস্টনের গ্যালারিতে উচ্ছ্বাসে ফেটে পড়েন ইংল্যান্ডের সমর্থকরা।
স্টিভ স্মিথ ও অ্যালেক্স কেরি কিছুটা ব্যতিক্রমী। তাঁরা রুখে না দাঁড়ালে আরও খারাপ হাল হত অস্ট্রেলিয়ার। তবে চার রানে আর্চারের বলে কেরির থুতনি ফেটে যায়। ইংল্যান্ডের পেসারটির বলের গতি এতটাই বেশি ছিল যে, কেরির হেলমেট মাথা থেকে খুলে পড়ে যায়। রক্ত ঝরলেও ব্যান্ডেজ জড়িয়ে দারুণ ব্যাট করেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক-ব্যাটসম্যানটি। এবারের বিশ্বকাপে যথেষ্ট নজর কেড়েছেন কেরি। ৭০ বলে ৪৬ রান করে তিনি রশিদের বলে আউট হন। খাতা খুলতে পারেননি মার্কাস স্টোইনিস। তবে অভিজ্ঞতাকে পুঁজি করে স্টিভ স্মিথ মাটি কামড়ে পড়েছিলেন। গ্লেন ম্যাক্সওয়েল শুরুটা ভালো করলেও ২২ রানে আউট হন। তবে স্মিথ কিন্তু লড়াইয়ের ময়দান ছাড়েননি। তিনি বুঝেছিলেন, এই ধরনের পিচে ধরে খেললে টেল এন্ডারদের নিয়েও সম্মানজনক স্কোর খাড়া করা সম্ভব। মিচেল স্টার্কের সঙ্গে ৫৯ রান যোগ তিনি। সেটাই অস্ট্রেলিয়াকে দু’শোর গণ্ডি পেরোতে সাহায্য করে। তবে ৪৮তম ওভারে বাটলারের ডাইরেক্ট থ্রোয়ে স্মিথ (৮৫) রান আউট না হলে অস্ট্রেলিয়ার স্কোর আরও একটু ভদ্রস্থ হত। পরের বলেই কট বিহাইন্ড হন মিচেল স্টার্ক (২৯)। এক ওভার বাকি থাকতেই অল আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে ওকস ও রশিদ তিনটি করে এবং আর্চার নেন দু’টি উইকেট।
স্কোরবোর্ড
অস্ট্রেলিয়া: ডেভিড ওয়ার্নার ক বেয়ারস্টো বো ওকস ৯, অ্যারন ফিনচ এলবিডব্লু বো জোফ্রা আর্চার ০, স্মিথ রান আউট ৮৫, হ্যান্ডসকোম্ব বো ওকস ৪, অ্যালেক্স কেরি ক (পরিবর্ত) ভিনস বো রশিদ ৪৬, স্টোইনিস এলবিডব্লু বো রশিদ ০, ম্যাক্সওয়েল ক মরগ্যান বো জোফ্রা আর্চার ২২, কামিন্স ক রুট বো রশিদ ৯, স্টার্ক ক বাটলার বো ওকস ২৯, বেহরেনডর্ফ বো উড ১, নাথান লিয়ন নট আউট ৫। অতিরিক্ত ১৬। মোট (৪৯ ওভারে ১০ উইকেটে) ২২৩।
উইকেট পতন: ৪-১, ১০-২, ১৪-৩, ১১৭-৪, ১১৮-৫, ১৫৭-৬, ১৬৬-৭, ২১৭-৮, ২১৭-৯, ২২৩-১০।
বোলিং: ক্রিস ওকস: ৮-০-২০-৩, জোফ্রা আর্চার: ১০-০-৩২-২, বেন স্টোকস: ৪-০-২২-০, মার্ক উড: ৯-০-৪৫-১, প্লাঙ্কেট: ৮-০-৪৪-০, আদিল রশিদ: ১০-০-৫৪-৩।
ইংল্যান্ড: জ্যাসন রয় ক কেরি বো কামিন্স ৮৫, জনি বেয়ারস্টো এলবিডব্লু বো স্টার্ক ৩৪, জো রুট নট আউট ৪৯, ইয়ন মরগ্যান নট আউট ৪৫। অতিরিক্ত ১৩। মোট (৩২.১ ওভারে ২ উইকেটে) ২২৬ ।
উইকেট পতন: ১২৪-১, ১৪৭-২।
বোলিং: বেহরেনডর্ফ: ৮.১-২-৩৮-০, স্টার্ক: ৯-০-৭০-১, কামিন্স: ৭-০-৩৪-১, লিয়ন: ৫-০-৪৯-০, স্মিথ: ১-০-২১-০ , স্টোইনিস: ২-০-১৩-০।
 ইংল্যান্ড আট উইকেটে জয়ী
 ম্যান অফ দ্য ম্যাচ: ক্রিস ওকস
আইপিএল প্লে-অফ ধাঁচে বিশ্বকাপের সেমি-ফাইনাল চান বিরাট কোহলি

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: নক-আউট পর্বের জুজু যেন তাড়া করে বেড়াচ্ছে ‘টিম ইন্ডিয়া’কে। ২০১৪ সালে বাংলাদেশে আয়োজিত টি-২০ বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারত গ্রুপ পর্বে দাপট দেখিয়ে হারিয়েছিল পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজকে।
বিশদ

 ট্যুইট করে ধোনিকে অবসর না নেওয়ার অনুরোধ লতার

  নয়াদিল্লি, ১১ জুলাই: ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি যাতে অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করেন, তার জন্য অনুরোধ করেছেন দেশের সঙ্গীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তিনি লিটল মাস্টার শচীন তেন্ডুলকরের ভক্ত বলেই পরিচিত। কিন্তু, তিনি যে ধোনির ব্যাটিংয়েরও ফ্যান, তা বোঝা গেল বৃহস্পতিবার মাহির হয়ে ট্যুইট করার পর।
বিশদ

কেদার যাদব, দীনেশ কার্তিকদের জন্য জাতীয় দলের দরজা বন্ধ হয়ে গেল

 লন্ডন, ১১ জুলাই: সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে ভারতের হারের ধাক্কা যেন কিছুতেই কাটিয়ে ওঠা যাচ্ছে না। সেই স্বপ্নভঙ্গের বেদনা বুকে নিয়েই দেশে ফিরছেন ভারতীয় ক্রিকেটাররা। তবে, ইতিমধ্যেই নক-আউটে দলের ব্যর্থতা নিয়ে কাটাছেঁড়া শুরু হয়ে গিয়েছে।
বিশদ

মেরি কম আমাকে অনুপ্রাণিত করে: সুনীল ছেত্রী

 আমেদাবাদ, ১১ জুলাই: ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন মহিলা বক্সার এম সি মেরি কমই প্রেরণা সুনীল ছেত্রীর। ৩৪ বছর বয়সী ভারতীয় ফুটবল দলের অধিনায়ক এদিন বলেন, মেরি কমের তিনি বড় ভক্ত। গত দু’বছর ধরে খুব ভালো ফর্মে রয়েছেন সুনীল। নামের পাশে ৭০ গোল রয়েছে। দেশের জার্সি গায়ে বিশ্বের দ্বিতীয় সর্বাধিক গোলদাতা তিনি।
বিশদ

  ১১ বছর পর উইম্বলডনে ফেডেরারের সামনে রাফা নাদাল

 নিজস্ব প্রতিবেদন: বিশ্ব টেনিস মহল বলছে, উইম্বলডনের আসল ফাইনাল তো শুক্রবার। যা সরকারিভাবে সেমি-ফাইনাল ম্যাচ। মুখোমুখি রজার ফেডেরার ও রাফায়েল নাদাল। বর্তমান বিশ্ব টেনিসের যাবতীয় আকর্ষণ এখন এই দুই হেভিওয়েট প্লেয়ারের দ্বৈরথ ঘিরে।
বিশদ

গাপটিলের থ্রো জয় নিশ্চিত করে: টেলর

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: ওল্ড ট্রাফোর্ডের উইকেট মোটেই ব্যাটিং সহায়ক ছিল না। তা সত্ত্বেও নিউজিল্যান্ডের রস টেলর সেমি-ফাইনালে খেলেছেন ৭৪ রানের ঝকঝকে ইনিংস। মূলত তাঁর জন্যই নির্ধারিত ৫০ ওভারে ২৩৯ রান তুলতে সমর্থ হয় কিউয়িরা।
বিশদ

  শুরুতেই তিন উইকেট তুলে জয় এসেছে: হেনরি

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: রহিত শর্মা, লোকেশ রাহুল ও দীনেশ কার্তিক। বুধবার ওল্ড ট্রাফোর্ডে এই তিন ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে ভারতীয় ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দেন নিউজিল্যান্ডের পেস বোলার ম্যাট হেনরি। দিনের শেষে তাঁর বোলিং পরিসংখ্যান, ১০-১-৩৭-৩।
বিশদ

ফাইনালে সেরেনার সামনে হালেপ

 লন্ডন, ১১ জুলাই: অষ্টমবার উইম্বলডন জিততে হলে আর একধাপ পেরতে হবে সেরেনা উইলিয়ামসকে। বৃহস্পতিবার অল ইংল্যান্ড ক্লাবের কোর্টে মহিলা সিঙ্গলস সেমি-ফাইনালে একাদশ বাছাই সেরেনা ৬-১, ৬-২ সেটে চূর্ণ করলেন অবাছাই চেক প্রজাতন্ত্রের বারবোরা স্ট্রাইকোভাকে।
বিশদ

জাদেজার কাছে ক্ষমা চাইলেন সঞ্জয় মঞ্জরেকর

 লন্ডন, ১১ জুলাই : রবীন্দ্র জাদেজার কাছে নিঃশর্ত ক্ষমা চাইলেন সঞ্জয় মঞ্জরেকর। বুধবার বিশ্বকাপে ভারত হেরে গেলেও রবীন্দ্র জাদেজা দারুণ খেলেছেন। ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে কম রান দিয়েছেন। তাঁর বোলিং গড় ১০-০-৩৪-১।
বিশদ

  দেশে ফিরছেন ধোনি

 লন্ডন, ১১ জুলাই: বিশ্বকাপ অভিযান শেষ। ভারতীয় দলের ক্রিকেটাররা নিজের মতো করে ইংল্যান্ড ছাড়ছেন। দু’সপ্তাহের বেশি সময় বিশ্রামের সুযোগ পাবেন রহিত শর্মারা। তারপর ৩ আগস্ট ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরু হবে।
বিশদ

ইউ এস ওপেন ব্যাডমিন্টন
দ্বিতীয় রাউন্ডে উঠলেন লক্ষ্য, প্রণয়, সৌরভ

 ফুলার্টন (ইউএসএ), ১১ জুলাই: ইউ এস ওপেনে ভারতের উদীয়মান ব্যাডমিন্টন খেলোয়াড় লক্ষ্য সেন দ্বিতীয় রাউন্ডে উঠলেন পারুপল্লী কাশ্যপকে হারিয়ে। পুরুষ সিঙ্গলসে এগলেন এইচ এস প্রণয় ও সৌরভ ভার্মা।
বিশদ

ঋষভ, হার্দিকের পাশে বিরাট

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: প্রতিযোগিতায় মাত্র দুটি ম্যাচে রবীন্দ্র জাদেজাকে খেলিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। তিনি অবশ্য সেমি-ফাইনালে হারের পর জাদেজার প্রশংসায় পঞ্চমুখ। বিরাট বলেন, ‘গত এক সপ্তাহ ওর উপর দিয়ে ঝড় বয়ে গিয়েছে। তার মধ্যে মাথা ঠান্ডা রেখে দারুণ বোলিং করেছে।
বিশদ

টিম ইন্ডিয়ার অগৌরবের রেকর্ড

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: বুধবার ওল্ড ট্রাফোর্ডে নিজেদের অজান্তেই রেকর্ড গড়ে ফেলল ভারত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার প্রথম তিন ব্যাটসম্যান অর্থাৎ লোকেশ রাহুল, রহিত শর্মা এবং বিরাট কোহলি, তিনজনেই ব্যক্তিগত এক রান করে প্যাভিলিয়নে ফেরেন।
বিশদ

 সৌমেন কুণ্ডু প্রয়াত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হলেন পাঁচ ও ছয়ের দশকে বাংলার অন্যতম সেরা লেগ স্পিনার সৌমেন কুণ্ডু (৭৭)। গত পাঁচ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি। সৌমেন কুণ্ডু বাংলা ও রেলের হয়ে রনজি ট্রফি খেলেছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 বিএনএ, চুঁচুড়া: ডাক্তারের গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে, এই অভিযোগে বৃহস্পতিবার রোগীর বাড়ির লোকজন বিক্ষোভ দেখালেন পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে। অবিলম্বে ডাক্তারকে গ্রেপ্তার করতে হবে বলে তাঁরা দাবি করেন। পরে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে। ...

 ওয়াশিংটন, ১১ জুলাই (এএফপি): শরণার্থী এক মহিলার দুগ্ধপোষ্য শিশুকন্যার মৃত্যুতে কাঠগড়ায় উঠল মার্কিন প্রশাসন। নিন্দায় সরব হয়েছে রাষ্ট্রসঙ্ঘ। প্রশাসনের সমালোচনায় মুখর হয়েছেন মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যও। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...

লখনউ, ১১ জুলাই (পিটিআই): দেশের বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সরকারকে ফেলার চেষ্টা করছে বিজেপি। বৃহস্পতিবার ট্যুইটারে এই অভিযোগ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। একই সঙ্গে ‘দলবদলু’ বিধায়কদের সদস্যপদ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ‘ডায়না’
১৯০০:অভিনেতা ছবি বিশ্বাসের জন্ম
১৯০৪: চিলির নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
১৯০৯: চিত্র পরিচালক বিমল রায়ের জন্ম
১৯৬৫: ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের জন্ম
১৯৭২: গুগলের কর্ণধার সুন্দর পিচাইয়ের জন্ম
১৯৯১: ফুটবলার হামেস রডরিগেজের জন্ম
১৯৯৭: পাকিস্তানি শিক্ষা আন্দোলনকর্মী মালালা ইউসুফজাইয়ের জন্ম
১৯৯৯: অভিনেতা রাজেন্দ্রকুমারের মৃত্যু
২০১২: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের মূত্যু
২০১৩: অভিনেতা প্রাণের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM

রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ মেনে এনইএফটি, আরটিজিএস, আইএমপিএস-এর চার্জ প্রত্যাহার করল এসবিআই 

03:16:50 PM

দিল্লিতে বান্ধবীকে ছুরি মারার অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে

02:54:00 PM