Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পুরুলিয়ায় বিজেপি ও কংগ্রেস
ছেড়ে এক ঝাঁক নেতার তৃণমূলে যোগ

 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়ায় শাসক বিরোধী শিবিরে বড়সড় ভাঙন ধরল। জেলা পরিষদের বিরোধী দলনেতা সহ বিজেপি ও কংগ্রেসের মোট চারজন সদস্য শনিবার তৃণমূলে যোগ দেন। এদিন তাঁদের সঙ্গে সঙ্গে পুরুলিয়া বিধানসভার পরাজিত কংগ্রেস প্রার্থী সহ এক ঝাঁক নেতাও ঘাসফুল শিবিরে নাম লেখান। জেলা তৃণমূলের অফিসে তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক।
তৃণমূলের পুরুলিয়া জেলা সভাপতি গুরুপদ টুডু বলেন, জেলা পরিষদের বিরোধী দলনেতা অজিতপ্রসাদ বাউরি, বিজেপি সদস্য মানিক কুমার, কংগ্রেসের সদস্য রাজীব কুমার সাহু এবং তনুশ্রী বাউরি এদিন তৃণমূলে যোগ দিয়েছেন। এছাড়াও পুরুলিয়া বিধানসভার কংগ্রেসের পরাজিত প্রার্থী পার্থপ্রতিম বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া শহর কংগ্রেসের সভাপতি বিশ্বরূপ পট্টনায়ক, তিনজন প্রাক্তন কংগ্রেস কাউন্সিলার সহ ঝালদার একাধিক কংগ্রেস নেতা তৃণমূলে যোগ দেন।
জেলা পরিষদের বিরোধী দলনেতা অজিত বাউরি বলেন, বিজেপি দলটা নোংরা-পচা আবর্জনায় ভরে গিয়েছে। নিজেদের আদর্শ থেকেও সরে গিয়েছে। রাজীববাবু বলেন, কংগ্রেস হাইকমান্ড মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতা করতে চাইছে না। তাহলে আমরা কেন তৃণমূলের বিরোধিতা করব? 
মন্ত্রী বলেন, তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রীর উন্নয়নের কাজে শামিল হতেই বিরোধী দলের নেতা কর্মীরা তৃণমূলে যোগ দিচ্ছেন। এলাকার তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেই যোগদান হয়েছে। জেলা পরিষদের সভাধিপতি সুজয়বাবু বলেন, সকলকে নিয়ে একসঙ্গে উন্নয়নের কাজ চলবে।
বিজেপির পুরুলিয়া জেলার সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী বলেন, যাঁরা বিধানসভা নির্বাচনে দলবিরোধী কাজ করেছিল, তাঁদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। শাস্তি থেকে বাঁচতেই ওরা তৃণমূলে যোগ দিয়েছে। জেলা কংগ্রেসের সভাপতি নেপাল মাহাতর বন্ধ থাকায় তাঁর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে, কংগ্রেসের জয়পুর বিধানসভা কেন্দ্রের চেয়ারম্যান কংগ্রেস নেতা ফণীভূষণ কুমার বলেন, এখন স্বার্থ গোছানোর প্রতিযোগিতা চলছে। সেই প্রতিযোগিতায় নেমেই ওরা তৃণমূলে যোগ দিয়েছে। তাতে কংগ্রেস দলে কোনও প্রভাব পড়বে না।

20th  June, 2021
সংখ্যালঘুদের নিয়ে সুর নরম দিলীপের!

ভোট বড় বালাই। সংখ্যালঘুদের নিয়ে সুর নরম করলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। তাঁর গলায় সেই হুঁশিয়ারির সুর উধাও। বিধানসভা নির্বাচনের আগে তিনি এবং বিজেপির প্রথম সারির অনেক নেতাই অন্য ভূমিকা নিয়েছিলেন
বিশদ

‘উত্তম-মধ্যম দিন, অশান্তি উস্কে বিতর্কে অভিজিৎ

প্রতিরোধের নামে এবার উত্তম-মধ্যম দাওয়াইয়ের নিদান দিলেন তমলুক লোকসভার বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। রামনবমী উপলক্ষ্যে নন্দীগ্রাম-১ ব্লকের কেন্দামারিতে প্রকাশ্য সভায় তাঁর এই বক্তব্য সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।
বিশদ

বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা লক্ষ্মী পুজো আস্তেকুড়ির মহিলাদের

লক্ষ্মীর ভাণ্ডার ৫০০ থেকে বেড়ে ১ হাজার টাকা। তাতে গ্রামের মহিলাদের আর্থিক স্বাচ্ছল্য এসেছে। সেই খুশিতে বৃহস্পতিবার লক্ষ্মীর ভাণ্ডারের টাকা জমিয়ে লক্ষ্মী পুজোয় মাতলেন পূর্বস্থলীর আস্তেকুড়ি গ্রামের মহিলারা।
বিশদ

বিষ্ণুপুরে আজ থেকে শুরু বাড়ি বাড়ি প্রচার

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে আজ, শুক্রবার থেকে তৃণমূল কংগ্রেসের ‘ডোর টু ডোর’ প্রচারাভিযান শুরু হচ্ছে। তার জন্য প্রতিটি বুথে চার-পাঁচজন করে স্বেচ্ছাসেবক নিযুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার বিষ্ণুপুর শহরের যদুভট্ট মঞ্চে লোকসভা এলাকার প্রায় সমস্ত জনপ্রতিনিধি ও নেতৃত্বকে নিয়ে একটি সভা হয়।
বিশদ

আলুওয়ালিয়ার কর্মিসভায় তুমুল অশান্তি, ধাক্কাধাক্কি

ফের প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীকোন্দল। বারবানি বিধানসভা এলাকার কর্মী সম্মেলন রণক্ষেত্রের চেহারা নিল। বারাবনি থানার অদূরে বড়বাথান এলাকায় একটি বেসরকারি অনুষ্ঠান ভবনে মিটিং ডাকা হয়
বিশদ

শতাব্দীর এক ফোনেই বসল ট্রান্সফর্মার, খুশি এলাকাবাসী

তীব্র দাবদাহে নাভিশ্বাস উঠছে আমজনতার। এরই মধ্যে বিদ্যুতের ট্রান্সফর্মার বিকল। প্রচারে বেরিয়েছিলেন তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। তাঁকে কাছে পেয়ে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার আবেদন জানান গ্রামবাসীরা।
বিশদ

ভাবাদিঘিতে এসে বার্তা রেলের অফিসারদের বিজেপি ফায়দা তুলতে চাইছে, দাবি তৃণমূলের

ভোটের ময়দানে হঠাৎ হাজির ভাবাদিঘি। আগামী ২০ মে আরামবাগে ভোটগ্রহণ। প্রচারের পারদ ক্রমেই চড়ছে। এরমধ্যেই বৃহস্পতিবার  গোঘাটের ভাবাদিঘি ও পশ্চিম অমরপুর এলাকা পরিদর্শনে আসেন বৃহস্পতিবার রেলদপ্তরের আধিকারিকরা
বিশদ

তেহট্টে ৪টি পঞ্চায়েতে ভোট প্রচার মহুয়ার

বৃহস্পতিবার তেহট্ট বিধানসভার চারটি গ্রাম পঞ্চায়েত এলাকার বিভিন্ন জায়গায় প্রচার করলেন কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। এদিন তিনি নাটনা গ্রাম পঞ্চায়েত থেকে তাঁর প্রচার শুরু করেন।
বিশদ

ইউসুফের রোড-শোয়ে উপচে পড়া ভিড়, ভালো থাকুন, মুখে বাংলা শুনে আপ্লুত বড়ঞাবাসী

জনতার উদ্দেশে বাংলায় বললেন ‘ভালো থাকুন’। বড়ঞায় রোড-শো চলাকালীন বহরমপুরের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের মুখে বাংলা শুনে আপ্লুত আমজনতা। বৃহস্পতিবার বোড-শোয়ে উপচে পড়া ভিড়ে অসংখ্য যুবক ব্যাট হাতে ইউসুফকে অভ্যর্থনা জানান।
বিশদ

মহঃ সেলিমের মনোনয়ন কাস্তে-হাতুড়ি-তারা উত্তরীয় পরে অধীর

অধীর চৌধুরীর গলায় ঝুলছে কাস্তে হাতুড়ি তারার উত্তরীয়। সেই একই উত্তরীয় গলায় ঝুলিয়ে সিপিএমের রাজ্য সম্পাদক তথা মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের জোট প্রার্থী মহম্মদ সেলিম একে-অপরের হাত ধরে হাঁটছেন।
বিশদ

বোলপুরে কি ওয়াকওভার দলের অন্দরেই জল্পনা

নজরে বীরভূম। ব্রাত্য বোলপুর। বিজেপির অন্দরেই উঠছে এমন স্লোগান! কারণটাও নাকি খুব স্পষ্ট। বোলপুর কেন্দ্রের দলীয় প্রার্থী পিয়া সাহার প্রচার নিয়ে রাজ্য কিংবা কেন্দ্রীয় নেতৃত্বের কোনও মাথাব্যাথা নেই। এখনও তাঁর প্রচারে হেভিওয়েট কাউকেই দেখা যায়নি।
বিশদ

রাস্তা-জল-বিদ্যুৎ নয়, এবারের লোকসভা ভোটে কোলাঘাটের মূল ইস্যু জাতীয় সড়কের নিরাপত্তা

রাস্তা, জল কিংবা বিদ্যুৎ নয়। লোকসভা ভোটের মুখে কোলাঘাটের মূল ইস্যু নিরাপত্তা। জাতীয় সড়ক বরাবর পরপর খুন, ছিনতাই, ডাকাতি ও গাড়ি থেকে নিমেষে তেল চুরির ঘটনা থেকে পরিত্রাণ খুঁজছে কোলাঘাট।
বিশদ

আবু তাহেরের সমর্থনে প্রচারে ইউসুফ উচ্ছ্বাসে ভাসছে রানিনগর

শুধু নিজের এলাকাতেই নয়, দলের স্বার্থে পাশের মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের প্রার্থীর হয়েও প্রচারে নামছেন ইউসুফ পাঠান। আজ শুক্রবার মুর্শিদাবাদ লোকসভার তৃণমূল প্রার্থী আবু তাহের খানের সমর্থনে একটি জনসভায় রানিনগরের মাটিতে পা রাখবেন পাঠান।
বিশদ

জিতলে পুরস্কার, হারলে তিরস্কার

জিতলে পুরস্কার, হারলে তিরস্কার। বৃহস্পতিবার কালনার বৈঠক থেকে এমনই বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি নেতাদের উদ্দেশে বলেন, সরকার  বিভিন্ন প্রকল্প এনে মানুষের কাজ করেছে।
বিশদ

Pages: 12345

একনজরে
বাটলারের বিস্ফোরণ এখনও ভোলেনি ইডেন। ব্যাট হাতে কেকেআরের বিরুদ্ধে রুদ্রমূর্তি ধরেন রাজস্থানের তারকা ব্যাটার। ঘরের মাঠে কেকেআরকে হারানোর নায়ক তিনি। স্টার্ক, বরুণদের কার্যত বল ফেলার জায়গা দেননি ইংল্যান্ডের এই ক্রিকেটার। ...

শহরজুড়ে ফ্লেক্স-ব্যানার। লোকসভা নির্বাচনের প্রচারের ধাক্কায় শহর মুড়েছে প্লাস্টিকের পতাকা এবং আরও কিছু প্লাস্টিকের তৈরি প্রচার সামগ্রীতে। ভোট মিটলে সেগুলির প্রয়োজনীয়তা ফুরিয়ে যায়। হয়ে ওঠে বর্জ্য। রাস্তার ধারে পড়ে থাকে। ...

কানাডার ইতিহাসের সবচেয়ে বড় সোনা চুরির ঘটনা। পুলিসের জালে দুই ভারতীয় বংশোদ্ভূত সহ ৬। গত বছর টরেন্টোর প্রধান বিমানবন্দর থেকে ৪০০ কেজির সোনার বার ও ...

সুপ্রিম কোর্টের নির্দেশের পর কেটে গিয়েছে প্রায় ১৮ বছর। তবু রাজ্যে তৈরি হয়নি পুলিস কমপ্লেন সেন্টার। ফলে এবার স্বরাষ্ট্রসচিবের কাছে রিপোর্ট তলব করল প্রধান বিচারপতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাধা ও অসফলতার জন্য চিন্তা। মানসিক টানাপোড়েনের মধ্যে কোনও ভালো যোগাযোগ পেতে পারেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৫১: দিল্লির বাদশাহ আলম শাহ সিংহাসন ছাড়েন
১৭৭০: ক্যাপ্টেন কুক অস্ট্রেলিয়া আবিষ্কার করেন
১৮৮২: বিবর্তনবাদের স্রষ্টা চার্লস ডারউইনের মৃত্যু
১৮৬৭: ভারতীয় পণ্ডিত ও কলকাতা হিন্দু সমাজের বিশিষ্ট নেতা স্যার রাজা রাধাকান্ত দেব বাহাদুরের মৃত্যু
১৯০৬: নোবেল পুরস্কার বিজয়ী ফরাসি পদার্থবিজ্ঞানী  পিয়ের ক্যুরির মৃত্যু
১৯০৯: শ্রীরামকৃষ্ণ অনুশাসনের স্বামী লোকেশ্বরানন্দ জন্ম গ্রহণ করেন
১৯৩৩: ক্রিকেট বিশ্বের শ্রেষ্ঠ আম্পায়ার ডিকি বার্ডের জন্ম
১৯৪৫: জাতীয় পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রী সুরেখা সিক্রির জন্ম
১৯৪৮: বাংলা রঙ্গমঞ্চের অভিনেত্রী তারা সুন্দরী প্রয়াত হন  
১৯৫৫: শিকারি ও লেখক জিম করবেটের মৃত্যু
১৯৫৪: পাকিস্তানের গণপরিষদে উর্দু এবং বাংলাকে পাকিস্তানের রাষ্ট্রভাষা হিসাবে স্বীকৃতি দেয়
১৯৫৬: অভিনেতা মুকেশ ঋষির জন্ম  
১৯৫৭: শিল্পপতি মুকেশ আম্বানির জন্ম
১৯৫৮: সাহিত্যিক অনুরূপা দেবীর মৃত্যু
১৯৬৮: অভিনেতা আরশাদ ওয়ারশি’র জন্ম
১৯৭২: ব্রাজিলিয়ান ফুটবলার রিভাল্ডোর জন্ম  
১৯৭৫: ভারত প্রথম কৃত্রিম উপগ্রহ আর্যভট্ট উৎক্ষেপন করে
১৯৭৭: ভারতীয় দীর্ঘ জাম্পার অঞ্জু ববি জর্জের জন্ম
১৯৮৭: রুশ টেনিস খেলোয়াড় মারিয়া শারাপোভার জন্ম  
১৯৯৫: ভারতীয় ক্রিকেটার দীপক হুড্ডার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৮৭ টাকা ১০৫.৫০ টাকা
ইউরো ৮৮.০২ টাকা ৯০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  April, 2024

দিন পঞ্জিকা

৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী ৩৬/৫৮ রাত্রি ৮/৫। মঘা নক্ষত্র ১৪/১০ দিবা ১০/৫৭। সূর্যোদয় ৫/১৬/৫৪, সূর্যাস্ত ৫/৫৪/৪২। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৭ মধ্যে পুনঃ ৭/৪৭ গতে ১০/১৯ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৪ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/০ গতে ৩/৪৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৬ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী রাত্রি ৮/৫৬। মঘা নক্ষত্র দিবা ১২/১১। সূর্যোদয় ৫/১৭, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৬ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৬ মধ্যে। বারবেলা ৮/২৭ গতে ১১/৩৭ মধ্যে। কালরাত্রি ৮/৪৬ গতে ১০/১২ মধ্যে। 
৯ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: পাঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই

18-04-2024 - 11:50:54 PM

আইপিএল: ২১ রানে আউট হরপ্রীত ব্রার, পাঞ্জাব ১৮১/৯ (১৯ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 11:46:48 PM

আইপিএল: ৬১ রানে আউট আশুতোষ শর্মা, পাঞ্জাব ১৬৮/৮ (১৭.১ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 11:36:00 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি আশুতোষ শর্মার, পাঞ্জাব ১৫১/৭ (১৫.৩ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 11:22:48 PM

আইপিএল: ৪১ রানে আউট শশাঙ্ক সিং, পাঞ্জাব ১১১/৭ (১২.১ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 11:02:15 PM

আইপিএল: ৯ রানে আউট জীতেশ শর্মা, পাঞ্জাব ৭৭/৬ (৯.২ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 10:48:50 PM