Bartaman Patrika
খেলা
 

 শৈলেন মান্না স্টেডিয়ামে বার পুজো

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার নববর্ষের দিন হাওড়ার শৈলেন মান্না স্টেডিয়ামে বার পুজো হল। এদিন বার পুজোয় উপস্থিত ছিলেন রাজ্যের সমবায়মন্ত্রী অরূপ রায়, মোহনবাগানের ফুটবল সচিব বুবুন বন্দ্যোপাধ্যায়, আইএফএ সহ সভাপতি শ্যামল মিত্র প্রমুখ। এদিনের বার পুজোর পর মন্ত্রী অরূপবাবু বলেন, গত বছর এই মাঠে কলকাতা উইমেন্স লিগের ফাইনাল ম্যাচ হয়েছিল। তাতে এই এলাকার ফুটবলপ্রেমীরা এখানে খেলা দেখতে এসেছিলেন। এবারও আরও খেলা ও কলকাতা লিগের কয়েকটি ম্যাচও যাতে এই মাঠে করা যায়, আমরা তার চেষ্টা চালাচ্ছি। এই নিয়ে আইএফএ’র সঙ্গে আমাদের কথাও হয়েছে।

16th  April, 2019
 অনুদানের সঙ্গে হৃদয়বিদারক বার্তা বিরুষ্কার

  নয়াদিল্লি, ৩০ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বিরুষ্কা। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং তাঁর অভিনেত্রী স্ত্রী অনুষ্কা শর্মা যৌথভাবে অর্থ সাহায্য করেছেন প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে।
বিশদ

সিকিমে ভিনরাজ্যের শ্রমিকদের থাকার ব্যবস্থা করলেন বাইচুং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের জেরে গোটা দেশে লকডাউন চলছে। বন্ধ করে দেওয়া হয়েছে সব রাজ্যের সীমান্ত। ফলে এক রাজ্য থেকে অন্য রাজ্যে কোনও মানুষ যাতাযাত করতে পারছেন না। যার জেরে ভিনরাজ্য থেকে আসা শ্রমিকরা গভীর সমস্যার মুখোমুখি।  
বিশদ

 শচীনকেই এগিয়ে রাখলেন শেন ওয়ার্ন

  মেলবোর্ন, ৩০ মার্চ: একটা সময় ছিল, যখন বাইশ গজে তাঁদের ডুয়েল দেখতে মুখিয়ে থাকত গোটা ক্রিকেট দুনিয়া। একজন সর্বকালের সেরা ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর। অন্যজন স্পিনের জাদুকর শেন ওয়ার্ন। মাঠের প্রতিদ্বন্দ্বিতা দু’জনেই মাঠের ভিতর রাখতে পছন্দ করতেন।
বিশদ

এই বছর আইপিএল বাতিল করে দিতে পারে বিসিসিআই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাতিল হতে পারে ত্রয়োদশ আইপিএল। তবে বিসিসিআই এখনও এই ব্যাপারে সরকারিভাবে কিছু ঘোষণা করেনি। বিশেষজ্ঞদের ধারণা, করোনা ভাইরাসের সংক্রমণ যে ভাবে ক্রমশ বাড়ছে, তাতে পরিস্থিতি স্বাভাবিক হতে কম পক্ষে তিন-চার মাস সময় লাগবে।  
বিশদ

লকডাউনের মেয়াদ বাড়লে পরিত্যক্ত হতে পারে আই লিগ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের জেরে স্তব্ধ গোটা দেশ। বন্ধ সব খেলা। গত ১৩ মার্চ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল আই লিগের খেলা। ঠিক ছিল, ৩০ মার্চ রিভিউ মিটিংয়ের মধ্যে পরবর্তী সূচি নিয়ে আলোচনা করা হবে। তবে বর্তমানে লকডাউনের জন্য সেই বৈঠকও করা সম্ভব হল না। 
বিশদ

শর্তসাপেক্ষে বার্সার কোচের দায়িত্ব নিতে রাজি জাভি 

মাদ্রিদ, ৩০ মার্চ: গত জানুয়ারি মাসে আর্নেস্তো ভালভার্দেকে কোচের পদ থেকে ছাঁটাই করার পর জাভি হার্নান্ডেজকে প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা। দু’পক্ষের মধ্যে আলোচনাও গড়িয়েছিল অনেক দূর। তবে সেই মুহূর্তে আল সাদের দায়িত্ব ছাড়তে চাননি প্রাক্তন স্প্যানিশ মিডফিল্ডারটি।  
বিশদ

করোনার আঁচ: কোচ তাবারেজ সহ
চারশোজনকে ছাঁটাই করল উরুগুয়ে 

মন্টেভিডিও, ৩০ মার্চ: করোনা ভাইরাসের জেরে বিশ্বজুড়ে প্রায় সব খেলাধুলাই বন্ধ হয়ে গিয়েছে ঢের আগে। আবার কবে মাঠের দরজা খুলবে ঠিক নেই। এই পরিস্থিতিতে প্রবল আর্থিক সংকটে পড়েছে উরুগুয়ে ফুটবল ফেডারেশন (এইউএফ)। আর তা থেকে নিস্কৃতি পেতে চারশোজন কর্মী ও সাপোর্ট স্টাফকে ছেঁটে ফেলল তারা।  
বিশদ

নাম বদলাচ্ছে না ওলিম্পিকসের 

টোকিও ৩০ মার্চ: আগামী বছর ওলিম্পিকস শুরু হবে ২৩ জুলাই। শেষ ৮ আগস্ট। ২০২১ সালে টোকিও গেমসের এই সূচি সোমবার সরকারিভাবে ঘোষণা করল আন্তর্জাতিক ওলিম্পিক কমিটি।  
বিশদ

চলতি বছরের উইম্বলডন স্থগিত, চূড়ান্ত ঘোষণা বুধবার 

লন্ডন, ৩০ মার্চ: করোনা ভাইরাসের জেরে এই বছর স্থগিত হতে চলেছে সেরা গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট উইম্বলডন। সোমবার জার্মান টেনিস ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট ডিক হরডফ জানিয়েছেন, ‘যা পরিস্থিতি তাতে উইম্বলডন এবার হচ্ছে না। আমি এটিপি ও ডব্লুটিএ আয়োজক কমিটির সঙ্গে যুক্ত।  
বিশদ

গ্রামবাসীদের সহযোগিতায় শেখ সাহিল 

নিজস্ব প্রতিনিধি কলকাতা: মাঠের বাইরেও নিজের দায়িত্ব পালনে ব্রতী শেখ সাহিল। নিজের গ্রাম ডানগাডিঘিলার বাসিন্দাদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন মোহন বাগানের এই সেন্ট্রাল মিডফিল্ডারটি। 
বিশদ

কোবে ব্রায়ান্টের তোয়ালে বিক্রি হল ৩৩ হাজার ডলারে 

লস অ্যাঞ্জেলস, ৩০ মার্চ: নিলামে ৩৩ হাজার মার্কিন ডলার দর উঠল প্রয়াত কিংবদন্তি বাস্কেটবল প্লেয়ার কোবে ব্রায়ান্টের ব্যবহৃত তোয়ালের । যা কিনে নিয়েছেন এক আমেরিকান ব্যবসায়ী। 
বিশদ

ক্লাবের স্বার্থেই চার মাসের বেতন নেবেন না রোনাল্ডোরা 

তুরিন, ২৯ মার্চ: করোনা ভাইরাসের জেরে থমকে গিয়েছে গোটা বিশ্ব। সাধারণ মানুষ স্বেচ্ছায় গৃহবন্দি হয়ে রয়েছেন। বন্ধ সব খেলা। এমনকী, অনির্দিষ্টকালের জন্য অনুশীলনও স্থগিত। সব ক্রীড়াবিদরাই রয়েছেন কোয়ারেন্টাইনে।  
বিশদ

30th  March, 2020
স্পেনে রয়েছে পরিবার, দুশ্চিন্তায়
মোহন বাগান কোচ কিবু ভিকুনা 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: শরীরটাই শুধু কলকাতায়। মন পড়ে রয়েছে স্পেনে। স্ত্রী কাসিয়া বিয়েলকা সহ বাবা-মা সবাই উত্তর স্পেনের জিজুরকিল শহরে থাকেন। করোনা ভাইরাসের জেরে সেই শহর এখন লকডাউন।  
বিশদ

30th  March, 2020
মালিদের দেওয়া হল খাদ্যসামগ্রী
মানবিকতার মশাল জ্বালল ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি কলকাতা: করোনা ভাইরাসের আতঙ্ক গোটা শহর জুড়ে। চলছে লকডাউন। জরুরি পরিষেবা ছাড়া বন্ধ সবকিছুই। কলকাতা ময়দানও শুনসান। এই সময় মহা সমস্যায় পড়েছেন ময়দানের মালিরা। বিভিন্ন ক্লাব তাঁবুতে তাদের বন্দি দশা চলছে। জুটছে না ঠিকমতো খাবারও। 
বিশদ

30th  March, 2020

Pages: 12345

একনজরে
অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: ক্ষ্যান্তবুড়ির দিদি শাশুড়িরা শাড়িগুলি উনুনে বিছাত, আর হাঁড়িগুলো রাখত আলনায়। কবিগুরুর ‘খাপছাড়া’র সেই আবহই বাস্তবে এনে দিয়েছে করোনা ভাইরাস আতঙ্ক। হুগলিতে এখন দুষ্কৃতীরা অস্ত্রশস্ত্র সব তুলে রেখে ভালো খোকাটি সেজে গিয়েছে। ...

বিএনএ, গোঘাট: করোনা আতঙ্কে লকডাউনের জেরে রাজ্যবাসী গৃহবন্দি হয়ে রয়েছেন। এই অবস্থায় মানুষের পরিষেবায় সর্বক্ষণ ব্যস্ত রয়েছেন পুলিসকর্মীরা। তাই এই পরিস্থিতে কোনও পুলিসকর্মীর জুতো সেলাই বা পালিশের প্রয়োজন পড়লে তাঁরা সমস্যায় পড়বেন।  ...

পালেরমো, ৩০ মার্চ (এএফপি): করোনায় বিপর্যস্ত গোটা ইতালি। এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১০ হাজারের বেশি মানুষ। মারণ ভাইরাস ঠেকাতে ১২ মার্চ থেকে লকডাউন চলছে দেশে। তারপর প্রায় তিন সপ্তাহ কেটে যাওয়ায় টান পড়েছে মানুষের রুটি-রুজিতে। হাতে টাকা-পয়সা নেই। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রায়গঞ্জ হাসপাতাল থেকে ফেরার দুই অ্যাম্বুলেন্স চালকের খোঁজে বাড়িতে ধাওয়া করল পুলিস। কিন্তু সেখানেও তাঁদের খোঁজ মেলেনি। তাই পরিচিত কারও বাড়িতে ওই দু’জন লুকিয়ে রয়েছে কি না, তার তদন্ত চলছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পিতার স্বাস্থ্যহানি হতে পারে। আর্থিক ক্ষেত্রে প্রয়োজনীয় অর্থের অভাব হবে না। পঠন পাঠনে পরিশ্রমী হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব চিকিৎসক দিবস
১৮৯৯ - বাঙালি লেখক ও চিত্রনাট্যকার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৯: রাওলাট আইনের বিরুদ্ধে প্রতিরোধের ডাক গান্ধীজির
১৯৪৫: অস্ট্রিয়াকে আক্রমণ করল সোভিয়েত ইউনিয়ন
১৯৫৬- বাংলা ভাষার রূপকথার বিশিষ্ট রচয়িতা ও সংগ্রাহক দক্ষিণারঞ্জন মিত্রমজুমদারের মৃত্যু
১৯৫৬: পরমাণু পরীক্ষা করল সোভিয়েত ইউনিয়ন
১৯৬৫- বাঙালি সাহিত্যিক সতীনাথ ভাদুড়ীর মৃত্যু
১৯৭৯ - মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট জ্যাজ্ সঙ্গীত শিল্পী, পিয়ানো বাদক এবং অভিনেত্রী নোরা জোন্সের জন্ম
১৯৮১: ওয়াশিংটন ডিসি’র এক হোটেলের বাইরে জন হিঙ্কলে নামে এক ব্যক্তি প্রেসিডেন্ট রোনাল্ড রেগনকে গুলি করেন
১৯৮৬ - স্প্যানিশ ফুটবল খেলোয়াড় সার্জিও র্যামোসের জন্ম
২০০২- বিশিষ্ট কবি ও গীতিকার আনন্দ বক্সীর মৃত্যু
২০১৩ - মার্কিন কবি ও শিক্ষাবিদ ড্যানিয়েল হফম্যানের মৃত্যু

30th  March, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৯১.৭৭ টাকা ৯৫.০৭ টাকা
ইউরো ৮২.১০ টাকা ৮৫.১৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৭ চৈত্র ১৪২৬, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার, (চৈত্র শুক্লপক্ষ) সপ্তমী ৫৫/৪১ রাত্রি ৩/৫০। মৃগশিরা ৩২/৫৫ রাত্রি ৬/৪৪। সূ উ ৫/৩৩/৫৭, অ ৫/৪৭/৫১, অমৃতযোগ দিবা ৮/১ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/৫৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ১/৩৮ গতে ৩/১২ মধ্যে, বারবেলা ৭/৭ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে। কালরাত্রি ৭/১৫ গতে ৮/৪৪ মধ্যে।
১৭ চৈত্র ১৪২৬, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার, সপ্তমী ৪২/৩৮/৩৮ রাত্রি ১০/৩৯/১১। মৃগশিরা ২১/৫২/৪৩ দিবা ২/২০/৪৯। সূ উ ৫/৩৫/৪৪, অ ৫/৪৮/৮। অমৃতযোগ দিবা ৭/৫৪ গতে ১০/২৩ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে ও ৩/২২ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ মধ্যে ও ৮/৫৬ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩৩ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ১/১৩/২৯ গতে ২/৪৫/২ মধ্যে।
 ৬ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: পিয়ারলেসে ভর্তি থাকা রোগীর শারীরিক অবস্থার অবনতি  

08:47:06 PM

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪৯৮, মৃত ৪৫: পিটিআই 

08:01:08 PM

অসমে প্রথম করোনা আক্রান্তের হদিশ 
অবশেষে অসমেও থাবা বসাল মারণ করোনা ভাইরাস। মঙ্গলবার সে রাজ্যের ...বিশদ

07:34:40 PM

প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল ও রাজ্যের ত্রাণ তহবিলে ৫ লক্ষ টাকা করে দান করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

06:43:58 PM

পিএম কেয়ারস-এ ২৫ হাজার টাকা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন 

06:24:46 PM

পুরুলিয়ায় আইসোলেশনে রাখা হল ২ জনকে 

06:17:37 PM