Bartaman Patrika
খেলা
 

বিশ্বকাপে পাক বধে নায়ক রহিত

ভারত ৩৩৬/৫  পাকিস্তান ২১২/৬ (৪০ ওভার, ডি-এল নিয়ম)
ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: সাতে-সাত! বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে মোট সাতবারের সাক্ষাতে অল-উইন রেকর্ড অক্ষুণ্ণ রাখল ভারত। রবিবার ওল্ড ট্রাফোর্ডে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে কোহলি বাহিনী ৮৯ রানে দুরমুশ করল সরফরাজদের। সেই সঙ্গে দু’বছর আগে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হারের মধুর বদলা নিল ‘মেন ইন ব্লু’। চার ম্যাচে সাত পয়েন্ট নিয়ে ভারতের সেমি-ফাইনালে ওঠার পথ আরও প্রশস্ত হয়ে গেল।
পাক-বধের নায়ক রহিত শর্মা। তারকারা বরাবরই বড় মঞ্চে পারফর্ম করতে পছন্দ করেন। বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই ছন্দে আছেন রহিত। পাকিস্তানকে দেখে রানের খিদে যেন তাঁর আরও বেড়ে যায়। শুরু থেকেই রণংদেহী মেজাজে ছিলেন ভারতীয় ওপেনারটি। ৮৫ বলে একদিনের ক্রিকেটে ২৪তম শতরান পূর্ণ করেন ‘হিটম্যান’। এবারের বিশ্বকাপে এটি তাঁর দ্বিতীয় সেঞ্চুরি। ১১৩ বলে চোদ্দটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারির সাহায্যে ১৪০ রানে হাসান আলির বলে শর্ট ফাইন লেগে রিয়াজের হাতে ধরা পড়েন রহিত। তবে পাক ফিল্ডাররা যদি দু’বার সহজ রান আউট করার সুযোগ হাতছাড়া না করতেন, তাহলে অনেক আগেই ড্রেসিং-রুমে ফিরতে হত তাঁকে। চোটের কারণে শিখর ধাওয়ান না খেলায় রহিতের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন লোকেশ রাহুল। যথেষ্ট চাপ ছিল তাঁর উপর। কিন্তু টিম ম্যানেজমেন্টের আস্থার প্রতি পূর্ণ মর্যাদা রেখে ৭৮ বলে ৫৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লোকেশ। ওপেনিং জুটিতে রহিতের সঙ্গে তিনি যোগ করেন ১৩৬ রান।
মেঘাচ্ছন্ন আবহাওয়ার সুযোগ কাজে লাগিয়ে ভারতের উপর শুরুতেই চাপ বাড়াতে চেয়েছিল পাকিস্তান। উইকেটে আর্দ্রতা বেশি রয়েছে, এই ভেবে টসে জিতে আগে ফিল্ডিং নেওয়াটা শেষ পর্যন্ত ব্যুমেরাং হয়ে ফিরে আসে পাকিস্তানের কাছে। দলের তারকা পেসার মহম্মদ আমির শুরুতে উইকেট নেওয়ার মরিয়া চেষ্টা করেন। কিন্তু প্রারম্ভিক পর্বে বাড়তি স্যুইং আদায় করে নিতে না পারায় তাঁকে মোকাবিলা করতে তেমন সমস্যা হয়নি ভারতীয় ওপেনারদের।
দারুণ ব্যাট করেছেন ক্যাপ্টেন বিরাট কোহলিও। দ্বিতীয় উইকেটে রহিতের সঙ্গে তিনি ৯৮ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। তখনই বোঝা গিয়েছিল, রানের পাহাড় খাড়া করতে চলেছে ‘মেন ইন ব্লু’। রহিত আউট হওয়ার পর নামেন হার্দিক পান্ডিয়া। মাত্র ১৯ বল খেলে হার্দিক করেন ২৬ রান। তবে কোহলি একদিক ধরে রেখে দলের স্কোর সাড়ে তিনশোয় পৌঁছে দেওয়ার চেষ্টা চালান। তবে মহেন্দ্র সিং ধোনি (১) নামের প্রতি সুবিচার করতে পারেননি। শেষ দিকে কোহলি একাই যেন লড়ছিলেন। আচমকাই বৃষ্টি নামায় ৪৬.৪ ওভারে খেলা বন্ধ হয়ে যায়। মিনিট পনেরো পর ম্যাচ শুরু হলে আমিরের বাউন্সারে হুক করতে গিয়ে কট বিহাইন্ড হন কোহলি (৭৭)। যদিও রিপ্লেতে দেখা যায়, বল ব্যাটেই লাগেনি। আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করে কোহলি কেন মাঠ থেকে বেরলেন, তা নিয়ে উঠছে প্রশ্ন। পরে ড্রেসিং-রুমে ফিরে টিভি রিপ্লে দেখে ক্ষোভে ও হতাশায় ফেটে পড়েন বিরাট। সাফল্যের দিনেও ভারতের মিডল অর্ডারের ব্যর্থতা বেশ চোখে পড়েছে। বিজয় শঙ্কর (১৫), কেদার যাদব (৯) একটু চালিয়ে খেললে সাড়ে তিনশো সহজেই উঠত।
ম্যাচটা যে হাত থেকে বেরিয়ে গিয়েছে, সেটা বুঝে গিয়েছিলেন পাক ক্রিকেটাররা। শুরুতে বেশ ভালো বল করেন দুই পেসার ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরাহ। কিন্তু পঞ্চম ওভারে ভুবি হ্যামস্ট্রিংয়ে চোট পান। চতুর্থ বল করেই তিনি বাধ্য হন মাঠ ছাড়তে। ওভার শেষ করার দায়িত্ব পড়ে বিজয় শঙ্করের কাঁধে। বিশ্বকাপে তাঁর প্রথম ডেলিভারিতে ইমাম-উল-হককে (৭) এলবিডব্লু করে ভারতকে প্রথম সাফল্যটি এনে দেন বিজয়। তবে প্রাথমিক ধাক্কা সামলে ফখর জামান ও বাবর আজম কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেছিলেন। দ্বিতীয় উইকেটে ফখর ও বাবর ১০২ রান তুলে ফেলায় ভারত অধিনায়কের পালে চিন্তায় ভাঁজ চওড়া হচ্ছিল। ঠিক তখনই স্পিনার কুলদীপ যাদব পরপর বাবর আজম (৪৮) ও ফখর জামনের (৬২) উইকেট তুলে নিয়ে হাসি ফেরান কোহলির মুখে। ম্যাচেও জাঁকিয়ে বসে ভারত। কুলদীপের দেখানো পথে পাকিস্তানের উপর চাপ বাড়ান হার্দিক পান্ডিয়া। তিনি ফেরান মহম্মদ হাফিজ (৯) ও শোয়েব মালিককে (০)। অধিনায়ক সরফরাজ করেন মাত্র ১২ রান। ফের বৃষ্টি হওয়ায় ডাকওয়ার্থ-লুইস নিয়মে পাকিস্তানের টার্গেট দাঁড়ায় ৪০ ওভারে ৩০২ রান। কিন্তু পাক ব্যাটসম্যানদের লড়াই ২১২/৬ রানেই থেমে যায়।  ছবি: এএফপি

17th  June, 2019
আফগানিস্তানের বিরুদ্ধে আজ অনিশ্চিত মরগ্যান

 ম্যাঞ্চেস্টার, ১৭ জুন: প্রতিপক্ষ নয়, মঙ্গলবার আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে ইংল্যান্ডকে চিন্তায় রেখেছে দলের চোট-আঘাতের দুশ্চিন্তা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিংয়ের সময় বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে সমস্যার কারণে মাঠ ছাড়তে হয়েছিল দলের ওপেনার জ্যাসন রয়কে।
বিশদ

  কোচ হিসেবে পথ চলা শুরু মেহতাবের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশিক্ষক হিসেবে কলকাতা ময়দানে অভিষেক হয়েছে মেহতাব হোসেনের। শনিবার থেকে রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে তাঁর প্রশিক্ষণে অনুশীলন করেছেন প্রিমিয়ার ডিভিশনের ক্লাব সাদার্ন সমিতির ফুটবলাররা। এই দলে অসীম বিশ্বাসের মতো সিনিয়র ফুটবলার রয়েছেন।
বিশদ

চ্যাম্পিয়ন উত্তর ২৪ পরগনা

 নিজস্ব প্রতিনিধি: সিএবি আন্তঃজেলা সিনিয়র ক্রিকেট চ্যাম্পিয়ন হল উত্তর ২৪ পরগনা। গত ১০ জুন, সোমবার, কল্যাণী বিসিএ মাঠে টসে জিতে প্রথমে ব্যাট করে উত্তর ২৪ পরগনা ৯ উইকেটে ২৪৬ রান করে, জবাবে নদীয়া জেলা ২০৮ করে সকলে আউট হয়ে যায়।
বিশদ

 দল তুলে নিচ্ছে এফ সি পুনে সিটি

 নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ফুটবলে ক্রমশই ক্লাবের সংখ্যা কমছে। পুনে থেকে চতুর্থ টপ টিয়ার ক্লাব হিসেবে দল নিতে তুলে চলেছে আইএসএল ফ্র্যাঞ্চাইজি এফসি পুনে সিটি। অর্থনৈতিক সংকটে ভুগছে এই দল। প্লেয়ার ও কোচিং স্টাফদের বকেয়া টাকা তারা দিতে পারছে না।
বিশদ

 ‘হিটম্যান’ রহিতের ক্ল্যাসিক সেঞ্চুরি

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: অসাধারণ সেঞ্চুরি করেও যেন স্বাদ মিটল না রহিত শর্মার। ১১৩ বলে ১৪০ রান করে হাসান আলির বলে আউট হওয়ার পর যেভাবে তাঁর হতাশার বহিঃপ্রকাশ ঘটল, তাতে স্পষ্টই বোঝা যাচ্ছিল আরও বড় লক্ষ নিয়েই তিনি ব্যাট করতে নেমেছিলেন।
বিশদ

17th  June, 2019
 শচীনের রেকর্ড ভেঙে এগারো হাজার রানের ক্লাবে কোহলি

 ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: একদিনের ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রানের রেকর্ড গড়লেন বিরাট কোহলি। ভেঙে দিলেন ভারতেরই প্রাক্তন কিংবদন্তি শচীন তেন্ডুলকরের রেকর্ড। বিরাট কোহলি ২২২ ইনিংসে ব্যাট করে এই মাইলস্টোন স্পর্শ করলেন। আর শচীন ১১ হাজার রান পূর্ণ করেছিলেন ২৭৬টি ইনিংসে।
বিশদ

17th  June, 2019
‘ভারতকে তাড়া কর না’
ইমরানের পরামর্শ না মেনেই পরাজয়

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: ‘ভারতের রান তাড়া করতে যেও না।’ পাকিস্তানকে এই মূল্যবান পরামর্শটি দিয়েছিলেন তাদেরই প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি পাকিস্তানের একমাত্র বিশ্বকাপ জয়ী দলের অধিনায়কও বটে। কাজেই তিনি যে খুব খারাপ পরামর্শ দেশকে দেবেন না, তা বোঝা উচিত ছিল পাক অধিনায়ক সরফরাজ আহমেদের। কিন্তু ওল্ড ট্রাফোর্ডে স্যাঁতসেতে পিচ, মেঘলা আকাশ এবং বৃষ্টির পূর্বাভাসের লোভে পড়ে প্রধানমন্ত্রীর দেখানো পথের উল্টোদিকেই হাঁটলেন তিনি।
বিশদ

17th  June, 2019
শুরুতে নার্ভাস ছিলাম: রাহুল

 ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: দীর্ঘদিন বাদে একদিনের আন্তর্জাতিকে দলের হয়ে ওপেন করতে নামলেন। তাও আবার বিশ্বকাপের মতো মঞ্চে এবং পাকিস্তানের মতো হাইভোল্টেজ ম্যাচে। তাই, শুরুতে একটু নার্ভাসই ছিলেন লোকেশ রাহুল। কিন্তু, পরীক্ষায় সসম্মানে পাস করার পর বেশ চাপমুক্ত লাগছিল তাঁকে।
বিশদ

17th  June, 2019
 ওপেনিং জুটিতে রেকর্ড গড়লেন রহিত-রাহুল

  ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: শিখর ধাওয়ান চোট পেয়ে ছিটকে যাওয়ায় পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে মাঠে নামতে হয় নতুন ওপেনিং জুটি নিয়ে। তবে রহিত শর্মা ও লোকেশ রাহুলের সেই নতুন জুটিই গড়ে ফেলল নতুন রেকর্ড। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের সর্বাধিক রানের ওপেনিং স্ট্যান্ড গড়লেন তাঁরা। আর সেটা ১৩৬ রানের।
বিশদ

17th  June, 2019
দলকে নেতৃত্ব দিতে প্রস্তুত জস বাটলার

 সাদাম্পটন, ১৬ জুন: চোটের কারণে অধিনায়ক ইয়ন মরগ্যান যদি সুস্থ হয়ে উঠতে না পারেন, তবে বিশ্বকাপে পরের ম্যাচগুলিতে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে প্রস্তুত জস বাটলার। শুক্রবার সাদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার সময় পিঠে চোটের কারণে মাঠ থেকে উঠে যান মরগ্যান।
বিশদ

17th  June, 2019
ম্যাঞ্চেস্টার থেকে মুম্বই— ভারতের জয় চেয়ে আকুল প্রার্থনা
পুরো ৫০ ওভার ব্যাট করতে হবে: নায়িব

 কার্ডিফ, ১৬ জুন: ম্যাচ জিততে হলে পুরো ৫০ ওভার ব্যাট করতে হবে। দক্ষিণ আফ্রিকা ম্যাচের শেষে সতীর্থদের উদ্দেশে এই বার্তাই দিয়েছেন আফগানিস্তানের অধিনায়ক গুলবাদিন নায়িব। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যাট হাতে ভালো শুরু করেও পরবর্তী পর্যায়ে তার ফায়দা তুলতে পারেনি আফগান শিবির।
বিশদ

17th  June, 2019
ক্যারিবিয়ানরা আজ ভালোভাবেই জিতবে

 গ্রেম স্মিথ : আমার মতে, ভালো ক্রিকেটের জন্য টনটন আদর্শ জায়গা। কারণ, এখানে বল উইকেটে পড়ে ব্যাটে ভালোভাবেই আসে। ফলে, ব্যাটসম্যানদের খেলতে বা স্ট্রোক নিতে সমস্যা হয় না। এখানেই সোমবার খেলতে নামছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে আমার বাজি ওয়েস্ট ইন্ডিজ।
বিশদ

17th  June, 2019
প্রথম ম্যাচেই কলম্বিয়ার কাছে হার আর্জেন্তিনার

 সালভাদোর, ১৬ জুন: হার দিয়েই কোপা আমেরিকা অভিযান শুরু করল আর্জেন্তিনা। গ্রুপ-বি’র প্রথম ম্যাচে মেসিদের সহজেই হারাল কলম্বিয়া। প্রথমার্ধে গোলশূন্য থাকলেও প্রাধান্য ছিল হামেস রডরিগেজ-রাদামেল ফালকাওদের। বিরতির পর অ্যাঞ্জেল ডি মারিয়ার পরিবর্তে ডি পল নামায় আর্জেন্তিনার মাঝমাঠ জমাট হয়।
বিশদ

17th  June, 2019
 মানসিকতা বদলেই সফল অ্যারন ফিনচ

  লন্ডন, ১৬ জুন: টেকনিক ও মানসিকতার পরিবর্তন ঘটিয়েই ব্যাটিংয়ে তিনি নতুন উচ্চতায় পৌঁছাতে পেরেছেন বলে জানালেন অ্যারন ফিনচ। অস্ট্রেলিয়ার অধিনায়ক মনে করছেন, নিজের খেলায় এই রদবদল আনতে না পারলে তাঁর ক্রিকেট জীবনে এতদিনে ছেদ পড়ে যেতেও পারত।
বিশদ

17th  June, 2019

Pages: 12345

একনজরে
  চেন্নাই, ১৭ জুন: তামিলনাড়ু পুলিসের এক সাব-ইন্সপেক্টরের বিশেষ রিপোর্টের ভিত্তিতে তিন আইএস সমর্থনকারীকে গ্রেপ্তার করল বিশেষ তদন্তকারী শাখা (এনআইএ)। ওই তিনজন কোয়েম্বাটোরের বিভিন্ন ধর্মীয়স্থানে আত্মঘাতী হামলার ছক করেছিল বলে পুলিসের দাবি। ধৃতদের নাম মহম্মদ হুসেন, শাহজাহান এবং শেখ সইফুল্লা। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে আলিপুরদুয়ারে জেলা জুড়ে ফের সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিজেপি। কিভাবে এই সদস্য সংগ্রহ হবে তার জন্য প্রশিক্ষণ নিতে দলের জেলা ও মণ্ডল কমিটির চার নেতার নাম কলকাতায় পাঠানো হয়েছে।   ...

  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। বৃষ: কর্মসূত্রে সন্তানের দূরে যাবার সম্ভাবনা। মিথুন: কাজের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM