Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

অনলাইনে গেমের মধ্যেই প্রেমের ফাঁদ
প্রেমিকের কাছে যাওয়ার সময় কানপুরে উদ্ধার নদীয়ার কিশোরী 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: অনলাইন গেম খেলার সুবাদে দিল্লিবাসী এক যুবকের সঙ্গে ধুবুলিয়ার সোনাতলাবাসী এক কিশোরীর আলাপ হয়েছিল। আলাপ থেকে প্রেম। কিন্তু সামনাসামনি সাক্ষাৎ হয়নি। তাই ভালো করে চেনাজানা হওয়ার কোনও সুযোগই ছিল না। তবুও সেই যুবকের সঙ্গে তৈরি হয়েছিল মানসিক বন্ধন। আর সেই প্রেমের অমোঘ টানেই অতিমারী পরিস্থিতির মধ্যেও দিল্লির উদ্দেশে পাড়ি দিয়েছিল ওই কিশোরী। গত ২৮ তারিখ টিউশনি পড়ার নাম করে সকালে বেরিয়ে আর ফিরে আসেনি। থানায় অভিযোগ জানানোর পর পুলিস তদন্তে নেমে জানতে পারে, দিল্লির পথে রওয়ানা দিয়েছে ওই কিশোরী। শেষ পর্যন্ত পুলিসি তৎপরতায় কানপুরে তাকে ট্রেন থেকে নামানো হয়। পুলিসের জন্য বড় বিপদের হাত থেকে বেঁচে গিয়েছে ধুবুলিয়ার ওই কিশোরী।
এই ধরনের গেম আসক্তি বিশ্ব সংস্থা হু-এর পরিভাষায় বলা হয় ‘গেমিং ডিসঅর্ডার’। এই রোগ নিয়ে চিকিৎসকরাও সতর্ক করছেন। পুলিসও বলছে, কয়েকটি গেম খেলতে খেলতে নিজেদের মধ্যে কথা বলা বা মেসেজের আদান প্রদান শুরু হয়। এভাবেই অভিভাবকদের নজর এড়িয়ে অনেক কিশোর কিশোরী নানা অনৈতিক কাজে জড়িয়ে পড়ে। ধুবুলিয়ার ঘটনা সম্ভবত সেই দিকেই আঙুল তুলছে। পুলিস তদন্তে নেমে প্রথমে মেয়েটির সঙ্গে গেম খেলত এমন তিনজনকে চিহ্নিত করে। তাদের জিজ্ঞাসাবাদ করেই দিল্লিবাসী ওই যুবকের কথা জানতে পারে। পুলিস খবর পায়, ওই যুবক দিল্লি যাওয়ার জন্য টিকিট পর্যন্ত পাঠিয়ে দিয়েছে। সেই টিকিট নিয়ে ওই কিশোরী হাওড়া-নিউদিল্লি স্পেশাল ট্রেনে চেপেছে। স্থানীয় থানার ওসি বুঝে যান, কিশোরীটি বড় চক্রের পাতা ফাঁদে পা দিয়ে ফেলেছে। সঙ্গে সঙ্গে তিনি বিষয়টি কৃষ্ণনগর জেলার পুলিস সুপারকে জানান। তারপরই পুলিস সুপার সহ পদস্থ অফিসাররা ওই কিশোরীকে উদ্ধারে সচেষ্ট হন।
শুরু হয় যুদ্ধকালীন তৎপরতা। জেলা পুলিসের স্পেশাল অপারেশন গ্রুপকে(এসওজি সেল) কাজে লাগানো হয়। মেয়েটির মোবাইল ট্র্যাক করা হয়। জানা যায়, ট্রেনেই আছে সে। সঙ্গে সঙ্গে পুলিস সুপার জাফর আজমল কিদোয়াই আরপিএফের এক সিনিয়ার অফিসারের সঙ্গে যোগাযোগ করে গোটা ঘটনা জানান। অবশেষে গভীর রাতে খবর আসে, কানপুর স্টেশন থেকে রেল পুলিস মেয়েটিকে উদ্ধার করেছে। পুলিসের নজিরবিহীন তৎপরতায় জীবনের বড়সড় বিপর্যয় থেকে রক্ষা পেল কিশোরীটি। পুলিসের একাংশের ধারণা, এ ধরনের গেমকে কাজে লাগিয়ে কিশোরীদের পাচার করা হয়। তাদের নামানো হয় বিভিন্ন বেআইনি কাজে। ধুবুলিয়ার নাবালিকা কিশোরীও তেমনই ফাঁদে পা দিয়ে ফেলেছিল। এই ঘটনায় পুলিস তিনজনকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে দু’জনকে জুভেনাইল কোর্টে পাঠানো হয়েছে। কিশোরীটি এখন কানপুরে চাইল্ড লাইনের অফিসে রয়েছে। পুলিস ও পরিবারের লোকজন তাকে ফেরত আনার জন্য যোগাযোগ শুরু করেছে। জেলার পুলিস সুপার বলেন, এই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিভাবকদের সতর্ক হওয়ার সময় এসেছে। এনিয়ে আমরা সচেতনতার প্রচার চালাব। তা না হলে অনেক নাবালিকা ও কিশোরীর ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে। 
দুই বর্ধমানে করোনা আক্রান্ত আরও ৯৮, মৃত ২ 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান ও আসানসোল: শুক্রবার দুই বর্ধমানে আরও ৯৮ জন করোনায় আক্রান্ত হলেন। এর মধ্যে পশ্চিম বর্ধমান জেলায় আক্রান্ত হয়েছেন ৫১ জন এবং পূর্ব বর্ধমান জেলায় আক্রান্ত হয়েছেন ৪৭ জন।  
বিশদ

বিষ্ণুপুরে বনমহোৎসবের সমাপ্তি অনুষ্ঠান
কাঠ পাচার রুখতে বনকর্মীদের বাইক দেওয়া হবে: রাজীব 

সংবাদদাতা, বিষ্ণুপুর: জঙ্গলের গাছ চুরি রুখতে রাজ্য সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে। কাঠ পাচারের ঘটনা ঘটলে বড় গাড়ি গভীর জঙ্গলে ঢুকতে পারে না। ফলে অনেক সময় বনকর্মীরা পৌঁছনোর আগেই দুষ্কৃতীরা পালায়। 
বিশদ

বাঁকুড়ায় করোনা আক্রান্ত ৭০০
ছুঁইছুঁই, সংক্রামিত আরও ১৩ 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: বাঁকুড়ায় করোনা আক্রান্তের সংখ্যা সাতশো ছুঁইছুঁই। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে ১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৭৮ হয়েছে। সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৬৬।  
বিশদ

পশ্চিম মেদিনীপুরে স্বাস্থ্যকর্মী,
এনভিএফ সহ আক্রান্ত আরও ৩৬ 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর, সংবাদদাতা, ঘাটাল, খড়্গপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় এক অস্থায়ী স্বাস্থ্যকর্মী, এনভিএফ সহ মোট ৩৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হলেন। তারমধ্যে ৫৯ বছরের এক রেলকর্মীর মৃত্যু হয়েছে।  
বিশদ

নদীয়া ও মুর্শিদাবাদে নতুন
করে করোনায় আক্রান্ত ৭১ 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর, বহরমপুর ও সংবাদদাতা, তেহট্ট: নদীয়া ও মুর্শিদাবাদ জেলায় নতুন করে ৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নদীয়ার ৪৩ জন ও মুর্শিদাবাদের ২৮ জন রয়েছেন। এছাড়া মুর্শিদাবাদ জেলায় ২০জন সুস্থও হয়েছেন।
বিশদ

বেলদায় করোনামুক্ত মেয়েকে
নিয়ে মনের আনন্দে নাচলেন মা 

সংবাদদাতা, খড়্গপুর: এক সপ্তাহ আগে মা মঞ্জু মহান্তি করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। শুক্রবার মেয়ে মৌপিয়া করোনামুক্ত হয়ে ফিরতেই আনন্দে মেতে উঠল বেলদার নন্দমার্কেটের মহান্তি পরিবার। মেয়েকে চকোলেটের মালা পরিয়ে ফুল ছড়িয়ে বরণ করে ঘরে তোলার পরই তাঁকে নিয়ে মনের আনন্দে নাচলেন মা।  
বিশদ

ঝাড়গ্রাম জেলায় চালু হল
করোনার অ্যান্টিজেন টেস্ট 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: দ্রুত করোনা পরীক্ষার জন্য ঝাড়গ্রাম জেলায় চালু হল অ্যান্টিজেন টেস্ট। এর ফলে খুবই অল্প সময়ে কোনও ব্যক্তি করোনা আক্রান্ত কি না, তা জানা যাবে। জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, ঝাড়গ্রাম জেলায় ইতিমধ্যেই পাঁচশো কিট এসে পৌঁছেছে। আরও কিট আসার কথা রয়েছে।  
বিশদ

বিশ্বভারতীর শিক্ষাভবন স্যানিটাইজ
করলেন উপাচার্য, অধ্যাপকরা

 

সংবাদদাতা, শান্তিনিকেতন: শুক্রবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের শিক্ষাভবন, শিক্ষাসত্র নিজের হাতে স্যানিটাইজ করলেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। তার সঙ্গে উপস্থিত ছিলেন বিভিন্ন ভবনের অধ্যাপক, শিক্ষক ও অন্যান্য আধিকারিকরা। 
বিশদ

করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সব্জির দাম,
নজরদারিই নেই কৃষ্ণনগরের বাজারগুলিতে 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: জেলায় করোনা আক্রান্তর সংখ্যা প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। তারই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে জিনিসপত্রের দামও। বাজারে সব্জির দাম আকাশছোঁয়া। মাথায় হাত পড়েছে দরিদ্র-মধ্যবিত্তদের। রসনায় তৃপ্তি দূরে থাক, এখন রোজকার ভাত-ডাল-সব্জির বন্দোবস্ত করতেই হিমশিম খাচ্ছে মানুষ।  
বিশদ

পূর্ব মেদিনীপুরে কন্টেইনমেন্ট জোন করেও
রোখা যাচ্ছে না সংক্রমণ, বাড়ছে উদ্বেগ 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: কন্টেইনমেন্ট জোন করেও ঠেকানো যাচ্ছে না করোনা সংক্রমণ। পূর্ব মেদিনীপুর জেলায় কন্টেইনমেন্ট জোনেই হু-হু করে বাড়ছে আক্রান্তেব সংখ্যা। স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট থেকেই ওই তথ্য সামনে এসেছে। 
বিশদ

রামপুরহাট স্বাস্থ্য জেলায় নতুন করে আক্রান্ত ১৯
শপিংমলের ম্যানেজার ও কর্মী আক্রান্ত হওয়ার
পরেও ২দিন দেদার বিক্রি, আতঙ্কে শহরবাসী 

সংবাদদাতা, রামপুরহাট: আক্রান্ত হয়েছিলেন শপিংমলের ম্যানেজার ও এক কর্মী। প্রশাসনের পক্ষ থেকে তাঁদের সেফ হোমে পাঠানোও হয়েছে। কিন্তু, কন্টেইনমেন্ট জোনে থাকা সত্ত্বেও শপিংমলে বিক্রিবাটা থেমে থাকেনি। কী করে কন্টেইনমেন্ট জোনে শপিংমল খোলা থাকল, তা নিয়ে উঠেছে প্রশ্ন।  
বিশদ

করোনা আতঙ্কে ব্যাঙ্কে পাসবুক আপডেট বন্ধ
বুলবুলের ক্ষতিপূরণ ও কৃষকবন্ধুর টাকা
পাচ্ছেন না পূর্ব মেদিনীপুরের ৪০ হাজার চাষি 

শ্রীকান্ত পড়্যা, তমলুক: কৃষিদপ্তর বলছে, টাকা পাঠিয়েছে। কিন্তু, চাষিদের একটা বড় অংশের দাবি, তাঁরা টাকা পাননি। স্বাভাবিকভাবে সন্দেহ বাড়ছিল রাজ্য সরকারের উপর। অনেকেই ভাবছিলেন, কৃষকবন্ধু এবং বুলবুল সাইক্লোনের ক্ষতিপূরণের টাকা হয়তো গায়েব করে দেওয়া হয়েছে।  
বিশদ

গলায় ইলেক্ট্রিক তার জড়িয়ে মারা হয়েছিল
রেজিনগরের যুবককে খুনের ঘটনায় ধৃত
স্ত্রী ও তার পঞ্চায়েত সদস্য প্রেমিক 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: ‘আজ খেল খতম হবে।..’ ফোনের ওপার থেকে দেওয়া কথা রেখেছিল প্রেমিক। ২১ জুলাই রাতে খুন করা হয় আনোয়ার শেখকে। গলায় ইলেক্ট্রিক তার পেঁচিয়ে যখন তাঁকে খুন করা হচ্ছিল, সামনেই দাঁড়িয়ে ছিল স্ত্রী।  
বিশদ

৪টি ফ্লু-ক্লিনিক থেকে রোগীদের পাঠানো হচ্ছে
উপসর্গযুক্তদের চিহ্নিত করতে বর্ধমান
শহরে পৃথক নমুনা সংগ্রহ কেন্দ্র 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: বর্ধমান শহরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। সেই সঙ্গে শহরে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। তাই উপসর্গযুক্তদের চিহ্নিত করতে বর্ধমান শহরে একটি পৃথক নমুনা সংগ্রহ কেন্দ্র চালু করল স্বাস্থ্যদপ্তর ও জেলা প্রশাসন। জেলাশাসকের অফিসের সামনে সংস্কৃতি লোকমঞ্চের পিছনের অংশে এই কেন্দ্র খোলা হয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি: একটা সময় ছিল যখন ক্রিকেট দুনিয়া তারিয়ে উপভোগ করত বাইশগজে তাঁদের ব্যাট-বলের লড়াই। একদিকে ব্রেট লি। গতির আগুনে যিনি বিপক্ষের ব্যাটিংকে ছারখার করে দিতেন। ...

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার বাগডোগরা থানার রানিডাঙা এসএসবি ক্যাম্পের মুখোমুখি একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম কাউন্টারে সিসি ক্যামেরা, এসির বৈদ্যুতিক কেবল ছেঁড়া এবং রিসিভ স্লিপ তছনছ অবস্থায় থাকায় লুটের আতঙ্ক ছড়ায়। যদিও পুলিসের দাবি, সেখানে লুটপাটের কোনও ঘটনা ঘটেনি।   ...

ওয়াশিংটন: ক্ষমতা দেখাতে পুরো বিশ্বকে নিজেদের নাগালের মধ্যে আনতে উঠেপড়ে লেগেছে চীন। এবার তাদের আগ্রাসনের বিরুদ্ধে জবাব দেওয়ার সময় এসেছে। বৃহস্পতিবার মার্কিন কংগ্রেসে এই ভাষাতেই চীনের বিরুদ্ধে ফুঁসে উঠলেন মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেও।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন পলিসির ক্ষেত্রে প্রথম বছরের প্রিমিয়াম বাবদ প্রায় ১ লক্ষ ৭৭ হাজার ৯৭৭ কোটি টাকার ব্যবসা করল লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক-বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম-পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ।প্রতিকার: অন্ধ ব্যক্তিকে সাদা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি
১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ব্যক্তিত্ব দ্বারকানাথ ঠাকুরের মৃত্যু
১৯২০ – স্বাধীনতা সংগ্রামী বালগঙ্গাধর তিলকের মৃত্যু
১৯২০- অসহযোগ আন্দোলন শুরু করলেন মহাত্মা গান্ধী
১৯২৪ -ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ফ্রাঙ্ক ওরেলের জন্ম
১৯৩২- অভিনেত্রী মীনাকুমারীর জন্ম
১৯৫৬- ক্রিকেটার অরুণলালের জন্ম।
১৯৯৯- সাহিত্যিক নীরদ সি চৌধুরির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৬.৫৩ টাকা ৯৯.৯০ টাকা
ইউরো ৮৭.৪০ টাকা ৯০.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৪,৬৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫১,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫২,৬২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী ৪১/৪৮ রাত্রি ৯/৫৫। মূলানক্ষত্র ৪/২ দিবা ৬/৪৮। সূর্যোদয় ৫/১১/৪৮, সূর্যাস্ত ৬/১৩/৫৮। অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে। রাত্রি ৮/২৬ গতে ১০/৩৭ মধ্যে পুনঃ ১২/৫ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫০ মধ্যে পুনঃ ১/২০ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৪/৩৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। 
১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী রাত্রি ৯/৪৮। মূলানক্ষত্র দিবা ৭/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৬/১৭। অমৃতযোগ দিবা ৯/৩০ গতে ১/২ মধ্যে এবং রাত্রি ৮/২৯ গতে ১০/৩৮ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে ও ২/১৩ গতে ৩/৩৯ ম঩ধ্যে। কালবেলা ৬/৪৯ মধ্যে ও ১/২২গতে ৩/০ মধ্যে ও ৪/৩৯ গতে ৬/১৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৯ মধ্যে ও ৩/৪৯ গতে ৫/১১ মধ্যে।  
১০ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ। বৃষ: কর্মক্ষেত্রে উচ্চাশাপূরণ। মিথুন: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ...বিশদ

07:03:20 PM

করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২৫৮৯ জন  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:42:26 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৯,৬০১ জন, মৃত ৩২২ 

08:41:24 PM

কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৫,১৭২ জন, মৃত ৯৮ 

07:56:50 PM

করোনা: কেরলে নতুন করে আক্রান্ত আরও ১১২৯, মোট আক্রান্ত ১০৮৬২ 

07:50:00 PM