Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিজেপি নেতার মৃতদেহ সৎকার
করলেন তৃণমূল কর্মীরা

সংবাদদাতা, কাটোয়া: সারারাত স্বামীর মৃতদেহ আগলে বসে আছেন অসহায় স্ত্রী। বাইরে তুমুল বৃষ্টি। বিদ্যুৎ না থাকায় অন্ধকারে কিচ্ছু দেখা যাচ্ছে না। করোনার ভয়ে দলের কর্মীরা পাশে দাঁড়ানো দূরে থাক। কেতুগ্রামের এই বিজেপি নেতার দেহই কেউ ছুঁল না। শেষে প্রায় কুড়ি ঘণ্টা পর পাড়ার তৃণমূল কর্মীরাই তাঁর মৃতদেহ নিয়ে এসে শ্মশানে সৎকার করেন। এমন বিরল মানবিক ঘটনা দেখে অনেকেই সাধুবাদ জানাচ্ছেন। 
শুক্রবার দুপুর ১টা নাগাদ কেতুগ্রাম ১ ব্লকের আনখোনা পঞ্চায়েতের চাকটা গ্রামের বাসিন্দা অনুপ বন্দ্যোপাধ্যায় (৬০) হৃদরোগে আক্রান্ত হয়ে বাড়িতেই মারা যান। তিনি ওই গ্রামের বিজেপির বুথ সভাপতি ছিলেন। মারা যাওয়ার পর এলাকায় অনেকেই মনে করেন তাঁর করোনায় মৃত্যু হয়েছে। এই আতঙ্কে অনুপবাবুর মৃতদেহ কেউ হাত দিচ্ছিলেন না। এমনকী গ্রামের বিজেপির কর্মী সমর্থকরা কেউই তাঁর মৃতদেহ দেখতে আসেনি। প্রত্যেকের ভয়, যদি কেউ আক্রান্ত হয়ে যান। যদিও অনুপবাবু করোনা আক্রান্ত হয়ে মারা যাননি। দীর্ঘদিন ধরে তিনি নানা শারীরিক অসুখে ভুগছিলেন। এভাবে মৃতদেহ নিয়ে টালবাহানা চলে। এরপরেই সন্ধে নাগাদ তুমুল ঝড়বৃষ্টি শুরু হয়। সারারাত মৃতদেহ আগলে বসে ছিলেন মৃতের স্ত্রী রিনা বন্দ্যোপাধ্যায়।  তিনি এদিন বলেন, আমার স্বামী অনেকদিন ধরেই বিভিন্ন রোগে ভুগছিলেন। তিনি মারা যাওয়ার পর সবাই ভেবেছে, আমার স্বামীর করোনা হয়েছে। আদৌ তাঁর করোনা হয়নি। তবুও কেউ আমার স্বামীর মৃতদেহে কেউ হাত দেয়নি। তারপর তৃণমূলের ছেলেরাই আমার স্বামীর মৃতদেহ সৎকারের ব্যবস্থা করে। 
শনিবার সকালে আনখোনা পঞ্চায়েতের প্রধানের স্বামী বুদুন শেখ ঘটনার কথা জানতে পারেন। তিনি তড়িঘড়ি এলাকার তৃণমূলের কর্মীদের নির্দেশ দেন। এরপর এদিন সকালে চাকটা গ্রামের তৃণমূলের কর্মীরা ওই বিজেপি নেতার মৃতদেহ কাঁধে করে শ্মশানে নিয়ে আসেন। তারপর উর্দ্ধারণপুর শ্মশানঘাটে বিজেপি নেতার মৃতদেহ যথাযথভাবেই সৎকার করেন। 
এদিন উর্দ্ধারণপুর শ্মশানঘাটে দাঁড়িয়ে মৃতের এক জামাই দেবজ্যোতি বন্দ্যোপাধ্যায় বলেন, করোনা হয়নি। তাও বিজেপির কেউ মৃতের পাশে দাঁড়ায়নি। সবাই ভেবেছে হাত দিলেই বোধহয় আক্রান্ত হবে। কিন্তু গ্রামের তৃণমূলের ছেলেরা এসবের তোয়াক্কা না করেই এভাবে পাশে এসে দাঁড়াবে তা ভাবতে পারিনি।
এ বিষয়ে কাটোয়ার বিজেপি নেতা অনিল দত্ত বলেন, আমাদের কর্মীরা হয়তো ঘরছাড়া ছিল। তাই কেউ আসেনি। তবে পুরো বিষয়টা আমি খোঁজ নেব। 
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অনুপবাবুর এক মেয়ে ও স্ত্রীকে নিয়েই সংসার। মেয়ের বিয়ে হয়ে গিয়েছে। এখন স্ত্রীকে নিয়ে গ্রামেই থাকতেন তিনি। এদিন তাঁর মৃত্যুর পর গ্রামের বিজেপি কর্মীরা কেউই তাঁর খোঁজ না নেওয়ায় আক্ষেপ তাঁর পরিবারের। এলাকার তৃণমূল কর্মী চেতন দাস, খোকন দাস, হেলেন মাঝি বলেন, আমরা জানি উনি বিজেপি নেতা। কিন্তু তার আগে অনুপবাবু আমাদের গ্রামের বাসিন্দা। কেউ মৃতদেহের কাছে আসছে না দেখে আমরাই শ্মশানে নিয়ে যাই।  কেতুগ্রামের তৃণমূল বিধায়ক শেখ সাহনেওয়াজ বলেন, আমরা দলের কর্মীদের এইভাবেই শিক্ষা দিই। তৃণমূলের কর্মীরা যে কতটা মানবিক, এর থেকেই তার প্রমাণ পাওয়া যায়। 

10th  May, 2021
পানীয় জলের সাময়িক সমস্যাকে ভোটের ইস্যু করতে মরিয়া বিজেপি

রাস্তার কাজের জন্য তুলে দেওয়া হয়েছে পানীয় জলের পাইপ লাইন। তীব্র গরমের মধ্যেও প্রায় দু’ মাস ধরে জল না পেয়ে চরম সমস্যায় পড়েছেন মানবাজার ২ ব্লকের একাধিক গ্রামের বাসিন্দারা।
বিশদ

প্রচণ্ড গরমে গোদের উপর বিষফোঁড়া লো ভোল্টেজ, নাভিশ্বাস বাসিন্দাদের

একদিকে প্রচণ্ড গরম, অন্যদিকে বিদ্যুতের লো ভোল্টেজ। এই জোড়া ঠেলায় নাভিশ্বাস উঠেছে আরামবাগ শহরের ইন্দিরাপল্লির বাসিন্দাদের। তাঁরা বলেন, একদিকে গরম অন্যদিকে লো ভোল্টেজ।
বিশদ

দ্বারিকা শিল্পতালুকে বন্ধ হওয়া কারখানা কিনে চালুর পথে টাটা

সিঙ্গুর থেকে পাততাড়ি গোটাতে বাধ্য হয়েছিল যে টাটা, সেই সংস্থার হাত ধরেই ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বিষ্ণুপুরের দ্বারিকা শিল্পতালুক। দ্বারিকা শিল্পতালুকের বন্ধ হয়ে যাওয়া একটি কারখানা কিনেছে টাটারা।
বিশদ

রোদের দাপটে বেলা বাড়তেই শুনশান মানবাজারের চল্লার হাট

শুক্রবার পুরুলিয়ায় তাপমাত্রা ছিল ৪২ ডিগ্রি। একটু বেলা বাড়তেই বাড়ির বাইরে পা রাখা দায় হয়ে ওঠে। গরম বাতাসে কার্যত ঝলসে যাচ্ছে শরীর। তীব্র গরমে মানবাজার-১ ব্লকের সাপ্তাহিক চল্লার হাট ছিল কার্যত ফাঁকা।
বিশদ

ভবার আশীর্বাদেই ভাগ্য খুলবে বর্ধমান পূর্বের প্রার্থীদের, বিশ্বাসে ছুটছেন সব দলের নেতারা

দাবদাহের দাপটে রাস্তা খাঁ খাঁ করছে। দুপুর ১টা নাগাদ ৪০ ডিগ্রি তাপমাত্রায় কার্যত গৃহবন্দি কালনার বিভিন্ন এলাকা। ভবা পাগলার আশ্রমে শান্তির খোঁজে কালী মন্দিরের সামনে মা-মেয়ে গড়াগড়ি খাচ্ছিলেন।
বিশদ

প্রধানমন্ত্রী ‘জুমলা সর্দার’ বলে আক্রমণ শত্রুঘ্নর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘জমুলা সর্দার’ বলে তীব্র আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা। শুক্রবার আসানসোল রাহালেনে তৃণমূলের জেলা পার্টি অফিসে সাংবাদিক সম্মেলন করেন বিহারীবাবু। সে
বিশদ

উল্লাসে তৃণমূলের বিদায়ী সাংসদের বাড়িতে জন্মদিন পালন দিলীপের

বৃহস্পতিবার রাতে উল্লাসে তৃণমূলের প্রতীকে জেতা সাংসদ সুনীল মণ্ডলের উল্লাসের বাড়িতে কেক কাটলেন বিজেপির দিলীপ ঘোষ। আবার শুক্রবার সকালে প্রাতঃভ্রমণ করার সময় বিজেপি প্রার্থীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন বর্ধমান শহরের তৃণমূল কাউন্সিলার অজিত খাঁ।
বিশদ

প্রচণ্ড গরমে দুর্ভোগ মহিলা মেডিসিন বিভাগে

কালনা মহকুমা হাসপাতালের মহিলা মেডিসিন ওয়ার্ডে প্রচণ্ড গরমে রোগীরা নাজেহাল। শুক্রবার সেখানে তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি। পুরনো একতলা ভবনে অনেক সিলিং ফ্যান থাকলেও তাতে লাভ হচ্ছে না
বিশদ

করিমপুর থেকে লিড পেতে মরিয়া তৃণমূল

মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের করিমপুর বিধানসভায় নিজেদের ভোট মার্জিন বাড়াতে মরিয়া শাসকদল তৃণমূল। প্রচারে বাড়তি গুরুত্ব দেওয়া হচ্ছে করিমপুর ১ ব্লকের পাশাপাশি করিমপুর ২ ব্লকের ছ’টি গ্রাম পঞ্চায়েত এলাকায়।
বিশদ

করিমপুর থেকে লিড পেতে মরিয়া তৃণমূল

মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের করিমপুর বিধানসভায় নিজেদের ভোট মার্জিন বাড়াতে মরিয়া শাসকদল তৃণমূল। প্রচারে বাড়তি গুরুত্ব দেওয়া হচ্ছে করিমপুর ১ ব্লকের পাশাপাশি করিমপুর ২ ব্লকের ছ’টি গ্রাম পঞ্চায়েত এলাকায়।
বিশদ

হোগলবেড়িয়ায় আগুনে ভস্মীভূত বাড়ি, এলাকায় চাঞ্চল্য

শুক্রবার দুপুরে হোগলবেড়িয়া থানার কাছারিপাড়ায় আগুনে একটি বাড়ি ভস্মীভূত হয়। সমস্ত জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। দমকল ও স্থানীয় সূত্রে
বিশদ

লালগোলায় গঙ্গায় স্নান করতে নেমে তলিয়ে গেল বালক

শুক্রবার সকালে লালগোলা থানার নশিপুর কদমতলায় গঙ্গার ঘাটে স্নান করতে নেমে আট বছরের এক বালক তলিয়ে যায়। পুলিস জানিয়েছে, নিখোঁজ বালকের নাম আসমত শেখ। তার খোঁজে ডুবুরি নামিয়ে তল্লাশি শুরু হয়েছে।
বিশদ

সাগরপাড়ায় ঘুমন্ত অবস্থায় বাড়িতে আগুনে পুড়ে মৃত্যু

সাগরপাড়ায় ঘুমন্ত অবস্থায় বাড়িতে আগুনে পুড়ে মৃত্যু হল এক যুবকের। মৃতের নাম রাসেল মোল্লা(২২)। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে সাগরপাড়ার খয়রামারি অঞ্চলের চাইপাড়ায়। অগ্নিকাণ্ডের ঘটনায় ওই পরিবারের পাঁচটি ঘর পুড়ে ছাই হয়ে গিয়েছে।
বিশদ

মমতার সভার স্থান পরিবর্তন, হাসনের বদলে হবে রামপুরহাটে

জায়গা অপরিসর। তাই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী জনসভার স্থান পরিবর্তন হল। ২৩ এপ্রিল মঙ্গলবার হাসনের পরিবর্তে রামপুরহাটে সভা করবেন তৃণমূল নেত্রী।
বিশদ

Pages: 12345

একনজরে
ভারতের সঙ্গে সুসম্পর্ক রাখার পক্ষে সওয়াল করলেন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী মারিয়ম নওয়াজ। শুক্রবার কর্তারপুর সাহিব গুরুদ্বারে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ...

ধুবুড়ির কালবেলায় একটি ছোট ক্যাম্প অফিসে ডাঁই করে রাখা অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্ট বা এইআইইউডিএফের ফ্ল্যাগ। এত ফ্ল্যাগ কবে লাগাবেন? ক্যাম্পের কর্মী আনিমুল হক ...

দুবাইয়ের বৃষ্টিতে ধুয়ে গেল কুস্তিগির দীপক পুনিয়া ও সুজিত কালকের প্যারিস ওলিম্পিকসের যোগ্যতা অর্জনের সুযোগ। কিরগিজস্থানে আয়োজিত এশিয়া কুস্তি ...

ক্যানিং পূর্বের বিধায়ক তথা তৃণমূলের ভাঙড়ের পর্যবেক্ষক সওকত মোল্লার বিরুদ্ধে পোস্টার পড়ল ভাঙড়ে। এই নিয়ে শোরগোল পড়েছে এলাকায়। কোথাও তাঁকে অশান্তির কারিগর তকমা দেওয়া হয়েছে, কোথাও আবার ঘুরিয়ে বহিরাগত বলে পোস্টার সাঁটানো হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে শুভ। নতুন কর্মপ্রাপ্তি বা কর্মসূত্রে দূররাজ্য বা বিদেশ গমন হতে পারে। আনন্দানুষ্ঠানে যোগদান ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬: পানিপথের যুদ্ধে মোগলরা আফগানদের পরাজিত করে
১৭৭০: আজকের দিনে ক্যাপ্টেন কুক অস্ট্রেলিয়া আবিষ্কার করেন
১৮৪৪: বাংলার নবজাগরণের অন্যতম ব্যক্তিত্ব দ্বারকানাথ গঙ্গোপাধ্যাযয়ের জন্ম
১৮৭৯: ডিরোজিওর অন্যতম শিষ্য, কলকাতার প্রথম শেরিফ রাজা দিগম্বর মিত্র প্রয়াত হন 
১৮৮৯: ফরাসী বিপ্লবের শতবর্ষ পূর্তিতে স্মারকস্তম্ভ হিসেবে ৯৮৫ ফুট উঁচু আইফেল টাওয়ার নির্মাণের কাজ শেষ হয়
১৮৮৯: জার্মানির চ্যান্সেলর অ্যাডলফ হিটলারের জন্ম
১৯০৫: অগ্নিযুগের বিপ্লবী, সুভাষচন্দ্রের ঘনিষ্ঠ অনুগামী জ্যোতিষচন্দ্র জোয়ারদারের জন্ম
১৯১২: আইরিশ লেখক ব্রাম স্টোকারের মৃত্যু
১৯১৮: বাংলাদেশী রাজনীতিবিদ এবং বাংলা ভাষা আন্দোলনের অন্যতম নেতা শওকত আলীর জন্ম
১৯২০: ভারতের কিংবদন্তি সঙ্গীতশিল্পী যূথিকা রায়ের জন্ম 
১৯৪৬: সম্মিলিত জাতিপুঞ্জের বিলুপ্তি ঘোষণা করা হয়
১৯৪৮: বলিউড অভিনেত্রী ববিতার জন্ম
১৯৫০: রাজনীতিক তথা অন্ধ্রপ্রদেশের ১৩তম মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুর জন্ম
১৯৫২: বাংলা ভাষার সুরকার ও সঙ্গীতজ্ঞ সুধীরলাল চক্রবর্তীর মৃত্যু
১৯৬০: বংশীবাদক ও সুরকার পান্নালাল ঘোষের মৃত্যু
১৯৭২: চাঁদের মাটিতে নামল অ্যাপোলো ১৬
১৯৭২: বলিউড অভিনেত্রী মমতা কুলকার্নির জন্ম
১৯৯৯: কলেরাডোর কলম্বাইন হাইস্কুলে ১৩ জনকে হত্যা করে আত্মহত্যা করল এরিক হ্যারিস এবং ডিলান কেবোল্ড
২০১৩: চীনের সিচুয়ান প্রদেশে ভয়াবহ ভূমিকম্পে মৃত ১৫০ 
২০১৯ : বাঙালি লোকসঙ্গীত শিল্পী ও লেখক অমর পালের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১০ টাকা ৮৪.১৯ টাকা
পাউন্ড ১০২.৫৮ টাকা ১০৫.২২ টাকা
ইউরো ৮৭.৭৯ টাকা ৯০.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২০ এপ্রিল ২০২৪। দ্বাদশী ৪৩/৩৫ রাত্রি ১০/৪২। পূর্বফল্গুনী নক্ষত্র ২২/০ দিবা ২/৪। সূর্যোদয় ৫/১৬/৬, সূর্যাস্ত ৫/৫৫/৫। অমৃতযোগ দিবা ৯/৮ গতে ১২/৫১ মধ্যে। রাত্রি ৮/১১ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫১ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে পুনঃ ৪/২০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২০ মধ্যে পুনঃ ৩/৫১ গতে উদয়াবধি।
৭ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২০ এপ্রিল ২০২৪। দ্বাদশী রাত্রি ১০/৫৮। পূর্বফল্গুনী নক্ষত্র দিবা ২/৪৩। সূর্যোদয় ৫/১৬, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে। কালবেলা ৬/৫১ মধ্যে ও ১/১১ গতে ২/৪৬ মধ্যে ও ৪/২১ গতে ৫/৫৬ মধ্যে। কালরাত্রি ৭/২১ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৬ মধ্যে। 
১০ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: চেন্নাইকে ৮ উইকেটে হারাল লখনউ

19-04-2024 - 11:30:00 PM

আইপিএল: ৮২ রানে আউট কেএল রাহুল, লখনউ ১৬১/২ (১৭.১ ওভার), টার্গেট ১৭৭

19-04-2024 - 11:15:12 PM

আইপিএল: ৫৪ রানে আউট কুইন্টন ডিকক, লখনউ ১৩৪/১ (১৫ ওভার), টার্গেট ১৭৭

19-04-2024 - 10:57:07 PM

আইপিএল: ৪১ বলে হাফসেঞ্চুরি ডিককের, লখনউ ১২৩/০ (১৪.১ ওভার), টার্গেট ১৭৭

19-04-2024 - 10:53:44 PM

আইপিএল: ৩১ বলে হাফসেঞ্চুরি কেএল রাহুলের, লখনউ ৯৮/০ (১০.৪ ওভার), টার্গেট ১৭৭

19-04-2024 - 10:34:00 PM

আইপিএল: লখনউ ৫৪/০ (৬ ওভার), টার্গেট ১৭৭

19-04-2024 - 10:13:07 PM