Bartaman Patrika
খেলা
 

 শৈলেন মান্না স্টেডিয়ামে বার পুজো

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার নববর্ষের দিন হাওড়ার শৈলেন মান্না স্টেডিয়ামে বার পুজো হল। এদিন বার পুজোয় উপস্থিত ছিলেন রাজ্যের সমবায়মন্ত্রী অরূপ রায়, মোহনবাগানের ফুটবল সচিব বুবুন বন্দ্যোপাধ্যায়, আইএফএ সহ সভাপতি শ্যামল মিত্র প্রমুখ। এদিনের বার পুজোর পর মন্ত্রী অরূপবাবু বলেন, গত বছর এই মাঠে কলকাতা উইমেন্স লিগের ফাইনাল ম্যাচ হয়েছিল। তাতে এই এলাকার ফুটবলপ্রেমীরা এখানে খেলা দেখতে এসেছিলেন। এবারও আরও খেলা ও কলকাতা লিগের কয়েকটি ম্যাচও যাতে এই মাঠে করা যায়, আমরা তার চেষ্টা চালাচ্ছি। এই নিয়ে আইএফএ’র সঙ্গে আমাদের কথাও হয়েছে।

16th  April, 2019
রাহুলের গড়া মঞ্চে জয়ের কাণ্ডারি কোহলি 

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর: বিশ্বচ্যাম্পিয়নদের দুরমুশ করে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির ডঙ্কা বাজিয়ে দিল কোহলির ‘টিম ইন্ডিয়া’। শুক্রবার নিজামের শহরে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে ২০৭ রান তোলার পর অতি বড় ভারতীয় সমর্থকও হয়তো ভাবেননি, টিম ইন্ডিয়া ৮ বল বাকি থাকতেই মাত্র ৪ উইকেটে ২০৯ রান তুলে ম্যাচ এত সহজে জিতে যাবে। 
বিশদ

ধোনি হতে ঋষভের ১৫ বছর লাগবে
সাফল্য পেলে শাস্ত্রীকে সরিয়ে দেওয়ার প্রশ্নই ওঠে না: সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভ গাঙ্গুলির সম্পর্ক যে ভালো নয়, তা সবারই জানা। ২০১৬ সালে ‘টিম ইন্ডিয়া’র কোচ নির্বাচন ঘিরে দু’জনের মধ্যে দূরত্ব তৈরি হয়েছিল। তারপর গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়েছে। সৌরভ, শচীন, লক্ষ্মণদের পছন্দের কোচ অনিল কুম্বলে শেষ পর্যন্ত বাধ্য হয়েছিলেন পদত্যাগ করতে। 
বিশদ

ট্রেন মিস, প্রায় ১৬ ঘণ্টা জার্নির পর লুধিয়ানায় ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে প্রথম অ্যাওয়ে ম্যাচটি খেলতে গিয়ে চরম বিপত্তিতে ইস্ট বেঙ্গল ফুটবলাররা। এমনিতে সব দলই ম্যাচের দু’দিন আগে ভেন্যুতে চলে আসে। কল্যাণীতে স্টেডিয়াম পাওয়ার জন্য কোয়েস কর্তাদের ইচ্ছেয় ৩ ডিসেম্বরের পরিবর্তে ৪ ডিসেম্বর রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে খেলে ইস্ট বেঙ্গল।  
বিশদ

র‌্যাশফোর্ডকে ঘিরেই জয়ের স্বপ্ন ইউনাইটেডে
মর্যাদার ডার্বি জিততে মরিয়া সিটি

ম্যাঞ্চেস্টার, ৬ ডিসেম্বর: নীল ও লাল। দুই ম্যাঞ্চেস্টারের পক্ষেই এবার লিগ জয়ের সম্ভাবনা কম। জুরগেন ক্লপের দল যেভাবে চ্যাম্পিয়নশিপের দিকে দৌড়চ্ছে তাতে লিভারপুলই শেষ হাসি হাসবে বলে বিশেষজ্ঞদের ধারণা। তা সত্ত্বেও ম্যাঞ্চেস্টার ডার্বি নিয়ে যথেষ্ট আগ্রহ রয়েছে দুই দলের ফুটবলপ্রেমীদের মধ্যে। 
বিশদ

প্লাজার থেকেও বিপজ্জনক সিসে, মন্তব্য মোরান্তের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার বিকেলে সল্টলেকের প্র্যাকটিস গ্রাউন্ডে হয়েছিল মোহন বাগানের অনুশীলন। আর শুক্রবার সকালে কিবু ভিকুনার ছেলেরা গা ঘামালেন নিজেদের মাঠে। ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রোর অনুশীলনে রাখঢাক বেশি। তাঁর তুলনায় কিবু ভিকুনা বেশ খোলামেলা। 
বিশদ

প্লাজা এখনও বেজায় ক্ষুব্ধ ইস্ট বেঙ্গলের উপর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাত্র ৪৮ ঘণ্টা পর মোহন বাগানের মুখোমুখি হবে চার্চিল ব্রাদার্স। কিন্তু ম্যাচের দু’দিন আগে প্রতিপক্ষ ক্লাবের মাঠে অনুশীলন করতে রাজি কোচ বার্নাদো তাভেজ। পর্তুগালের এই কোচ অনুশীলনের পর কলকাতার ফুটবলারদের সঙ্গে ভারতীয় ফুটবলের ভবিয্যৎ নিয়ে রীতিমতো গল্প করলেন। 
বিশদ

হায়দরাবাদ পুলিসের প্রশংসায় সাইনা, গম্ভীর 

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর: হায়দরাবাদে পশু চিকিৎসক তরুণীকে ধর্ষণের পর বর্বরোচিতভাবে পুড়িয়ে মারার ঘটনায় অভিযুক্ত চার যুবকের পুলিসি এনকাউন্টারে মৃত্যুর খবর খানিকটা হলেও মানসিক যন্ত্রণা লাঘব করবে বলে মন্তব্য করেছেন সাইনা নেহওয়াল। 
বিশদ

প্রাক্তন টিটি কোচ ভবানী মুখার্জি প্রয়াত 

চণ্ডীগড়, ৬ ডিসেম্বর: ভারতীয় টেবল টেনিস দলের প্রাক্তন কোচ ভবানী মুখার্জি শুক্রবার প্রয়াত হলেন। বয়স হয়েছিল ৬৮। তাঁর স্ত্রী ও এক পুত্র বর্তমান। টেবল টেনিসে তিনিই প্রথম দ্রোণাচার্য পুরস্কারে ভূষিত হন। ভবানীবাবুর জন্ম ও বড় হয়ে ওঠা আজমীরে।  
বিশদ

গিয়ানকে আটকানোই চ্যালেঞ্জ এটিকে’র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার আইএসএলের ম্যাচে এটিকে গুয়াহাটিতে মুখোমুখি হচ্ছে নর্থইস্ট ইউনাইটেডের। চলতি প্রতিযোগিতায় গুয়াহাটির দলটি এখনও অপরাজিত। এই ম্যাচে ঘানার বিশ্বকাপার আসামোয়া গিয়ানকে রোখাই চ্যালেঞ্জ এটিকে’র। 
বিশদ

লিগ ফাইনাল হবে গোলাপি বলে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আরও একবার গোলাপি ম্যাচের স্বাদ পেতে চলেছে ইডেন গার্ডেন্স। সিএবি পরিচালিত লিগ ফাইনাল হবে গোলাপি বলেই। শুক্রবার অ্যাপেক্স কাউন্সিলের মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ

প্রথম টি-২০’তে আজ হায়দরাবাদে
মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ

হায়দরাবাদ, ৫ ডিসেম্বর: আগামী বছর অস্ট্রেলিয়ায় বসবে টি-২০ বিশ্বকাপের আসর। আপাতত সেটাই পাখির চোখ বিরাট কোহলিদের। দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা অনেক আগে থেকেই শুরু হয়ে গিয়েছে। তবে গতবারের চ্যাম্পিয়ন (টি-২০ বিশ্বকাপ) ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লোকেশ রাহুল ও ঋষভ পন্থের উপর কড়া নজর থাকবে টিম ম্যানেজমেন্টের।  
বিশদ

06th  December, 2019
কল্যাণীতে কাজে লাগাতে হবে হাফ চান্সও:কিবু
রবিবার দুই ক্যারিবিয়ান বন্ধুর লড়াই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে পাঁচটা। স্থান সল্টলেক স্টেডিয়াম। যুবভারতীর বাঁ দিকে পাশাপাশি দু’টি প্র্যাকটিস গ্রাউন্ড। এটিকে’র প্র্যাকটিসের জন্য প্রথম মাঠটির ফ্লাড লাইট জ্বলে উঠছে। ওয়ার্ম-আপ শুরু করেছেন প্রণয় হালদার-অরিন্দম ভট্টাচার্যরা। 
বিশদ

06th  December, 2019
আজ লুধিয়ানা যাচ্ছে ইস্ট বেঙ্গল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার আই লিগের প্রথম অ্যাওয়ে ম্যাচ খেলতে শুক্রবার সকালে লুধিয়ানা রওনা হচ্ছে ইস্ট বেঙ্গল। শনিবার পাঞ্জাব এফসি’র বিরুদ্ধে খেলবে আলেজান্দ্রোর দল। পাঞ্জাব এফসি প্রথম ম্যাচে গোয়ার মাঠে চার্চিলের কাছে তিন গোল হেরে কিছুটা ব্যাকফুটে। 
বিশদ

06th  December, 2019
পেজের প্রশংসায় পঞ্চমুখ বোপান্না 

মুম্বই, ৫ ডিসেম্বর: কাঁধের চোটের জন্য পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপ টাই থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন রোহন বোপান্না। ভারতের ডাবল স্পেশালিস্ট জানিয়েছেন, চোট সারিয়ে জানুয়ারিতে কাতার ওপেন দিয়ে সার্কিটে ফিরতে পারেন। তিনি বলেন, ‘এখন আমি কিছুটা ভালো আছি। সবে ট্রেনিং শুরু করেছি। আমার টার্গেট, দোহার টুর্নামেন্টে খেলা।  
বিশদ

06th  December, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, মালদহ: উত্তর-পূর্ব ভারত থেকে বাংলাদেশে পাচার করা হচ্ছে মাদক ট্যাবলেট। আর সেই পাচারের রুট হিসেবে এখন দুষ্কৃতীদের পছন্দের তালিকায় উঠে এসেছে মালদহ সহ উত্তরবঙ্গের ...

রূপাঞ্জনা দত্ত, ৬ ডিসেম্বর: লন্ডন ব্রিজে হামলাকারী জঙ্গি উসমান খানের দেহ পাঠানো হল পাকিস্তানে। বৃহস্পতিবার তার মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। শুক্রবার সকালে যাত্রীবাহী বিমানে দেহ পৌঁছয় পাকিস্তানে। এদিন ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরের আধিকারিকরা একথা জানিয়েছেন।   ...

বিএনএ, মেদিনীপুর: খড়্গপুরে এসে পশ্চিম মেদিনীপুর জেলার উন্নয়নে ৩৬টি প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে ২৯টি নয়া প্রকল্পের শিলান্যাসও করবেন তিনি। বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের বিপুল সাফল্যে খড়্গপুরবাসীকে ধন্যবাদ জানাতে ৯ ডিসেম্বর আসছেন মুখ্যমন্ত্রী।  ...

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদে তরুণী চিকিৎসককে গণধর্ষণ ও খুনের ঘটনায় শুক্রবার চার অভিযুক্তের মৃত্যু হল পুলিসি এনকাউন্টারে। যবনিকা পতন ঘটল এক বর্বরোচিত অপরাধের। একনজরে দেখে নেওয়া যাক, গত দশ দিনে কোন পথে এগিয়েছিল ঘটনাক্রম।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে বোমাবর্ষণ
১৯৮৪: বরুণ সেনগুপ্তের সম্পাদনায় আত্মপ্রকাশ করল ‘বর্তমান’  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, দশমী ১/৭ দিবা ৬/৩৪। রেবতী ৪৭/৫০ রাত্রি ১/২৮। সূ উ ৬/৭/৩৪, অ ৪/৪৮/২, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে পুনঃ ৭/৩৩ গতে ৯/৪১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৮ গতে ২/৩৫ মধ্যে, বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি। 
২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, একাদশী ৬০/০/০ অহোরাত্র। রেবতী ৪৭/৫০/২৭ রাত্রি ১/১৭/৯, সূ উ ৬/৮/৫৮, অ ৪/৪৮/৩৬, অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৯ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৮/৫৫ মধ্যে ও ৩/২৮/৩৮ গতে ৪/৪৮/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৯ মধ্যে ও ৪/২৮/৫৬ গতে ৬/৯/৩৭ মধ্যে। 
৯ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
একবালপুরে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা 
একবালপুরে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন এক প্রৌঢ়। গতকাল ...বিশদ

10:27:33 AM

ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন: গুমলা জেলার একটি বুথে গুলি বিনিময় 

10:22:01 AM

শহরে তিনটি দুর্ঘটনায় জখম ৩ 
রাতের কলকাতায় তিনটি পৃথক পথ দুর্ঘটনায় জখম হলেন তিনজন। গতকাল ...বিশদ

10:16:06 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, শনিবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইমের ...বিশদ

10:04:49 AM

উলুবেড়িয়ায় নয়ানজুলি থেকে সিভিক ভলান্টিয়ারের দেহ উদ্ধার 
নয়ানজুলি থেকে এক সিভিক ভলান্টিয়ারের দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য। আজ ...বিশদ

09:54:19 AM

 সায়েন্স সিটিতে শুরু হল দি ফিট-এক্সপো ২০১৯
শুক্রবার থেকে কলকাতার সায়েন্স সিটিতে শুরু হয়েছে ‘দি ফিট-এক্সপো ২০১৯’, ...বিশদ

09:50:00 AM