Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

এগরায় চিকিৎসকের স্ত্রী ও পিসিমার
করোনা: আতঙ্কিত বউভাতে আমন্ত্রিতরা 

বিএনএ, তমলুক: এগরায় চিকিৎসকের স্ত্রী এবং পিসিমা করোনা আক্রান্ত বলে রিপোর্ট মিলতেই ১৫দিন আগে তাঁর ছেলের বউভাতে আমন্ত্রিতরা ব্যাপক আতঙ্কিত হয়ে পড়েছেন। নবদম্পতিকে আশীর্বাদ জানানোর সময় অনেকেই পরিবারের গৃহকর্ত্রীর সংস্রবে এসেছেন। তাছাড়া চিকিৎসক, তাঁর মেয়ে, সদ্য বিবাহিত পুত্র ও পুত্রবধূ সহ অন্যান্যদের রিপোর্ট নেগেটিভ এলেও তাঁদের এখনই আইলোশেন থেকে ছেড়ে দেওয়া হচ্ছে না। আরও একবার নমুনা সংগ্রহ করে করোনা টেস্টের জন্য পাঠানো হবে বলে জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে। এদিকে রবিবার করোনা আক্রান্ত দু’জনকে এগরা সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাইচন্দ্র মণ্ডল সহ স্বাস্থ্যদপ্তরের অফিসাররা এদিন এগরার হাসপাতালে উপস্থিত ছিলেন।
এদিকে ওই বউভাতের অনুষ্ঠানে এগরা পুরসভার প্রাক্তন চেয়ারম্যান, বর্তমান বোর্ডের ভাইস চেয়ারপার্সন সহ অনেক বিশিষ্ট লোকজন উপস্থিত ছিলেন। এই মুহূর্তে তাঁরা প্রত্যেকে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তারই মধ্যে শনিবার দু’জনের করোনার পজিটিভ রেজাল্ট আসার পর আতঙ্ক অনেকটাই বেড়ে গিয়েছে। এই অবস্থায় গোটা এগরা শহর কার্যত স্তব্ধ।
প্রসঙ্গত, গত ১৩মার্চ এগরার দীঘা মোড় এলাকার বাসিন্দা পেশায় চিকিৎসক শুভাশিস মাইতির ছেলের বিয়ে ছিল। সেই বিয়ের অনুষ্ঠানে বিদেশ থেকেও কয়েকজন যোগ দিয়েছিলেন। বিয়ের অনুষ্ঠানে এসে দীঘায় বেড়াতে গিয়ে ১৮তারিখ নাগাদ ওই চিকিৎসকের এক নিকট-আত্মীয় অসুস্থ হন। তড়িঘড়ি এগরায় ফিরে আসেন তিনি। তাঁকে এগরা শহরের আর এক চিকিৎসক তথা সুভাশিসবাবুর বন্ধু জ্যোতির্ময় মিশ্রের চেম্বারে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে কম্পাউন্ডার শম্ভু জানা ইঞ্জেকশন দিয়েছেন। তারপর ২২তারিখ এগরা থেকেই পিয়ারলেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই জানা যায়, তিনি করোনায় আক্রান্ত।
এই খবরেই এগরা শহরে আতঙ্ক ছড়ানোর শুরু। তারপর শনিবার সুভাশিসবাবুর স্ত্রী ও পিসিমা করোনা আক্রান্ত খবর আসতেই আতঙ্ক ছড়িয়েছে শহরজুড়ে। এই মুহূর্তে চিকিৎসক জ্যোতির্ময়বাবু এবং তাঁর কম্পাউন্ডার দু’জনেই আইসোলেশনে আছেন। করোনা আক্রান্ত প্রৌঢ়কে দেখার পর জ্যোতির্ময়বাবু আরও অনেক রোগী দেখেছেন। তাঁর কম্পাউন্ডারও রোগীদের মধ্যে কাউকে কাউকে ইঞ্জেকশন দিয়েছেন এবং ওষুধপত্র তুলে দিয়েছেন। তাই সেইসব রোগীর ম঩ধ্যেও আতঙ্ক চেপে বসেছে।
সুভাশিসবাবুর ছেলের বিয়েতে মোট ৮০০জন আমন্ত্রিত ছিলেন। ২৬মার্চ শহরজুড়ে মাইকিং করে বউভাতের ভোজে অংশ নেওয়া প্রত্যেককে স্বাস্থ্য পরীক্ষা করানোর জন্য অনুরোধ জানানো হয়েছিল। সেই ডাকে সাড়া দিয়ে ৫৭২জন পরীক্ষা করাতে আসেন। প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা করে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়। তাঁদের মধ্যে ২৭জনকে বেছে নিয়ে দু’জায়গায় ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে রাখা হয়।
নয়াবাদের প্রৌঢ় মারফত সুভাশিসবাবুর স্ত্রী এবং পিসিমা আক্রান্ত হয়েছেন বলে চিকিৎকরা মনে করছেন। তাই এই সংক্রমণ আরও কতটা ছড়িয়েছে, সেটাই এখন ভাবনার বিষয়।
এদিকে এগরা পুরসভার ৮নম্বর ওয়ার্ডে উত্তরপ্রদেশের ৭২জন ফেরিওয়ালা আটকে পড়েছেন। পুরসভার পক্ষ থেকে রবিবার তাঁদের দু’ কুইন্টাল চাল ও ৫০কেজি আলু দেওয়া হয়েছে। কিন্তু, এভাবে কতদিন দেওয়া যাবে, তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন পুরসভার চেয়ারম্যান শঙ্কর বেরা।  

30th  March, 2020
দুর্গাপুরে সাব জুনিয়র ক্রিকেটে জয়ী ইন্ডিয়ান ক্রিকেট ক্যাম্প ও নবদিগন্ত

দুর্গাপুরে মহকুমা ক্রীড়া সংস্থা পরিচালিত সাব-জুনিয়র ক্রিকেট লিগে সহজ জয় পেল ইন্ডিয়ান ক্রিকেট ক্যাম্প ও নবদিগন্ত স্পোর্টস অ্যাকাডেমি। বৃহস্পতিবার এমএএমসি মাঠে ইন্ডিয়ান ক্রিকেট ক্যাম্প ৭৮ রানে পানাগড় অগ্রগামী সঙ্ঘকে হারিয়ে দেয়।
বিশদ

শক্তিগড়ে যুবতীর শ্লীলতাহানি, গ্রেপ্তার যুবক

যুবতীর শ্লীলতাহানির অভিযোগে প্রতিবেশী যুবককে গ্রেপ্তার করেছে শক্তিগড় থানার পুলিস। ধৃতের নাম উজ্জ্বল দাস। শক্তিগড় থানার বামবটতলায় তার বাড়ি। বৃহস্পতিবার সকালে বামবটতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়
বিশদ

দেওয়াল লিখন মুছে দেওয়ার অভিযোগ তুলল বিজেপি 

বুদবুদের কোটা গ্রামে ১৪৪ নম্বর বুথে বিজেপির দেওয়াল লিখন মুছে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল ও সিপিএমের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে।বিজেপির অভিযোগ, ওই এলাকায় একাধিক দেওয়াল লিখন হয়েছে।
বিশদ

বর্ণাঢ্য মিছিলে মনোনয়ন বিজেপি প্রার্থী অসীমের

বৃহস্পতিবার বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অসীম সরকার মনোনয়নপত্র জমা দেন। বীরহাটা থেকে বর্ণাঢ্য মিছিল করে তিনি জেলাশাসকের দপ্তরে আসেন। মিছিলে ভিনজেলার বাসিন্দারাও অংশগ্রহণ করেন।
বিশদ

অভিষেকের হেলিপ্যাডে সমর্থকদের তীব্র উচ্ছ্বাস

বৃহস্পতিবার কালনা শহরে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দলীয় বৈঠক ঘিরে দলের কর্মীদের মধ্যে সাড়া পড়ে। শহরজুড়ে দলীয় পতাকায় ছেয়ে ফেলা হয়। প্রচণ্ড গরম উপেক্ষা করে কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন
বিশদ

গরমে ঠান্ডা জল পেতে মাটির বোতল, জগের চাহিদা বাড়ছে

অসহ্য গরমে অফিস বা বাজারে বেরিয়ে হাঁসফাঁস করতে হচ্ছে প্রত্যেককেই। তার উপর পিপাসা পেলে একটু ঠান্ডা জলে যে গলা ভিজিয়ে নেবেন, তার উপায় নেই। প্লাস্টিকের বোতলে রাখলে জল গরম হয়ে যাচ্ছে। ফলে সেই জল খেয়ে তৃপ্তি মিলছে না।
বিশদ

গলসিতে ডাম্পারের ধাক্কায় মৃত্যু

গলসি থানার নলায় জাতীয় সড়কে ডাম্পারের ধাক্কায় লরির এক খালাসির মৃত্যু হয়েছে। মৃতের নাম পঞ্চম ওঁরাও(৩৯)। উত্তর ২৪পরগনার বারাসতে তাঁর বাড়ি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে লরিটি দুর্গাপুরের দিকে যাচ্ছিল।
বিশদ

প্রথমদিন আসানসোলে মনোনয়ন শূন্য

বৃহস্পতিবার থেকেই আসানসোল লোকসভা কেন্দ্রের মনোনয়ন প্রক্রিয়া শুরু হল। প্রথমদিন কোনও মনোনয়নপত্র জমা পড়েনি বলে কমিশন সূত্রে জানা গিয়েছে। যদিও তিনটি ডিসিআর কাটা হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

গলসিতে বালিবোঝাই ২টি ট্রাক্টর বাজেয়াপ্ত

বালিবোঝাই দু’টি ট্রাক্টর বাজেয়াপ্ত করেছে গলসি থানার পুলিস। বালি পাচারের অভিযোগে ট্রাক্টরের চালকদের গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নাম দীপ মণ্ডল ও সৌমিক ঘোষ। গলসি থানার গোপডাল ও গোহগ্রামে ধৃতদের বাড়ি
বিশদ

গলসির পারাজে তৃণমূলের বন্ধ পার্টি অফিস খোলা নিয়ে মারপিট

দীর্ঘদিন বন্ধ থাকা তৃণমূলের পার্টি অফিস খোলাকে কেন্দ্র করে বৃহস্পতিবার গলসি-১ ব্লকের পারাজে দু’পক্ষের মারপিট হয়। দলেরই লোকজনের লাঠির ঘায়ে শেখ বসির নামে এক তৃণমূল কর্মীর মাথা ফাটে।
বিশদ

মেমারিতে জলে ডুবে অষ্টম শ্রেণির ছাত্রের মৃত্যু

মেমারি থানার দেবীপুরে জলে ডুবে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। মৃতের নাম অস্মিত কর্মকার(১৩)। সে দেবীপুর স্টেশন হাইস্কুলে অষ্টম শ্রেণিতে পড়ত। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে গ্রামের আলিপুকুরে স্নান করতে গিয়ে সে জলে তলিয়ে যায়
বিশদ

মঙ্গলকোটে অগ্নিদগ্ধ হয়ে মা ও শিশুকন্যার মৃত্যু

মঙ্গলকোটের কোঁয়ারপুর গ্রামের দুলেপাড়ায় আগুনে পুড়ে মা ও শিশুকন্যার মর্মান্তিক মৃত্যু হল। পুলিস জানিয়েছে, মৃতদের নাম সাধনা মাঝি(২০) ও তাঁর মেয়ে রিনিতা মাঝি(৩)। বুধবার রাতে গৃহবধূ ও শিশুকন্যাকে অগ্নিদগ্ধ অবস্থায় কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়।
বিশদ

সম্প্রীতির নজির গড়ল জামুড়িয়া, রামনবমীর মিছিলে অংশ নেওয়া ভক্তদের লস্যি খাওয়ালেন মুসলিমরা 

রাম-রহিমের মিলনের সাক্ষী থাকল জামুড়িয়া। জামুড়িয়ার অদূরে শিবপুর থেকে জামুড়িয়া থানা মোড় পর্যন্ত বর্ণাঢ্য রামনবমীর শোভাযাত্রায় অংশ নেওয়া হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশে সরবত, লস্যি বাড়িয়ে দিলেন মুসলিমরা।
বিশদ

বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণ, গ্রামে আতঙ্ক 

রামনবমীর রাতে বোমা বিস্ফোরণে কেঁপে উঠল জামুড়িয়া থানার বাগডিহা সিদ্ধপুর এলাকা। গ্রামের বিজেপি নেতা কাজল গড়াইয়ের নির্মীয়মাণ বাড়িতে বোমা বিস্ফোরণ হয় বলে অভিযোগ। বিস্ফোরণের তীব্রতায় প্রতিবেশীর শৌচালয়ের একাংশ ভেঙে পড়ে।
বিশদ

Pages: 12345

একনজরে
কানাডার ইতিহাসের সবচেয়ে বড় সোনা চুরির ঘটনা। পুলিসের জালে দুই ভারতীয় বংশোদ্ভূত সহ ৬। গত বছর টরেন্টোর প্রধান বিমানবন্দর থেকে ৪০০ কেজির সোনার বার ও ...

সুপ্রিম কোর্টের নির্দেশের পর কেটে গিয়েছে প্রায় ১৮ বছর। তবু রাজ্যে তৈরি হয়নি পুলিস কমপ্লেন সেন্টার। ফলে এবার স্বরাষ্ট্রসচিবের কাছে রিপোর্ট তলব করল প্রধান বিচারপতি ...

শহরজুড়ে ফ্লেক্স-ব্যানার। লোকসভা নির্বাচনের প্রচারের ধাক্কায় শহর মুড়েছে প্লাস্টিকের পতাকা এবং আরও কিছু প্লাস্টিকের তৈরি প্রচার সামগ্রীতে। ভোট মিটলে সেগুলির প্রয়োজনীয়তা ফুরিয়ে যায়। হয়ে ওঠে বর্জ্য। রাস্তার ধারে পড়ে থাকে। ...

আজ, শুক্রবার প্রথম দফার ভোটগ্রহণ হবে উত্তরবঙ্গের তিনটি লোকসভা আসনে। কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি কেন্দ্রে মোট ৩৭ জন প্রার্থীর ভাগ্যবন্দি হবে ইভিএমে। গণতন্ত্রের এই উৎসবে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাধা ও অসফলতার জন্য চিন্তা। মানসিক টানাপোড়েনের মধ্যে কোনও ভালো যোগাযোগ পেতে পারেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৫১: দিল্লির বাদশাহ আলম শাহ সিংহাসন ছাড়েন
১৭৭০: ক্যাপ্টেন কুক অস্ট্রেলিয়া আবিষ্কার করেন
১৮৮২: বিবর্তনবাদের স্রষ্টা চার্লস ডারউইনের মৃত্যু
১৮৬৭: ভারতীয় পণ্ডিত ও কলকাতা হিন্দু সমাজের বিশিষ্ট নেতা স্যার রাজা রাধাকান্ত দেব বাহাদুরের মৃত্যু
১৯০৬: নোবেল পুরস্কার বিজয়ী ফরাসি পদার্থবিজ্ঞানী  পিয়ের ক্যুরির মৃত্যু
১৯০৯: শ্রীরামকৃষ্ণ অনুশাসনের স্বামী লোকেশ্বরানন্দ জন্ম গ্রহণ করেন
১৯৩৩: ক্রিকেট বিশ্বের শ্রেষ্ঠ আম্পায়ার ডিকি বার্ডের জন্ম
১৯৪৫: জাতীয় পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রী সুরেখা সিক্রির জন্ম
১৯৪৮: বাংলা রঙ্গমঞ্চের অভিনেত্রী তারা সুন্দরী প্রয়াত হন  
১৯৫৫: শিকারি ও লেখক জিম করবেটের মৃত্যু
১৯৫৪: পাকিস্তানের গণপরিষদে উর্দু এবং বাংলাকে পাকিস্তানের রাষ্ট্রভাষা হিসাবে স্বীকৃতি দেয়
১৯৫৬: অভিনেতা মুকেশ ঋষির জন্ম  
১৯৫৭: শিল্পপতি মুকেশ আম্বানির জন্ম
১৯৫৮: সাহিত্যিক অনুরূপা দেবীর মৃত্যু
১৯৬৮: অভিনেতা আরশাদ ওয়ারশি’র জন্ম
১৯৭২: ব্রাজিলিয়ান ফুটবলার রিভাল্ডোর জন্ম  
১৯৭৫: ভারত প্রথম কৃত্রিম উপগ্রহ আর্যভট্ট উৎক্ষেপন করে
১৯৭৭: ভারতীয় দীর্ঘ জাম্পার অঞ্জু ববি জর্জের জন্ম
১৯৮৭: রুশ টেনিস খেলোয়াড় মারিয়া শারাপোভার জন্ম  
১৯৯৫: ভারতীয় ক্রিকেটার দীপক হুড্ডার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৮৭ টাকা ১০৫.৫০ টাকা
ইউরো ৮৮.০২ টাকা ৯০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  April, 2024

দিন পঞ্জিকা

৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী ৩৬/৫৮ রাত্রি ৮/৫। মঘা নক্ষত্র ১৪/১০ দিবা ১০/৫৭। সূর্যোদয় ৫/১৬/৫৪, সূর্যাস্ত ৫/৫৪/৪২। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৭ মধ্যে পুনঃ ৭/৪৭ গতে ১০/১৯ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৪ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/০ গতে ৩/৪৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৬ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী রাত্রি ৮/৫৬। মঘা নক্ষত্র দিবা ১২/১১। সূর্যোদয় ৫/১৭, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৬ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৬ মধ্যে। বারবেলা ৮/২৭ গতে ১১/৩৭ মধ্যে। কালরাত্রি ৮/৪৬ গতে ১০/১২ মধ্যে। 
৯ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুয়াহাটিতে র‌্যালি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার

05:09:34 PM

মহারাষ্ট্রের রত্নাগিরিতে রোড শো গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তের

05:05:25 PM

পুনের আহমেদনগর রোডে একটি শপিং মলে অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকলের ৬ টি ইঞ্জিন

04:59:21 PM

বিয়ে সেরেই ভোট দিতে ছুটলেন নবদম্পতি
জম্মু-কাশ্মীরের উধমপুরের একটি বুথে হঠাৎই বেধে গেল হইচই। ভোটের দিন ...বিশদ

04:43:36 PM

মধ্যপ্রাচ্যে যুদ্ধপরিস্থিতি: আগামী ৩০ এপ্রিল পর্যন্ত ভারত ও তেল আভিভের মধ্যে বিমান পরিষেবা বন্ধ রাখল এয়ার ইন্ডিয়া

04:39:42 PM

লোকসভা নির্বাচন ২০২৪ (প্রথম দফা): দুপুর ৩ টে পর্যন্ত আলিপুরদুয়ারে ৬৬.২৩ শতাংশ, কোচবিহারে ৬৫.৫৪ শতাংশ ও জলপাইগুড়িতে ৬৭.২৮ শতাংশ ভোট পড়ল

04:33:34 PM