Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

হলদিয়া হাসপাতালে নতুন করে আরও
৩জন করোনা সন্দেহে আইসোলেশনে 

বাংলা নিউজ এজেন্সি: হলদিয়া মহকুমা হাসপাতালে নতুন করে আরও তিনজন করোনা সন্দেহে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হলেন। তারমধ্যে একজন যুবতী রয়েছেন। মহিষাদলের বাসিন্দা ওই যুবতী কলকাতার একটি নার্সিংহোমে কাজ করতেন। সম্প্রতি তাঁর জ্বর ও শ্বাসকষ্ট হওয়ায় রবিবার সন্ধ্যায় হলদিয়া মহকুমা হাসপাতালে আইসোলেশনে ভর্তি করা হয়। হলদিয়ার আরও দু’জন রবিবার আইসোলেশনে ভর্তি হয়েছেন। এই মুহূর্তে ওই হাসপাতালের আইসোলেশনে সাতজন রোগী আছেন। তাঁদের মধ্যে দু’জনের নমুনা পাঠানো হয়েছে। বাকিদের নমুনা এখনও পাঠানো হয়নি। মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা টেস্ট শুরু হলে সেখানেই নমুনা পাঠানো হবে বলে হাসপাতালের এক চিকিৎসক জানান।
সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা ভাইরাস নিয়ে ভিডিও কনফারেন্স করেন। তমলুক জেলা হাসপাতালে কনফারেন্স হলে অনেক চিকিৎসক এবং নার্স ওই কনফারেন্সে অংশ নিয়েছিলেন। কিন্তু, ত্রুটিপূর্ণ সাউন্ড সিস্টেমের কারণে কয়েকজন মাঝপথে কনফারেন্স হল ছেড়ে বেরিয়ে যান। তমলুকের পাশাপাশি হলদিয়া মহকুমা হাসপাতাল থেকেও চিকিৎসক এসেছিলেন। কিন্তু, সাউন্ড সিস্টেম বিগড়ে যাওয়ায় সবকিছু পণ্ড হয়ে যায়। জেলাশাসকের কনফারেন্স হলে জেলা প্রশাসন ও স্বাস্থ্যদপ্তরের অফিসাররা অংশ নিয়েছিলেন। সেখানে অবশ্য এরকম কোনও ত্রুটি ছিল না।
কোলাঘাটের পশ্চিম মানিকা গ্রামের চারজন ওড়িশার জলেশ্বর থেকে হেঁটে সওয়া ১০০কিলোমিটার পথ পেরিয়ে রবিবার রাতে বাড়ি ফিরে এসেছেন। ওই চারজন জলেশ্বরে ফার্নিচারের কাজ করতেন। লকডাউন পর্বে তাঁদের মালিক চলে যাওয়ায় আর্থিক সঙ্কটে পড়ে যান তাঁরা। এরপর রবিবার ভোর ৪টে নাগাদ তাঁরা হেঁটে বাড়ির উদ্দেশে রওনা দেন। রবিবার রাত সাড়ে ১০টা নাগাদ সওয়া ১০০কিলোমিটার পথ পেরিয়ে তাঁরা বাড়ি ফেরেন। আপাতত তাঁদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
সোমবার থেকে তমলুক শহরে দমকলের সাহায্যে জীবাণুনাশক স্প্রে শুরু হয়েছে। এদিন সকালে তমলুক পুরসভার, সিএমওএইচ অফিস প্রাঙ্গণ, জেলাশাসকের অফিস চত্বর স্প্রে করা হয়। ডিভিশনাল ফায়ার অফিসার তপনকুমার বসু এদিন জেলাশাসকের অফিস প্রাঙ্গণে স্প্রে করার সময় উপস্থিত ছিলেন।
পশ্চিম মেদিনীপুর জেলায় মোট সাতজনকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। আইসোলেশন সেন্টারের জন্য ৯০টি জায়গাকে বেছে রাখা হয়েছে। ৫০টি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। জেলায় হোম কোয়ারেন্টাইনে মোট ২৩ হাজার ৪৯৩জন আছেন। নতুনভাবে ৪৩৪১জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা শুরু হয়েছে। জেলায় এখনও পর্যন্ত করোনা পজিটিভ কারও ধরা পড়েনি। এদিকে ভিনরাজ্যে আটকে পড়া পশ্চিম মেদিনীপুর জেলার শ্রমিকদের নামের তালিকা দিয়ে তাঁদের সাহায্য করার জন্য সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেন বিজেপি নেত্রী ভারতী ঘোষ।  

31st  March, 2020
নবগ্রামে চোলাই সহ ধৃত কারবারি
 

সংবাদদাতা, লালবাগ: সোমবার সন্ধ্যায় নবগ্রাম থানার আয়েরা এলাকায় অভিযান চালিয়ে পুলিস চোলাই মদ সহ এক কারবারিকে গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃত কারবারির নাম মানিক টুডু। ধৃতকে মঙ্গলবার লালবাগ মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দেন। 
বিশদ

আক্রান্ত ৫ জনের সংস্পর্শে আসা ৬৭ জন হোম কোয়ারেন্টাইনে
তেহট্টে পারিবারিক অনুষ্ঠান বাতিল হওয়ায়
বড়সড় বিপদ এড়ানো গিয়েছে, মানছে স্বাস্থ্য দপ্তরই 

বিএনএ, কৃষ্ণনগর: পারিবারিক অনুষ্ঠান বাতিলে বড়সড় বিপদ এড়ানো গেল তেহট্টে। জেলা স্বাস্থ্য দপ্তর ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দিল্লি ও উত্তরপ্রদেশের বাসিন্দা ওই পাঁচ করোনা আক্রান্ত তেহট্টের যে বাড়িতে এসেছিলেন, সেখানে গত শুক্রবার পারিবারিক অনুষ্ঠান ছিল।  
বিশদ

31st  March, 2020
খেজুরিতে টাকাও ধুয়ে নিচ্ছেন দোকানদার 

সংবাদদাতা, কাঁথি: করোনা-ভাইরাসের সংক্রমণের ভয়ে এক মুদির দোকানদার ক্রেতাদের দেওয়া নোট ও কয়েন জীবাণুনাশক দ্রবণে ধুয়ে নিচ্ছেন। এই ছবি দেখা গিয়েছে খেজুরির হলুদবাড়ি হাইস্কুল মোড়ে একটি মুদির দোকানে। দোকানদার স্থানীয় চোদ্দচুল্লি গ্রামের বাসিন্দা ননীগোপাল সাউ প্রাক্তন সেনাকর্মী। 
বিশদ

31st  March, 2020
দুই সন্তান সহ হেঁটে আসা মহিলাকে রামনগর
থেকে গাড়িতে বাড়ি ফেরালেন বিডিও 

সংবাদদাতা, কাঁথি: লকডাউনের কারণে রবিবার দীঘা থেকে দুই শিশুকে নিয়ে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়ক ধরে পায়ে হেঁটেই বাড়ি ফিরছিলেন এগরা থানার বাসুদেবপুরের এক মহিলা। যেতে হতো প্রায় ৫০কিলোমিটার।
বিশদ

31st  March, 2020
ভুবনেশ্বর থেকে হেঁটে এসেও আরামবাগে আটক ৭৫ শ্রমিক 

বিএনএ, আরামবাগ ও সংবাদদাতা, বিষ্ণুপুর: আগেই বন্ধ হয়েছিল রেল যোগাযোগ। এরপর সড়কপথেও এক জেলার সঙ্গে অন্য জেলার যোগাযোগ পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়। ফলে তিনদিন আগে ভুবনেশ্বর থেকে রওনা দেওয়া প্রায় ৭৫ জন নির্মাণ শ্রমিক মুর্শিদাবাদে নিজেদের বাড়ি ফিরবেন বলে এদিন পায়ে হেঁটে আরামবাগে এসে ওঠেন। 
বিশদ

31st  March, 2020
পূর্ব বর্ধমান
লকডাউন: ঘরমুখী কয়েকশো শ্রমিককে আটকাল
পুলিস, হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ছাড়াল ৩৩ হাজার 

বিএনএ, বর্ধমান: লকডাউনের জেরে সমস্ত পরিবহণ ব্যবস্থা বন্ধ। তার উপর রবিবার রাত থেকে পূর্ব বর্ধমান জেলার সঙ্গে অন্যান্য জেলার সীমান্তগুলি সিল করে দেওয়ায় ঘরমুখী ভিন রাজ্যের এবং এ রাজ্যের কয়েকশো শ্রমিককে আটকাল পুলিস।
বিশদ

31st  March, 2020
হোম কোয়ারেন্টাইনে তেহট্টে বেড়াতে যাওয়া ভরতপুরের বাসিন্দা
শহর তোয়াক্কা না করলেও লকডাউনে সচেতনতার পরিচয় দিচ্ছে প্রত্যন্ত গ্রাম 

বিএনএ, বহরমপুর: শহরের অনেকেই লক ডাউনের তোয়াক্কা না করলেও সচেতনতার পরিচয় দিচ্ছেন মুর্শিদাবাদ জেলার প্রত্যন্ত গ্রামের বাসিন্দারা। প্রথমদিকে ভিনরাজ্য বা রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা শ্রমিকরা গ্রামের রাস্তায় দাপালেও এখন তাঁরা নিজেদের ঘরবন্দি করে রেখেছেন।  
বিশদ

31st  March, 2020
লক ডাউনের জেরে দোকান বন্ধ থাকায় ছানা, পনিরের চাহিদা নেই
ঘরবন্দি অবস্থায় দুধে-ভাতে দিন কাটাচ্ছে বহরমপুরের বেশ কয়েকটি গ্রাম 

বিএনএ, বহরমপুর: গা ঘেঁষাঘেঁষি করে বাজার করার ঝক্কি নেই। লকডাউন ভেঙে শহরে যাওয়ারও ঝুঁকি নেই। দুধে-ভাতেই দিন কাটাচ্ছেন বহরমপুরের চরহালালপুর, সাঁটুই সহ বেশ কয়েকটি গ্রামের বাসিন্দারা। এই সমস্ত গ্রামের অধিকাংশ বাসিন্দা গোরু পালন করেন। অনেকেরই দুধ বিক্রি করে সংসার চলে।  
বিশদ

31st  March, 2020
রানাঘাট
লকডাউনে অনিয়ম দেখলেই জানানো
যাবে বিশেষ অ্যাপে, দ্রুত ব্যবস্থা নেবে পুলিস 

সংবাদদাতা, রানাঘাট: করোনা ভাইরাস নিয়ে বাড়তি সতর্কতা নিতে এবার অ্যাপ আনল রানাঘাট জেলা পুলিস। ‘কোভিড লক’ নামে এই অ্যাপের সাহায্যে মানুষকে সচেতন করার পাশাপাশি অ্যাপে আলাদা একটি বিশেষ অপশন রাখা হয়েছে।
বিশদ

31st  March, 2020
সংক্রমণের আশঙ্কায় বাঁকুড়া মেডিক্যালের
আইসোলেশন ওয়ার্ড লোকপুরে সরানো হল 

বাংলা নিউজ এজেন্সি: সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড গোবিন্দনগর ক্যাম্পাস থেকে লোকপুরে সরিয়ে নেওয়া হল। বাঁকুড়া মেডিক্যালের অধ্যক্ষ পার্থপ্রতিম প্রধান বলেন, দপ্তরের নির্দেশিকা অনুযায়ী মেডিক্যাল কলেজ হাসপাতালের মূল ক্যাম্পাস থেকে বেশ কিছুটা দূরে পুরনো ক্যাম্পাসে আইসোলেশন ওয়ার্ড সরিয়ে আনা হয়েছে। 
বিশদ

31st  March, 2020
লকডাউনে জুতো ছিঁড়লে সমস্যায় পড়বেন পুলিসকর্মীরা,
মুশকিল আসানে ফুটপাতে 'ডিউটি'তে গোঘাটের চর্মকার ঝন্টু
 

বিএনএ, গোঘাট: করোনা আতঙ্কে লকডাউনের জেরে রাজ্যবাসী গৃহবন্দি হয়ে রয়েছেন। এই অবস্থায় মানুষের পরিষেবায় সর্বক্ষণ ব্যস্ত রয়েছেন পুলিসকর্মীরা। তাই এই পরিস্থিতে কোনও পুলিসকর্মীর জুতো সেলাই বা পালিশের প্রয়োজন পড়লে তাঁরা সমস্যায় পড়বেন। 
বিশদ

31st  March, 2020
পশ্চিম মেদিনীপুর
করোনা আতঙ্কে মিমুলের দুধের চাহিদা
তলানিতে, বন্ধ একাধিক আউটলেট 

বিএনএ, মেদিনীপুর: করোনা আতঙ্কে পশ্চিম মেদিনীপুর জেলায় মিমুলের (মেদিনীপুর কো-অপারেটিভ মিল্ক প্রডিউসার ইউনিয়ন লিমিটেড) দুধের চাহিদা তলানিতে এসে ঠেকেছে। লকডাউনের পর জেলাজুড়ে মিমুল দুধ সংগ্রহ বড়সড় ধাক্কা খেয়েছে। গত কয়েকদিনে এক ধাক্কায় কয়েক হাজার লিটার দুধ সংগ্রহ কমে গিয়েছে। 
বিশদ

31st  March, 2020
শেওড়াফুলির করোনা আক্রান্ত এসেছিলেন দুর্গাপুর, বড়জোড়ায়, আতঙ্ক 

বিএনএ, বাঁকুড়া ও আসানসোল: করোনায় আক্রান্ত শেওড়াফুলির প্রৌঢ় ১৩ মার্চ বড়জোড়ার ঘুটগড়িয়ার একটি কারখানায় এসেছিলেন। একথা চাউর হতেই বড়জোড়া, ঘুটগড়িয়া ও মালিয়াড়া সহ সংলগ্ন এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।  
বিশদ

31st  March, 2020
করোনা সম্পর্কিত প্রেসক্রিপশন সোশ্যাল
মিডিয়ায় ভাইরাল, রেলকর্মীকে সাসপেন্ড 

সংবাদদাতা, খড়্গপুর: এক রেলকর্মীর করোনা সম্পর্কিত প্রেসক্রিপশন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় তাঁকে সাসপেন্ড করা হল। গঠিত হয়েছে তদন্ত কমিটিও। দক্ষিণ-পূর্ব রেলের খড়্গপুর বিভাগের জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধুরী বলেন, ভুল তথ্য শেয়ার করায় আতঙ্ক ছড়িয়েছে।  
বিশদ

31st  March, 2020

Pages: 12345

একনজরে
মেলবোর্ন, ৩১ মার্চ: গাড়ি থেকে চুরি গেল অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইনের ওয়ালেট। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার হোবার্টে। করোনার জেরে গোটা অস্ট্রেলিয়া জুড়ে চলছে লকডাউন। ...

নারা, ৩১ মার্চ (এপি): জাপানের একটি বিখ্যাত শহর নারা। বসন্ত এলেই চেরি ফুলে সেজে ওঠে এই ঐতিহ্যবাহী শহরটি। কিন্তু বিগত বছরগুলির মতো এবছর সেখানে পর্যটকদের কোলাহল শোনা যাচ্ছে না।   ...

নয়াদিল্লি, ৩১ মার্চ (পিটিআই): করোনার বিস্তার রুখতে জীবাণুনাশক স্প্রে করতে হবে। আর তা করবে স্বয়ংক্রিয় ড্রোন। এই প্রযুক্তি বানিয়ে ফেললেন গুয়াহাটি আইআইটির পড়ুয়ারা।  ...

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা পরীক্ষার দাবি উঠেছে। ইতিমধ্যেই এ ব্যাপারে জেলা কংগ্রেসের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে জেলা প্রশাসনের কাছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ রয়েছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। উর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

এপ্রিল ফুলস ডে
১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম,
১৮৮৯- রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রতিষ্ঠাতা কে বি হেডগেওয়ারের জন্ম,
১৯৩৭- মহম্মদ হামিদ আনসারির জন্ম,
১৯৪১- ক্রিকেটার অজিত ওয়াদেকারের জন্ম,
১৯৮৪- ক্রিকেটার মুরলী বিজয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
এপ্রিল ফুলস ডে১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম১৮৮৯- ...বিশদ

07:03:20 PM

অসমে আরও ৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

09:36:35 PM

মহারাষ্ট্রে আরও ১ করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু 

08:36:01 PM

কালিম্পংয়ে কোভিড-১৯-এ মৃত মহিলার ৪ আত্মীয়ও করোনা আক্রান্ত 
করোনা আক্রান্ত হলেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত কালিম্পংয়ের মহিলার চার ...বিশদ

08:12:00 PM

রাজ্যে আরও ১ করোনা আক্রান্তের মৃত্যু 
কয়েকদিনের যমে মানুষে টানাটানির ইতি। মৃত্যু হল করোনা ভাইরাসে আক্রান্ত ...বিশদ

07:46:00 PM

স্থানীয়দের প্রতিরোধ, ধাপায় হল না করোনায় মৃতের শেষকৃত্য 
স্থানীয় বাসিন্দাদের প্রতিরোধের জেরে ধাপা শ্মশানে হল না করোনা আক্রান্ত ...বিশদ

07:24:05 PM