Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভিড় হওয়ায় মেদিনীপুরের দু’টি ঘিঞ্জি
বাজার ফাঁকা মাঠে স্থানান্তরের উদ্যোগ 

বিএনএ, মেদিনীপুর: লকডাউনের জেরে পশ্চিম মেদিনীপুর জেলায় ওষুধ, মুদির দোকান ছাড়া অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। দূরত্ব বজায় রেখে এই সব দোকানে কেনাকাটা চলছে। কিন্তু, সব্জি কিংবা মাছের বাজার ঘিঞ্জি হওয়ায় সাধারণ মানুষ নিয়ম না মেনেই বাজারে কেনাকাটা করতে বাধ্য হচ্ছেন। ফলে, এই সব বাজার থেকে রোগ ছড়ানোর আশঙ্কা রয়েছে। ঘাটাল শহরে দু’দিন আগে প্রশাসনের পক্ষ থেকে একটি বাজার ফাঁকা মাঠে স্থানান্তরিত করা হয়েছে। শনিবার মেদিনীপুর শহরের দু’টি ঘিঞ্জি বাজার প্রশাসনের পক্ষ থেকে ফাঁকা মাঠে স্থানান্তরিত করার উদ্যোগ নেওয়া হয়। অন্যদিকে, এদিন একটি হাটে ভিড় হওয়ায় স্থানীয় লোকজনের প্রতিবাদে পুলিস প্রশাসন এসে ভিড় সরিয়ে দেয়।
এদিন মেদিনীপুর পুরসভার সামনে কাউন্টার করে স্বনির্ভর গোষ্ঠীর পক্ষ থেকে বিভিন্ন মাপের ছোট বোতলে করে স্যানিটাইজার বিক্রি করা শুরু হয়। মহকুমা শাসক তথা পুরসভার প্রশাসক দীননারায়ণ ঘোষ বলেন, ১০-৩০ টাকার মধ্যে বিভিন্ন দামের স্যানিটাইজার বিক্রি করা হচ্ছে। এদিন দু’টি ঘিঞ্জি বাজার ফাঁকা মাঠে স্থানান্তরিত করা হতে চলেছে।
অন্যদিকে, মেদিনীপুর সদর ব্লকের পাঁচখুড়িতে এদিন হাট বসে। সরকারি নিয়ম না মেনে এদিন হাটে কেনাকাটা করতে সাধারণ মানুষের ভিড় উপচে পড়ে। পুলিস প্রশাসনের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। কিন্তু, সবংয়ের হান্নান গ্রামে হাটে ভিড় সরিয়ে দিতে পুলিস প্রশাসন কড়া পদক্ষেপ গ্রহণ করে। এদিন হাটে কেনাকাটার জন্য প্রচুর মানুষ ভিড় করায় স্থানীয় লোকজনের একাংশ প্রতিবাদ করে। বিষয়টি জানতে পেরে পুলিস গিয়ে হাটের জটলা সরিয়ে দেয়। সবংয়ের নারায়ণবাড় গ্রামে নদীতে মাছ ধরতে প্রচুর মানুষ ভিড় করেছিলেন। খবর পেয়ে পুলিস সেখানে গিয়ে তাদের সরিয়ে দেয়।
চন্দ্রকোণা রোড এলাকায় একটি বাজারে বিক্রেতা এবং সাধারণ মানুষকে মাস্ক বিলি করা হয়। খড়্গপুর শহরের বিভিন্ন এলাকায় পুরসভার উদ্যোগে ব্লিচিং জল স্প্রে করা হয়। ডেবরা পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ প্রদীপ কর বালিচকে দুঃস্থদের বাড়ি বাড়ি গিয়ে চাল-ডাল বিলি করেন। এদিন ওয়েস্ট বেঙ্গল রেজিস্ট্রেশন অ্যান্ড স্ট্যাম্প রেভেনিউ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ১৫৬জন সদস্য ১০ লক্ষ টাকা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দেন। রক্তসঙ্কট মেটাতে এদিন ঘাটাল মহকুমা হাসপাতালের উদ্যোগে রক্তদান শিবির করা হয়।  

29th  March, 2020
মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে শালবনীর কারখানায়
আটকে থাকা শ্রমিকদের ১ মাসের রেশন 

বিএনএ, মেদিনীপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে শালবনীর সিমেন্ট কারখানায় আটকে থাকা ভিনরাজ্যের শ্রমিকদের এক মাসের রেশনের ব্যবস্থা করা হল। লকডাউনের জেরে সিমেন্ট কারখানার সেকেন্ড ইউনিটে ভিনরাজ্যের সাড়ে চারশো শ্রমিক আটকে পড়েছিলেন। 
বিশদ

29th  March, 2020
তেহট্টে করোনায় আক্রান্তের জের, দাঁইহাটে বন্ধ সব্জি বাজার ও ফেরি চলাচল 

সংবাদদাতা, কাটোয়া: নদীয়ার তেহট্টে একই পরিবারের পাঁচজন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় শনিবার ব্যাপক আতঙ্ক ছড়াল দাঁইহাট শহরে। এদিন পুরসভার পক্ষ থেকে এই শহরে সব্জি বাজার বন্ধ রাখার পাশাপাশি, নদীয়ার সঙ্গে ফেরি চলাচলও বন্ধ করে দেওয়া হয়।  
বিশদ

29th  March, 2020
দাসপুরে ফোন করলে জিনিসপত্র পৌঁছে যাবে বাড়িতে, উদ্যোগ পুলিসের 

সংবাদদাতা, ঘাটাল: লকডাউনের সময় গৃহবন্দি মানুষকে যাতে কোনওভাবেই সমস্যায় না পড়তে হয়, তার জন্য বিশেষ উদ্যোগ নিল দাসপুর থানা। প্রত্যেকটি গ্রাম পঞ্চায়েত এলাকায় অতি প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দেওয়ার জন্য একটি করে সব্জি দোকান ও মুদির দোকান ঠিক করা হয়েছে।  
বিশদ

29th  March, 2020
পুরীতে আটকে পড়া ২২ শ্রমিককে
ফেরালেন চেয়ারম্যান ইন কাউন্সিল 

সংবাদদাতা, হলদিয়া: লকডাউনের জেরে পুরীতে আটকে পড়া জেলার ২২জন শ্রমিককে হলদিয়া থেকে মিনি বাস পাঠিয়ে বাড়ি ফেরালেন হলদিয়া পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল(জল) শেখ আজগর আলি। হলদিয়ার কাউন্সিলারের এই মানবিক উদ্যোগের প্রশংসা করেছেন প্রশাসন ও আটকে পড়া শ্রমিকদের পরিবারের লোকজন। 
বিশদ

29th  March, 2020
লকডাউনের মধ্যে বেলপাহাড়িতে গাছ কাটার অভিযোগ, বাজেয়াপ্ত 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: লকডাউন চলাকালীন শনিবার বেলপাহাড়ির সরিষাবাসা গ্রাম লাগোয়া শালগাছ ও সোনাঝুরি গাছ কেটে ফেলার অভিযোগ উঠল কয়েকজন গ্রামবাসীরা বিরুদ্ধে। এদিন বনদপ্তর খবর পেয়ে সরিষাবাসা গ্রামে গাছ উদ্ধার করতে গেলে স্থানীয়রা বাধা দেন।  
বিশদ

29th  March, 2020
বাজারে মাছের জোগান স্বাভাবিক রাখার নির্দেশ মৎস্য দপ্তরের 

বিএনএ, সিউড়ি: বাজারে মাছের জোগান স্বাভাবিক রাখতে সরবরাহে জোর দেওয়ার নির্দেশ দিয়েছে মৎস্য দপ্তর। লক ডাউনের জেরে বীরভূম জেলার কিছু বাজারে মাছের জোগান কমেছে। তার ফলে দামও কিছুটা বেড়েছে বলে দাবি ক্রেতাদের। সেইসব বিষয় খতিয়ে দেখতে শুক্রবারই বোলপুরের হাটতলার বাজারে পরিদর্শনে যান মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা। 
বিশদ

29th  March, 2020
হলদিয়ার সিংহভাগ শিল্প কারখানায় আপৎকালীন শাটডাউন 

সংবাদদাতা, হলদিয়া: করোনা আতঙ্ক ও লকডাউনের জেরে কার্যত স্তব্ধ হয়ে গিয়েছে হলদিয়া শিল্পনগরী। পেট্রকেম, এমসিপিআই(পূর্বতন মিৎস্যুবিশি), এক্সাইডের মতো হলদিয়ার সিংহভাগ বড়, মাঝারি ও ছোট শিল্প কারখানা আপৎকালীন শাটডাউন করা হল। 
বিশদ

29th  March, 2020
পটাশপুরে পানাপুকুর থেকে পচাগলা দেহ উদ্ধার
 

সংবাদদাতা, কাঁথি: পটাশপুর থানার চকভবানী গ্রামে পানাপুকুরে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির পচাগলা দেহ উদ্ধারের ঘটনায় শুক্রবার সন্ধ্যায় চাঞ্চল্য ছড়ায়। বছর বিয়াল্লিশের ওই ব্যক্তির পরিচয় শনিবার বিকেল পর্যন্ত জানা যায়নি।  
বিশদ

29th  March, 2020
দাবি পূরণের আর্জি জানিয়ে মৎস্যদপ্তরে চিঠি 

সংবাদদাতা, কাঁথি: করোনা পরিস্থিতি এবং লকডাউনের ফলে কাঁথি মহকুমার মৎস্যখটিগুলির ক্ষুদ্র ও চিরাচরিত মৎস্যজীবীদের জীবন¬-জীবিকা সঙ্কটের মুখোমুখি। মৎস্যজীবীদের পরিবারগুলি দিন গুজরানের ক্ষেত্রে চরম অসুবিধার মধ্যে পড়েছেন। 
বিশদ

29th  March, 2020
নবদ্বীপে অগ্নিদগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ পুরসভার ১৮নম্বর ওয়ার্ডের বিশ্বাসপাড়ায় মানসিক অবসাদের জেরে অগ্নিদগ্ধ হয়ে আত্মঘাতী এক বৃদ্ধা। পুলিস জানিয়েছে, মৃতার নাম রাধারানি সাহা(৬৭)। খবর পেয়ে ওই বৃদ্ধার অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করে নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 
বিশদ

29th  March, 2020
বন্ধ মিষ্টির দোকান, দুধ ও ছানা পুকুরে
ফেলে দিচ্ছেন বাঁকুড়ার গোয়ালারা 

বিএন এ, বাঁকুড়া: করোনার আতঙ্কে রাজ্যজুড়ে লকডাউন চলছে। গত কয়েকদিন ধরে সমস্ত মিষ্টির দোকান বন্ধ থাকায় দুধ ও ছানার চাহিদা নেই। তাই বাধ্য হয়ে পুকুরের জলে দুধ ফেলে দিচ্ছেন বাঁকুড়ার মানকানালি গ্রাম পঞ্চায়েতের বাঘাতপন এলাকার গোয়ালারা। এর ফলে প্রচুর আর্থিক ক্ষতির মুখে পড়ছে গোয়ালা পরিবারগুলি।
বিশদ

28th  March, 2020
লকডাউন
দুই বর্ধমানে ভিড় কমছে, পূর্ব বর্ধমানে
৩০ হাজার মানুষ হোম কোয়ারেন্টাইনে 

বিএনএ, বর্ধমান ও আসানসোল: করোনায় কমিউনিটি সংক্রমণ ঠেকাতেই গোটা দেশে শুরু হয়েছে লকডাউন। কিন্তু, গত তিনদিন ধরে দুই বর্ধমানের একাধিক বাজার, দোকান ও রাস্তাতেও ভিড় দেখা গিয়েছে। 
বিশদ

28th  March, 2020
কালোবাজারি রুখতে মেদিনীপুর
শহরের বিভিন্ন বাজারে অভিযান 

বিএনএ, মেদিনীপুর: কালোবাজারি রুখতে শুক্রবার মেদিনীপুর শহরের বিভিন্ন বাজারে পুলিসকে সঙ্গে নিয়ে জেলা প্রশাসনের কর্তারা অভিযান চালালেন। ঘিঞ্জি বাজারে ভিড় দেখে প্রশাসনের কর্তারা এদিন দূরত্ব বজায় রাখার পরামর্শ দেন। রাস্তার মোড়ে আড্ডা দিতে দেখে প্রশাসনের কর্তারা তাড়াও করেন।  
বিশদ

28th  March, 2020
ঝাড়গ্রাম থেকে মুর্শিদাবাদের ৮০ শ্রমিককে
ফেরানোর ব্যবস্থা করলেন শুভেন্দু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় কাজ করতে এসে আটকে পড়া মুর্শিদাবাদের প্রায় ৮০জন শ্রমিককে সরকারি বাসে বাড়ি ফেরানোর ব্যবস্থা করলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী।  
বিশদ

28th  March, 2020

Pages: 12345

একনজরে
 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৯ মার্চ: করোনা ভাইরাস মহামারীর মধ্যে ভারতে আটকে পড়া কয়েক হাজার ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে বিদেশমন্ত্রী ডমিনিক রাবের কাছে আর্জি জানালেন লন্ডন অ্যাসেম্বলির সদস্য নবীন শাহ। ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৯ মার্চ: করোনার জেরে রেলের প্রায় দেড় কোটি পরীক্ষার্থীর ভবিষ্যৎ নিয়েই বড়সড় প্রশ্নচিহ্ন উঠে গেল। এনটিপিসির (নন-টেকনিক্যাল পপুলার ক্যাটিগরিস) প্রায় ৩৫ হাজার শূন্যপদে নিয়োগ পরীক্ষা কবে হবে, সেই ব্যাপারে সঠিক উত্তর দিতে পারছে না রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডও ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণজনিত কারণে শিয়ালদহ, আলিপুর ও নগর দায়রা আদালতে বেশ কিছু গুরুত্বপূর্ণ মামলা শেষ পর্যায়ে এসে শুনানি থমকে গিয়েছে। আইনজীবীদের একাংশের কথায়, ওই সব মামলার কবে নিষ্পত্তি হবে, সেটাই এখন বড় প্রশ্ন। ...

দুবাই, ২৯ মার্চ: পুলিসের উর্দি গায়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাহসী ভূমিকা নেওয়ার জন্য প্রাক্তন ক্রিকেটার যোগিন্দর শর্মাকে কুর্নিশ জানাল আইসিসি। তাঁকে ‘রিয়াল লাইফ হিরো’ বলে অভিহিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাটি। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে ভারতের খেতাব জয়ের অন্যতম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়ে যুক্ত হলে এই মুহূর্তে খুব একটা ভালো যাবে না। প্রেম প্রণয়ে বাধা। কারও সাথে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব চিকিৎসক দিবস
১৮৯৯ - বাঙালি লেখক ও চিত্রনাট্যকার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৯: রাওলাট আইনের বিরুদ্ধে প্রতিরোধের ডাক গান্ধীজির
১৯৪৫: অস্ট্রিয়াকে আক্রমণ করল সোভিয়েত ইউনিয়ন
১৯৫৬- বাংলা ভাষার রূপকথার বিশিষ্ট রচয়িতা ও সংগ্রাহক দক্ষিণারঞ্জন মিত্রমজুমদারের মৃত্যু
১৯৫৬: পরমাণু পরীক্ষা করল সোভিয়েত ইউনিয়ন
১৯৬৫- বাঙালি সাহিত্যিক সতীনাথ ভাদুড়ীর মৃত্যু
১৯৭৯ - মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট জ্যাজ্ সঙ্গীত শিল্পী, পিয়ানো বাদক এবং অভিনেত্রী নোরা জোন্সের জন্ম
১৯৮১: ওয়াশিংটন ডিসি’র এক হোটেলের বাইরে জন হিঙ্কলে নামে এক ব্যক্তি প্রেসিডেন্ট রোনাল্ড রেগনকে গুলি করেন
১৯৮৬ - স্প্যানিশ ফুটবল খেলোয়াড় সার্জিও র্যামোসের জন্ম
২০০২- বিশিষ্ট কবি ও গীতিকার আনন্দ বক্সীর মৃত্যু
২০১৩ - মার্কিন কবি ও শিক্ষাবিদ ড্যানিয়েল হফম্যানের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, (চৈত্র শুক্লপক্ষ) ষষ্ঠী ৫৪/১১ রাত্রি ৩/১৫। রোহিণী ২৯/১৭ অপঃ ৫/১৮। সূ উ ৫/৩৪/৫৩, অ ৫/৪৭/৩১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৭ গতে ২/২৫ মধ্যে, বারবেলা ৭/৭ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৬ মধ্যে। কালরাত্রি ১০/১২ গতে ১১/৪০ মধ্যে।
১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, ষষ্ঠী ৪২/৪৭/৫১ রাত্রি ১০/৪৩/৫১। রোহিণী ১৯/৫৮/২৮ দিবা ১/৩৬/৬। সূ উ ৫/৩৬/৪৩, অ ৫/৪৭/৪৪। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ গতে ৮/৫৬ মধ্যে ও ১১/১৫ গতে ২/২০ মধ্যে। কালবেলা ৭/৮/৬ গতে ৮/৩৯/২৮ মধ্যে।
৫ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব চিকিৎসক দিবস১৮৯৯ - বাঙালি লেখক ও চিত্রনাট্যকার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ...বিশদ

07:03:20 PM

করোনা: গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত মোট ২২৭ জন 

11:49:49 PM

করোনা: তেলেঙ্গানায় নতুন করে আক্রান্ত হলেন ৬ জন 

11:15:52 PM

তারাপীঠ মন্দিরের জেনারেটর রুমে আগুন, অকুস্থলে দমকলের ১টি ইঞ্জিন 

09:12:28 PM

করোনা: দিল্লিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৭ 

09:08:28 PM

 করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২

09:00:11 PM