Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কাঁথিতে বিজেপি সমর্থকদের উপর হামলার অভিযোগ 

সংবাদদাতা, কাঁথি: উম-পুন ঘূর্ণিঝড়ের ক্ষতিপূরণের ফর্ম বিলিকে কেন্দ্র করে রবিবার বিকেলে কাঁথি থানার জগন্নাথচক এলাকায় বিজেপি সমর্থকদের উপর হামলার অভিযোগ উঠল। এই ঘটনায় চার বিজেপি কর্মী জখম হয়েছেন।
তাঁদের প্রথমে বসন্তিয়ায় ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। তাঁদের একজনকে সেখান থেকে কাঁথি মহকুমা হাসপাতালে রেফার করা হয়েছে। সোমবার থানায় এনিয়ে বিজেপির পক্ষ থেকে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।
কয়েকজন বিজেপির সমর্থক ওই দিন স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্যের বাড়িতে ক্ষতিপূরণের ফর্ম চাইতে যান। সেখানে উপস্থিত তৃণমূলের লোকজন বিজেপি সমর্থকদের বাধা দেয় বলে অভিযোগ। এনিয়ে দু’পক্ষে মধ্যে বচসা শুরু হয়। বচসা চলাকালীন বিজেপির চার সমর্থককে মারধর করা হয় বলে অভিযোগ।
বিজেপির কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি অনুপ চক্রবর্তী বলেন, পরিকল্পিতভাবে ওই হামলা চালানো হয়েছে। এলাকার তৃণমূল নেতা তথা পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি তরুণ জানা বলেন, মারধরের কোনও ঘটনা ঘটেনি। সবটাই সাজানো। দলমত-নির্বিশেষে প্রকৃত ক্ষতিগ্রস্ত সকলেই আর্থিক সহায়তা পাবেন। 
02nd  June, 2020
দাসপুরে বিজেপি-তৃণমূল সংঘর্ষে জখম ৫, উত্তেজনা 

সংবাদদাতা, ঘাটাল: শনিবার দাসপুর থানার রাজনগরে বিজেপি-তৃণমূল সংঘর্ষে পাঁচজন জখম হয়েছেন। ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। এদিন তৃণমূলের কর্মীরা দলীয় পতাকা টাঙাতে গেলে বিজেপি কর্মী সমর্থকরা চড়াও হয় বলে অভিযোগ।  
বিশদ

কালনা ফেরিঘাটে যাত্রী পারাপারে আরও একটি লঞ্চ 

সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটে যাত্রী পারাপারের জন্য আরও একটি লঞ্চ দিল পরিবহণ দপ্তর। শনিবার লঞ্চটি কালনা ফেরিঘাটে এসে পৌছয়। ৮০ জন যাত্রী বহনে সক্ষম এই লঞ্চ যাত্রী পারাপারে যুক্ত হওয়ায় খুশি যাত্রীরা। 
বিশদ

প্রাক্তন বাম বিধায়কের বাড়িতে আসানসোলের মেয়র 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: বিরোধীদলের কাউন্সিলারের কাছে প্রাক্তন বাম বিধায়কের সমস্যার কথা জেনে শনিবার তাঁর বাড়িতে হাজির হলেন আসানসোলের মেয়র জিতেন্দ্র তেওয়ারি। পুরসভা সূত্রে জানা গিয়েছে, শুক্রবার স্থানীয় এক কাউন্সিলার মেয়রকে জানান, রানিগঞ্জের রানিসায়ের এলাকার বাসিন্দা প্রাক্তন সিপিএম বিধায়ক হারাধন ঝা শারীরিকভাবে অসুস্থ।  
বিশদ

পূর্বস্থলীতে আগুনে পুড়ে গৃহবধূর মৃত্যু, আটক স্বামী 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীতে আগুনে পুড়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এই ঘটনায় অভিযোগের ভিত্তিতে পুলিস তাঁর স্বামীকে আটক করেছে। শুক্রবার বিকেলে ওই গৃহবধূর মৃত্যু হয়। 
বিশদ

আজ থেকে পূর্ব বর্ধমান জেলাজুড়ে তৃণমূলের কর্মসূচি 

সংবাদদাতা, বর্ধমান ও কালনা: সোমবার থেকে দলের নেতা-কর্মীদের কেন্দ্র বিরোধী বিভিন্ন ইস্যুতে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিলেন তৃণমূলের জেলা সভাপতি তথা মন্ত্রী স্বপন দেবনাথ। আন্দোলনের রূপরেখা স্থির করতে বর্ধমান জেলা পরিষদের সভাকক্ষে শনিবার তিনি দলের বিধায়ক, নেতা ও শাখা-সংগঠনের নেতৃত্বকে নিয়ে বৈঠক করেন।  
বিশদ

খড়্গপুরে রেলকর্মী করোনা আক্রান্ত, উদ্বেগে প্রশাসন 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহরের এক রেলকর্মীর করোনা রিপোর্ট পজিটিভ আসায় উদ্বেগ বেড়েছে প্রশাসনের। পুলিস সূত্রে জানা গিয়েছে, এখান থেকে রেফার হওয়া ওই রেলকর্মীর কলকাতায় করোনা পরীক্ষা করা হয়।  
বিশদ

বর্ধমান জেলা আদালতে নিয়মিত কাজ চালুর দাবি 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান জেলা আদালতে নিয়মিত কাজ চালুর দাবি উঠল। এব্যাপারে অল ইন্ডিয়া ল’ইয়ার্স ইউনিয়নের তরফে লিখিতভাবে জেলা জজের কাছে দাবি জানানো হয়েছে। অন্য অনেক আইনজীবীও নিয়মিত আদালত চালুর দাবি জানিয়েছেন।  
বিশদ

কাটোয়ায় ফের বাইক চুরির অভিযোগে ধৃত ১ 

সংবাদদাতা, কাটোয়া: শনিবার কাটোয়া শহরে ফের বাইক চুরির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম ইউসুফ শেখ। তার বাড়ি কাটোয়া শহরের বাগানেপাড়ায়। 
বিশদ

কুর্মি নেতার উপর হামলা, পুরুলিয়ায় অবরোধ 

সংবাদদাতা, পুরুলিয়া: আদিবাসী কুর্মি সমাজের নেতা অজিত মাহাতর উপর হামলার ঘটনার প্রতিবাদে শনিবার পুরুলিয়া শহরের ট্যাক্সিস্ট্যান্ডে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান সংগঠনের নেতাকর্মীরা। তাঁরা অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের দাবিও জানান। ঘটনার তদন্ত শুরু করেছে সদর থানার পুলিস।  
বিশদ

নবদ্বীপে স্ত্রীকে খুনের অভিযোগে যুবক গ্রেপ্তার 

সংবাদদাতা, নবদ্বীপ: শ্বাসরোধ করে স্ত্রীকে খুনের অভিযোগে শনিবার ভোরে নবদ্বীপ বাসস্ট্যান্ড থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। তার ন’বছরের শিশুকন্যাকে উদ্ধার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম রামানন্দ সাহা। শনিবার ধৃতকে নবদ্বীপ আদালতে তোলা হলে বিচারক সাতদিন পুলিসি হেফাজতের নির্দেশ দেন।
 
বিশদ

ফরাক্কার হাইস্কুলের প্রধান শিক্ষককে শোকজ 

সংবাদদাতা, জঙ্গিপুর: মিডডে মিল ও স্কুলের উন্নয়ন তহবিলের টাকা খরচে অনিয়ম সহ একাধিক অভিযোগ ওঠায় ফরাক্কার অর্জুনপুর হাইস্কুলের প্রধান শিক্ষককে শোকজ করা হল। অভিযোগ, স্কুলভবন ও আসবাবপত্র তৈরি না করেই প্রায় সওয়া সাত লক্ষ টাকার ভুয়ো বিল জমা করা হয়েছে।  
বিশদ

বোলপুরের বেশকিছু গ্রামে পঙ্গপাল আতঙ্ক 

সংবাদদাতা, শান্তিনিকেতন: দিনকয়েক ধরেই বোলপুর থানার রায়পুর-সুপুর পঞ্চায়েতের শিবপুর মৌজার বেশকিছু গ্রামে পঙ্গপাল জাতীয় পতঙ্গের আতঙ্ক দেখা দিয়েছে। এলাকার বাসিন্দাদের দাবি, বিকেল হলেই সবুজ রংয়ের এক ধরনের পতঙ্গের দেখা মিলছে।  
বিশদ

তেহট্টে জমি নিয়ে বিবাদ, মারামারি, জখম ৩ 

সংবাদদাতা, তেহট্ট: জমি সংক্রান্ত বিবাদে তেহট্ট থানার বেতাই সাধুবাজারে মারধরের ঘটনা ঘটে। শনিবার দুপুরের এই ঘটনায় তিনজন আহত হয়। তাঁদেরকে তেহট্ট মহকুমা হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। ঘটনার খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে পৌঁছয়। সেখানে দুই পক্ষের তিনজনকে আটক করা হয়। 
বিশদ

কাঁথিতে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার
 

সংবাদদাতা, কাঁথি: শনিবার কাঁথি শহরের আটিলাগড়ি এলাকায় এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সঞ্জয় সিং(২২)। এদিন বাড়ির কড়িকাঠে তাঁকে শাড়ির ফাঁসে ঝুলতে দেখেন পরিবারের সদস্যরা।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আতঙ্ক এবার সিএবি’তে। সংস্থার ইঞ্জিনিয়ারিং বিভাগের এক অস্থায়ী কর্মীর কোভিড-১৯ টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আপাতত এক সপ্তাহ বন্ধ থাকবে সিএবি।   ...

সংবাদদাতা, গঙ্গারামপুর: শুক্রবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার বাগঢোল এলাকায় এক বৃদ্ধার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত বৃদ্ধার নাম নালো সরকার(৬০)। তাঁর বাড়ি বাগঢোল গ্রামেই।  ...

নিউ ইয়র্ক: হাতে ‘বয়কট চীন’ প্ল্যাকার্ড। মুখে চীনের সঙ্গে বাণিজ্য বয়কটের ডাক। শনিবার নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে জমায়েত হয়ে চীনা আগ্রাসনের বিরুদ্ধে সোচ্চার হলেন ভারতীয় ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের ৬ জুলাই থেকে শুরু হতে চলা ‘প্রফেশনাল আয়ুর্বেদাচার্য’ বা বিএএমএস পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত ঘোষণা করল কলকাতা হাইকোর্ট।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৪: অভিনেতা দীপঙ্কর দের জন্ম
১৯৪৬: রাজনীতিক রামবিলাস পাসোয়ানের জন্ম
২০০৫: ক্রিকেটার বালু গুপ্তের মূত্যু
২০০৭: অভিনেতা শুভেন্দু চট্টোপাধ্যায়ের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

04-07-2020 - 09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

04-07-2020 - 09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

04-07-2020 - 09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

04-07-2020 - 08:58:07 PM

করোনা: একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
রাজ্যে একদিনে রেকর্ড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ৭৪৩ জনের শরীরে ...বিশদ

04-07-2020 - 08:06:31 PM

দিল্লিতে করোনা পজিটিভ আরও ২,৫০৫ জন, মোট আক্রান্ত ৯৭,২০০ 

04-07-2020 - 07:25:52 PM