Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কন্যাশ্রী ও টিফিনের জমানো টাকা দিলেন
দুই মেয়ে, মা দিলেন সংসারের এক লক্ষ 

বিএনএ, বর্ধমান: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদনে সাড়া দিয়ে বর্ধমান শহরের ছাত্রী ঈশিকা বন্দ্যোপাধ্যায় নিজের কন্যাশ্রী প্রকল্পের ১০ হাজার টাকা তুলে দিলেন ‘ওয়েস্টবেঙ্গল স্টেট ইমারজেন্সি রিলিফ ফান্ডে’। শুধু তাই নয়, তাঁর বোন ঈশানি বন্দ্যোপাধ্যায়ও টিফিনের টাকা জমিয়ে ১১০১ টাকা দান করেছেন। দুই মেয়েকে উৎসাহিত করতে তাঁর মা মিঠুদেবীও সংসারের টাকা থেকে এক লক্ষ টাকা দান করলেন ওই রিলিফ ফান্ডে। বুধবার দুই মেয়েকে নিয়ে মিঠুদেবী বর্ধমানে জেলাশাসকের অফিসে যান। তিনজনের তিনটি পৃথক চেক জেলাশাসকের অফিসে জমা দেন। এদিকে, মা ও দুই মেয়ে মিলে এক লক্ষ ১১ হাজার ১০১ টাকা দান করায় তাঁদের কুর্নিশ জানিয়েছেন অনেকেই।
মিঠুদেবী বলেন, করোনার জন্য বহু মানুষ ঠিকমতো খেতে পাচ্ছেন না। কষ্টে রয়েছেন। তাছাড়া, চিকিৎসার জন্যও টাকা দরকার। আমি সংসারের টাকা থেকে এক লক্ষ টাকা দিলাম। আমার বড় মেয়ে কন্যাশ্রী প্রকল্পের ২৫ হাজার টাকা পেয়েছিল। তা থেকে ১০ হাজার টাকা দিয়েছে। ছোট মেয়ে টিফিনের খরচ বাঁচিয়ে এক হাজার এক টাকা জমিয়েছিল। সেটা ও দান করেছে। আমরা সবাই যদি এগিয়ে আসি, তাহলে বহু মানুষ উপকৃত হবেন। অন্যদিকে, বর্ধমান প্রেস ক্লাবের পক্ষ থেকেও মঙ্গলবার করোনার ত্রাণ তহবিলে ১০ হাজার টাকা দেওয়া হয়েছে। সংবাদমাধ্যমের প্রতিনিধিরা জেলাশাসক বিজয় ভারতীর হাতে ওই চেক তুলে দিয়েছেন।
এদিকে, বেলা ১২টা থেকে বিকেল ৪টে পর্যন্ত চার ঘণ্টা মিষ্টির দোকান খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু, লকডাউনে ভেঙে সশরীরে মিষ্টি কেনার ভিড় না হলেও অনলাইনে রসগোল্লা কেনার হিড়িক পড়ে গিয়েছে। বর্ধমান শহরের এক মিষ্টির দোকানদার বলেন, অনলাইন খাবার সরবরাহে অ্যাপে প্রচুর মানুষ মিষ্টি কিনছেন। বিভিন্ন মিষ্টি রয়েছে। তবে, রসগোল্লা বেশি অর্ডার হচ্ছে। তাই বেশি করে রসগোল্লা বানানো হচ্ছে। 

পুরুলিয়ায় রেশনে কম সামগ্রী দেওয়ার অভিযোগে
ধুন্ধুমার, গাড়ি ভাঙচুর,জখম ৪ পুলিসকর্মী 

সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার রেশনে কম সামগ্রী দেওয়ার অভিযোগ ঘিরে পুরুলিয়ার বোরো থানার আঁকরো গ্রামে ধুন্ধুমার বাধে। রেশন ডিলারকে গ্রেপ্তার করতে গেলে গ্রামবাসীদের ছোঁড়া ইট ও পাথরের ঘায়ে এক এএসআই সহ চারজন পুলিস কর্মী জখম হন।  
বিশদ

ঝাড়গ্রাম জেলায় ৫ ট্রাক ত্রাণসামগ্রী পাঠালেন শুভেন্দু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় ত্রাণসামগ্রী ভর্তি পাঁচটি ট্রাক পাঠালেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। বুধবার শহরের ফেডারশেন অফিসে এই সমস্ত ত্রাণ নামিয়ে রাখা হয়েছে। এরপর ব্লকভিত্তিক ত্রাণ ভাগ করে দেওয়া হবে।
বিশদ

পুলিসের কড়াকড়ি কমতেই বাঁকুড়া, পুরুলিয়া
ও আরামবাগে লকডাউন ভাঙার ঝোঁক 

বাংলা নিউজ এজেন্সি: করোনায় আক্রান্তের সংখ্যা দেশের সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে শুরু করেছে এ রাজ্যেও। কিন্তু পুলিসের নজরদারি একটু ঢিলেঢালা হতেই বুধবার সকাল থেকে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের সব্জি বাজারে, রাস্তায় সাধারণ মানুষ কার্যত ঘুরে বেড়ালেন।  
বিশদ

বাঁকুড়ার ২০ হাজার গ্রাহকের নাম
নেই পোর্টালে, রেশন বণ্টনে জটিলতা 

বিএনএ, বাঁকুড়া: করোনার জেরে আগামী ছ'মাস গরিব মানুষকে বিনামূল্যে রেশন সরবরাহের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। কিন্তু গ্রাহকদের হাতে ডিজিটাল রেশন কার্ড থাকলেও বাঁকুড়া জেলার প্রায় ২০ হাজার গ্রাহকের নাম জেলা খাদ্যদপ্তরের পোর্টালে নেই। 
বিশদ

প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৮ লক্ষ টাকা দিল তারাপীঠ মন্দির কমিটি
বীরভূমে জাতীয় ও রাজ্য সড়কে ধাবা খোলার সিদ্ধান্ত পুলিসের 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: লকডাউনে অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহকারীদের জন্য এবার বীরভূমে জাতীয় ও রাজ্য সড়কে ধাবা খোলার সিদ্ধান্ত নিয়েছে পুলিস। তার সঙ্গে গ্যারেজও খোলা থাকবে। যে কোনও রাস্তায় গাড়ি বিকল হয়ে গেলে ব্রেক ডাউন গাড়ি উদ্ধার করে গ্যারেজে নিয়ে যাবে। 
বিশদ

বিদেশ থেকে আসা ৭৭৭ জনের উপর বাড়তি নজর প্রশাসনের
বাইরে থেকে ফেরা শ্রমিকদের জন্য
কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করছেন বাসিন্দারা 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদে বাইরে থেকে ফিরে আসা শ্রমিকদের জন্য গ্রামবাসীরা নিজেদের উদ্যোগেই কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করছেন। সেখানে থাকতে যাতে কোনও অসুবিধা না হয়, তার বন্দোবস্তও করছেন তাঁরা। সামশেরগঞ্জের ভবানীবাটি গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে এরকম কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে।  
বিশদ

হেঁটে মালদহে ফেরার পথে ১০ শ্রমিককে আটকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠাল পুলিস
কৃষ্ণনগরে পরিত্যক্ত নার্সিংহোমে করোনা চিকিৎসার পরিকাঠামো তৈরি হচ্ছে 

বিএনএ, কৃষ্ণনগর ও সংবাদদাতা, রানাঘাট: রাজ্যের নির্দেশে কৃষ্ণনগরে পরিত্যক্ত নার্সিংহোমেই করোনা চিকিৎসার পরিকাঠামো গড়ে তুলছে নদীয়া জেলা প্রশাসন এবং জেলা স্বাস্থ্য দপ্তর। কৃষ্ণনগর শহর থেকে কিছুটা দূরে ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে একটি বেসরকারি হাসপাতালকেই এজন্য চিহ্নিত করা হয়েছে বলে জানা গিয়েছে। 
বিশদ

লকডাউনের জের
মহারাষ্ট্র, কেরল সহ ভিন রাজ্যে আটকে
পূর্ব বর্ধমানের ১১ হাজার শ্রমিক 

বিএনএ, বর্ধমান: লকডাউনের জেরে মহারাষ্ট্র, কেরল সহ ভিন রাজ্যে আটকে পড়েছেন পূর্ব বর্ধমান জেলার মোট ১১ হাজার শ্রমিক। তবে, তাঁদের থাকা ও খাওয়ার যাতে কোনও অসুবিধা না হয়, তার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট রাজ্য সরকারের কাছে ওই শ্রমিকদের নামের তালিকা পাঠানো হয়েছে।  
বিশদ

করোনার জন্য উপযুক্ত সুরক্ষা না দেওয়ার
অভিযোগে হলদিয়ার কারখানায় বিক্ষোভ 

সংবাদদাতা, হলদিয়া: করোনার জন্য উপযুক্ত সুরক্ষা না দেওয়ার অভিযোগ তুলে বুধবার হলদিয়ার ইন্ডিয়ান অয়েল পেট্রনাস(আইপিপিএল) এলপিজি গ্যাস কারখানায় বিক্ষোভ দেখালেন কারখানার শ্রমিক কর্মচারী ও ট্রাক চালকরা। অভিযোগ, জেলা প্রশাসনের কড়া নির্দেশিকার পরও করোনা সংক্রমণ ঠেকাতে কারখানা কর্তৃপক্ষ উপযুক্ত ব্যবস্থা নেয়নি। 
বিশদ

রেশন বিলি শুরু হতেই জেলায় জেলায় গ্রাহকদের
বিক্ষোভ, শিকেয় উঠল সামাজিক দূরত্ব 

বাংলা নিউজ এজেন্সি: করোনা ভাইরাসের শৃঙ্খল ভাঙতে একসপ্তাহ হল দেশজুড়ে লকডাউন চলছে। স্বাভাবিকভাবেই নিম্ন আয়ভুক্ত মানুষের রুটিরুজিতে টান পড়েছে। এমন অবস্থায় কোনও মানুষ যাতে অভুক্ত না থাকে, সেজন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্যোগী হয়েছেন। 
বিশদ

মুম্বই ফেরত দাসপুরের করোনা আক্রান্ত
যুবকের বন্ধুদের খোঁজ নেই, উদ্বিগ্ন স্বাস্থ্যদপ্তর 

বিএনএ, মেদিনীপুর: দাসপুরের করোনা আক্রান্ত যুবকের সঙ্গে মুম্বই থেকে আসা বন্ধুদের এখনও হদিশ মিলছে না। জেলা স্বাস্থ্যদপ্তর বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত ২২ তারিখ ডাউন শালিমার-মুম্বই কুর্লা এক্সপ্রেসে এস-৭ কোচে ওই যুবক এসেছিলেন। তাঁর সঙ্গে আরও তিন-চারজন বন্ধু ছিলেন। 
বিশদ

লকডাউনে বন্ধ দোকান, হেল্পলাইনে
ফোন করে বিড়ি চাইছেন ধূমপায়ীরা 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: টানা লকডাউনে বন্ধ পান বিড়ির দোকান। তাই পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের করোনার জন্য বিশেষ হেল্পলাইন নম্বরে ফোন করে বিড়ি চেয়ে বসলেন এক ধূমপায়ী।  
বিশদ

করোনা আতঙ্কে ঘাটালে একের পর
এক গ্রামের রাস্তা অবরুদ্ধ করা হচ্ছে 

সংবাদদাতা, ঘাটাল: এলাকায় ‘অবাঞ্ছিত’ মানুষের যাতায়াত বন্ধ করতে ঘাটাল মহকুমার একের পর এক গ্রামের রাস্তা অবরুদ্ধ করে দেওয়া হচ্ছে। স্থানীয় বাসিন্দারাই এই কাজ করছেন। সোমবার রাতে দাসপুর থানার নিজামপুরের বাসিন্দা এক যুবকের করোনা ধরা পড়ার পর সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। 
বিশদ

খানাকুলে বাজার সরানো নিয়ে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, বোমাবাজি, গুলি 

বিএনএ, আরামবাগ: করোনা মোকাবিলায় ভিড় এড়াতে গ্রামীণ একটি বাজার স্থানান্তর ঘিরে বুধবার সকালে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে খানাকুলের বালিপুর এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় বোমাবাজি ও গুলি চালানোরও অভিযোগ ওঠে।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দিল্লি থেকে হরিরামপুরে ফিরলেন চারজন। তাঁরা প্রত্যেকেই দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের হাড়িপুকর এলাকার বাসিন্দা। ভিনরাজ্যে কাজের জন্য গিয়েছিলেন।   ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: বড় বড় হাসপাতালগুলিকে করোনা যুদ্ধে শামিল হওয়ার আহ্বান করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ী এবার কলকাতার বড় বেসরকারি হাসপাতালগুলির তালিকা প্রস্তুত করছে রাজ্য।   ...

ওয়াশিংটন, ১ এপ্রিল (পিটিআই): করোনার ভয়ে কাঁপছে গোটা মার্কিন মুলুক। যার প্রভাব পড়তে চলেছে মার্কিন অর্থনীতি থেকে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে। এই পরিস্থিতিতে চলতি বছর এইচ-১বি ভিসা বাতিল করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন করল মার্কিন তথ্য ও প্রযুক্তি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির ...বিশদ

07:03:20 PM

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল 

12:02:29 AM

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

06:34:00 PM