Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

এগরায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে শহরজুড়ে আতঙ্ক 

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার রাতে এগরার আরও একজনের করোনা পজিটিভ রেজাল্ট আসায় শহরজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে। সেই আতঙ্ক এগরা ছাপিয়ে গোটা জেলায় ছড়িয়ে পড়েছে। আর নিজামুদ্দিনের ধর্মীয় সভায় জেলার কয়েকজনের অংশগ্রহণের ঘটনা জানাজানি হতেই করোনা নিয়ে পূর্ব মেদিনীপুর জেলাবাসীর মধ্যে নতুন করে ভয় জাঁকিয়ে বসেছে।
মঙ্গলবার এগরা থেকে চারজনের নমুনা পরীক্ষা হয় নাইসেডে। তারমধ্যে এগরার সেই চিকিৎসক সুভাশিস মাইতির ভগ্নিপতি, দুই পরিচারিকা এবং কেয়ারটেকার ছিলেন। চারজনের মধ্যে সুভাশিসবাবুর ভগ্নিপতির রেজাল্ট পজিটিভ চলে আসে। এনিয়ে পূর্ব মেদিনীপুর জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল তিন। এই ঘটনায় আতঙ্ক ক্রমশ বাড়ছে ওই মহকুমা সদর শহরে। আক্রান্তের স্ত্রী সহ পরিবারের তিনজনকে আইসোলেশনে ভর্তি করা হয়। বুধবারও এগরা থেকে কয়েকজনের নমুনা পাঠানো হয়েছে। 

02nd  April, 2020
দুর্গাপুরে সাব জুনিয়র ক্রিকেটে জয়ী ইন্ডিয়ান ক্রিকেট ক্যাম্প ও নবদিগন্ত

দুর্গাপুরে মহকুমা ক্রীড়া সংস্থা পরিচালিত সাব-জুনিয়র ক্রিকেট লিগে সহজ জয় পেল ইন্ডিয়ান ক্রিকেট ক্যাম্প ও নবদিগন্ত স্পোর্টস অ্যাকাডেমি। বৃহস্পতিবার এমএএমসি মাঠে ইন্ডিয়ান ক্রিকেট ক্যাম্প ৭৮ রানে পানাগড় অগ্রগামী সঙ্ঘকে হারিয়ে দেয়।
বিশদ

শক্তিগড়ে যুবতীর শ্লীলতাহানি, গ্রেপ্তার যুবক

যুবতীর শ্লীলতাহানির অভিযোগে প্রতিবেশী যুবককে গ্রেপ্তার করেছে শক্তিগড় থানার পুলিস। ধৃতের নাম উজ্জ্বল দাস। শক্তিগড় থানার বামবটতলায় তার বাড়ি। বৃহস্পতিবার সকালে বামবটতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়
বিশদ

দেওয়াল লিখন মুছে দেওয়ার অভিযোগ তুলল বিজেপি 

বুদবুদের কোটা গ্রামে ১৪৪ নম্বর বুথে বিজেপির দেওয়াল লিখন মুছে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল ও সিপিএমের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে।বিজেপির অভিযোগ, ওই এলাকায় একাধিক দেওয়াল লিখন হয়েছে।
বিশদ

বর্ণাঢ্য মিছিলে মনোনয়ন বিজেপি প্রার্থী অসীমের

বৃহস্পতিবার বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অসীম সরকার মনোনয়নপত্র জমা দেন। বীরহাটা থেকে বর্ণাঢ্য মিছিল করে তিনি জেলাশাসকের দপ্তরে আসেন। মিছিলে ভিনজেলার বাসিন্দারাও অংশগ্রহণ করেন।
বিশদ

অভিষেকের হেলিপ্যাডে সমর্থকদের তীব্র উচ্ছ্বাস

বৃহস্পতিবার কালনা শহরে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দলীয় বৈঠক ঘিরে দলের কর্মীদের মধ্যে সাড়া পড়ে। শহরজুড়ে দলীয় পতাকায় ছেয়ে ফেলা হয়। প্রচণ্ড গরম উপেক্ষা করে কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন
বিশদ

গরমে ঠান্ডা জল পেতে মাটির বোতল, জগের চাহিদা বাড়ছে

অসহ্য গরমে অফিস বা বাজারে বেরিয়ে হাঁসফাঁস করতে হচ্ছে প্রত্যেককেই। তার উপর পিপাসা পেলে একটু ঠান্ডা জলে যে গলা ভিজিয়ে নেবেন, তার উপায় নেই। প্লাস্টিকের বোতলে রাখলে জল গরম হয়ে যাচ্ছে। ফলে সেই জল খেয়ে তৃপ্তি মিলছে না।
বিশদ

গলসিতে ডাম্পারের ধাক্কায় মৃত্যু

গলসি থানার নলায় জাতীয় সড়কে ডাম্পারের ধাক্কায় লরির এক খালাসির মৃত্যু হয়েছে। মৃতের নাম পঞ্চম ওঁরাও(৩৯)। উত্তর ২৪পরগনার বারাসতে তাঁর বাড়ি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে লরিটি দুর্গাপুরের দিকে যাচ্ছিল।
বিশদ

প্রথমদিন আসানসোলে মনোনয়ন শূন্য

বৃহস্পতিবার থেকেই আসানসোল লোকসভা কেন্দ্রের মনোনয়ন প্রক্রিয়া শুরু হল। প্রথমদিন কোনও মনোনয়নপত্র জমা পড়েনি বলে কমিশন সূত্রে জানা গিয়েছে। যদিও তিনটি ডিসিআর কাটা হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

গলসিতে বালিবোঝাই ২টি ট্রাক্টর বাজেয়াপ্ত

বালিবোঝাই দু’টি ট্রাক্টর বাজেয়াপ্ত করেছে গলসি থানার পুলিস। বালি পাচারের অভিযোগে ট্রাক্টরের চালকদের গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নাম দীপ মণ্ডল ও সৌমিক ঘোষ। গলসি থানার গোপডাল ও গোহগ্রামে ধৃতদের বাড়ি
বিশদ

গলসির পারাজে তৃণমূলের বন্ধ পার্টি অফিস খোলা নিয়ে মারপিট

দীর্ঘদিন বন্ধ থাকা তৃণমূলের পার্টি অফিস খোলাকে কেন্দ্র করে বৃহস্পতিবার গলসি-১ ব্লকের পারাজে দু’পক্ষের মারপিট হয়। দলেরই লোকজনের লাঠির ঘায়ে শেখ বসির নামে এক তৃণমূল কর্মীর মাথা ফাটে।
বিশদ

মেমারিতে জলে ডুবে অষ্টম শ্রেণির ছাত্রের মৃত্যু

মেমারি থানার দেবীপুরে জলে ডুবে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। মৃতের নাম অস্মিত কর্মকার(১৩)। সে দেবীপুর স্টেশন হাইস্কুলে অষ্টম শ্রেণিতে পড়ত। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে গ্রামের আলিপুকুরে স্নান করতে গিয়ে সে জলে তলিয়ে যায়
বিশদ

মঙ্গলকোটে অগ্নিদগ্ধ হয়ে মা ও শিশুকন্যার মৃত্যু

মঙ্গলকোটের কোঁয়ারপুর গ্রামের দুলেপাড়ায় আগুনে পুড়ে মা ও শিশুকন্যার মর্মান্তিক মৃত্যু হল। পুলিস জানিয়েছে, মৃতদের নাম সাধনা মাঝি(২০) ও তাঁর মেয়ে রিনিতা মাঝি(৩)। বুধবার রাতে গৃহবধূ ও শিশুকন্যাকে অগ্নিদগ্ধ অবস্থায় কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়।
বিশদ

সম্প্রীতির নজির গড়ল জামুড়িয়া, রামনবমীর মিছিলে অংশ নেওয়া ভক্তদের লস্যি খাওয়ালেন মুসলিমরা 

রাম-রহিমের মিলনের সাক্ষী থাকল জামুড়িয়া। জামুড়িয়ার অদূরে শিবপুর থেকে জামুড়িয়া থানা মোড় পর্যন্ত বর্ণাঢ্য রামনবমীর শোভাযাত্রায় অংশ নেওয়া হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশে সরবত, লস্যি বাড়িয়ে দিলেন মুসলিমরা।
বিশদ

বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণ, গ্রামে আতঙ্ক 

রামনবমীর রাতে বোমা বিস্ফোরণে কেঁপে উঠল জামুড়িয়া থানার বাগডিহা সিদ্ধপুর এলাকা। গ্রামের বিজেপি নেতা কাজল গড়াইয়ের নির্মীয়মাণ বাড়িতে বোমা বিস্ফোরণ হয় বলে অভিযোগ। বিস্ফোরণের তীব্রতায় প্রতিবেশীর শৌচালয়ের একাংশ ভেঙে পড়ে।
বিশদ

Pages: 12345

একনজরে
বাটলারের বিস্ফোরণ এখনও ভোলেনি ইডেন। ব্যাট হাতে কেকেআরের বিরুদ্ধে রুদ্রমূর্তি ধরেন রাজস্থানের তারকা ব্যাটার। ঘরের মাঠে কেকেআরকে হারানোর নায়ক তিনি। স্টার্ক, বরুণদের কার্যত বল ফেলার জায়গা দেননি ইংল্যান্ডের এই ক্রিকেটার। ...

আজ, শুক্রবার প্রথম দফার ভোটগ্রহণ হবে উত্তরবঙ্গের তিনটি লোকসভা আসনে। কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি কেন্দ্রে মোট ৩৭ জন প্রার্থীর ভাগ্যবন্দি হবে ইভিএমে। গণতন্ত্রের এই উৎসবে ...

শহরজুড়ে ফ্লেক্স-ব্যানার। লোকসভা নির্বাচনের প্রচারের ধাক্কায় শহর মুড়েছে প্লাস্টিকের পতাকা এবং আরও কিছু প্লাস্টিকের তৈরি প্রচার সামগ্রীতে। ভোট মিটলে সেগুলির প্রয়োজনীয়তা ফুরিয়ে যায়। হয়ে ওঠে বর্জ্য। রাস্তার ধারে পড়ে থাকে। ...

পুরো দেশে কান ঝালাপালা বিজেপির ‘মোদি কি গ্যারান্টি’র প্রচার। ঢাক পেটানো হচ্ছে ডাবল ইঞ্জিনের। কেন্দ্রে গত ১০ বছর সরকারে নরেন্দ্র মোদি। ঝালোরে গত ২০ বছর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাধা ও অসফলতার জন্য চিন্তা। মানসিক টানাপোড়েনের মধ্যে কোনও ভালো যোগাযোগ পেতে পারেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৫১: দিল্লির বাদশাহ আলম শাহ সিংহাসন ছাড়েন
১৭৭০: ক্যাপ্টেন কুক অস্ট্রেলিয়া আবিষ্কার করেন
১৮৮২: বিবর্তনবাদের স্রষ্টা চার্লস ডারউইনের মৃত্যু
১৮৬৭: ভারতীয় পণ্ডিত ও কলকাতা হিন্দু সমাজের বিশিষ্ট নেতা স্যার রাজা রাধাকান্ত দেব বাহাদুরের মৃত্যু
১৯০৬: নোবেল পুরস্কার বিজয়ী ফরাসি পদার্থবিজ্ঞানী  পিয়ের ক্যুরির মৃত্যু
১৯০৯: শ্রীরামকৃষ্ণ অনুশাসনের স্বামী লোকেশ্বরানন্দ জন্ম গ্রহণ করেন
১৯৩৩: ক্রিকেট বিশ্বের শ্রেষ্ঠ আম্পায়ার ডিকি বার্ডের জন্ম
১৯৪৫: জাতীয় পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রী সুরেখা সিক্রির জন্ম
১৯৪৮: বাংলা রঙ্গমঞ্চের অভিনেত্রী তারা সুন্দরী প্রয়াত হন  
১৯৫৫: শিকারি ও লেখক জিম করবেটের মৃত্যু
১৯৫৪: পাকিস্তানের গণপরিষদে উর্দু এবং বাংলাকে পাকিস্তানের রাষ্ট্রভাষা হিসাবে স্বীকৃতি দেয়
১৯৫৬: অভিনেতা মুকেশ ঋষির জন্ম  
১৯৫৭: শিল্পপতি মুকেশ আম্বানির জন্ম
১৯৫৮: সাহিত্যিক অনুরূপা দেবীর মৃত্যু
১৯৬৮: অভিনেতা আরশাদ ওয়ারশি’র জন্ম
১৯৭২: ব্রাজিলিয়ান ফুটবলার রিভাল্ডোর জন্ম  
১৯৭৫: ভারত প্রথম কৃত্রিম উপগ্রহ আর্যভট্ট উৎক্ষেপন করে
১৯৭৭: ভারতীয় দীর্ঘ জাম্পার অঞ্জু ববি জর্জের জন্ম
১৯৮৭: রুশ টেনিস খেলোয়াড় মারিয়া শারাপোভার জন্ম  
১৯৯৫: ভারতীয় ক্রিকেটার দীপক হুড্ডার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৮৭ টাকা ১০৫.৫০ টাকা
ইউরো ৮৮.০২ টাকা ৯০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  April, 2024

দিন পঞ্জিকা

৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী ৩৬/৫৮ রাত্রি ৮/৫। মঘা নক্ষত্র ১৪/১০ দিবা ১০/৫৭। সূর্যোদয় ৫/১৬/৫৪, সূর্যাস্ত ৫/৫৪/৪২। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৭ মধ্যে পুনঃ ৭/৪৭ গতে ১০/১৯ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৪ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/০ গতে ৩/৪৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৬ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী রাত্রি ৮/৫৬। মঘা নক্ষত্র দিবা ১২/১১। সূর্যোদয় ৫/১৭, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৬ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৬ মধ্যে। বারবেলা ৮/২৭ গতে ১১/৩৭ মধ্যে। কালরাত্রি ৮/৪৬ গতে ১০/১২ মধ্যে। 
৯ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
লোকসভা নির্বাচন ২০২৪: ভোট দিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত

07:50:36 AM

লোকসভা নির্বাচন ২০২৪: ভোট দিলেন চেন্নাই দক্ষিণের বিজেপি প্রার্থী তামিলিসাই সৌন্দারাজন

07:49:08 AM

রেকর্ড মাত্রায় ভোট দেওয়ার আর্জি প্রধানমন্ত্রীর
দেশজুড়ে শুরু হয়ে গেল অষ্টাদশ লোকসভার প্রথম দফার ভোটগ্রহণ। আজ, ...বিশদ

07:47:05 AM

লোকসভা নির্বাচন ২০২৪: ভোট দিলেন তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা এআইএডিএমকে নেতা কে পালানিস্বামী

07:44:55 AM

লোকসভা নির্বাচন ২০২৪: ভোট দিলেন কংগ্রেস নেতা পি চিদম্বরম

07:41:55 AM

আপনার আজকের দিনটি
মেষ: মানসিক টানাপোড়েনের মধ্যে কোনও ভালো যোগাযোগ পেতে পারেন। বৃষ: একাধিকসূত্রে প্রচুর অর্থাগমের ...বিশদ

07:36:35 AM