Bartaman Patrika
খেলা
 

 দ্রুত সুস্থ হয়ে ওঠার পথে জয় কিষাণ

লন্ডন, ১১ জুন: গত শনিবার অস্ট্রেলিয়ার নেটে বল করছিলেন ভারতীয় বংশোদ্ভূত জয় কিষাণ। হঠাৎই ডেভিড ওয়ার্নারের একটি শট তাঁর মাথায় লাগে। সঙ্গেসঙ্গে ওভালের একটি হাসপাতালে ভর্তি করা হয়। মস্তিষ্কে সিটি স্ক্যান করে চিকিৎসকরা উদ্বেগের কোনও কারণ খুঁজে পাননি। তা সত্ত্বেও তাঁকে হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়। মঙ্গলবার তিনি সামান্য হাঁটাহাঁটিও করেন। এদিন জয় কিষাণ বলেছেন, ‘দ্রুত সুস্থ হয়ে উঠছি। দুর্ঘটনার পর এদিনই প্রথম হাঁটলাম।

জন্মদিনে ট্রেন্টব্রিজে ভারতের বিরুদ্ধে লকি ফার্গুসনের প্রধান অস্ত্র ‘বাউন্সার’

 নটিংহামশায়ার, ১১ জুন: ‘ভারতীয় দলের টপ অর্ডার ব্যাটসম্যানরা ধৈর্যের সঙ্গে ইনিংস শুরু করেন। উইকেটে সেট হয়ে গেলে তাঁরা হাত খুলে পেটাতে দ্বিধা করেন না। তাই ভারতের বিরুদ্ধে হাফ চান্স পেলেও সেটা কাজে লাগাতে হবে।’ এমনই মনে করছেন নিউজিল্যান্ডের ফাস্ট বোলার লকি ফার্গুসন। বৃহস্পতিবার তাঁর ২৮তম জন্মদিন।
বিশদ

 বৃষ্টির আশঙ্কা, চারে বিজয় শঙ্কর?

  নটিংহ্যাম, ১১ জুন: বিশ্বকাপের উত্তেজনায় ক্রমশ থাবা বসাচ্ছে বৃষ্টি। এখনও অবধি তিনটি ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছে। বিঘ্নিত হয়েছে আরও কয়েকটি ম্যাচ। বৃহস্পতিবার নটিংহ্যামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। এই ম্যাচেও বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। গত দু’দিন ধরেই ইংল্যান্ডের বিভিন্ন জায়গায় বৃষ্টি চলছে। আর সেই কারণে স্থানীয় হাওয়া অফিস বাসিন্দাদের উদ্দেশে সতর্কবার্তাও জারি করেছে। নটিংহ্যামপোস্টের ওয়েবসাইটে বলা হয়েছে, বৃষ্টির কারণে নটিংহ্যামের বিভিন্ন এলাকায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।
বিশদ

বুড়ো আঙুলে চোট,
অনিশ্চিত শিখর ধাওয়ান
আপাতত দলের সঙ্গেই থাকছেন গব্বর

 নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের মাঝ পথে বড় ধাক্কা খেল ‘টিম ইন্ডিয়া’। বাঁ-হাতের বুড়ো আঙুলে চোটের কারণে অনিশ্চিত হয়ে পড়লেন শিখর ধাওয়ান। ভারতীয় দলের পক্ষ থেকে জানানো হয়েছে, শিখরের চোটের উপর নজর রাখছে বিসিসিআইয়ের মেডিকেল টিম। বাঁ-হাতি ওপেনারটি আপাতত দলের সঙ্গেই থাকবেন।
বিশদ

হার্দিকের মধ্যে ক্লুজনারকে খুঁজে পাচ্ছেন স্টিভ ওয়া

লন্ডন, ১১ জুন: ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হার্দিক পাণ্ডিয়ার ঝোড়ো ইনিংস মুগ্ধ করেছে স্টিভ ওয়াকে। চার নম্বরে নেমে মাত্র ২৭ বলে ৪৮ রান তুলে প্রতিপক্ষকে চাপে ফেলে দেন ভারতীয় অল-রাউন্ডারটি। হার্দিকের ইনিংস সাজানো ছিল চারটি বাউন্ডারি ও তিনটি বিশাল ওভার বাউন্ডারিতে।
বিশদ

বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচ, এক পয়েন্ট করে পেল শ্রীলঙ্কা ও বাংলাদেশ

 ব্রিস্টল, ১১ জুন: সেই বিরক্তিকর বৃষ্টিতেই পরিত্যক্ত হল বিশ্বকাপে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে ম্যাচ। পরপর দুটি ম্যাচে পয়েন্ট নষ্ট করল শ্রীলঙ্কা। এর আগে পাকিস্তানের বিরুদ্ধে শ্রীলঙ্কার ম্যাচটিও বৃষ্টিতে ভেস্তে যায়। মঙ্গলবার ব্রিস্টলে দুটি দলকেই এক পয়েন্ট করে ভাগ করে দেওয়া হয়। এদিন শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে ম্যাচে একটি বলও খেলা হয়নি।
বিশদ

 বাবা হিসাবে যুবির উপর সুবিচার করিনি: যোগরাজ

 মুম্বই, ১১ জুন: যুবরাজ সিং আইপিএলসহ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে তাঁর বাবা যোগরাজ সিংয়ের মুখে শোনা গেল কিছু দুর্লভ স্বীকারোক্তি। গোটা ক্রিকেট মহল জানে বাবার সঙ্গে যুবরাজের সম্পর্ক মোটেই ভালো নয়।
বিশদ

শিবিরে ডাক পেলেন জবি জাস্টিন
স্টিম্যাচের ডাকে অবসর ভেঙে ফিরছেন আনাস

নয়াদিল্লি, ১১ জুন: ইন্টারকন্টিনেন্টল কাপে অবসর ভেঙে অভিজ্ঞ ডিফেন্ডার আনাসকে ডেকে নিলেন ভারতের কোচ ইগর স্টিম্যাচ। ঘরের মাঠে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে ৩৫ জনের সম্ভাব্য দলে রয়েছেন এই সেন্ট্রাল ডিফেন্ডার। আগামী ২৫ জুন থেকে মুম্বইয়ে ভারতীয় দলের শিবির অনুষ্ঠিত হবে।
বিশদ

দেশে ফিরলেন লাসিথ মালিঙ্গা

 ব্রিস্টল, ১১ জুন: বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামার আগেই দেশে ফিরে গেলেন শ্রীলঙ্কার ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা। তাঁর শাশুড়ি মারা গিয়েছেন। শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের আগেই তাঁর ইংল্যান্ডে ফেরার কথা। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড অফিসিয়াল ট্যুইট করেছে এই বিষয়ে।
বিশদ

উড়িয়ে আনা হল মিচেল মার্শকে
আজ অস্ট্রেলিয়াকে হারানোর স্বপ্ন দেখছে পাক শিবির

টনটন, ১১ জুন: মহম্মদ আমির কি বুধবার পারবেন টনটনে তিন বছর আগের পারফরম্যান্স মেলে ধরে তাঁর সুইংয়ের জাদুতে অস্ট্রেলিয়াকে কাবু করতে? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে। ২০১০ সালে লর্ডসে পাক অধিনায়ক সলমন বাটের নির্দেশে আমির এবং নতুন বলে তাঁর পার্টনার মহম্মদ আসিফ নো বল করেছিলেন বলে সংবাদপত্রের স্টিং অপারেশনে জানা যায়।
বিশদ

দেশের হয়ে ট্রফির খরা কাটাতে মরিয়া মেসি

 রিও ডি জেনেইরো, ১১ জুন: আগামী শুক্রবার শুরু হচ্ছে কোপা আমেরিকা। এই প্রতিযোগিতার আকর্ষণের কেন্দ্রবিন্দুতে অবশ্যই আর্জেন্তিনার প্রাণভোমরা লিও মেসি। গোটা বিশ্বের ফুটবলপ্রেমীরা তাকিয়ে থাকবেন তাঁর দিকেই। দেশের জার্সিতে প্রথম ট্রফি পাওয়ার জন্য মরিয়া এলএমটেনও।
বিশদ

চোখ টানলেন খড়ের বাড়ির ছেলে অভিজিৎ বাগদি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জি টিভি বাংলা অনূর্ধ্ব-১৯ ফুটবল প্রতিযোগিতায় মঙ্গলবার বাঁকুড়া এগিয়ে গিয়েও জিততে পারল না আদি ঢাকেশ্বরী বস্ত্রালয় দুর্দান্ত দক্ষিণ ২৪ পরগণার বিরুদ্ধে। ম্যাচের দ্বিতীয় কোয়ার্টারে অভিজিৎ বাগদি এগিয়ে দেন বাঁকুড়াকে। শেষ দিকে দক্ষিণ ২৪ পরগনার আকাশ সর্দার ১-১ করেন। ম্যাচের সেরা হলেন অভিজিৎ বাগদি।
বিশদ

জয়ের ছন্দ ধরে রাখাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ পাকিস্তানের

গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে পারেনি।
বিশদ

বোলিংকে দায়ী করছেন ফিনচ

 লন্ডন, ১১ জুন: ভারতের কাছে হারের জন্য খারাপ বোলিংকে দায়ী করলেন অ্যারন ফিনচ। অস্ট্রেলিয়ার অধিনায়ক জানিয়েছেন, ‘শেষ ১০ ওভারে ১২০ রান তুলেছে ভারত। আর সেটাই দুই দলের মধ্যে বড় ফারাক গড়ে দেয়। ওদের ইনিংসে সেভাবে উইকেটও পাইনি আমরা। নতুন বলে কোনও কাজ হয়নি।
বিশদ

ডিভিলিয়ার্স ইস্যুতে অবশেষে মুখ খুললেন
কম ওভারের চেয়ে ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়ে যাওয়া অনেক ভালো: ডু’প্লেসি

 সাদাম্পটন, ১১ জুন: বৃষ্টির কারণে কম ওভারের ম্যাচের থেকে পুরো ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়া অনেক ভালো। সোমবার সাদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচটি পণ্ড হয়ে যাওয়ার পর এই মন্তব্য করেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু’প্লেসি।
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, বাঁকুড়া: এনআরএসের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল থেকে কর্মবিরতি শুরু করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। এদিন সকাল থেকে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক থাকলেও ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১১ জুন: রাজ্যের ভোট পরবর্তী হিংসা এবং আইনশৃঙ্খলার ক্রমাবনতির অভিযোগ তুলে এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দেবে বিজেপির সংসদীয় প্রতিনিধি দল। ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি কৃষি বিজ্ঞান কেন্দ্রের বিজ্ঞানীরা মৎস্য চাষিদের তেলাপিয়া মাছের চাষ থেকে বিরত থাকার পরামর্শ দিচ্ছেন। কিন্তু কেন বিজ্ঞানীরা এই মাছের চাষ থেকে চাষিদের বিরত থাকতে বলছেন?  ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। বৃষ: ভ্রমণ যোগ আছে। মিথুন: প্রয়োজনীয় অর্থের অভাব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকে দিনে 
বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,১৯৫৭- পাকিস্তানের ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM