Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পরিযায়ী শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, কাটোয়া: সোমবার কাটোয়ায় এক পরিযায়ী শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতের নাম বিশ্বজিৎ মণ্ডল (২২)। তাঁর বাড়ি কাটোয়া-১ ব্লকের খাজুরডিহি পঞ্চায়েতের মণ্ডলহাট এলাকায়। জানা গিয়েছে, রবিবার ওই শ্রমিক রাজস্থানের জয়পুর থেকে ট্রেনে করে দুর্গাপুর ফিরেছিলেন। তারপর সেখান থেকে নিজের গ্রামে ফেরেন। এরপর তিনি অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাঁকে কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে বর্ধমান বাইপাসের ধারে প্রি-কোভিড হাসপাতালে রেফার করা হয়। সেখানেই তিনি মারা যান বলে জানা গিয়েছে। মৃতের এক আত্মীয় তপন মণ্ডল বলেন, বিশ্বজিৎ দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। 
02nd  June, 2020
বড়ঞায় চাষির ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, কান্দি: শনিবার সকালে বড়ঞা থানার তিলডাঙা গ্রাম থেকে এক চাষির ঝুলন্ত দেহ উদ্ধার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, মৃতের নাম কাজল ঘোষ (৫১)। এই ঘটনায় পুলিস একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে দেহটি ময়নাতদন্তের জন্য পাঠায়।  
বিশদ

বড়ঞায় বাইক দুর্ঘটনায় জখম ১

সংবাদদাতা, কান্দি: শনিবার সকালে ফরাক্কা-হলদিয়া বাদশাহী সড়কের বড়ঞা থানার করালীতলার কাছে একটি কুকুরকে বাঁচাতে গিয়ে বাইক দুর্ঘটনায় মারাত্মকভাবে জখম হলেন এক ব্যক্তি।  
বিশদ

রায়নায় চোলাই সহ গ্রেপ্তার ২

সংবাদদাতা, বর্ধমান: চোলাই সহ দু’জনকে গ্রেপ্তার করেছে রায়না থানার পুলিস। ধৃতদের নাম খোকন হাজরা ও প্রভাত রায়। রায়না থানার নান্দাল গ্রামে তাদের বাড়ি। পুলিস জানিয়েছে, শুক্রবার গভীর রাতে শ্যামসুন্দর-সগড়াই রোডে নান্দাল বাসস্টপের কাছে হাতে একটি করে জার নিয়ে চারজন দাঁড়িয়েছিল।  
বিশদ

ভারত-বাংলাদেশ সীমান্তে অস্থিরতা
ফ্ল্যাগ মিটিংয়ের পর রানিনগরের
২ কৃষককে ছাড়ার সিদ্ধান্ত বিজিবির 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: ভারত-বাংলাদেশ সীমান্তে অস্থিরতা তৈরি হয়েছে। বৃহস্পতিবার মুর্শিদাবাদের রানিনগরে ভারতীয় ভূখণ্ডে ঢুকে দু’জন কৃষককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছিল বিজিবির বিরুদ্ধে।
বিশদ

04th  July, 2020
মেমারি
বিড়ি খেতে নিষেধ করায় মাকে
দা দিয়ে কুপিয়ে খুন করল ছেলে 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: ৫০ পয়সার বিড়ির জন্য মাকে খুন! শুক্রবার সকালে মেমারি থানার মণ্ডলগ্রামে এই ঘটনাটি ঘটেছে। মায়ের অপরাধ, তিনি ছেলেকে বিড়ি খেতে নিষেধ করেছিলেন।  
বিশদ

04th  July, 2020
নদীয়ায় করোনা আক্রান্ত আরও ৪ 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর ও সংবাদদাতা, তেহট্ট: নদীয়া জেলায় আরও চারজন করোনা আক্রান্ত হলেন। জেলা স্বাস্থ্যদপ্তরের প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী, তেহট্ট-২ ব্লকের তিনজন ও একজন কল্যাণী পুরসভা এলাকার বাসিন্দা। 
বিশদ

04th  July, 2020
এনডিআরএফের দুই কর্মী সহ আরামবাগে
নতুন করে করোনা আক্রান্ত ১৩ 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: বৃহস্পতিবার রাতে আরামবাগে নতুন করে ১৩ জনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁদের মধ্যে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দু’জন কর্মীও রয়েছেন। এর আগে মহকুমায় প্রায় ১০০ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। তাঁদের মধ্যে অধিকাংশই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। 
বিশদ

04th  July, 2020
রামপুরহাটে করোনা আক্রান্ত আরও ৩ পরিযায়ী 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট স্বাস্থ্যজেলায় আরও তিনজন করোনা আক্রান্তের খোঁজ মিলল। শুক্রবার তাঁদের রিপোর্ট পজিটিভ আসে। তাঁরা প্রত্যেকেই পরিযায়ী। তাঁদের রামপুরহাট করোনা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলে জনিয়েছেন রামপুরহাট স্বাস্থ্যজেলার ডেপুটি সিএমওএইচ-২ স্বপনকুমার ওঝা।  
বিশদ

04th  July, 2020
কোয়ারেন্টাইনে পাঠানো হল বাঁকুড়া ডিপোর ২৮ জনকে
করোনা আক্রান্ত এসবিএসটিসির বাসচালক 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: করোনা আক্রান্ত হলেন দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাঁকুড়া ডিপোর এক বাসচালক। বৃহস্পতিবার রাতে তাঁর লালারস পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপরেই ওই চালককে স্বাস্থ্যকর্মীরা ওন্দা কোভিড হাসপাতালে ভর্তি করেন। 
বিশদ

04th  July, 2020
তন্তুজ ভবনে গিয়ে ১১ লক্ষ টাকার
শাড়ি বিক্রি করলেন বালুচরি শিল্পীরা  

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: বিষ্ণুপুরের বালুচরি শাড়ির দেশজোড়া নাম। করোনা পরিস্থিতিতে সেই বালুচরি শাড়ির শিল্পীরাও বিপাকে পড়েছিলেন। তাঁদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে রাজ্য সরকার বাসে করে শিল্পীদের কলকাতায় নিয়ে গিয়ে তাঁদের শাড়ি কেনা শুরু করল। 
বিশদ

04th  July, 2020
ইলামবাজারে তৃণমূল নেতার পরিত্যক্ত
সাবমার্সিবল ঘরে বিস্ফোরণ, চাঞ্চল্য 

সংবাদদাতা, শান্তিনিকেতন: শুক্রবার সকালে ইলামবাজারের শুনমুনি গ্রামে তৃণমূল নেতার পরিত্যক্ত সাবমার্সিবল ঘরে বিস্ফোরণের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। জানা গিয়েছে, ওই পরিত্যক্ত ওই ঘরটি স্থানীয় তৃণমূলের পঞ্চায়েত সদস্যার স্বামী জালাল শেখের। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। 
বিশদ

04th  July, 2020
পেট্রপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে
বাঁকুড়া ও আরামবাগে অবরোধ 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া ও আরামবাগ: পেট্রপণ্যের মূল্যবৃদ্ধি ও কেন্দ্রীয় সরকারের জনস্বার্থ বিরোধী নীতির প্রতিবাদে শুক্রবার বাম ও কংগ্রেস নেতা-কর্মীরা বাঁকুড়ায় রাস্তা অবরোধ করেন। দিনভর চলে মিছিল ও অবস্থান বিক্ষোভ। 
বিশদ

04th  July, 2020
গরিব কল্যাণ যোজনায় পরিযায়ী শ্রমিকদের
অন্তর্ভুক্তির দাবিতে পুরুলিয়ায় বিক্ষোভ


 

সংবাদদাতা, পুরুলিয়া ও রঘুনাথপুর: কেন্দ্রীয় সরকারের গরিব কল্যাণ যোজনায় পুরুলিয়ার পরিযায়ী শ্রমিকদের নাম অন্তর্ভুক্তির দাবিতে শুক্রবার জেলার প্রতিটি ব্লকে অবস্থান বিক্ষোভ করে তৃণমূল। 
বিশদ

04th  July, 2020
সাগরদিঘিতে বজ্রাঘাতে মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য মন্ত্রীর

 

সংবাদদাতা, জঙ্গিপুর: সাগরদিঘিতে বজ্রাঘাতে মৃতদের পরিবারের সদস্যদের সঙ্গে শুক্রবার দেখা করে আর্থিক সাহায্য তুলে দেন রাজ্যের শ্রমদপ্তরের প্রতিমন্ত্রী জাকির হোসেন। প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।  
বিশদ

04th  July, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আতঙ্ক এবার সিএবি’তে। সংস্থার ইঞ্জিনিয়ারিং বিভাগের এক অস্থায়ী কর্মীর কোভিড-১৯ টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আপাতত এক সপ্তাহ বন্ধ থাকবে সিএবি।   ...

সংবাদদাতা, গঙ্গারামপুর: শুক্রবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার বাগঢোল এলাকায় এক বৃদ্ধার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত বৃদ্ধার নাম নালো সরকার(৬০)। তাঁর বাড়ি বাগঢোল গ্রামেই।  ...

নিউ ইয়র্ক: হাতে ‘বয়কট চীন’ প্ল্যাকার্ড। মুখে চীনের সঙ্গে বাণিজ্য বয়কটের ডাক। শনিবার নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে জমায়েত হয়ে চীনা আগ্রাসনের বিরুদ্ধে সোচ্চার হলেন ভারতীয় ...

লখনউ ও কানপুর: কানপুর এনকাউন্টারে ৮ পুলিসকর্মীর মৃত্যুর ঘটনায় জড়িত বিকাশ দুবে এখনও অধরা। কুখ্যাত এই দুষ্কৃতীর খোঁজে ২৫টিরও বেশি দল গড়ল উত্তরপ্রদেশ পুলিস। পাশাপাশি, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৪: অভিনেতা দীপঙ্কর দের জন্ম
১৯৪৬: রাজনীতিক রামবিলাস পাসোয়ানের জন্ম
২০০৫: ক্রিকেটার বালু গুপ্তের মূত্যু
২০০৭: অভিনেতা শুভেন্দু চট্টোপাধ্যায়ের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

04-07-2020 - 09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

04-07-2020 - 09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

04-07-2020 - 09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

04-07-2020 - 08:58:07 PM

করোনা: একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
রাজ্যে একদিনে রেকর্ড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ৭৪৩ জনের শরীরে ...বিশদ

04-07-2020 - 08:06:31 PM

দিল্লিতে করোনা পজিটিভ আরও ২,৫০৫ জন, মোট আক্রান্ত ৯৭,২০০ 

04-07-2020 - 07:25:52 PM