Bartaman Patrika
খেলা
 

 গোলরক্ষক রালতেকে নিল ইস্ট বেঙ্গলে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এফসি গোয়া থেকে এক বছরের লোনে মিজোরামের গোলরক্ষক লালথুমাওয়াইয়া রালতেকে নিল ইস্ট বেঙ্গল। আসন্ন মরশুমে প্রথম একাদশে ঢোকার জন্য রক্ষিত ডাগারের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে তাঁকে। গত মরশুমে লোনে রালতে ছিলেন কেরল ব্লাস্টার্সে। এদিন এই প্রতিশ্রুতিসম্পন্ন গোলরক্ষকটি বলেছেন, ‘ইস্ট বেঙ্গল এ দেশের অন্যতম বড় ক্লাব। কলকাতায় খেলার ইচ্ছে আমার বহুদিনের। ছেলেবেলায় দেখেছি, মালসোয়াম টুলুঙ্গা ইস্ট বেঙ্গলের জার্সিতে ঝলমল করছেন। তখন থেকেই এই জার্সি গায়ে চাপানোর স্বপ্ন ছিল। তাই এই প্রস্তাবে সাড়া দিয়েছি। লাল-হলুদ সমর্থকদের মুখে হাসি ফোটানোই আমার লক্ষ্য। কলকাতার ফুটবলপ্রেমীদের উন্মাদনার সামনে সেরা পারফরম্যান্স মেলে ধরতে চাই।’

15th  June, 2019
 রুটের সেঞ্চুরি, সহজ জয় ইংল্যান্ডের

  সাদাম্পটন, ১৪ জুন: ব্যাটে-বলে জো রুটের অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে ওয়েস্ট ইন্ডিজকে আট উইকেটে হারিয়ে দিল ইংল্যান্ড। জো রুটের অপরাজিত সেঞ্চুরিতে (৮৪ বলে ১০০ নট আউট) ভর করে মাত্র ৩৩.১ ওভারে দু’উইকেট খুইয়ে ২১৩ রান তুলে নিল ইংল্যান্ড। জয়সূচক রানটি আসে বেন স্টোকসের ব্যাট থেকে।
বিশদ

15th  June, 2019
 বিরাটের ভিডিও দেখে তৈরি হচ্ছেন বাবর
কোচ আর্থারকে পরামর্শ ইউনিসের

 ম্যাঞ্চেস্টার, ১৪ জুন: বিরাট কোহলির ব্যাটিং স্টাইল পর্যবেক্ষণ করে ভারতের বিরুদ্ধে বড় রান করার প্রস্তুতি নিচ্ছেন পাকিস্তানের নির্ভরযোগ্য ব্যাটসম্যান বাবর আজম। তিনি বলেন, ‘আমি বিভিন্ন কন্ডিশনে বিরাট কোহলির ব্যাটিংয়ের ভিডিও ক্লিপিংস নিয়মিত দেখছি। ওর সাফল্যের হার অনেক বেশি।
বিশদ

15th  June, 2019
ডট বলের গুরুত্ব অপরিসীম: কামিন্স

 টনটন, ১৪ জুন: ভারতের কাছে হারের পর ঘুরে দাঁড়াতে সময় নেয়নি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার তারা ৪১ রানে বশ মানিয়েছে পাকিস্তানকে। ব্যাট হাতে অস্ট্রেলিয়াকে ভরসা দিয়েছেন ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিনচ। পাশাপাশি বল হাতে সফল প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক।
বিশদ

15th  June, 2019
 কোহলিরা দশবারে সাতবারই হারাবে পাকিস্তানকে: কপিল

 চেন্নাই, ১৪ জুন: রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে পাকিস্তানকে সহজেই হারাবে ভারত। এমনটাই মনে করছেন ’৮৩র বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল দেব। তিনি বলেছেন, ‘পাকিস্তানের তুলনায় আমাদের দল অনেক শক্তিশালী। দশবার খেলা হলে কোহলিরা সাতবার জিতবে।
বিশদ

15th  June, 2019
 পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ নেইমারকে

 সাও পাওলো, ১৪ জুন: বৃহস্পতিবার ব্রাজিলের পুলিস জিজ্ঞাসাবাদ করল নেইমারকে। প্রায় পাঁচ ঘণ্টা ধরে যাবতীয় প্রশ্নের উত্তর দেন তারকা ফুটবলারটি। ক্রাচ হাতে পুলিস স্টেশন থেকে বেরনোর পর নেইমার বলেছেন, ‘সত্য উদঘাটিত হবেই। তবে কত তাড়াতাড়ি তা সময়ই বলবে।’
বিশদ

15th  June, 2019
  স্বপ্ন সার্থক হল ইডেন হ্যাজার্ডের

 মাদ্রিদ, ১৪ জুন: শুক্রবার সান্তিয়াগো বার্নাব্যুতে বেলজিয়ান মিডিও ইডেন হ্যাজার্ডকে আনুষ্ঠানিকভাবে উপস্থাপিত করল রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে তাঁকে দেখার জন্য উপস্থিত ছিলেন প্রায় ৫০ হাজার সমর্থক। এদিন মেডিকেল টেস্টের পর রিয়ালের সঙ্গে পাঁচ বছরের চুক্তি সম্পন্ন হয় হ্যাজার্ডের।
বিশদ

15th  June, 2019
নিজেদের সেরা ক্রিকেট এখনও খেলেননি, জানালেন ফিনচ

লন্ডন, ১৪ জুন: ‘আমরা এখনও নিজেদের সেরা ক্রিকেটের ধারেকাছে পৌঁছতে পারিনি।’— শনিবারের শ্রীলঙ্কা ম্যাচের আগে এই মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিনচ। তিনি, ওপেনার ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথ রান পেলেও দলের মিডল অর্ডার এখনও ব্যাটিংয়ে নির্ভরতা দেখাতে পারেননি।  
বিশদ

15th  June, 2019
 ডোরাডোসের দায়িত্ব ছাড়লেন মারাদোনা

 মেক্সিকো সিটি, ১৪ জুন: মেক্সিকোর দ্বিতীয় ডিভিসন ক্লাব ডোরাডোসের কোচের দায়িত্ব ছাড়লেন ডিয়েগো আর্মান্দো মারাদোনা। শুক্রবার তাঁর আইনজীবী বলেছেন, ‘একাধিক শারীরিক সমস্যায় ভুগছে ডিয়েগো। কাঁধ ও হাঁটুতে অস্ত্রোপচারের প্রয়োজন রয়েছে। তাই চিকিৎসকদের পরামর্শ নিয়েই ও কোচের পদ থেকে সরে দাঁড়াল।
বিশদ

15th  June, 2019
কলম্বিয়ার কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি আর্জেন্তিনা

 সালভাদোর, ১৪ জুন: কোপা আমেরিকায় প্রথম ম্যাচেই কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়বে আর্জেন্তিনা। উল্টোদিকে রয়েছে কার্লোস কুইরোজের প্রশিক্ষণাধীন কলম্বিয়া। তবে মেসি, আগুয়েরো, অ্যাঞ্জেল ডি মারিয়াদের কাঁধে ভর করে জয় দিয়েই অভিযান শুরু করতে মরিয়া আর্জেন্তিনার কোচ লায়োনেল স্কালোনি।
বিশদ

15th  June, 2019
 প্রথম জয়ের খোঁজে দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তান

  লন্ডন, ১৪ জুন: বিশ্বকাপে প্রথম জয়ের খোঁজে শনিবার মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। দশ দলীয় টুর্নামেন্টে পয়েন্ট তালিকার একেবারে শেষ দুটি স্থানে রয়েছে এই দুই দল। বিশ্বকাপের দুর্বলতম দল আফগানিস্তান তিন ম্যাচ খেলে এখনও পয়েন্টের খাতাই খুলতে পারেনি। আর দক্ষিণ আফ্রিকা চারটি ম্যাচ খেলে হেরেছে তিনটিতেই।
বিশদ

15th  June, 2019
  ভারতের কোচিং করা গর্বের: রাইট

 নটিংহ্যাম, ১৪ জুন: বৃষ্টির জন্য ভারত-নিউজিল্যান্ড ম্যাচ ভেস্তে গিয়েছে। হঠাৎ একই ফ্রেমে ধরা পড়লেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ও প্রাক্তন কোচ জন রাইট। দীর্ঘদিন পরে অতীতের এই সফল জুটি মুখোমুখি হতেই উঠে আসছিল একের পর এক পুরনো গল্প। রাইটের প্রশিক্ষণেই ২০০৩ বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারত।
বিশদ

15th  June, 2019
  ভারত ১০১

 নয়াদিল্লি, ১৪ জুন: শুক্রবার প্রকাশিত ফিফা র‌্যাঙ্কিংয়ে ১০১তম স্থানে রয়েছে ইগর স্টিম্যাচের দল। এশিয়ার মধ্যে এই মুহূর্তে ভারতের স্থান ১৮। এই মহাদেশের শীর্ষে রয়েছে ইরান। বিশদ

15th  June, 2019
 মোহন বাগানের সাত গোল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম তিনটি ম্যাচ জিতে আগেই জি টিভি আয়োজিত অনূর্ধ্ব-১৯ ফুটবল প্রতিযোগিতার সেমি- ফাইনালে চলে যাওয়ায় গ্রুপ লিগের শেষ ম্যাচে দ্বিতীয় টিম নামিয়েছিল মোহন বাগান। এতদিন সাইড বেঞ্চে থাকা লালথান কুমাইয়া- কৌশিক সাঁতরা প্রাপ্ত সুযোগ কাজে লাগালেন।
বিশদ

15th  June, 2019
পাকিস্তান ম্যাচের জন্য বিশেষ পরিকল্পনা রয়েছে: কোহলি
বৃষ্টিতে পণ্ড ম্যাচে দু’দলের প্রাপ্তি এক পয়েন্ট

নটিংহ্যাম, ১৩ জুন: আশঙ্কা ছিল। সেটাই ঘটল। একটানা বৃষ্টির কারণে ভেস্তে গেল বিশ্বকাপে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ। দুই দল পেল এক পয়েন্ট করে। চার ম্যাচ খেলে নিউজিল্যান্ড সাত পয়েন্ট নিয়ে শীর্ষে রইল। তিন ম্যাচ খেলে ভারতের পয়েন্ট দাঁড়াল পাঁচ। তবে ইংল্যান্ডকে টপকে তৃতীয় স্থানে উঠে এল কোহলি বাহিনী।
বিশদ

14th  June, 2019

Pages: 12345

একনজরে
  চেন্নাই, ১৭ জুন: তামিলনাড়ু পুলিসের এক সাব-ইন্সপেক্টরের বিশেষ রিপোর্টের ভিত্তিতে তিন আইএস সমর্থনকারীকে গ্রেপ্তার করল বিশেষ তদন্তকারী শাখা (এনআইএ)। ওই তিনজন কোয়েম্বাটোরের বিভিন্ন ধর্মীয়স্থানে আত্মঘাতী হামলার ছক করেছিল বলে পুলিসের দাবি। ধৃতদের নাম মহম্মদ হুসেন, শাহজাহান এবং শেখ সইফুল্লা। ...

  ফিলাডেলফিয়া ও লোয়া, ১৭ জুন (এপি): মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা। পার্টি চলাকালীন ফিলাডেলফিয়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পড়ুয়ার। জখম হয়েছে আরও ৮ জন। রবিবার রাত সাড়ে ১০টার কিছুটা আগে সাউথ সেভেনটি স্ট্রিট এবং রিড বার্ড স্ট্রিটের কাছে ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...

 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। বৃষ: কর্মসূত্রে সন্তানের দূরে যাবার সম্ভাবনা। মিথুন: কাজের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM