Bartaman Patrika
খেলা
 

  একা লড়লেন ক্রিস গেইল

নয়াদিল্লি, ২০ এপ্রিল: ফের ব্যাটে ঝড় তুললেন কিংস ইলেভেন পাঞ্জাবের ক্রিস গেইল। ছ’টি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারির সাহায্যে মাত্র ৩৭ বলে ৬৯ রান করে আউট হন তিনি। একটা সময় মনে হয়েছিল, দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তিনি সেঞ্চুরির লক্ষ্যে ব্যাট করছেন। কিন্তু ত্রয়োদশ ওভারের দ্বিতীয় বলে সন্দীপ লামিচানের ডেলিভারিতে ছক্কা হাঁকাতে গিয়ে ইনগ্রামের হাতে ধরা পড়েন। ক্যাচটি ধরলেও শরীরের টাল সামলাতে পারেননি ইনগ্রাম। বাউন্ডারি লাইনে টপকে যাওয়ার আগেই তিনি বলটা শূন্যে ছুঁড়ে দেন । কিছুটা দূরে দাঁড়িয়েছিলেন অক্ষর প্যাটেল। তিনি সহজেই বলটি তালুবন্দি করেন। এক রাশ হতাশা নিয়ে মাঠ ছাড়েন গেইল। ২৭ বলে ৩০ রান করেন মনদীপ সিং। দুরন্ত ছন্দে থাকলেও লোকেশ রাহুল (১২) বড় রান পাননি। ডেভিড মিলারের সংগ্রহ মাত্র ৭ রান। দিল্লির হয়ে সন্দীপ লামিচানে একাই তিনটি উইকেট নেন। দু’টি করে উইকেট পেয়েছেন কাগিসো রাবাদা ও অক্ষর প্যাটেল। কিংস ইলেভেন পাঞ্জাব ৭ উইকেটে ১৬৩ রান তোলে।
21st  April, 2019
  সন্দেশকে ধরে রাখল কেরল ব্লাস্টার্স

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এটিকে’কে পিছনে ফেলে স্টপার সন্দেশ ঝিংগানকে ধরে রাখল কেরল ব্লাস্টার্স। দেশের অন্যতম সেরা ডিফেন্ডারের সঙ্গে ২০২২-২৩ মরশুম পর্যন্ত চুক্তি করে নিল কেরলের ফ্র্যাঞ্চাইজি দল।
বিশদ

21st  April, 2019
  সামাদের সঙ্গে চুক্তি কোয়েস ইস্ট বেঙ্গলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আরও তিন বছরের চুক্তিতে উইং ব্যাক সামাদ আলি মল্লিককে রেখে দিল ইস্ট বেঙ্গল। এর আগে চার বছর লাল-হলুদ জার্সি গায়ে খেলা হয়ে গিয়েছে সামাদের।
বিশদ

21st  April, 2019
টটেনহ্যামকে হারিয়ে
বদলা নিল ম্যান সিটি

 বিশেষ প্রতিবেদন: মাত্র ৭২ ঘণ্টা আগে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে অ্যাওয়ে গোলের নিয়মে ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে টটেনহ্যাম হটস্পারের কাছে বশ্যতা স্বীকার করে ইউরোপ-সেরা এই প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছিল পেপ গুয়ার্দিওলার প্রশিক্ষণাধীন ম্যাঞ্চেস্টার সিটি দল।
বিশদ

21st  April, 2019
হার্দিক ও রাহুলের ২০ লক্ষ টাকা জরিমানা

 নয়াদিল্লি, ২০ এপ্রিল: টেলিভিশন টক শো’তে মহিলাদের নিয়ে অসম্মানজনক মন্তব্যের দায়ে আর্থিক জরিমানার কবলে পড়লেন হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুল। ভারতীয় দলের এই দুই ক্রিকেটারকে ২০ লক্ষ টাকা করে জরিমানা করেছেন বিসিসিআইয়ের নিযুক্ত ওম্বুডসম্যান ডিকে জৈন।
বিশদ

21st  April, 2019
পাশে বোর্ড, ওম্বুডসম্যানের
সামনে হাজির হলেন সৌরভ

 নয়াদিল্লি, ২০ এপ্রিল: স্বার্থের সংঘাত বিতর্কের জেরে শনিবার বিসিসিআইয়ের ওম্বুডসম্যান ডিকে জৈনের সঙ্গে দেখা করেন সৌরভ গাঙ্গুলি। দিল্লির একটি পাঁচতারা হোটেলে প্রাক্তন অধিনায়ক ছাড়াও ওই শুনানি পর্বে হাজির ছিলেন তাঁর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ আনা তিন ক্রিকেটপ্রেমী ভাস্বতী সান্তুয়া, অভিজিৎ মুখার্জি ও রঞ্জিত শীল। প্রায় তিন ঘণ্টার বেশি সময় ধরে চলে শুনানি।
বিশদ

21st  April, 2019
ধোনির সিএসকে’র বিরুদ্ধে আজ বদলার
ম্যাচ বিরাটের আরসিবি’র

 বেঙ্গালুরু, ২০ এপ্রিল: দ্বাদশ পর্বের আইপিএলের উদ্বোধনী ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হারতে হয়েছিল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। ফিরতি লড়াইয়ে রবিবার কোহলি বাহিনী ফের মুখোমুখি হচ্ছে সিএসকে’র। তবে আরসিবি’র অবস্থা মোটেও ভালো নয়।
বিশদ

21st  April, 2019
আজ নাইটদের মরণ-বাঁচন ম্যাচ
ব্যাটিং অর্ডার নিয়ে
‘বিদ্রোহী’ রাসেল

হায়দরাবাদ, ২০ এপ্রিল: পর পর ম্যাচ হারায় নাইট রাইডার্সের প্লে-অফে ওঠার পথ ক্রমশ কঠিন হয়ে যাচ্ছে। আর সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ক্ষোভ। শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রায় অসম্ভবকে সম্ভব করে ফেলেছিলেন আন্দ্রে রাসেল। পঞ্চম উইকেটে নীতীশ রানাকে নিয়ে ১১৮ রান যোগ করেন তিনি।
বিশদ

21st  April, 2019
কোহলির বিধ্বংসী সেঞ্চুরি, খাদের কিনারায় নাইটরা

সুকান্ত বেরা: মহারাজা তোমারে সেলাম! দুরন্ত সেঞ্চুরির পর কিং কোহলিকে এভাবেই অভিবাদন জানালেন ইডেনের দর্শকরা। ইনিংসের প্রথম বলে স্লিপে ক্যাচ তুলে অল্পের জন্য বেঁচে যাওয়ার পর কেউ কি ভেবেছিলেন বিরাট ৫৭ বলে দ্বাদশ আইপিএলে প্রথম শতরান করে ড্রেসিংরুমে ফিরবেন? ঝড়ের এমন পূর্বাভাস ১৫ ওভার পর্যন্ত পাওয়া যায়নি।
বিশদ

20th  April, 2019
ল্যাকাজেটের দুরন্ত গোল, শেষ চারে আর্সেনাল

 নেপলস, ১৯ এপ্রিল: এমিরেটস স্টেডিয়ামে প্রথম দফার ম্যাচে দু’গোলে জিতে সুবিধাজনক অবস্থায় ছিল আর্সেনাল। বৃহস্পতিবার ফিরতি লেগেও নাপোলিকে ১-০ গোলে হারিয়ে উয়েফা ইউরোপা লিগের সেমি-ফাইনালে উঠল তারা। ম্যাচের ৩৬ মিনিটে ফ্রি-কিক থেকে দুরন্ত লক্ষ্যভেদ ল্যাকাজেটের।
বিশদ

20th  April, 2019
ধোনিও তারিফ করেছে আমার হেলিকপ্টার শটের: হার্দিক

 নয়াদিল্লি, ১৯ এপ্রিল: দ্বাদশ আইপিএলের শুরু থেকেই দারুণ ছন্দে রয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। এখনও অবধি ৯টি ম্যাচ খেলে করেছেন ২১৮ রান। আর বল হাতে নিয়েছেন ৮টি উইকেট। বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হার্দিকের (১৫ বলে ৩২) ঝোড়ো ব্যাটিংই মুম্বইকে ১৬৮ রানের লড়াকু পুঁজি এনে দেয়।
বিশদ

20th  April, 2019
লাল-হলুদের সঙ্গে চুক্তি ভাঙতে চাইছেন সামাদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের সঙ্গে দুই বছরের চুক্তি থাকলেও তা জরিমানা দিয়ে ভাঙতে চাইছেন সামাদ আলি মল্লিক। তাঁর কাছে আইএসএলের একাধিক ক্লাবের অফার আছে। সামাদ এই ব্যাপারটি সাবেক কর্তাদের পাশাপাশি জানিয়েছেন কোয়েস কর্তাদেরও। এক কোটি ১০ লাখ দাবি সামাদের।
বিশদ

20th  April, 2019
 আইপিএলের পরেই ইস্ট বেঙ্গলের শতবার্ষিকী লোগো প্রকাশ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন বছরের দল গড়ার দায়িত্ব কোয়েস কর্তাদের কাঁধে। শুধু জবি জাস্টিনের দায়িত্ব ছিল ক্লাব কর্তাদের) উপর। তাই দলবদলের বাজারে ইস্ট বেঙ্গল কর্তারা এখন ব্যস্ত শতবার্ষির্কী উৎসবের রূপরেখা তৈরি করতে। ইস্ট বেঙ্গলের শতবার্ষিকী উৎসবে নানা ভাগ আছে।
বিশদ

20th  April, 2019
মুম্বইয়ের বিরুদ্ধে নামছে রাজস্থান

 জয়পুর, ১৯ এপ্রিল: অস্তিত্ব রক্ষার লড়াইয়ে শনিবার মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হচ্ছে রাজস্থান রয়্যালস। আইপিএলে এখনও পর্যন্ত আট ম্যাচ খেলে ছয়টিতেই হেরেছে অজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন রাজস্থান। জিতেছে মাত্র দুটিতে। এই পরিস্থিতিতে আর একটা হার ম্যাচে হারলেই পুরোপুরি মুছে যাবে তাদের প্লে-অফে খেলার আশা।
বিশদ

20th  April, 2019
  জোড়া গোল পেড্রোর, সেমি-ফাইনালে চেলসি

 লন্ডন, ১৯ এপ্রিল: স্লাভিয়া প্রাগের চ্যালেঞ্জ এড়িয়ে ইউরোপা কাপের সেমি-ফাইনালে উঠল চেলসি। তবে বৃহস্পতিবার ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় ম্যাচের দ্বিতীয়ার্ধে দলের পারফরম্যান্সে একেবারেই খুশি নন ব্লুজ কোচ মরিসিও সারি। এই পর্বে স্লাভিয়া প্রাগ যথেষ্ট আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে দু’টি গোল তুলে নেয়।
বিশদ

20th  April, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় রিগিং করতে পারছেন না। জাতীয় নির্বাচন কমিশনের নিরপেক্ষ ও সুদৃঢ পদক্ষেপ দিদির রিগিং প্রক্রিয়ায় বড়সড় আঘাত হেনেছে। ...

নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার ভোরে সকলের নজর এড়িয়ে তারাপীঠে তারা মায়ের মন্দিরে পুজো দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। সম্ভবত গুণগ্রাহীদের নজর এড়াতে টুপি পরে, চাদরে মুখ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  April, 2019

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: কর্মক্ষেত্রে স্বীকৃতি লাভ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব বই দিবস১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ...বিশদ

07:03:20 PM

আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM