Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

কৃষ্ণনগরে বৃষ্টিভেজা তিল শুকনো হচ্ছে রাস্তার উপর। -নিজস্ব চিত্র 

উম-পুনের বিধ্বংসী তাণ্ডবের
দু’দিন পরেও বিপর্যস্ত কাঁথি মহকুমা 

সংবাদদাতা, কাঁথি: উম-পুনের বিধ্বংসী তাণ্ডবের পর দু’দিন কেটে গেলেও স্বাভাবিক হতে পারেনি কাঁথি ও এগরা মহকুমা। দুই মহকুমায় গ্রাম কিংবা শহর, সর্বত্র ধ্বংসের চিহ্ন ছড়িয়ে রয়েছে। গ্রামে গ্রামে বহু মানুষ ত্রাণ শিবিরে রয়েছেন। তাঁদের কারও আর ঘর নেই। সাজানো সংসার কেড়ে নিয়েছে উম-পুন। গ্রামের পর গ্রামে বড় বড় গাছ, বিদ্যুতের খুঁটি পড়ে অবরুদ্ধ হয়ে রয়েছে। যার ফলে যানবাহনের স্বাভাবিক চলাচলও বাধাপ্রাপ্ত হচ্ছে। অসংখ্য খুঁটি উপড়ে রাস্তায় পড়ে যাওয়ায় দুই মহকুমায় বিশেষ করে গ্রামীণ এলাকায় এখনও বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হয়নি। কাঁথি শহরের একাংশে বৃহস্পতিবারই বিদ্যুৎ স্বাভাবিক হলেও পুরো শহরে পরিষেবা স্বাভাবিক হতে আরও কয়েকদিন লাগবে বলে দপ্তর সুত্রে জানা গিয়েছে। বিদ্যুৎ না থাকায় বহু এলাকায় পানীয় জলের পরিষেবাও স্বাভাবিক হয়নি। এলাকার মানুষ পানীয় জলের সঙ্কটে পড়েছেন। এখন গভীর নলকূপই তাঁদের ভরসা।
কাঁথি মহকুমার ৮টি ব্লকের প্রায় প্রতিটি গ্রামই প্রচুর ক্ষয়ক্ষতির শিকার। প্রতিটি গ্রামেই গাছ, বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে রয়েছে। খেজুরি-১ ও ২ ব্লক, কাঁথি-১, দেশপ্রাণ, কাঁথি-৩, রামনগর-১ ও ২ ব্লকে প্রচুর ক্ষতি হয়েছে। এর মধ্যে খেজুরি, কাঁথি ও রামনগর এলাকায় ক্ষয়ক্ষতির পরিমাণ ব্যাপক। প্রশাসনিক আধিকারিক ও জনপ্রতিনিধিরা এলাকা পরিদর্শন করে ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করছেন।
দেশপ্রাণ ব্লকের আলাদারপুট প্রাথমিক বিদ্যালয়ে ত্রাণ শিবিরে রয়েছেন গ্রামেরই বাসিন্দা সৌমেন কামিল্যা ও তাঁর পরিবার। তাঁদের মাটির বাড়ি সম্পূর্ণ ভেঙে গিয়েছে। সৌমেনবাবু বলেন, পঞ্চায়েতের পক্ষ থেকে এখনও পর্যন্ত ত্রিপলটুকুও পাইনি। আর কতদিন ত্রাণ শিবিরে থাকতে হবে, এখন কী করব, কোথায় যাব বুঝেই উঠতে পারছি না।
দেশপ্রাণ-এর বিডিও মনোজ মল্লিক বলেন, ব্লকে মোট ২৪হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তার মধ্যে সাত হাজার বাড়ির আংশিক ক্ষতি হয়েছে। ১৭হাজার বাড়ি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত। বহু মানুষ গৃহহীন হয়েছেন। আমরা সাধ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়ানোর সব রকম চেষ্টা করছি।
জানা গিয়েছে, প্রতি ব্লকেই সামগ্রিকভাবে সব্জি,পান বরজ, ফুল ও নার্সারি, বোরো ধান, মাছ, ইট ও টালি ভাটা সবই ক্ষতিগ্রস্ত হয়েছে। খেজুরির বিধায়ক রণজিৎ মণ্ডল শুক্রবার বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখেন। বিধায়ক বলেন, ৩০ হাজারের বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সব কিছু তো ক্ষতি হয়েছেই, খেজুরি মোবাইল ফোনের গগনচুম্বী টাওয়ারও ভেঙে পড়েছে।
কাঁথি-৩ ব্লকের ভাজাচাউলি গ্রাম পঞ্চায়েতের ডুমুরবেড়িয়া গ্ৰাম এখনও বিদ্যুৎহীন। তাই গ্রামের কিছু মানুষ চাঁদা তুলে জেনারেটরের সাহায্যে শ্যালো মেশিন চালিয়ে জল তুলে এলাকার ১৫০টি পরিবারকে সরবরাহ করছেন। বাসিন্দারা বলেন, যতদিন পর্যন্ত বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হবে না, ততদিন এভাবে আমরা জল সরবরাহ করব। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে।
এগরা ও পটাশপুর এলাকাও একইভাবে ক্ষয়ক্ষতি হয়েছে। দুটি ব্লকে প্রচুর চিনাবাদামের চাষ হয়। কিন্তু প্রবল বৃষ্টিতে বিঘার পর বিঘা চিনা বাদাম গাছ নষ্ট হয়েছে। অথচ আর কিছুদিন পরই চিনা বাদাম তোলার কথা ছিল চাষিদের। কাঁথির উপকূলবর্তী এলাকা জুড়েই প্রচুর ঝাউগাছ ভেঙে পড়েছে। বন দপ্তরের কাঁথির রেঞ্জ অফিসার প্রবীর সেন বলেন, সমুদ্র উপকূলবর্তী এলাকায় হাজার হাজার ঝাউগাছ উপড়ে পড়েছে। বুলবুলের চেয়েও এবার আরও ক্ষতি হল। এখন ক্ষয়ক্ষতির হিসেব চলছে। দেশপ্রাণ ব্লকের চারাগাছ ব্যবসারও প্রচুর ক্ষতি হয়েছে এই ঝড়ে। কাঁথির মহকুমা শাসক শুভময় ভট্টাচার্য বলেন, পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক করার জন্য সবরকম চেষ্টা চলছে। 
23rd  May, 2020
কাটোয়া স্টেশনে নামা দক্ষিণবঙ্গের ৭ জেলার পরিযায়ী
শ্রমিকদের আলাদা বাসে বাড়ি পৌঁছে দিল প্রশাসন 

সংবাদদাতা, কাটোয়া: শনিবার দিনভর কাটোয়া স্টেশনে একের পর এক ভিনরাজ্য থেকে শ্রমিক স্পেশাল ট্রেন ঢুকতেই দক্ষিণবঙ্গের সাত জেলার শ্রমিকদের নিরাপদে বাসে করে বাড়ি ফিরিয়ে দিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। শ্রমিকদের টিফিন করিয়ে শারীরিক পরীক্ষা করার পর তাঁদের বাসে তোলা হয়। 
বিশদ

শ্রমিক স্পেশাল ট্রেনে আজিমগঞ্জে
নামলেন চারশোর বেশি শ্রমিক 

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার মধ্যরাত থেকে শনিবার দুপুর পর্যন্ত শ্রমিক স্পেশাল ট্রেনে চেপে চারশোর বেশি পরিযায়ী শ্রমিক মুর্শিদাবাদে ফিরে এলেন। মোট ১১টি শ্রমিক স্পেশাল ট্রেন পরিযায়ী শ্রমিকদের নিয়ে আজিমগঞ্জ জংশনে এসে পৌঁছয়। জংশনে ফেরা পরিযায়ী শ্রমিকদের রেল, স্থানীয় প্রশাসন এবং জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভার পক্ষ থেকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়।  
বিশদ

দিল্লি ফেরত করোনা আক্রান্তের পরিবারের
আরও ৪ জনের রিপোর্ট পজিটিভ

রামপুরহাট 

সংবাদদাতা, রামপুরহাট: দিল্লি ফেরত করোনা আক্রান্তের সংস্পর্শে আসা আরও চারজনের পজিটিভ রিপোর্ট এসেছে। চারজনই উপসর্গ নিয়ে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন। তাঁদের মধ্যে আট ও ১০ বছরের দুই বালক-বালিকা রয়েছে।  
বিশদ

কাল পশ্চিম বর্ধমানে নামছে বেসরকারি বাস

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: দীর্ঘ টালবাহানার পর সোমবার থেকে পশ্চিম বর্ধমান জেলায় নামতে চলেছে বেসরকারি বাস। শনিবার আসানসোলে জেলাশাসক অফিসে সমস্ত বাস মালিক সংগঠনের সঙ্গে আলোচনায় বসেন জেলাশাসক পূর্ণেন্দু মাজি।
বিশদ

রাজ্যকে তোপ অধীরের, পাল্টা জাকির 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: শনিবার মুর্শিদাবাদে সাংবাদিক বৈঠক করে কংগ্রেস এবং তৃণমূল একে অপরকে তোপ দেগেছে। এদিন কংগ্রেস নেতা অধীর চৌধুরী বলেন, কোয়ারেন্টাইনের নাম হয়ে গিয়েছে মানুষের খোঁয়াড়। সোয়াব পরীক্ষা না করে তা নষ্ট করা হচ্ছে। বাংলায় লালারস রাখার জায়গা নেই।  
বিশদ

আরামবাগের বেহাল রাস্তায় উল্টে গেল
পণ্যবাহী ট্রাক, টায়ার জ্বালিয়ে অবরোধ 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: শনিবার আরামবাগের নৈসরাই এলাকায় পণ্যবাহী ট্রাক উল্টে যাওয়ার পর স্থানীয় বাসিন্দারা রাস্তা সংস্কারের দাবিতে টায়ার জ্বালিয়ে অবরোধ করেন। বিক্ষোভকারীদের অভিযোগ, আরামবাগ-বর্ধমান রাজ্য সড়কের আরামবাগ শহরের দৌলতপুর থেকে ২২ মাইল পর্যন্ত প্রায় ১০ কিমি রাস্তা একেবারে বেহাল হয়ে গিয়েছে।
বিশদ

চার পুলিসকর্মী সহ দুই মেদিনীপুরে
নতুন করে করোনা আক্রান্ত ৯ 

নিজস্ব প্রতিনিধি, তমলুক ও মেদিনীপুর: দুই মেদিনীপুর জেলায় নতুন করে ন’জন করোনায় আক্রান্ত হলেন। তারমধ্যে পূর্ব মেদিনীপুর জেলার কলকাতা পুলিসে কর্মরত চারজন সহ পাঁচজন আছেন। পশ্চিম মেদিনীপুরের চারজন রয়েছেন। চার পুলিসকর্মীর মধ্যে দু’জনের বাড়ি ময়না থানা এলাকায়, একজনের কোলাঘাট এবং অন্যজনের তমলুক থানা এলাকায়।
বিশদ

কৃষ্ণনগরে তৃণমূলের নতুন জেলা কমিটিই বহাল
থাকছে, জল্পনায় জল ঢেলে জানালেন মহুয়া 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: নতুন কমিটিই বহাল থাকছে। অহেতুক বিতর্কের কিছু নেই। স্পষ্ট জানালেন কৃষ্ণনগরের জেলা তৃণমূলের সভানেত্রী তথা সংসদ সদস্য মহুয়া মৈত্র। কৃষ্ণনগর জেলা তৃণমূলের নতুন কমিটির অনুমোদন দেননি তৃণমূল সুপ্রিমো, শুক্রবার থেকে শুরু হওয়া এই জল্পনায় জল ঢেলে শনিবার মহুয়া নবনিযুক্ত কমিটির সকলকে কাজে নামারও নির্দেশ দিলেন তিনি। 
বিশদ

ভিনরাজ্য থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে ৩৫হাজার ১০৫
মুর্শিদাবাদে পুলিসকর্মী সহ আক্রান্ত আরও ৭ 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: মুর্শিদাবাদে নতুন করে আরও সাতজন করোনা আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট ১১৬ জন আক্রান্ত হলেন। তাঁদের মধ্যে অবশ্য ৯৮জন সুস্থ হয়ে গিয়েছেন। নতুন করে আক্রান্তদের তালিকায় একজন পুলিসকর্মী রয়েছেন। নবগ্রামের চাণক এলাকার বাসিন্দা ওই পুলিসকর্মী নদীয়ায় পোস্টিং রয়েছেন। 
বিশদ

উম-পুনের তাণ্ডব
এইচডিএ-র কাছে বিভিন্ন কারখানার ১৮০
কোটি টাকার ক্ষয়ক্ষতির রিপোর্ট জমা পড়ল 

সংবাদদাতা, হলদিয়া: উম-পুনের তাণ্ডবে বিভিন্ন শিল্পকারখানার ১৮০কোটি টাকার ক্ষয়ক্ষতির প্রাথমিক রিপোর্ট হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষের(এইচডিএ) কাছে জমা পড়ল। ক্ষুদ্র, মাঝারি থেকে বড়, সমস্ত শিল্প সংস্থাই ঘূর্ণিঝড়ে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। 
বিশদ

কৃষ্ণনগরে ক্যান্সার আক্রান্ত বৃদ্ধা সংক্রামিত হওয়ায় উদ্বেগ
নদীয়া জেলায় করোনা পজিটিভ আরও ১৪ 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর ও সংবাদদাতা, তেহট্ট: ২৪ ঘণ্টায় নদীয়া জেলায় নতুন করে ১৪ জনের করোনা সংক্রমণ ধরা পড়ল। এর মধ্যে ন’জনই তেহট্ট-১ ব্লকের বাসিন্দা। অন্যদিকে, এই প্রথম কৃষ্ণনগর শহরে করোনা ধরা পড়ল। এক বৃদ্ধার করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। 
বিশদ

জরিমানা আদায় ৪ লক্ষ টাকা
লকডাউনে রেশনে অনিয়ম, পূর্ব বর্ধমানে
৩৭ ডিলারকে শোকজ, সাসপেন্ড ২ 

অলকাভ নিয়োগী, বর্ধমান: লকডাউন চলাকালীন রেশনে নানা অনিয়মের অভিযোগে গত দু’মাসে পূর্ব বর্ধমান জেলায় ৩৭জন ডিলারকে শোকজ করল জেলা খাদ্যদপ্তর। সেই সঙ্গে জেলায় ২ জন ডিলারকে সাসপেন্ডও করা হয়েছে। পাশাপাশি, যাঁদের শোকজ করা হয়েছে, তাঁদের কাছ থেকে মোট ৪ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। 
বিশদ

উম-পুনে ব্যাপক ক্ষয়ক্ষতি সত্ত্বেও
পূর্ব মেদিনীপুরে এল না কেন্দ্রীয় দল 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: উম-পুন সাইক্লোনে ব্যাপক ক্ষয়ক্ষতি সত্ত্বেও শনিবার পরিদর্শনে এল না কেন্দ্রীয় পরিদর্শক দল। এদিন ওই টিম আসতে পারে বলে শুক্রবার দুর্যোগ ব্যবস্থাপন দপ্তরের পক্ষ থেকে জেলা প্রশাসনের কাছে মেসেজ এসেছিল। সেইমতো প্রস্তুত ছিল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনও।  
বিশদ

বন্ধ থাকা রেল গেট পার হতে গিয়ে ইন্সপেকশন
ইঞ্জিনের ধাক্কায় বাইক আরোহীর মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: ইন্সপেকশন ইঞ্জিন পাশ করানোর জন্য রেল গেট বন্ধ থাকা সত্ত্বেও তা পার হতে গিয়ে ইঞ্জিনের ধাক্কায় মর্মান্তিক মৃত্যু হয়েছে এক বাইক আরোহীর। শনিবার বর্ধমান-হাওড়া মেন শাখার দেবীপুর স্টেশন সংলগ্ন লেভেল ক্রশিংয়ে এই ঘটনা ঘটেছে। মৃতের নাম আমিরুল হক শেখ (৩২)।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চম দফার লকডাউনে রাজ্যে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে সরকারি হাসপাতালের আউটডোর পরিষেবা। যানবাহন পরিষেবা কিছুটা স্বাভাবিক হতেই এনআরএস, আরজিকর, পিজি, ন্যাশনাল মেডিক্যাল ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনে অত্যাবশ্যকীয় পণ্যের জোগান যাতে ব্যাহত না হয়, তার জন্য গত ১০ এপ্রিল থেকে বিভিন্ন রুটে পার্সেল এক্সপ্রেস ট্রেন চালাচ্ছে পূর্ব রেল। তারা জানিয়েছে, আগামী ১৫ জুন পর্যন্ত এই ট্রেনগুলি চালানো হবে।  ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা মোকাবিলায় পুর এলাকায় ভালো কাজ করে জেলা স্বাস্থ্য দপ্তরের প্রশংসা কুড়িয়েছিলেন আলিপুরদুয়ার পুরসভার অনারারি হেল্থ ওয়ার্কারদের নোডাল অফিসার বিমলেন্দু তালুকদার।   ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এলাকার সিসিটিভি ফুটেজের সঙ্গে অভিযুক্তের দেওয়া বয়ানের বিস্তর গরমিলই শালিমারে বৃদ্ধ-খুনের কিনারা করে দিল। বুধবার রাতে খুন হলেও খিদিরপুর বিএনআর-এর বাসিন্দা গুণনিধি সাউয়ের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয় শুক্রবার সকালে শালিমার এক নম্বর রেল গেটের কাছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৭৪- টেনিস খেলোয়াড় মহেশ ভূপতির জন্ম
১৯৭৫- সিরিয়ালের প্রযোজক একতা কাপুরের জন্ম
১৯৭৭- ক্রিকেটার দীপ দাশগুপ্তের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৭৭ টাকা ৭৬.৪৮ টাকা
পাউন্ড ৯৪.১৪ টাকা ৯৭.৪৭ টাকা
ইউরো ৮৩.৮২ টাকা ৮৬.৯২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ৭ জুন ২০২০, রবিবার, দ্বিতীয়া ৪০/৩ রাত্রি ৮/৫৬। মূলা নক্ষত্র ২৩/৯ দিবা ২/১১। সূর্যোদয় ৪/৫৫/৭, সূর্যাস্ত ৬/১৫/১৭। অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/৪২ মধ্যে, রাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৩৯ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৫ মধ্যে।  
২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ৭ জুন ২০২০, রবিবার, দ্বিতীয়া রাত্রি ১০/২১। মূলানক্ষত্র দিবা ৩/৫০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৭। অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ২/৪ মধ্যে এবং ৭/৪৪ মধ্যে ও ১০/৩৬ গতে ১২/৪২ মধ্যে। বারবেলা ৯/৫৬ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ১২/৫৬ গতে ২/১৬ মধ্যে।
১৪ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩১১  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩৫ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

06-06-2020 - 07:42:13 PM

করোনা: অসমে আক্রান্ত আরও ৮১ জন, মোট আক্রান্ত ২৩২৪ 

06-06-2020 - 04:49:36 PM

করোনা: নেপালে আক্রান্ত আরও ৩২৩ জন, মোট আক্রান্ত ৩২৩৫

06-06-2020 - 04:48:10 PM

করোনা: ইরানে একদিনে আক্রান্ত ২২৬৯ জন
 

ইরানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২২৬৯ জন। মৃত্যু ...বিশদ

06-06-2020 - 04:38:00 PM

বাংলাদেশে একদিনে করোনা আক্রান্ত ২৬৩৫, মৃত ৩৫ 
গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা আক্রান্ত হয়েছে ২৬৩৫ জন। মৃত্যু ...বিশদ

06-06-2020 - 04:10:03 PM

নবান্নে এল কেন্দ্রীয় প্রতিনিধি দল 
নবান্নে এল কেন্দ্রীয় প্রতিনিধি দল। উল্লেখ্য, রাজ্যে উমপুনে ক্ষয়ক্ষতির পরিমাণ ...বিশদ

06-06-2020 - 03:53:00 PM