Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ঝাড়গ্রামে আটকে থাকা প্রায় হাজার
শ্রমিককে ফেরানো যাবে না, জানাল প্রশাসন 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রামে ভিনরাজ্য ও অন্য জেলার ১০৬২জন শ্রমিক আটকে রয়েছেন। এর মধ্যে ঝাড়খণ্ড ও বিহারের ৪৮জন শ্রমিক রয়েছেন। বাকি শ্রমিকদের বাড়ি মুর্শিদাবাদ, নদীয়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান ও বাঁকুড়া জেলায়। জেলার আটটি ব্লকের মধ্যে গোপীবল্লভপুর-১ ব্লকে সবচেয়ে বেশি ভিনরাজ্য ও জেলার শ্রমিক আটকে রয়েছেন। তাঁদের কোথাও পাঠানো যাবে না বলে জেলা প্রশাসন জানিয়ে দিয়েছে।
জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গোপীবল্লভপুর-১ ব্লকে ৩৯২জন শ্রমিক আটকে রয়েছেন। এর মধ্যে ১০০জন শ্রমিককে গোপীবল্লভপুর ব্লক ক্যাম্পাসের মধ্যে রাখা হয়েছে। তাঁদের ব্লক প্রশাসনের উদোগে চাল, সব্জি, তেল, আলু, বিস্কুট, পেঁয়াজ দেওয়া হয়েছে। এছাড়াও নয়াগ্রাম ব্লকে ১৮৫জন, গোপীবল্লভপুর-২ ব্লকে ১৫১জন, সাঁকরাইল ব্লকে ১০৭জন, ঝাড়গ্রাম ব্লকে ৭১জন, বিনপুর-২ ব্লকে ৫০জন, বিনপুর-১ ব্লকে ৫৬জন, জামবনী ব্লকে ৫০জন শ্রমিক আটকে রয়েছেন।
ঝাড়গ্রামের জেলাশাসক আয়েষা রানি এ বলেন, শ্রমিকরা যেখানে রয়েছেন, সেখানেই থাকবেন। কিছু জায়গায় খাবারের সমস্যা রয়েছে, সেখানে শুকনো খাবার দেওয়া হয়েছে। এই শ্রমিকদের কোনওমতেই এই সময় পাঠানো যাবে না। খাবারের কোনও সমস্যা হলে আমরা মেটাব।
এদিকে পুলিসের কেটে দেওয়া গণ্ডি উপেক্ষা করে রবিবার সকালে ঝাড়গ্রামের সব্জি বাজারে ভিড় জমায় বহু মানুষ। সকালে শহরের জুবিলি মার্কেটে ভিড় ছিল চোখে পড়ার মতো। কোনও দূরত্ব না রেখেই মানুষজন কেনাকাটা করেছেন। তবে বেলার দিকে পুলিস টহল দেয়। এদিন জামবনী ব্লকের ওড়ো গ্রামের একটি খালে জাল নিয়ে মাছ ধরার জন্য কয়েকশো মানুষ ভিড় জমান। কয়েক ঘণ্টা পর পুলিস খবর পেয়েই ঘটনাস্থলে এসে এলাকা ফাঁকা করে দেয়। চিল্কিগড় কনকদুর্গা ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে জামবনীর বিভিন্ন গ্রামে খাবার তুলে দেওয়া হয়। শহরের ৪ নম্বর ওয়ার্ডে এদিন খাবার বিতরণ করেন পুরসভর প্রাক্তন ভাইস চেয়ারম্যান শিউলি সিংহ।
এদিন দমকলের কর্মীরা ঝাড়গ্রাম জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা ও শিলদা এলাকায় জীবাণুনাশক স্প্রে করেন। লকডাউন চলাকালীন ঝাড়গ্রাম ব্লকের আগুইবনি গ্রাম পঞ্চায়েতের মধুপুর গ্রামে গত চারদিন ধরে বিদ্যুৎ নেই। বিদ্যুৎ না থাকায় সমস্যায় পড়ছেন গ্রামবাসীরা। এমনকী, গ্রামে মিলছে না পানীয় জলও। যার ফলে গ্রামবাসীদের দূর থেকে পানীয় জল নিয়ে আসতে হচ্ছে। এব্যাপারে জেলাশাসক বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। 

30th  March, 2020
প্রখর রোদ উপেক্ষা করে কেতুগ্রামে ভোটপ্রচারে তৃণমূল প্রার্থী অসিত মাল

কাটোয়া মহকুমাজুড়ে তাপমাত্রা ৪০ ডিগ্রির আশপাশে। তীব্র রোদে ছাতা ছাড়াই রাস্তায় হেঁটে প্রচার সারলেন রাজনৈতিক দলের প্রার্থীরা। কেউ ডাবের জলে চুমুক দিলেন, কেউ আবার ওআরএস, নুন-চিনির সরবত খেলেন। চড়া রোদে গ্রামের পর গ্রাম ঘুরলেন তৃণমূল প্রার্থী অসিত মাল, সিপিএমের নীরব খাঁ। 
বিশদ

কৃষ্ণনগর-বহরমপুর রেলপথের দাবি তুলবেন সংসদে, প্রচারে মহম্মদ সেলিম

কৃষ্ণনগর থেকে করিমপুর, ডোমকল হয়ে বহরমপুর পর্যন্ত রেলপথের বিস্তার ভোটের অন্যতম ইস্যু হয়ে ওঠে। রাজনীতির কারবারিদের প্রতিশ্রুতিতে স্বপ্নের জাল বুনতে শুরু করেন সাধারণ মানুষ। কিন্তু আখেরে হতাশা ছাড়া কিছুই মেলে না।
বিশদ

চৌখালিতে বিজেপি ও সিপিএম ছেড়ে তৃণমূলে যোগ

বুধবার চণ্ডীপুর ব্লকের চৌখালিতে তৃণমূল কংগ্রেসের সভায় সিপিএম ও বিজেপি থেকে প্রচুর সংখ্যক কর্মী-সমর্থক শাসক দলে যোগ দিলেন। তাঁদের হাতে দলের পতাকা তুলে দেন তৃণমূল কংগ্রেসের তমলুক লোকসভা নির্বাচনী কমিটির পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায়
বিশদ

রামনবমীতে বিজেপিকে টেক্কা দিল তৃণমূল

মাথায় গেরুয়া ফেট্টি, হাতে গেরুয়া ঝান্ডা। ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে দিতে বাজারের ভিতর দিয়ে এগিয়ে চলেছে ‘গেরুয়া’ মিছিল। এক ঝলক দেখলে মনে হতেই পারে, মিছিল গেরুয়া শিবিরের। কিন্তু মিছিলে তৃণমূলের নেতাদের দেখে সেই ভুল ভাঙল।
বিশদ

রামনগরে বিভিন্ন বাসন্তী পুজোয় গিয়ে জনসংযোগ কাঁথির তৃণমূল প্রার্থীর

বুধবার রামনগর বিধানসভা এলাকায় কয়েকটি জায়গায় বাসন্তী পুজো উপলক্ষ্যে অনুষ্ঠানগুলিতে যোগ দিয়ে জনসংযোগ সারলেন কাঁথি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী উত্তম বারিক। এদিন গোবরা গ্রাম পঞ্চায়েতের হীরাপুরে দশগ্রাম বাসন্তী মিলনী সঙ্ঘের পরিচালনায় বাসন্তী পুজোর অনুষ্ঠানে যোগ দেন উত্তমবাবু।
বিশদ

বেলপাহাড়ীর আদিমানব গুহা লালজল পাহাড়ে বাসন্তী পুজোকে ঘিরে উন্মাদনা

ঝাড়গ্রামের বেলপাহাড়ীর আদিমানব গুহা লালজল পাহাড়ের বাসন্তী পুজো এই নিয়ে ৮০ বছরে পা দিল। পুজোকে কেন্দ্র করে এখানে পালিত হল রামনবমী। পুজোর কয়েকটা দিন এখানে উপচে পড়া ভিড় দেখা যায়। অনেক পর্যটক এই সময়ে লালজল পাহাড়ের আদিমানব গুহা পরিদর্শনে আসেন। 
বিশদ

পাত্রসায়রে আত্মঘাতী বৃদ্ধ

অবসাদে পাত্রসায়রের কুশদ্বীপের এক বৃদ্ধ গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হলেন। মৃতের নাম স্বপন কর্মকার(৬২)। তাঁর বাড়ি কুশদ্বীপ গ্রামেই। পুলিস জানিয়েছে, স্বপনবাবু বেশ কিছুদিন ধরে নানা কারনে অবসাদে ভুগছিলেন।
বিশদ

নাবালিকাকে ধর্ষণ, ইন্দাসে ধৃত যুবক

ইন্দাসে নাবালিকাকে ধর্ষনের অভিযোগে পুলিস এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম রাকেশ নাগা। তার বাড়ি ইন্দাস থানা এলাকায়। পুলিস জানিয়েছে, ধৃতের বিরুদ্ধে এক নাবালিকাকে ধর্ষনের অভিযোগ রয়েছে।
বিশদ

পুরুলিয়ার সংস্কৃতি ও ঐতিহ্যের দোহাই দিয়ে সকলের ভোট চাইছেন কুড়মি প্রার্থী

পুরুলিয়ার সংস্কৃতি ও ঐতিহ্যকে টিকিয়ে রাখতে হলে তাঁকেই ভোট দিতে হবে। লোকসভা নির্বাচনে নির্দল প্রার্থী অজিতপ্রসাদ মাহাত এই ইস্যুতেই ভোট চাইছেন মানুষের কাছে। পুরুলিয়ার মানুষের প্রাচীন সংস্কৃতি ‘কাড়া লড়াই’ এবং ‘মোরগ লড়াই’ টিকিয়ে রাখার স্লোগানও দিচ্ছেন তিনি।
বিশদ

চাপড়ায় তৃণমূলে যোগ সিপিএমের পঞ্চায়েত সদস্যার

চাপড়ার হাটখোলা পঞ্চায়েতের শিকরা গ্রামের সিপিএম সদস্যা শিউলি খাতুন তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। বুধবার সন্ধ্যায় চাপড়ার বিধায়ক রুকবানুর রহমানের হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নেন।
বিশদ

সোনামুখীতে শুরু তিনদিনের সাধক মনোহরদাস উৎসব, ভিড় বাউলদের

সোনামুখীতে জয়দেব উৎসবের আদলে বুধবার বাবা মনোহরদাস জিউ উৎসব আরম্ভ হয়েছে। মূল মন্দির ছাড়াও শহরের বিভিন্ন ওয়ার্ডে মোট ৩৬টি বাউলের আখড়ায় নাম সংকীর্তনের মাধ্যমে উৎসব পালিত হচ্ছে।
বিশদ

রোদ এড়িয়ে সব দলেরই প্রচার সকালে ও বিকালে 

কাটফাটা রোদ্দুরে ভোটের প্রচার করা খুব কঠিন হয়ে পড়েছে রাজনৈতিক নেতা-কর্মীদের কাছে। দুয়ারে লোকসভা ভোট, কিন্তু তীব্র গরমে মিটিং মিছিল করতে গিয়ে প্রাণ ওষ্ঠাগত। তাই বিভিন্ন দলের নেতা-কর্মীরা প্রচারে দুপুরবেলা এড়িয়ে সকাল ও বিকেলকে বেছে নিয়েছেন।
বিশদ

পাঁচবাগা রেল ওভারব্রিজের কাজ শেষ পর্যায়ে

বাঁকুড়ার পাঁচবাগা রেল ওভারব্রিজ তাড়াতাড়ি চালু হয়ে যাবে। চূড়ান্ত পর্যায়ের কাজ চলছে। যদিও ভোটের মধ্যে সেটি দিয়ে যান চলাচল করবে কিনা-তা স্পষ্ট হয়নি। আপাতত সেখানে ওভারব্রিজের দু’পাশে সার্ভিস রোড তৈরি হচ্ছে।
বিশদ

নবদ্বীপে বৃদ্ধার ঝুলন্ত দেহ উদ্ধার

নবদ্বীপের স্বরূপগঞ্জ পঞ্চায়েতের গাদিগাছা পূর্বপাড়ার চরস্বরূপগঞ্জে এক বৃদ্ধার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতার নাম চন্দনারানি বর্মন (৬৪)। বুধবার সকালে তাঁকে বাড়িতেই ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান পরিবারের লোকজন।
বিশদ

Pages: 12345

একনজরে
প্রথম দফার ভোটে প্রচার পর্ব শেষ হয়েছে বুধবার বিকেলেই। অথচ পশ্চিমবঙ্গের তিনটি আসনের জন্য দলীয় প্রার্থীদের সমর্থনে সভা করলেন না বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা। অদ্ভুতভাবে বাংলার প্রথম দফার ভোটে ব্রাত্য রইলেন হিন্দুত্বের ‘পোস্টার বয়’ যোগী আদিত্যনাথ। ...

১৩ দিনে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে চারটি জনসভা ও  একটি রোড শো করেছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে সভা করে গিয়েছেন দলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক ...

আটের দশকের শেষ দিক। নাইজেরিয়া থেকে ভারতীয় ফুটবলে পা রেখেছিলেন দীর্ঘদেহী মিডিও। নাম এমেকা এজুগো। পরবর্তীতে ১৯৯৪ বিশ্বকাপে তিনি দেশের প্রতিনিধিত্ব করেন। ময়দানের তিন প্রধানের ...

আকাশপথে ইউক্রেনে হামলা চালাল রাশিয়া। এবার বেলারুশ সীমান্তবর্তী চেরনিহিভ শহরের একটি আটতলা ভবনকে নিশানা করে মিসাইল ছোড়ে পুতিনের দেশ। এই হামলায় ১৩ জন সাধারণ নাগরিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

রাজনীতিক ও পেশাদারদের ব্যস্ততা বাড়বে। বয়স্করা শরীর স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। ধনযোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ঐতিহ্য দিবস
১৮০৯: ইউরেশীয় কবি, যুক্তিবাদী চিন্তাবিদ ও শিক্ষক হেনরি লুই ভিভিয়ান ডিরোজিওর জন্ম
১৮৫৩: এশিয়ায় প্রথম ট্রেন চালু হয়
১৮৮৮: সাহিত্যিক হেমেন্দ্রকুমার রায়ের জন্ম
১৯১৬: অভিনেত্রী ললিতা পাওয়ারের জন্ম
১৯৩০: ব্রিটিশবিরোধী সশস্ত্র সংগ্রামে অংশ নিয়ে মাস্টারদা সূর্য সেনের নেতৃত্বে বিপ্লবীরা চট্টগ্রাম অস্ত্রাগার দখল করে
১৯৫৫ - নোবেল পুরস্কার বিজয়ী মার্কিন পদার্থ বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনের মৃত্যু
১৯৫৮ - ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ম্যালকম মার্শালের জন্ম
১৯৬২: অভিনেত্রী পুনম ধিলনের জন্ম
১৯৬৩: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ফিল সিমন্সের জন্ম
১৯৭১: কলকাতায় বাংলাদেশ মিশনে প্রথমবারের মতো বাংলাদেশের পতাকা উত্তোলন
১৯৮০: জিম্বাবুইয়ে স্বাধীনতা লাভ করে
১৯৮১: সুরকার, গীতিকার ও লোকগীতি শিল্পী তথা বাংলার লোকসঙ্গীতের প্রসারে ও প্রচারে যাঁর অবদান অসীম সেই নির্মলেন্দু চৌধুরীর মৃত্যু
১৯৮৬:  স্বাধীনতা আন্দোলনের একজন ব্যক্তিত্ব, ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা, লোকসভার প্রাক্তন সদস্য অতুল্য ঘোষের মৃত্যু
১৯৯২: ক্রিকেটার কেএল রাহুলের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৭.৪৮ টাকা ৮৯.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  April, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী ৩০/৩৫ অপরাহ্ন ৫/৩২। অশ্লেষা নক্ষত্র ৬/৩৮ দিবা ৭/৫৭। সূর্যোদয় ৫/১৭/৪৩। সূর্যাস্ত ৫/৫৪/১৬। অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/১ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৯ মধ্যে পুনঃ ১০/২০ গতে ১২/৫২ মধ্যে। বারবেলা ২/৪৫ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১/০ মধ্যে। 
৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী রাত্রি ৭/৫। অশ্লেষা নক্ষত্র দিবা ৯/৫২। সূর্যোদয় ৫/১৮, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৬ গতে ৫/৫৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৭ গতে ১/২ মধ্যে। 
৮ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: পাঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই

11:50:54 PM

আইপিএল: ২১ রানে আউট হরপ্রীত ব্রার, পাঞ্জাব ১৮১/৯ (১৯ ওভার) টার্গেট ১৯৩

11:46:48 PM

আইপিএল: ৬১ রানে আউট আশুতোষ শর্মা, পাঞ্জাব ১৬৮/৮ (১৭.১ ওভার) টার্গেট ১৯৩

11:36:00 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি আশুতোষ শর্মার, পাঞ্জাব ১৫১/৭ (১৫.৩ ওভার) টার্গেট ১৯৩

11:22:48 PM

আইপিএল: ৪১ রানে আউট শশাঙ্ক সিং, পাঞ্জাব ১১১/৭ (১২.১ ওভার) টার্গেট ১৯৩

11:02:15 PM

আইপিএল: ৯ রানে আউট জীতেশ শর্মা, পাঞ্জাব ৭৭/৬ (৯.২ ওভার) টার্গেট ১৯৩

10:48:50 PM