Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বাইরে থেকে ফিরলেই রাখা হবে ১৪ দিন
বাঁকুড়া জেলার ৩ পুরসভায় ১৩টি কোয়ারেন্টাইন সেন্টার 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: সরকারি নির্দেশিকা মেনে বাইরে থেকে আসা প্রত্যেককে সরকারি কোয়ারেন্টাইনে রাখার জন্য বাঁকুড়া জেলার তিন পুরসভা এলাকায় মোট ১৩টি সেন্টার করল প্রশাসন। তিন পুরসভা এলাকায় সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা অঙ্কুরে বিনাশ করতে ভিন জেলা বা রাজ্য থেকে আসা সবাইকেই এখন থেকে এই সেন্টারে ১৪দিন থাকতে হবে। তারপর উপসর্গ না থাকলে বাড়ি ফিরতে পারবেন। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বহিরাগতদের রাখার জন্য বাঁকুড়া পুরসভা এলাকায় তিনটি সরকারি স্কুল, বিষ্ণুপুর পুরসভায় মোট ৭টি স্কুল ও সরকারি প্রতিষ্ঠান এবং সোনামুখী পুরসভায় তিনটি কলেজকে চিহ্নিত করা হয়েছে।পুরসভা সূত্রে জানা গিয়েছে, বাঁকুড়া পুরসভা এলাকার যে সমস্ত বাসিন্দা এখনও জেলা বা রাজ্যের বাইরে রয়েছেন, তাঁদের বাঁকুড়া টাউন স্কুল, হিন্দু স্কুল, জিলা স্কুল ও বাঁকুড়া ক্রিশ্চান কলিজিয়েট স্কুলে রাখার পরিকল্পনা করা হয়েছিল। পরে জিলা স্কুলের কেন্দ্রটি বাতিল করা হয়।
সিদ্ধান্ত হয়েছে, ভিন জেলা বা রাজ্য থেকে আসা ১, ২, ৩, ৮, ৯, ১০, ১১, ১২, ১৩, ১৪, ১৫, ১৬, ১৭, ২১, ২২ ও ২৪ নম্বর ওয়ার্ড এলাকার বাসিন্দাদের ক্রিশ্চান কলিজিয়েট স্কুলে রাখা হবে। ৪, ৫, ৬, ৭ ও ২০ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের রাখা হবে লালবাজারের হিন্দু হাইস্কুলে। ১৮, ১৯ ও ২৩ নম্বর ওয়ার্ডের বাইরে থেকে আসা বাসিন্দারা থাকবেন টাউন হাইস্কুলে।
বাঁকুড়া পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন মহাপ্রসাদ সেনগুপ্ত বলেন, ইতিমধ্যেই ক্রিশ্চান কলিজিয়েট স্কুলে বহিরাগতদের রাখার কাজ শুরু হয়েছে। সরকারি নির্দেশিকা অনুযায়ী, পরিবারের লোকজনই নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে তাঁদের খাবার দিয়ে যাচ্ছেন। সোনামুখী পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন সুরজিৎ মুখোপাধ্যায় বলেন, বাইরের বাসিন্দারা এখানে এলেই প্রথমে সোনামুখী কলেজে রাখার ব্যবস্থা করা হবে। সেইমতো আমরা কলেজে প্রয়োজনীয় পরিকাঠামো গড়ে তোলার কাজ করছি। সোনামুখী কলেজে জায়গার সঙ্কুলান না হলে পরবর্তী পদক্ষেপ হিসেবে আমরা দু’টি বেসরকারি বিএড কলেজ প্রস্তুত রাখছি। প্রশাসনিকভাবে কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির পরিবার থেকে খাবার দেওয়ার কথা বলা হয়েছে। তবে আমরা অবশ্য নিজেদের উদ্যোগেই কোয়ারেন্টাইনে থাকা লোকজনের খাবারের ব্যবস্থা করার সিদ্ধান্ত নিয়েছি।
অন্যদিকে, বিষ্ণুপুর পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বলেন, সাধারণ মানুষের অসুবিধা হবে না, এমন ফাঁকা জায়গায় যে সমস্ত স্কুল বা সরকারি প্রতিষ্ঠান আছে, আমরা সেইগুলি কোয়ারেন্টাইন সেন্টারের জন্য চিহ্নিত করেছি। 

02nd  June, 2020
দুর্নীতির অভিযোগ তুলে কাটোয়ায় বিজেপি জেলা সভাপতির
বাড়ি ঘেরাও দলীয় কর্মীদের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তেজনা  

সংবাদদাতা, কাটোয়া: ফের শনিবার কাটোয়া শহরে বিজেপির জেলা সভাপতি কৃষ্ণ ঘোষের বাড়ি ঘেরাও করলেন কয়েকশো দলীয় কর্মী। করোনাকালে ত্রাণবিলিতে বেনিয়ম ও মণ্ডল কমিটি নির্বাচন নিয়ে স্বজনপোষণের অভিযোগ তুলে দলীয় কর্মীরা পোস্টার নিয়ে বিক্ষোভ দেখান।  
বিশদ

হোম কোয়ারেন্টাইনের নির্দেশে ক্ষুব্ধ কর্মীরা
চালক আক্রান্ত হওয়ায় কার্যত বন্ধ বাঁকুড়া
ডিপোর সরকারি বাস পরিষেবা 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: শনিবার এসবিএসটিসির বাঁকুড়া ডিপো থেকে অধিকাংশ রুটেই বাস পরিষেবা বন্ধ ছিল। ভোরে কেবলমাত্র কলকাতা ও মালদহ রুটের দু’টি বাস চলে। ডিপোর এক চালক করোনা আক্রান্ত হওয়ায় ২৮ জন কর্মীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছিল।  
বিশদ

পশ্চিম মেদিনীপুর জেলার পরিযায়ী শ্রমিকদের
তথ্যভাণ্ডার তৈরি করে নবান্নে পাঠাল প্রশাসন 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুরের পরিযায়ী শ্রমিকদের তথ্যভাণ্ডার তৈরি করে নবান্নে পাঠাল জেলা প্রশাসন। ভিনরাজ্যে পরিযায়ী শ্রমিকরা কোন ধরনের কাজের সঙ্গে যুক্ত ছিলেন, তা জানতেই জেলা প্রশাসনের পক্ষ থেকে তথ্যভাণ্ডার তৈরির উদ্যোগ নেওয়া হয়েছিল।  
বিশদ

ক্ষতিপূরণ ফেরত দিতে চেয়ে বিডিওর কাছে
আবেদন তৃণমূল পঞ্চায়েতে সদস্যর 

সংবাদদাতা, কাঁথি: উম-পুনের ক্ষতিপূরণের ২০ হাজার টাকা ফেরত দিতে চেয়ে বিডিওর কাছে আবেদন জানালেন ভগবানপুরের কোটবাড় গ্রাম পঞ্চায়েতের তৃণমূল সদস্য। শ্যামচক এলাকার পঞ্চায়েত সদস্য বিভাস সুঁইয়ের দাবি, ঘূর্ণিঝড়ে তাঁর বাড়ির ক্ষতি হয়নি। তিনি ক্ষতিপূরণের জন্য কোনওরকম আবেদনই করেননি।  
বিশদ

সামশেরগঞ্জ, ফরাক্কায় ভাইরাল জ্বরে কাবু
শতাধিক মানুষ, তাড়া করছে করোনার আতঙ্ক

সংবাদদাতা, জঙ্গিপুর: হঠাৎ জ্বর, সঙ্গে তীব্র গা-হাত-পা ব্যথা। সামশেরগঞ্জ ও ফরাক্কার একাধিক এলাকায় সপ্তাহ খানেকেরও বেশি সময় ধরে জ্বরে কাবু শতাধিক মানুষ। আর এই জ্বরের জন্যই এলাকার মানুষকে তাড়া করে বেড়াচ্ছে করোনা ভাইরাসের আতঙ্ক। 
বিশদ

কালনার দোকানে মাস্ক, গ্লাভস ছাড়াই
চলছে খাবার তৈরি ও বেচাকেনা 

সংবাদদাতা, কালনা: আনলক-১ ও আনলক-২ তে খুলে গিয়েছে মিষ্টির দোকান থেকে রেস্তরাঁ, হোটেল ও অন্যান্য খাবারের দোকান। অথচ এই সব ব্যবসায়িক প্রতিষ্ঠানের অধিকাংশতে বিক্রেতা থেকে খাবার তৈরির কারিগরদের মধ্যে দেখা যাচ্ছে না করোনার স্বাস্থ্যবিধির সচেতনতা।  
বিশদ

থার্মাল স্ক্রিনিং ও হাত-পা স্যানিটাইজ
করার পর ভক্তদের ঢোকার অনুমতি

৯০ দিন পর আজ খুলছে মায়াপুরের ইসকন 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: প্রায় ৯০ দিন পর আজ, রবিবার দর্শনার্থীদের জন্য খুলছে মায়াপুরের ইসকন মন্দির। যদিও করোনা পরিস্থিতিতে একগুচ্ছ বিধিনিষেধ থাকছে। তা যথাযথভাবে পালন হচ্ছে কিনা তা দেখতে কড়া নজরদারিও থাকছে। এখনই সর্বত্র অবাধে ঘুরে বেড়ানোর অনুমতি দেওয়া হচ্ছে না।  
বিশদ

মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বিধি শিকেয়
করোনা আক্রান্ত বাড়লেও বর্ধমানে
গ্রামীণ এলাকায় হুঁশ নেই অনেকের 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: দেশে করোনা আক্রান্ত ৬ লক্ষ ছাড়িয়েছে। এরাজ্যেও প্রতিদিন লাফিয়ে বাড়ছে রোগীর সংখ্যা। জেলার প্রান্তিক এলাকা হোক কিংবা শহর বিভিন্ন জায়গায় প্রাণঘাতী ওই ভাইরাস থাবা বসিয়েছে। চিকিৎসকদের মতে করোনা আটকাতে মাস্ক ব্যবহার জরুরি। সর্বত্র মাস্কের ব্যবহারও হচ্ছে।  
বিশদ

দীঘায় মৎস্যজীবীদের জালে বিশালাকার
হাঙর, বিক্রি হল ৪২হাজার টাকায় 

সংবাদদাতা, কাঁথি: দীঘায় একটি বিশালাকার হাঙর ধরা পড়ল। শনিবার দীঘায় মৎস্যজীবীদের জালে হাঙরটি ধরা পড়ে। দু’কুইন্টালের বেশি ওজনের এই হাঙরটি লম্বায় প্রায় ১০ফুট।  
বিশদ

জয়পুরে বেসরকারি ব্যাঙ্ককর্মীর কাছ
থেকে টাকা ছিনতাইয়ের ঘটনায় ধৃত ২ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: জয়পুরে বেসরকারি ব্যাঙ্কের কর্মীর কাছ থেকে টাকা ছিনতাইয়ের ঘটনায় পুলিস শুক্রবার রাতে দু’জনকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম রাইসুদ্দিন খান ও সহিদ আলি খান। রাইসুদ্দিনের বাড়ি জয়পুরের হাতবাটি গ্রামে। সহিদের বাড়ি গড়বেতার ডাঙরপাড়ায়। 
বিশদ

বিয়ের ৩ দিনের মাথায় পথদুর্ঘটনায়
যুবকের মৃত্যু, স্ত্রী সহ জখম ২, অবরোধ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিয়ের তিনদিনের মাথায় শনিবার সকালে পথদুর্ঘটনায় এক যুবকের মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়ায়। স্থানীয় বাসিন্দারা বেশ কিছুক্ষণ সোনামুখী-বর্ধমান মেন রাস্তা অবরোধ করেন। পরে পুলিসের হস্তক্ষেপে অবরোধ ওঠে। পুলিস জানিয়েছে, মৃতের নাম মহাদেব নন্দী (৩৫)। 
বিশদ

নিতুড়িয়ার গ্রামে ১৫ দিন ধরে বন্ধ
নলবাহিত পানীয় জল পরিষেবা, ক্ষোভ 

সংবাদদাতা, রঘুনাথপুর: নিতুড়িয়ার গুনিয়াড়া গ্রাম পঞ্চায়েতের বাথানবাড়ি, ভুরকুণ্ডাবাড়ি ও গোবিন্দপুর সংসদ এলাকার গ্রামগুলির মানুষ প্রায় ১৫ দিন ধরে নলবাহিত পানীয় জল পাচ্ছে না বলে অভিযোগ।  
বিশদ

খানাকুলে তৃণমূলের কার্যকরী সভাপতিকে
মারধর, গ্রেপ্তার দলেরই যুবনেতা 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: শুক্রবার গভীর রাতে খানাকুল-২ ব্লকের তৃণমূল যুব নেতা তথা ব্লকের পূর্ত কর্মাধ্যক্ষ নুরনবী মণ্ডল ওরফে ময়নাকে গ্রেপ্তার করেছে পুলিস। ব্লক তৃণমূলের কার্যকরী সভাপতি অলোক শাসমলকে মারধরের ঘটনায় অভিযুক্ত ছিল ময়না। 
বিশদ

এগরায় বাইক ও লরির মুখোমুখি
সংঘর্ষে ভগ্নিপতি ও শ্যালকের মৃত্যু 

সংবাদদাতা, কাঁথি: শুক্রবার সন্ধ্যায় এগরা শহরের বোসপাড়া এলাকায় এগরা-বাজকুল সড়কে বাইকের সঙ্গে লরির ধাক্কায় ভগ্নিপতি ও শ্যালকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম নন্দন পাত্র (৩৩) ও মিলন দাস (২৩)। নন্দনের বাড়ি এগরা শহরের উলিপুরে। 
বিশদ

Pages: 12345

একনজরে
লখনউ ও কানপুর: কানপুর এনকাউন্টারে ৮ পুলিসকর্মীর মৃত্যুর ঘটনায় জড়িত বিকাশ দুবে এখনও অধরা। কুখ্যাত এই দুষ্কৃতীর খোঁজে ২৫টিরও বেশি দল গড়ল উত্তরপ্রদেশ পুলিস। পাশাপাশি, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আতঙ্ক এবার সিএবি’তে। সংস্থার ইঞ্জিনিয়ারিং বিভাগের এক অস্থায়ী কর্মীর কোভিড-১৯ টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আপাতত এক সপ্তাহ বন্ধ থাকবে সিএবি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের ৬ জুলাই থেকে শুরু হতে চলা ‘প্রফেশনাল আয়ুর্বেদাচার্য’ বা বিএএমএস পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত ঘোষণা করল কলকাতা হাইকোর্ট।   ...

নিউ ইয়র্ক: হাতে ‘বয়কট চীন’ প্ল্যাকার্ড। মুখে চীনের সঙ্গে বাণিজ্য বয়কটের ডাক। শনিবার নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে জমায়েত হয়ে চীনা আগ্রাসনের বিরুদ্ধে সোচ্চার হলেন ভারতীয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৪: অভিনেতা দীপঙ্কর দের জন্ম
১৯৪৬: রাজনীতিক রামবিলাস পাসোয়ানের জন্ম
২০০৫: ক্রিকেটার বালু গুপ্তের মূত্যু
২০০৭: অভিনেতা শুভেন্দু চট্টোপাধ্যায়ের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

04-07-2020 - 09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

04-07-2020 - 09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

04-07-2020 - 09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

04-07-2020 - 08:58:07 PM

করোনা: একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
রাজ্যে একদিনে রেকর্ড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ৭৪৩ জনের শরীরে ...বিশদ

04-07-2020 - 08:06:31 PM

দিল্লিতে করোনা পজিটিভ আরও ২,৫০৫ জন, মোট আক্রান্ত ৯৭,২০০ 

04-07-2020 - 07:25:52 PM