Bartaman Patrika
খেলা
 

বিষণ্ণতার আঁধারে ভারতীয় তারকারা
যাবতীয় অবিচারের জবাব দিলেন জাদেজা

নিজস্ব প্রতিবেদন: তাঁর প্রতি ভারতীয় টিম ম্যানেজমেন্টের অবিচারের যোগ্য জবাব ম্যাঞ্চেস্টারে ওল্ড ট্রাফোর্ড মাঠের সবুজ ঘাসেই স্ফূলিঙ্গ ছুটিয়ে দিলেন রবীন্দ্র জাদেজা। একদা ওডিআই বোলিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানীয় বোলার হিসেবে আইসিসি তাঁকে স্বীকৃতি দিয়েছিল। কিন্তু দুই তরুণ তুর্কি বোলার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালের আগমনের পর চূড়ান্ত অবহেলিত হন জেনুইন অল-রাউন্ডার জাড্ডু। এবার বিশ্বকাপের প্রথম সাতটি ম্যাচে তাঁকে সুযোগ দেওয়া হয়নি। চাহাল ১০ ওভারে ৮৮ রান দিলেও জাদেজার কথা ভাবেনি টিম ম্যানেজমেন্ট। গোটা টুর্নামেন্টে কুলদীপের পারফরম্যান্সও ছিল তথৈবচ। অল-রাউন্ডার হিসেবে মধ্য তিরিশের কেদার যাদব হঠাৎ কোচের প্রিয়পাত্র হয়ে ওঠেন। কেদার নাকি দারুণ ইউটিলিটি প্লেয়ার!
ভারতীয় নির্বাচকমণ্ডলীর প্রধান এমএসকে প্রসাদ যাঁকে থ্রি ডায়মেনশনাল ক্রিকেটার হিসেবে অভিহিত করেছিলেন সেই বিজয় শঙ্কর বেশ কয়েকটি ম্যাচে সুযোগ পেয়ে তা কাজে লাগাতে না পেরে চোটগ্রস্ত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন। যখন বারবার সব পরীক্ষানিরীক্ষা ব্যর্থ হচ্ছে তখন রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে রবীন্দ্র জাদেজাকে যেন ক্ষমাঘেন্না করে প্রথম একাদশে রাখা হয়। আর জাড্ডু প্রথম সুযোগটাই দারুণভাবে কাজে লাগালেন। তিনি এই ভারতীয় স্কোয়াডে সন্দেহাতীত ভাবে ক্ষিপ্রতম ফিল্ডার। শ্রীলঙ্কার বিরুদ্ধে অন্যুন ২০টি রান তিনি বাঁচিয়ে দেন। আর বল হাতে নির্ধারিত ১০ ওভারে মাত্র ৪০ রান দিয়ে একটি উইকেট দখল করেন। অতঃপর সেমি-ফাইনালে জাড্ডুর অল-রাউন্ড পারফরম্যান্স দেখে ক্রিকেট দুনিয়া। অনেক বিশেষজ্ঞকেও ম্যাচের পর বলতে শোনা গেল, ‘ইন্ডিয়ান টিম ম্যানেজমেন্টের কী এমন দুর্মতি হয়েছিল যে রবীন্দ্র জাদেজাকে দিনের পর দিন বসিয়ে রাখতে হয়?’ এই ম্যাচেও দুর্দান্ত ফিল্ডিং করে তিনি বাঁচিয়েছেন ২১টি রান। ডাইরেক্ট থ্রোয়ে উইকেট ভেঙে প্যাভিলিয়নে ফেরত পাঠান নিউজিল্যান্ডের সর্বাধিক রান সংগ্রহকারী রস টেলরকে। তারপর টম লাথাম যখন মারমুখী হয়ে উঠছেন তখন ভুবির বলে বাউন্ডারি লাইনের কিছুটা আগে সঠিক জায়গায় না থেকেও লাফিয়ে শূন্যে উড়ে আসা ক্যাচটি তালুবন্দি করে নিউজিল্যান্ডের ইনিংসের স্কোর ২৫০ রানে নীচে নামিয়ে রাখতে বড় ভূমিকা নেন জাড্ডু। বল হাতে তিনি ছিলেন অতিশয় কৃপণ। ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে কম রান তিনি দিয়েছেন। তাঁর বোলিং গড়, ১০-০-৩৪-১। এরপর ব্যাট হাতে দলের চূড়ান্ত দুঃসময়ে এই গুজরাট তনয় ৫৯ বলে ঝকঝকে ৭৭ রানের একটি মারমুখী ইনিংস খেলে ভারতকে প্রায় জয়ের কাছাকাছি এনে দিয়েছিলেন। তাঁর ইনিংসে ছিল চারটি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি। মাত্র দু’টি ম্যাচে প্রথম একাদশে সুযোগ পেয়ে এবং কয়েকটি ম্যাচে পরিবর্ত ফিল্ডার রূপে নেমে জাদেজা বাঁচিয়েছেন ৪১ রান। এরপর দ্বিতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। তিনি ৯টি ম্যাচ খেলে বাঁচিয়েছেন ৩৩ রান। তাগলেই বোঝা যাচ্ছে, ভারতীয় দলে সীমিত ওভারের ফরম্যাটে রবীন্দ্র জাদেজার অপরিহার্যতা কতখানি। একমাত্র ভারতীয় টিম ম্যানেজমেন্টই এটা বুঝতে ব্যর্থ হয়েছে।

স্কোরবোর্ড
নিউজিল্যান্ড: গাপটিল ক কোহলি বো বুমরাহ ১, নিকোলস বো জাদেজা ২৮, উইলিয়ামস ক জাদেজা বো চাহাল ৬৭, টেলর রান আউট ৭৪, নিশাম ক কার্তিক বো হার্দিক ১২, গ্র্যান্ডহোম ক ধোনি বো ভুবনেশ্বর ১৬, লাথাম ক জাদেজা বো ভুবনেশ্বর ১০, স্যান্টনার অপরাজিত ৯, হেনরি ক কোহলি বো ভুবনেশ্বর ১, বোল্ট অপরাজিত ৩, অতিরিক্ত ১৮। মোট (৫০ ওভারে ৮ উইকেটে) ২৩৯। উইকেট পতন: ১-১, ২-৬৯, ৩-১৩৪, ৪-১৬২, ৫-২০০, ৬-২২৫, ৭-২২৫, ৮-২৩২। বোলিং: ভুবনেশ্বর ১০-১-৪৩-৩, বুমরাহ ১০-১-৩৯-১, হার্দিক ১০-০-৫৫-১, জাদেজা ১০-০-৩৪-১, চাহাল ১০-০-৬৩-১।
ভারত: রাহুল ক লাথাম বো হেনরি ১, রহিত ক লাথাম বো হেনরি ১, বিরাট এলবিডব্লু বো বোল্ট ১, ঋষভ ক গ্র্যান্ডহোম বো স্যান্টনার ৩২, কার্তিক ক নিশাম বো হেনরি ৬, হার্দিক ক উইলিয়ামসন বো স্যান্টনার ৩২, ধোনি রান আউট ৫০, জাদেজা ক উইলিয়ামসন বো বোল্ট ৭৭, ভুবনেশ্বর বো ফার্গুসন ০, চাহাল ক লাথাম বো নিশাম ৫, বুমরাহ অপরাজিত ০, অতিরিক্ত: ১৬। মোট ৪৯.৩ ওভারে ২২১। উইকেট পতন: ১-৪, ২-৫, ৩-৫, ৪-২৪, ৫-৭১, ৬-৯২, ৭-২০৮, ৮-২১৬, ৯-২১৭, ১০-২২১। বোলিং: বোল্ট ১০-২-৪২-২, হেনরি ১০-১-৩৭-৩, ফার্গুসন ১০-০-৪৩-১, গ্র্যান্ডহোম ২-০-১৩-০, নিশাম ৭.৩-০-৪৯-১, স্যান্টনার ১০-২-৩৪-২।
 নিউজিল্যান্ড ১৮ রানে জয়ী।
 ম্যাচের সেরা- ম্যাট হেনরি।
বিশ্বকাপের নক-আউট পর্বে আবার ব্যর্থ বিরাট

 নিজস্ব প্রতিবেদন: চলতি বিশ্বকাপে কোনও সেঞ্চুরি না পেলেও টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলি মোট ৯টি ম্যাচে সাকুল্যে রান করেছেন ৪৪৩ (গড় ৫৫.৩৮)। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি শোচনীয়ভাবে ব্যর্থ হলেন। আসলে অনেকেই খেয়াল করেন না যে, তিনটি বিশ্বকাপের নক-আউট পর্বে মোট ৬টি ম্যাচে কোহলির মোট রান মাত্র ৭৩।
বিশদ

রহিত, কোহলির উপর নির্ভরতা কমিয়ে বাকিদেরও দায়িত্ব নিতে হবে: শচীন

 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: ন’টি ম্যাচে ৬৪৮ রান। পাঁচটি সেঞ্চুরি। বিশ্বকাপে রাউন্ড রবিন লিগ পর্বে অসাধারণ পারফরম্যান্স করে সেমি-ফাইনালে হতাশ করলেন ভারতীয় দলের ওপেনার রহিত শর্মা। মাত্র ১ রান করে ম্যাট হেনরির বলে তিনি কট বিহাইন্ড হন।
বিশদ

ধোনিকে কি চার নম্বরে চেয়েছিলেন বিরাট?

 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: ট্রেন্ট বোল্টের বলে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আউট হতেই ড্রেসিং-রুম থেকে বেরলেন ঋষভ পন্থ। প্রাথমিক পর্বে প্রতিশ্রুতিসম্পন্ন ব্যাটসম্যানটি যথেষ্ট ভালোই খেলছিলেন। কিন্তু মিচেল সান্টনারের বলে অহেতুক মারতে গিয়ে বাউন্ডারি সীমানার আগে গ্র্যান্ডহোমের হাতে ধরা পড়েন তিনি।
বিশদ

অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ওঠার স্বপ্ন আজ ইংল্যান্ডের চোখে

 বার্মিংহাম, ১০ জুলাই: ১৯৭৯, ১৯৮৭, ১৯৯২— তিনবার বিশ্বকাপের ফাইনালে উঠেও চ্যাম্পিয়ন হতে পারেনি ইংল্যান্ড। এবার দেশের মাটিতে ফের ফাইনালে ওঠার হাতছানি ইংল্যান্ডের সামনে। তবে, বৃহস্পতিবার এজবাস্টনে দ্বিতীয় সেমি-ফাইনালে তাদের প্রতিপক্ষ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।
বিশদ

শচীনের রেকর্ড ভাঙতে পারলেন না রহিত শর্মা

 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: চেয়েছিলেন তাঁর রেকর্ড ভাঙা হোক কোনও ভারতীয়েরই ব্যাটে। কিন্তু চলতি বিশ্বকাপে শচীন রমেশ তেন্ডুলকরের রেকর্ডকে পিছন ফেলতে পারলেন না টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক রহিত গুরুনাথ শর্মা। বুধবার ওল্ড ট্রাফোর্ডে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমি-ফাইনালের দ্বিতীয় দিনে হতাশ করলেন ভারতীয় ওপেনারটি।
বিশদ

অধিনায়কের আস্থার পূর্ণ মর্যাদা রেখেছে নিউজিল্যান্ডের পেস বোলাররা

 গ্রেম স্মিথ : টসে জিতে কেন উইলিয়ামসনের আগে ব্যাটিং করার সিদ্ধান্ত সঠিক ছিল না বেঠিক, তা নিয়ে কম বিতর্ক হয়নি। সোশ্যাল মিডিয়ায় তো ওই নিয়ে রীতিমতো হৈ-চৈ বেঁধে গিয়েছে গত চব্বিশ ঘণ্টায়। কিন্তু রিজার্ভ ডে’তে গড়ানো ম্যাচের শেষে প্রমাণ হয়ে গেল নিউজিল্যান্ড অধিনায়কের সিদ্ধান্ত কতটা নির্ভুল ছিল।
বিশদ

বিশ্বকাপে ভারতের স্বপ্নভঙ্গ
নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায়

ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: সেমি-ফাইনালেই স্বপ্নভঙ্গ শতকোটি ভারতবাসীর! বৃষ্টি বিঘ্নিত রুদ্ধশ্বাস ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গেল ‘টিম ইন্ডিয়া’র। মূলত টপ অর্ডার ব্যাটিং ব্যর্থতার কারণেই হারতে হল ভারতকে। তবে দারুণ লড়াই করে বঞ্চনার জবাব দিলেন রবীন্দ্র জাদেজা।
বিশদ

বদলা নিতে ফাইনালে অস্ট্রেলিয়াকেই চান ম্যাচের সেরা ম্যাট হেনরি

 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: জেমস নিসামের বল যুজবেন্দ্র চাহালের ব্যাটের কানা ছুঁয়ে উইকেটরক্ষক টম লাথামের দস্তানায় জমা পড়তেই অধিনায়ক কেন উইলিয়ামসন বুকে টেনে নিলেন মার্টিন গাপটিলকে। কারণ, ব্যাটে রান না পেলেও ডাইরেক্ট থ্রোতে ধোনিকে রান আউট করে ম্যাচ নিজেদের পক্ষে ঘুরিয়ে দিতে পেরেছেন গাপটিল।
বিশদ

উইম্বলডনের শেষ চারে ডকোভিচ

 লন্ডন, ১০ জুলাই: উইম্বলডনের সেমি-ফাইনালে উঠলেন শীর্ষ বাছাই চারবারের চ্যাম্পিয়ন নোভাক ডকোভিচ। এই নিয়ে ডকোভিচ নবমবার উইম্বলডনের সেমি-ফাইনালে উঠলেন। সবমিলিয়ে অল ইংল্যান্ড ক্লাবে ডকোভিচ জীবনে ৭০ তম জয় পেলেন।
বিশদ

রাজারহাটে এক ছাদের তলায় থাকবে ইস্ট বেঙ্গল দল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম দিনের অনুশীলনে উপস্থিত ২৪ জন ফুটবলার। তার থেকেও বড় কথা, বুধবার ইস্ট বেঙ্গলের প্রথম দিনের অনুশীলনে প্রচুর অত্যাধুনিক ক্রীড়া সরঞ্জামের আধিক্য নজর কাড়তে বাধ্য। প্রি-সিজনে লাল-হলুদ ফুটবলারদের ফিটনেস বাড়াতে হেড কোচ আলেজান্দ্রোর এটাই টোটকা। স্প্যানিশ কোচের জন্মদিন ১২ জুলাই।
বিশদ

১০০ মিটারে সোনা জিতে ইতিহাস দ্যুতি চাঁদের

 নাপোলি (ইতালি), ১০ জুলাই: ভারতের প্রথম অ্যাথলিট হিসেবে সামার ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসের ১০০ মিটারে সোনা জিতলেন দ্যুতি চাঁদ। ইতালির নাপোলিতে আয়োজিত এই আন্তর্জাতিক মিটে ১১.৩২ সেকেন্ড সময় করেন ওড়িশার এই অ্যাথলিট।
বিশদ

মাত্র ৪৫ মিনিটের বাজে ক্রিকেটেই হার: কোহলি

 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: মার্টিন গাপটিলের থ্রো স্টাম্প ভেঙে দিতেই যেন বুক ভেঙে গেল কোটি কোটি ভারতীয়ের। কারণ, জয়ের আশার শেষ সলতে মহেন্দ্র সিং ধোনি রান আউট! নায়ক থেকে মহানায়ক হওয়ার প্রত্যাশা পূরণ করতে না পেরে ‘ক্যাপ্টেন কুল’-এর চোখে জল! হতাশায় ভারতীয় সমর্থকদেরও যেন গলা বুঁজে এসেছে।
বিশদ

জেসুরাজকে নিয়ে দিনভর নাটক!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেসুরাজকে নিয়ে দিনভর নাটক চলছেই। মঙ্গলবার নিজেদের ওয়েবসাইটে মোহন বাগান উল্লেখ করেছিল, চেন্নাই সিটি এফসি থেকে উইং হাফ আলেকজান্ডার রোমারিও জেসুরাজ তাদের দলে সই করেছে। কিছু পরেই সেই পোস্ট তারা ডিলিট করে দেয়।
বিশদ

এবার খালিস্তানের দাবিতে গ্যালারিতে বিক্ষোভ

 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: বিশ্বকাপের মঞ্চে আরও এক রাজনৈতিক উস্কানির ঘটনা ঘটল ভারত-নিউজিল্যান্ড সেমি-ফাইনাল ম্যাচে। ওল্ড ট্রাফোর্ডে খেলা দেখতে এসে অপ্রীতিকর এক ঘটনার জন্ম দিল শিখ সম্প্রদায়ের একদল ভারতীয় সমর্থক।
বিশদ

Pages: 12345

একনজরে
 অভিজিৎ চৌধুরী  মালদহ, বিএনএ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে লাগাতার নানান অশান্তি এবং অভিযোগের প্রেক্ষিতে এবার উপাচার্যকে ডেকে পাঠালেন রাজ্যের শিক্ষামন্ত্রী। আগামী ১৪ই জুলাই কলকাতায় উপাচার্যকে বৈঠকে থাকার জন্য বলেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পাত্রের বাড়ির দাবিমতো বাপের বাড়ি থেকে টাকা আনতে না পারায় বিয়ের সাড়ে ৪ মাসের মধ্যে এক গৃহবধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল তাঁর শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আতিফা খাতুন (১৬)। ...

 কুলগাঁও, ১০ জুলাই (পিটিআই): বছরের অন্য সময়ে যেখানে অনবরত গুলির শব্দ সন্ত্রাসের আবহ তৈরি করে, মঙ্গলবার সেখানেই শোনা গেল শঙ্খধ্বনি, বৈদিক মন্ত্র। দক্ষিণ কাশ্মীরের কুলগাঁওয়ে তিনটি প্রাচীন মন্দিরে জঙ্গি সন্ত্রাসকে উপেক্ষা করেই কাশ্মীরি পণ্ডিতরা আয়োজন করলেন যজ্ঞানুষ্ঠান। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM

 মুচিপাড়া ডাকাতি: একজন কনস্টেবল পলাতক

06:46:00 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

06:44:41 PM