Bartaman Patrika
খেলা
 

 জাতীয় হকির ফাইনালে মুখোমুখি পাঞ্জাব ও আরএসপিবি

 গোয়ালিয়র, ৯ ফেব্রুয়ারি: জাতীয় হকি চ্যাম্পিয়নশিপের ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন পাঞ্জাব খেলবে রেলওয়ে স্পোর্টস প্রমোশন বোর্ডের (আরএসপিবি) বিরুদ্ধে। রবিবার ফাইনাল অনুষ্ঠিত হবে।
শনিবার সেমি-ফাইনালে পাঞ্জাব ২-০ গোলে হারাল পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ককে। আরএসপিবি অন্য সেমি-ফাইনালে শ্যুট আউটে ৫-৪ গোলে হারায় পেট্রোলিয়াম স্পোর্টস প্রমোশন বোর্ডকে (পিএসপিবি)।
প্রথম সেমি-ফাইনালে পাঞ্জাবের হয়ে জাতীয় দলের প্লেয়ার আকাশদীপ সিং আট মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন। আর ম্যাচের ৩৯ মিনিটে তাদের হয়ে দ্বিতীয় গোলটি করেন ধরমবীর সিং। পিএসপিবি ও পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক রবিবার তৃতীয় ও চতুর্থ স্থান নির্ণায়ক ম্যাচে মুখোমুখি হবে।

10th  February, 2019
 ভিনিসিয়াসের প্রশংসায় রিয়াল কোচ

 মাদ্রিদ, ১০ ফেব্রুয়ারি: মাদ্রিদ ডার্বি জয়ের পর কি লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন কি দেখছে রিয়াল মাদ্রিদ? কোচ সান্তিয়াগো সোলারি এই প্রশ্নের উত্তরে বলেছেন, ‘বার্সেলোনা যদি অ্যাথলেতিক বিলবাওকে হারায় তাহলে ওরা আট পয়েন্টে এগিয়ে থাকবে। তাই এখনই চ্যাম্পিয়নশিপ নিয়ে কিছু ভাবছি না। তবে লিগে অনেক উত্থানপতন অবশ্যই ঘটবে।
বিশদ

11th  February, 2019
সিনিয়র জাতীয় হকিতে চ্যাম্পিয়ন আরএসপিবি

 গোয়ালিয়র, ১০ ফেব্রুয়ারি: গতবারের চ্যাম্পিয়ন পাঞ্জাবকে ৩-২ গোলে হারিয়ে সিনিয়র জাতীয় হকিতে চ্যাম্পিয়ন হল রেলওয়ে স্পোর্টস প্রমোশন বোর্ড (আরএসপিবি)। বিজয়ী দলের হয়ে ৩৫, ৪৫ মিনিটে দুটি গোল করেন হারসাহিব সিং। ৫৭ মিনিটে জয়সূচক গোল করেন দিলপ্রীত সিং।
বিশদ

11th  February, 2019
  চেন্নাই ম্যাচে চোখ লাল-হলুদ শিবিরের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে চেন্নাই সিটি এফসি খেলবে নেরোকার বিরুদ্ধে। দুপুর দুটো থেকে এই ম্যাচ অনুষ্ঠিত হবে ইম্ফলের মাঠে। এই ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে ইস্ট বেঙ্গল।
বিশদ

11th  February, 2019
 স্থগিত কাশ্মীর-ইস্ট বেঙ্গল ম্যাচ হবে শ্রীনগরেই

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কাশ্মীরের আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। সেখানে তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। শ্রীনগরের মাঠটিতে আর বরফ জমে নেই। তবে মাঠের অবস্থা ভালো রাখতে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসন স্থানীয় টিআরসি গ্রাউন্ডে প্র্যাকটিস করাননি।
বিশদ

11th  February, 2019
 কার্যত আশা শেষ এটিকে’র

 নিজস্ব প্রতিবেদন: প্রথমে পিছিয়ে থেকে পরে ২-১ গোলে এগিয়ে গিয়েও সেই ব্যবধান ধরে রাখতে পারল না এটিকে। রবিবার আইএসএলে পুনের বালেওয়াড়ি স্টেডিয়ামে এফসি পুনে সিটির কাছে আটকে স্টিভ কোপেলের দল। প্রথম চার দলের মধ্যে থেকে কার্যত প্লে-অফে খেলার আশা শেষ কলকাতার দলের।
বিশদ

11th  February, 2019
শেষ ম্যাচে ২ রানে হার স্মৃতিদের

 হ্যামিলটন, ১০ ফেব্রুয়ারি: প্রথম দুই ম্যাচে হেরে সিরিজ হাতছাড়া হয়েছিল আগেই। রবিবার নিয়মরক্ষার তৃতীয় টি-২০ ম্যাচে নিিউজিল্যান্ডের মহিলা দলের কাছে মাত্র ২ রানে হেরে গেল ভারতের প্রমীলা ব্রিগেড। নিউজিল্যান্ডের ১৬১ রানের জবাবে ৪ উইকেটে ১৫৯ রানে আটকে যায় ভারতের ইনিংস।
বিশদ

11th  February, 2019
নিউজিল্যান্ডে ঐতিহাসিক সিরিজ
জয়ের হাতছানি ভারতের সামনে

 হ্যামিলটন, ৯ ফেব্রুয়ারি: একটা সময় ভারতীয় ক্রিকেট দলকে নিয়ে অনেকে মজা করে বলতেন-- দেশের মাটিতে বাঘ, বিদেশে গেলেই বেড়াল। সেই ধারণা অনেকটাই বদলে দিয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ‘টিম ইন্ডিয়া’। গত তিন মাসে ভারতীয় দল বিদেশের মাটিতে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।
বিশদ

10th  February, 2019
মোহন বাগানের বিরুদ্ধে ড্র
করে আশা প্রায় শেষ চার্চিলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে ড্র করল মোহন বাগান। শনিবার গোয়ার ভাস্কোর তিলক ময়দানে ম্যাচের ৩৯ মিনিটে মোহন বাগানকে এগিয়ে দেন ডিপান্ডা ডিকা। ৭৭ মিনিটে চার্চিলের পক্ষে পেনাল্টি থেকে গোলটি শোধ করেন অ্যান্টনি উলফ।
বিশদ

10th  February, 2019
ত্রিভুজ কম্বিনেশনেই জয়ের আশায় এটিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ত্রিভুজ কম্বিনেশনের সাহায্যেই রবিবার আইএসএলের অ্যাওয়ে ম্যাচে এফসি পুনে সিটি’কে হারানোর স্বপ্ন দেখছে এটিকে। রবিবার পুনের বালেওয়াড়ি স্টেডিয়ামে খেলবে স্টিভ কোপেলের দল। এটিকে আপফ্রন্টে এডু গার্সিয়া, অধিনায়ক ম্যানুয়েল ল্যাঞ্জারোট, এভার্টন স্যান্টোসের কম্বিনেশন খুবই ইতিবাচক ফুটবল খেলছে।
বিশদ

10th  February, 2019
 বিশ্বকাপের পর প্রদুনোভা শুরু দীপার

  নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি: আবার প্রদুনোভা ভল্ট শুরু করতে পারেন দীপা কর্মকার। তাঁর কোচ বিশ্বেশ্বর নন্দী বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন। তবে যেহেতু এটি জিমন্যাস্টিকসের সবচেয়ে বিপজ্জনক ভল্টগুলির একটি, তাই পুনরায় প্রদুনোভা শুরুর ক্ষেত্রে তাড়াহুড়ো করে ছাত্রীকে বিপদে ঠেলে দিতে চান না কোচ।
বিশদ

10th  February, 2019
  ওলিম্পিকসের জন্য ছুটিতে রাহি

 নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি: টোকিও ওলিম্পিক গেমসের প্রস্তুতির জন্য ডেপুটি কালেক্টরের চাকরি থেকে আপাতত ছুটি নিলেন শ্যুটার রাহি স্বর্নবাত। তাও আবার বেতনহীন ছুটি! এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতের প্রথম মহিলা শ্যুটারটি জানিয়েছেন, ‘দীর্ঘ ১২ বছর ধরে আমি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করছি।
বিশদ

10th  February, 2019
জয়ের আশায় হরমনপ্রীতরা

 হ্যামিল্টন, ৯ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে জিতে অন্তত কিছুটা সম্মান উদ্ধারের লক্ষ্যে রবিবার মাঠে নামছে ভারতের মহিলা ক্রিকেট দল। তিন ম্যাচের সিরিজে কিউয়িদের কাছে পর পর দুটিতে হেরে গিয়েছেন হরমনপ্রীত কাউররা।
বিশদ

10th  February, 2019
  আঙুলে চোট, নিউজিল্যান্ড সফরে নেই সাকিব আল

 ঢাকা, ৯ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ড সফর শুরুর প্রাক্কালে জোর ধাক্কা খেল বাংলাদেশ। শুক্রবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে ব্যাট করার সময় আঙুলে চোট পেয়ে আসন্ন সফর থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান। অন্তত এক মাস তাঁকে মাঠের বাইরে থাকতে হবে বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।
বিশদ

10th  February, 2019
 ম্যাচের সেরা পল পোগবা  ইপিএলে চতুর্থ স্থানে রেড ডেভিলরা
টানা ১১টি ম্যাচে অপরাজিত ম্যান ইউ

 লন্ডন, ৯ ফেব্রুয়ারি: শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ২৬তম রাউন্ডের ম্যাচে ফুলহ্যামকে তাঁদের হোম গ্রাউন্ড ক্রেভেন কটেজে ৩-০ গোলে চূর্ণ করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এর ফলে ইপিএল টেবলে এই মরশুমে প্রথমবার চতুর্থ স্থানে উঠে এল ম্যান ইউ। ওলে গুন্নার সোলকজায়েরের কোচিংয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ১১টি ম্যাচে অপরাজিত রইল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এর মধ্যে ১০টিতে জয় এবং ড্র একটি ম্যাচে।
বিশদ

10th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শাসক আর বিরোধীদের মধ্যে এবার ঢুকে পড়ল ‘মেট্রো চ্যানেল’ রাজনীতি। বিজেপির বক্তব্য, ধর্মতলার মেট্রো চ্যানেলে রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ...

 বিএনএ, বহরমপুর: এবার মুর্শিদাবাদ জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৮২হাজার ২২৮জন। এরমধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। আজ, মঙ্গলবার থেকে পরীক্ষা নির্বিঘ্নে করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিস ও প্রশাসন। ...

সংবাদদাতা, মালবাজার: তিস্তা নদী থেকে অবৈধভাবে বালি পাথর তোলার ফলে বিপন্ন বন্যপ্রাণ। পরিবেশ প্রেমীদের দাবি, বন্যপ্রাণ রক্ষার স্বার্থে দ্রুত তিস্তা নদী থেকে বালি পাথর তোলা বন্ধ করতে হবে। যদিও প্রশাসন দ্রুত পরিস্থিতি খতিয়ে দেখে পদক্ষেপের আশ্বাস দিয়েছে। প্রসঙ্গত, ডুয়ার্সের তিস্তা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মজুরি বৃদ্ধি সহ বিভিন্ন দাবিকে সামনে রেখে এবার লোকসভা ভোটের মুখে রাজ্যে চটকল শিল্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের হুঁশিয়ারি দিল বাম ও দক্ষিণপন্থী ২১টি শ্রমিক সংগঠন। আগামী ১ মার্চ থেকে রাজ্যের তামাম চটকলগুলিতে এই ধর্মঘট শুরু হবে বলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

11th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় উন্নতির যোগ। বৃষ: আর্থিক ক্ষেত্র শুভ। মিথুন: পাওনা অর্থ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ডারউইন দিবস১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম১৮৭১: ...বিশদ

07:03:20 PM

চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM