Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দোকানে বসিয়ে কোন ক্রেতাকে খাওয়ানো যাবে না, সতর্কতা প্রশাসনের
মুরারই

সংবাদদাতা, রামপুরহাট: খোলা খাবার বিক্রি বা দোকানে বসে ক্রেতাকে খাওয়ানো যাবে না। সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি ব্যবহার করতে হবে স্যানিটাইজার ও গ্লাভস। অবশ্যই মাস্ক পরতে হবে। আনলক পর্ব শুরুর দিনেই সোমবার বাজার ঘুরে সংক্রমণ রোধে এভাবেই ব্যবসায়ীদের সতর্ক করলেন মুরারই-১ ব্লকের বিডিও। সেই সঙ্গে পুলিসের পক্ষ থেকে করোনা সচেতনতা নিয়ে মাইকিং করা হল। মুরারই-১ ব্লক এলাকায় ঝড়ের গতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত এই ব্লকে মহারাষ্ট্র ফেরত ২০জন আক্রান্ত হয়েছে। যাদের মধ্যে ছ’বছরের শিশুকন্যা ও এক ক্যান্সার রোগী রয়েছেন। বাকিরা সকলেই পরিযায়ী শ্রমিক। যদিও ওই শিশু সহ সাতজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও বহু পরিযায়ীর রিপোর্ট অমীমাংসিত অবস্থায় রয়েছে। তার উপরে নিত্যদিন শ’য়ে শ’য়ে শ্রমিক সংক্রামিত রাজ্য থেকে ফিরছেন। যার অধিকাংশই এই ব্লকের বাসিন্দা। ফলে, এই ব্লকে আক্রান্তের সংখ্যা আরও বাড়বে বলে মনে করছে প্রশাসন। এদিকে এদিন থেকে আনলক পর্ব শুরু হতেই মানুষজন সব বেরিয়ে পড়েছেন। দোকানপাটও খোলা। পথচারী, ব্যবসায়ী থেকে ক্রেতা কেউই সামাজিক দূরত্ব বজায় রাখছেন না। একাধিক দোকানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। মাস্ক ছাড়াই চলছে বেচাকেনা। টোটোগুলিও অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচল শুরু করেছে। লাগোয়া ঝাড়খণ্ড সীমানা থেকেও অনেকে আসা যাওয়া করছেন। এমনটা চলতে থাকলে সংক্রমণ ছড়িয়ে ‌পড়তে দেরি হবে না। এমনই উপলব্ধি থেকে এদিন দুপুরে বাজার পরিদর্শনে বের হন বিডিও। তিনি ব্যবসায়ী থেকে সকলকেই সতর্ক করেন। বিডিও নিশীথভাস্কর পাল বলেন, সংক্রমণ রোধে ব্যবসায়ীদের সকলকে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতেই হবে। খাবারের দোকানের মালিক থেকে কর্মচারীকে গ্লাভস ও মাস্ক ব্যবহার করতে হবে।  
02nd  June, 2020
দীঘা মোহনার মাছ বাজারে
সামাজিক দূরত্ব বিধি মানা হচ্ছে না 

সংবাদদাতা, কাঁথি: দীঘা মোহনায় মাছ বাজার শুরু হলেও সেখানে সামাজিক দূরত্ব বিধি মানা হচ্ছে না বলে অভিযোগ। সেখানে একসঙ্গে অনেকেই জমায়েত করছেন। আবার আড়তে উপস্থিত মৎস্যজীবী ও ব্যবসায়ীদের অনেকের মুখেই মাস্ক থাকছে না বলে অভিযোগ।  
বিশদ

পশ্চিম মেদিনীপুরে করোনা আক্রান্ত
আরও ৩ পরিযায়ী শ্রমিক 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় আরও তিনজন পরিযায়ী শ্রমিক করোনায় আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, দাসপুরের সিংহাঘাই গ্রামের ১৭ বছরের এক পরিযায়ী শ্রমিক ২৮ জুন মুম্বই থেকে ফিরেছিলেন। পরে, তাঁর করোনা পরীক্ষা করা হয়। শুক্রবার রিপোর্ট পজিটিভ আসে।  
বিশদ

খণ্ডঘোষে শিশুকন্যা, স্ত্রী ও
শ্যালিকাকে বঁটির কোপ, ধৃত যুবক
 

সংবাদদাতা, বর্ধমান: শিশুকন্যা, স্ত্রী ও শ্যালিকাকে বঁটি দিয়ে কুপিয়ে মেরে ফেলার চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে খণ্ডঘোষ থানার পুলিস। ধৃতের নাম পরাণ বাড়ুই। খণ্ডঘোষ থানার ষাঁড়পাড়ায় তার বাড়ি।  
বিশদ

নবগ্রামে ১০০ দিনের কাজে জেসিবি
দিয়ে মাটি কাটার অভিযোগ 

সংবাদদাতা, লালবাগ: নবগ্রাম ব্লকের কিরীটেশ্বরী গ্রাম পঞ্চায়েতে ১০০ দিনের প্রকল্পে শ্রমিকদের কাজ না দিয়ে জেসিবি দিয়ে মাটি কাটার অভিযোগ উঠল। বিডিও, জেলাশাসক সহ বিভিন্ন স্তরে অভিযোগ জানিয়েছে স্থানীয় কংগ্রেস নেতৃত্ব। 
বিশদ

রানাঘাট পুরসভার প্রশাসকমণ্ডলীতে আরও এক কাউন্সিলার 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাট পুরসভার আরও এক কাউন্সিলারের নাম প্রশাসকমণ্ডলীতে যুক্ত করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় এই মর্মে রাজ্যের নগরোন্নয়ন দপ্তর নোটিফিকেশন জারি করে। এর ফলে প্রশাসক কমিটির সদস্য সংখ্যা চার থেকে বেড়ে দাঁড়াল পাঁচ।  
বিশদ

রামপুরহাটের স্কুলে বিতর্কিত নির্মাণ
রুখতে হুঁশিয়ারি বিজেপির 

সংবাদদাতা, রামপুরহাট: ‘গাজোয়ারি করে নির্মাণকাজ করলে জনসাধারণ রুখবে। আর সেই রুখতে গিয়ে পরিণতিতে যা হবে তা দেখা যাবে’। শনিবার দুপুরে রামপুরহাট হাইস্কুলের বিতর্কিত পাঁচিল নির্মাণকাজ দেখতে এসে কার্যত এভাবেই হুঁশিয়ারি দিলেন বিজেপির জেলা সভাপতি শ্যামাপদ মণ্ডল।  
বিশদ

কেতুগ্রামে নাবালিকার সঙ্গে সহবাসের অভিযোগে ধৃত যুবক 

সংবাদদাতা, কাটোয়া: কেতুগ্রামে দশম শ্রেণীর এক ছাত্রীর সঙ্গে সহবাস করার অভিযোগে শনিবার গ্রেপ্তার করা হল এক যুবককে। ধৃতের নাম ফটিক থাণ্ডার। ফটিক সম্পর্কে ছাত্রীর মামা হয়। তার বাড়ি কেতুগ্রাম থানার আমগড়িয়া এলাকায়। ধৃতকে এদিন কাটোয়া মহকুমা পকসো সংক্রান্ত আদালতে তোলা হয়।  
বিশদ

কালনায় এটিএমে পড়ে থাকা
টাকা থানায় জমা দিলেন যুবক 

সংবাদদাতা, কালনা: এটিএমের ভিতরে পড়ে থাকা টাকা কালনা থানায় জমা দিলেন এক যুবক। শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে কালনা শহরের একটি এটিএমে। তাঁর এই দৃষ্টান্তমূলক মানসিকতায় মুগ্ধ যুবকের বন্ধুরা ও থানার পুলিসকর্মীরা। বিষয়টি ওই এটিএমের ব্যাঙ্ক কর্তৃপক্ষকে জানানো হবে বলে থানার পক্ষ থেকে জানানো হয়েছে। 
বিশদ

রঘুনাথগঞ্জে গঙ্গা ও পদ্মায় ভাঙন
শুরু, আতঙ্কিত বাসিন্দারা 

সংবাদদাতা, জঙ্গিপুর: ফরাক্কার হোসেনপুর ও কুলদিয়ারের পর এবার রঘুনাথগঞ্জেও গঙ্গা ও পদ্মার ভাঙন শুরু হয়েছে। আতঙ্কিত বাসিন্দারা অন্যত্র সরে যাওয়ার তোড়জোড় শুরু করেছেন। বিশ্বনাথপুর, ত্রিমোহনী ও শ্রীধরপুরে ভাঙন শুরু হওয়ায় কয়েক বছর আগের দুঃস্বপ্ন তাঁদের তাড়া করছে।  
বিশদ

রেশনে অনিয়ম বন্ধ করতে মুর্শিদাবাদে আচমকা পরিদর্শন 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: রেশনে অনিয়ম বন্ধ করতে মুর্শিদাবাদ জেলা প্রশাসন আচমকাই বিভিন্ন দোকান পরিদর্শন করার সিদ্ধান্ত নিয়েছে। খোদ জেলাশাসক জগদীশপ্রসাদ মীনা কয়েকদিন আগে জিয়াগঞ্জে একটি দোকানে গিয়েছিলেন। তিনি গোডাউনও পরিদর্শন করেন। 
বিশদ

রাস্তা সংস্কার ও বন্ধ ব্রিজ খোলার দাবিতে অবরোধ কান্দিতে 

সংবাদদাতা, কান্দি: রাস্তা সংস্কার ও বন্ধ ব্রিজ খোলার দাবিতে সড়ক অবরোধ করলেন বাসিন্দারা। শনিবার সকালে ওই ঘটনা কান্দি থানার জীবন্তি গ্রামের। এনিয়ে বাসিন্দারা প্রায় দুই ঘণ্টা ধরে বহরমপুর-সাঁইথিয়া রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। 
বিশদ

দুর্গাপুরে অটোরিকশর শোরুমে আগুন, ভস্মীভূত ২টি গাড়ি

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর সগড়ভাঙা এলাকায় শুক্রবার রাতে একটি অটোরিকশর শোরুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে দু’টি অটোরিকশ ভস্মীভূত হয়। ঘটনাস্থলে কোকওভেন থানার পুলিস এসে দমকলে খবর দেয়। তড়িঘড়ি দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।  
বিশদ

মন্তেশ্বরে মহিলার রহস্যমৃত্যুর
ঘটনায় আটক প্রাক্তন স্বামী 

সংবাদদাতা, পূর্বস্থলী: মন্তেশ্বরে এক মহিলার রহস্যমৃত্যুর ঘটনায় তাঁর প্রাক্তন স্বামীকে আটক করেছে পুলিস। শনিবার পূর্বস্থলী থানার বরোরপাড়া থেকে ওই যুবককে পুলিস ধরে আনে। থানায় তাকে দফায় দফায় জিজ্ঞাসা করা হচ্ছে। অন্যদিকে পুলিসের কাছে খুনের অভিযোগ দায়ের করেছেন মৃতার বাবা।  
বিশদ

খয়রাশোল ও লাভপুরে ২ তৃণমূল কর্মী খুন, উত্তেজনা 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: শনিবার খয়রাশোল ও লাভপুরে দুই তৃণমূল কর্মীর মৃতদেহ উদ্ধার ঘিরে উত্তেজনা ছড়ায়। খয়রাশোলের মৃত তৃণমূল কর্মীর নাম শিশির বাউরি(৪২)। তাঁকে গুলি করে খুন করা হয়েছে বলে অভিযোগ।  
বিশদ

Pages: 12345

একনজরে
লখনউ ও কানপুর: কানপুর এনকাউন্টারে ৮ পুলিসকর্মীর মৃত্যুর ঘটনায় জড়িত বিকাশ দুবে এখনও অধরা। কুখ্যাত এই দুষ্কৃতীর খোঁজে ২৫টিরও বেশি দল গড়ল উত্তরপ্রদেশ পুলিস। পাশাপাশি, ...

নিজস্ব প্রতিনিধি, বারাসত: যত দিন গড়াচ্ছে অশোকনগর শহরে ততই দাপট বাড়াচ্ছে করোনা। শুক্রবার রাতে করোনা-আক্রান্ত এক শিক্ষিকার মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও ৬ জন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের ৬ জুলাই থেকে শুরু হতে চলা ‘প্রফেশনাল আয়ুর্বেদাচার্য’ বা বিএএমএস পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত ঘোষণা করল কলকাতা হাইকোর্ট।   ...

নিউ ইয়র্ক: হাতে ‘বয়কট চীন’ প্ল্যাকার্ড। মুখে চীনের সঙ্গে বাণিজ্য বয়কটের ডাক। শনিবার নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে জমায়েত হয়ে চীনা আগ্রাসনের বিরুদ্ধে সোচ্চার হলেন ভারতীয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৪: অভিনেতা দীপঙ্কর দের জন্ম
১৯৪৬: রাজনীতিক রামবিলাস পাসোয়ানের জন্ম
২০০৫: ক্রিকেটার বালু গুপ্তের মূত্যু
২০০৭: অভিনেতা শুভেন্দু চট্টোপাধ্যায়ের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

04-07-2020 - 09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

04-07-2020 - 09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

04-07-2020 - 09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

04-07-2020 - 08:58:07 PM

করোনা: একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
রাজ্যে একদিনে রেকর্ড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ৭৪৩ জনের শরীরে ...বিশদ

04-07-2020 - 08:06:31 PM

দিল্লিতে করোনা পজিটিভ আরও ২,৫০৫ জন, মোট আক্রান্ত ৯৭,২০০ 

04-07-2020 - 07:25:52 PM